আজ মঙ্গলবার , ২২শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ | ৭ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ |

শিরোনাম

ভালুকায় সাংবাদিক নিগ্রহের বিচার দাবিতে মানববন্ধন রিফাত হত্যা রায় ৩০ সেপ্টেম্বর ! মিন্নির সাজা হবে কি? টাংগাইল সদরের (বুরো এনজিও) কর্মকর্তা খুন। মতলব উত্তরে আধুনিক প্রযুক্তিতে বীজ উৎপাদন সংরক্ষনে মাঠ দিবস অনুষ্টিত টাংগাইলে জেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক মনিরুজ্জামান লিটন কে কুপিয়ে হত্যা চেস্টা। টাংগাইলে চতুর্থ শ্রেণির (১০) এক শিশুকে ধর্ষণের পর হত্যা। রাঙ্গাবালীতে বিয়ের প্রতিশ্রæতিতে প্রতারণার অভিযোগ, চারজনের বিরুদ্ধে মামলা হালুয়াঘাটে বিজিবি’র পিটুনিতে আহত-১ প্রশ্নবিদ্ধ টি.এইচ.ও ডা. সোহেলী শারমিন! কোটি টাকার দূর্ণীতির নেপথ্যে–? হালুয়াঘাটে নারী সোর্স সুমিসহ ৬ জনের বিরুদ্ধে চাঁদাবাজীর অভিযোগ বাউফলে এক ব্যক্তির চোখ উৎপাটন হালুয়াঘাটে সুমী’র অপকর্ম ফাঁস! প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ ২৪ ঘণ্টায় আরো ৪১ জনের মৃত্যু, শনাক্ত ১৮২৭ রূপগঞ্জ প্রেসক্লাবের স্বঘোষিত সভাপতির হুমকিতে ৫ সাংবাদিক এলাকাছাড়া করোনায় আরও ৩৬ জনের মৃত্যু

বরগুনার বিষখালী নদীতে ১৩২ মেট্রিক টন ইউরিয়া সার বোঝাই কার্গ্রো ডুবি

প্রকাশিতঃ ৮:০০ অপরাহ্ণ | সেপ্টেম্বর ০৬, ২০২০ । এই নিউজটি পড়া হয়েছেঃ ১৫ বার

সাইফুল ইসলাম জুলহাস,বরগুনাঃ বরগুনার বামনা উপজেলার রামনা লঞ্চঘাটে বিষখালী নদীতে বরিশাল থেকে বরগুনার উদ্দেশ্যে আসা ১৩২ মেট্রিক টন ইউরিয়া সার বোঝাই একটি কার্গ্রো আজ ভোরে বিষখালী নদীতেডুবে গেছে।
কার্গ্রোর মাঝি হিরন মিয়া জানান,বিকাল সাড়ে ৩ টার দিকে বরিশাল থেকে সার বোঝাই করে শনিবার রাত ১২ টায় রামনা এলাকায় এসে পৌছান। নদীতে গুনের অপেক্ষায় ( বরগুনা মূখী স্রোত) রামনা লঞ্চঘাট পল্টুনে কার্গ্রো নোঙ্গর করে। জোয়ারের অপেক্ষায় এক সময় কার্গ্রোর মাঝি ও শ্রমিকরা ঘুমিয়ে পড়লে ভাটায় কার্গ্রোর পিছনের অংশ তলিয়ে চরে আটকে যায়।
কার্গোর মাঝি ও শ্রমিকরা ঘুম থেকে জেগে ভোর ৫টার দিকে দ্রুত কার্গ্রো থেকে সারের বস্তা উঠানোর চেস্টা করে ২৬৪০। বস্তা সারের মধ্যে থেকে ৬০/৭০ বস্তা সার তুলতে পারলেও বাকি সার বোঝাই কার্গ্রো স্রোতের টানে নদীর গভীরে তলিয়ে যায়।
বরগুনা জেলা ফার্টিলাইজার সমিতির সভাপতি ফৈরদৌস জামান শাহিন সার বোঝাই কার্গ্রো ডুবির বিষয়টি নিশ্চিত করে বলেন, ভাই ভাই ট্রেডার্স এবং মিলন ট্রেডার্স এর ২৬৪০ বস্তা ইউরিয়া সার নিয়ে কার্গ্রো নদীতে ডুবে গেছে। প্রায় ২২ থেকে ২৫ লক্ষ টাকার ক্ষতির সম্ভবনা রয়েছে বলে তিনিি জানান। রামনা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আঃ খালেক জমাদ্দার ইউরিয়া সার বোঝাই কার্গ্রো ডুবির সত্যতা স্বীকার করে বলেন,কার্গ্রোর লোকজন ঘুমিয়ে থাকায় বুঝতে পারেনী,কখন কার্গ্রোর পিছনের অংশ ওজন বেশী থাকায় চরে আটকে ডুবে যায়।কার্গ্রোর মাঝি, হিরন মিয়া জানান, বরিশাল থেকে ভাড়া করে ১৪-১৫ বছর যাবৎ এই কাগ্রোতে সার পরিবহন করে আসছেন

Shares