আজ বুধবার , ২২শে মার্চ, ২০২৩ খ্রিস্টাব্দ | ৮ই চৈত্র, ১৪২৯ বঙ্গাব্দ |

শিরোনাম

শেরপুরে হেযবুত তাওহীদের সংবাদ সম্মেলন হালুয়াঘাটে পৌরসভা নির্বাচনে ১২১৩ ভোটের ব্যবধানে ‘খুররম’ বিজয়ী নগদে হোল্ডিং টেক্স পরিশোধে নালিতাবাড়ীতে উদ্যোক্তাদের সাথে মতবিনিময় সভা বাউফলে জমি নিয়ে বিরোধ, সংঘর্ষ। আহত ১০ ভূমিহীন মুক্ত করতে নালিতাবাড়ীতে টাস্কফোর্সের সভা সেঁজুতি মাদার্স ক্লাবের নারী দিবস পালিত পথরোধ করে মারধর, টাকা ছিনতাই পুলিশ মেমোরিয়াল ডে উপলক্ষে সার্জেন্ট আহাদ স্বরণে নালিতাবাড়ীতে আলোচনা সভা নালিতাবাড়ীতে চিত্র প্রদর্শনী উদ্ভোধন শেখ হাসিনা দেশের চেহেরা পাল্টে দিয়েছে-মতিয়া চৌধুরী পাল্টাপাল্টি সংবাদ সম্মেলন নালিতাবাড়ী প্রেসক্লাবের প্রয়াত সাবেক সাধারণ সম্পাদক স্বরণে দোয়া নকলা প্রেসক্লাবে নতুন সদস্য অন্তর্ভুক্তির আবেদন আহবান ঋতুরাজ বসন্ত বরণে সেঁজুতি বিদ্যানিকেতনের শিক্ষার্থীরা নালিতাবাড়ীতে চুরির অভিযোগে কিশোর নির্যাতন

খালেদা জিয়া করোনাভাইরাসে আক্রান্ত

প্রকাশিতঃ ১:৩৮ অপরাহ্ণ | এপ্রিল ১১, ২০২১ । এই নিউজটি পড়া হয়েছেঃ ৪৬৯ বার

স্টাফ রিপোর্টারঃ বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার শরীরে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। রোববার হাসপাতালসহ একাধিক দায়িত্বশীল সূত্রে বিষয়টি নিশ্চিত হয়েছে।দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের জনসংযোগ কর্মকর্তা মাইদুল ইসলামও সমকালকে বিষয়টি নিশ্চিত করেন।
সূত্রের তথ্য অনুযায়ী, কয়েক দিন ধরে খালেদা জিয়া জ্বরে ভুগছেন। তাই তিনি করোনা সংক্রমিত কিনা জানতে শনিবার বিকেলে রাজধানীর গুলশানের বাসভবন ফিরোজা থেকে তার রক্তের নমুনা সংগ্রহ করা হয়। এরপর ঢাকার অন্যতম একটি হাসপাতালে তার করোনা পরীক্ষা সম্পন্ন হয়। সেই পরীক্ষার ফল পজিটিভ এসেছে। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর একজন উচ্চপদস্থ কর্মকর্তা জানান, শনিবার বিকেল ৩টার দিকে ওই হাসপাতালের করোনা ইউনিট থেকে একজন টেকনোলজিস্ট খালেদা জিয়ার বাসভবন ফিরোজায় যান। এর আগে ওই হাসপাতালের সঙ্গে যোগাযোগ করেন খালেদার জিয়ার পরিবার ও তার চিকিৎসার সঙ্গে জড়িত সংশ্লিষ্টরা। রক্তের নমুনা নেওয়ার সময় খালেদা জিয়ার ভাগ্নে ডা. মামুনও সেখানে ছিলেন। করোনা পরীক্ষার পাশাপাশি তার ডায়াবেটিস টেস্টের জন্যও নমুনা নেওয়া হয়। গোপনীয়তার সঙ্গে এই কার্যক্রম পরিচালিত হয়। বিএনপির দায়িত্বশীল কোনো কর্মকর্তা এ ব্যাপারে প্রকাশ্যে মন্তব্য করতে রাজি হননি। খালেদা জিয়া সরকারের নির্বাহী আদেশে জামিনে রয়েছেন। ২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি দুর্নীতির মামলায় তাকে কারাগারে যেতে হয়েছিল। দুই বছরের বেশি সময় কারাগারে থাকার পর গত বছর করোনা মহামারির কারণে পরিবারের আবেদনে তাকে ছয় মাসের জামিনে মুক্তি দেয় সরকার, যা তিন দফায় বাড়ানো হয়েছে। বর্তমানে তিনি বাসায় থেকে চিকিৎসা নিচ্ছেন। তার সঙ্গে পরিবারের সদস্য ও ব্যক্তিগত চিকিৎসক বাদে অন্য কেউ দেখা করতে পারেন না। (সুত্রঃ দৈনিক সমকাল)

Shares