আজ সোমবার , ২২শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৯ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ |

শিরোনাম

এম্বুলেন্সে করে মাদক পাচারকালে ২৪০ বোতল ভারতীয় মদসহ একজন আটক এমপি মাহমুদুল হক সায়েমকে সি.আই.পি শামিমের সংবর্ধনা হালুয়াঘাটে ঈদে বাড়ি ফেরার পথে লাশ হল স্বামীসহ অন্তঃসত্ত্বা স্ত্রী হালুয়াঘাটের স্থলবন্দর দিয়ে ২৭টি পণ্যের আমদানী রপ্তানীর পরিকল্পনা-এমপি সায়েম হালুয়াঘাটে ২৭ হাজার দুস্থ অসহায় পাচ্ছে প্রধানমন্ত্রীর ঈদ উপহার ১৩ বছর পর পদত্যাগ করলেন ইউপি চেয়ারম্যান জাহাঙ্গীর হালুয়াঘাটে ফেইসবুক গ্রুপে কোরআন তেলাওয়াত ও ইসলামী সংগীত প্রতিযোগিতা। পুরস্কার বিতরণ ‘কৃষ্ণনগরের কৃষ্ণকেশীর ‘বেহিসেবি রঙ.. হিমাদ্রিশেখর সরকার হালুয়াঘাট থেকে ফুলপুর পর্যন্ত চার লেনের রাস্তা নির্মাণসহ সড়ানো হচ্ছে অস্থায়ী বাস কাউন্টার জনগণের অধিকার আদায় না হওয়া পর্যন্ত বিএনপি রাজপথে থাকবে-প্রিন্স ডামি নির্বাচন করে গণতন্ত্রকে আইসিইউতে পাঠিয়েছে আওয়ামী লীগ-প্রিন্স বাজারে পণ্যের অগ্নিমূল্যের তাপ তাদের গায়ে লাগেনা-প্রিন্স নালিতাবাড়ীতে প্রেসক্লাবের নির্বাচন, সভাপতি সোহেল সম্পাদক মনির গণতন্ত্র প্রতিষ্ঠা করতে আন্দোলন অব্যাহত থাকবে-বিএনপি নেতা প্রিন্স হালুয়াঘাটে বিএনপি নেতা প্রিন্স’র লিফলেট বিতরণ

বগুড়ার শেরপুরে গ্রাম্য শালিশ বৈঠক নিয়ে মিথ্যা সংবাদ প্রকাশে গ্রামবাসীর প্রতিবাদ

প্রকাশিতঃ ৯:০২ অপরাহ্ণ | অক্টোবর ০৮, ২০২০ । এই নিউজটি পড়া হয়েছেঃ ৩৭৮ বার

ডেস্ক রিপোর্ট: বগুড়ার শেরপুরে গ্রাম্য শালিশী বৈঠক নিয়ে মিথ্যা সংবাদ প্রকাশের তীব্র প্রতিবাদ জানিয়েছেন শতাধিক গ্রামবাসী।উপজেলার খামারকান্দি ইউনিয়নের ঝাঁজর উত্তরপাড়া গ্রামে পারিবারিক কলহের ঘটনায় ভিন্নখাতে প্রবাহিত করতে গৃহবধূকে ধর্ষণের ঘটনার বিচার সংক্রান্ত সংবাদ প্রকাশ হয়। এ লক্ষে তীব্র প্রতিবাদ জানিয়ে ৮ অক্টোবর বৃহস্পতিবার শেরপুর উপজেলা প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলন করে একই গ্রামের শতাধিক সচেতন গ্রামবাসী।
সম্মেলনে উপজেলার ঝাঁজর গ্রামের শামসুল হকের ছেলে বেলাল হোসেন তার লিখিত বক্তব্যে বলেন, আমি ও আমার স্ত্রী কল্পনা মিলে সুখে সংসার করে আসছি। এমন অবস্থায় পূর্ব শত্রুতা ও আমাদের স্বামী-স্ত্রীকে বলির পাঠা বানিয়ে আমার পারিবারিক কলহের ঘটনা ভিন্নখাতে প্রবাহিত করতে একটি কুচক্রীমহল পাড়ার অন্য এক ছেলেকে জড়িয়ে গণমাধ্যমে মিথ্যা, ভিত্তিহীন ও উদ্দেশ্যপ্রনেদিত তথ্য সরবরাহ করে আমার স্ত্রী ধর্ষনের শিকার হয়েছে। এবং এ নিয়ে শালিশী বৈঠক হয়েছে মর্মে সংবাদ প্রকাশিত হয়। এমনকি প্রকাশিত সংবাদে গ্রাম্য শালিশে জুতা মারার কথাও উল্লেখ করা হয়েছে। সেক্ষেত্রে প্রকৃত তথ্য যে, আমার স্ত্রীর সাথে সাময়িক ভূল বোঝাবুঝি হয়েছিল তাই পারিবারিক বৈঠক হয়, কিন্তু কাউকে জুতা মারার মতো কোন ঘটনাই ঘটেনি। অথচ এলাকার একটি কুচক্রী মহল কতিপয় গনমাধ্যমকর্মীদের মিথ্যা তথ্য সরবরাহ করে মাতব্বর সেলিমসহ অন্যাদেরকে জড়িয়ে মিথ্যা সংবাদ প্রকাশ করে আমাকে সহ আমার এলাকার মাতব্বরদের সামাজিকভাবে হেয় প্রতিপন্ন করার অপচেষ্টা চালিয়ে আসছে। কুচক্রী মহলের অনৈতিক কর্মকা- ও মিথ্যা-বানোয়াট সংবাদের প্রতিবাদ জানিয়ে গ্রামের শতাধিক সচেতন লোকজন এ নিন্দা জানায়। এসময় খামারকান্দি ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আয়নাল হোসেন, সচেতন এলাকাবাসী মধ্যে সোলায়মান হোসেন, আব্দুল আজিজ(আজি), মংলা প্রাং, ফারুক হোসেন, মশিউর রহমান টুনু, সেলিম হোসেন, রফিকুল ইসলাম, সোহরাফ উদ্দিন, খোকন মিয়া, জিয়াউর রহমান, ওবায়দুর রহমান, সাবানাসহ একাধিকরা উপস্থিত ছিলেন। এ প্রসঙ্গে ওই গ্রামের কয়েকজন মাতব্বরদের সাথে কথা বললে তারা জানায়, গ্রামের একটি শক্তিশালী প্রতিপক্ষ রয়েছে, তাদের কথামতো না চললেই আমাদের মত লোকজনের বিরুদ্ধে নানা অপবাদ রটিয়ে মিথ্যা তথ্য দিয়ে সাংবাদিক ডেকে আনেন এবং নানা ভাবে হয়রানি করার চেষ্টা চালায়।
এ ব্যাপারে শেরপুর থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) আবুল কালাম আজাদের সাথে যোগাযোগ করলে তিনি বলেন, ঝাঁজরে ধর্ষনের কোন ঘটনা ঘটেছে কিনা আমার জানা নাই এবং অভিযোগও অদ্যবধি পাইনি।

Shares