আজ বৃহস্পতিবার , ১৩ই মে, ২০২১ খ্রিস্টাব্দ | ৩০শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ |

শিরোনাম

ময়মনসিংহের ত্রিশালে সাংবাদিক এনামুল ফাউন্ডেশনের ইফতার ও দোয়া মাহফিল মা দিবসের শুভেচ্ছা ময়মনসিংহের এিশালে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার রোগমুক্তি ও দীর্ঘায়ু কামনায় ইফতার হালুয়াঘাটে আরব আলী ফাউন্ডেশনের উদ্যোগে ৬ শত মানুষ পেল ঈদ উপহার হালুয়াঘাটে রাস্তার দাবিতে মানববন্ধন মর্ডান স্পোটিং ক্লাবের দোয়া ও ইফতার জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ নেতা কায়েসের ঈদ উপহার সচেতনতা মুলক স্টিকার ও মাস্ক বিতরণ করলো জনপ্রিয় সেচ্ছাসেবী সংঘঠন ত্রিশাল হেল্পলাইন আজ শফিকুল ইসলাম ভাইয়ের মৃত্যুবার্ষিকী খালেদা জিয়ার রোগ মুক্তি কামনায় ত্রিশাল ছাত্রদলের পক্ষ থেকে ইফতার বিতরণ হালুয়াঘাটে কৃষকের ধান কাটলেন এমপি হালুয়াঘাটে কর্মহীন মানুষের মাঝে রুবেলে’র খাদ্য সামগ্রী বিতরণ! করোনাঃ মৃত্যুর মিছিলে ১৫৪ চিকিৎসক বাউফলে ডায়রিয়া আক্রান্তদের মাঝে বিনামূল্যে স্যালাইন বিতরণ বাউফলে টাকা চুরি’র ঘটনাকে কেন্দ্র করে এক যুবককে কুপিয়ে জখম

হালুয়াঘাটে দ্বিতীয় দফায় পাহাড়ী ঢলে ১৪ গ্রাম প্লাবিত

প্রকাশিতঃ ৯:৫৯ অপরাহ্ণ | সেপ্টেম্বর ২৬, ২০২০ । এই নিউজটি পড়া হয়েছেঃ ৫৪ বার

স্টাফ রিপোর্টারঃ অবিরাম বর্ষণ ও উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে ময়মনসিংহ জেলার হালুয়াঘাট উপজেলার নিম্নাঞ্চল প্লাবিত হয়েছে।গত কয়েকদিনে টানা বর্ষণ ও পাহাড়ী ঢলের পানি প্রবেশ করায় বৃহস্পতিবার বিকেলে উপজেলার ধুরাইল ইউনিয়নের গোরকপুর, চরগোরকপুর, পাবিয়াজুরী আংশিক, গজারিয়াপাড়া পাড়া কন্যাপাড়া সহ বেশ কয়েকটি গ্রামে ভোগাই নদীর পানি প্রবেশ করছে।
জানা যায় পাশর্বতী নালিতাবাড়ী উপজেলার মরিচপুরান গ্রামে ভোগাই নদীতে ১ হাজার মিটার ভাংগা বাঁধ দিয়ে এই পানি প্রবেশ করে, মরিচপুরান ইউনিয়নের খলাভাংগা দিয়ে পানি তীব্র বেগে হালুয়াঘাটের এই নিম্ম অঞ্চল গুলিতে প্লাবিত হয়েছে।
গোরকপুর গ্রামের কৃষক হেলাল উদ্দীন জানান, সারাদেশে বন্যার পানি অইলে টিভিতে দেখি খবর অথচো আমাগোর এলাকায় দুইবার পানি উঠলো কেউ কোন খুজ নিলো না। আমার ৩ একর আমান ধান পানির নিচে।একই গ্রামের কৃষক হালিম বলেন খলাভাংগা গ্রামের এই ভাংগা বাঁধ সংস্কার না করা হলে আমাগো এই অঞ্চলের কয়েক গ্রামের মানুষ ঘরে ফসল তুলতে পারবে না। কতৃপক্ষের প্রতি জোর দাবি দুই উপজেলার সমন্বয়ে হলেও বাঁধ যেন সংস্কার করা হয়।পূর্ব পাবিয়াজুরীর আল আমিন বলেন পর পর দুইবার বীজতলা লাগাইতে অইছে।এহন আবার পানি আইছে আমার ২ একর জমি ছিলো সব পানির নিচে।

Shares