আজ শনিবার , ২৭শে ফেব্রুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ | ১৪ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ |

শিরোনাম

ব্রাহ্মণবাড়িয়াতে পৃথক স্থানে ট্রেনে কাটা পড়ে ২জন নিহত এমপি’র পক্ষে হালুয়াঘাট ধান্য ব্যবসায়ী সমিতির কম্বল বিতরণ ধোবাউড়ায় ট্রাক-হোন্ডা সংঘর্ষে নিহত-২, চালক ও হেলপার আটক বাউফলে ইউপি চেয়ারম্যানের ওপর হামলাকারীদের গ্রেপ্তার ও শাস্তির দাবি হালুয়াঘাটে ঝরে পড়া শিশুরা পাবে শিক্ষার সুযোগ। আসছে শিক্ষক নিয়োগও হালুয়াঘাটে স্বামীর আত্নহত্যা দেখে স্ত্রীও বিষ খায়! দুজনেরই মৃত্যু হালুয়াঘাটে স্বামী-স্ত্রীর আত্নহত্যা রাহেলা হযরত মডেল স্কুলে প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত ত্রিশাল অনলাইন প্রেসক্লাবের পক্ষ থেকে ভাষা শহীদদের স্মরণে শ্রদ্ধাঞ্জলি ভাষা শহীদদের প্রতি কংশ টিভির পরিবার ও গণমাধ্যম কর্মীদের শ্রদ্ধাঞ্জলী ফুটবল ফাইনাল টুর্নামেন্টে বিজয়ী মধুপুর একাদশ স্পোটিং ক্লাব ২৮ ফেব্রুয়ারী পর্যন্ত শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি বাড়লো ময়মনসিংহ জেলার শ্রেষ্ট উপজেলা নির্বাহী অফিসার ত্রিশালের মোস্তাফিজুর রহমান হালুয়াঘাটে পিকনিকের বাস উল্টে আহত-৮ ময়মনসিংহের ত্রিশালে করোনা টিকাদান কর্মসূচির উদ্বোধন

বরগুনার বিষখালী নদীতে ১৩২ মেট্রিক টন ইউরিয়া সার বোঝাই কার্গ্রো ডুবি

প্রকাশিতঃ ৮:০০ অপরাহ্ণ | সেপ্টেম্বর ০৬, ২০২০ । এই নিউজটি পড়া হয়েছেঃ ৪৮ বার

সাইফুল ইসলাম জুলহাস,বরগুনাঃ বরগুনার বামনা উপজেলার রামনা লঞ্চঘাটে বিষখালী নদীতে বরিশাল থেকে বরগুনার উদ্দেশ্যে আসা ১৩২ মেট্রিক টন ইউরিয়া সার বোঝাই একটি কার্গ্রো আজ ভোরে বিষখালী নদীতেডুবে গেছে।
কার্গ্রোর মাঝি হিরন মিয়া জানান,বিকাল সাড়ে ৩ টার দিকে বরিশাল থেকে সার বোঝাই করে শনিবার রাত ১২ টায় রামনা এলাকায় এসে পৌছান। নদীতে গুনের অপেক্ষায় ( বরগুনা মূখী স্রোত) রামনা লঞ্চঘাট পল্টুনে কার্গ্রো নোঙ্গর করে। জোয়ারের অপেক্ষায় এক সময় কার্গ্রোর মাঝি ও শ্রমিকরা ঘুমিয়ে পড়লে ভাটায় কার্গ্রোর পিছনের অংশ তলিয়ে চরে আটকে যায়।
কার্গোর মাঝি ও শ্রমিকরা ঘুম থেকে জেগে ভোর ৫টার দিকে দ্রুত কার্গ্রো থেকে সারের বস্তা উঠানোর চেস্টা করে ২৬৪০। বস্তা সারের মধ্যে থেকে ৬০/৭০ বস্তা সার তুলতে পারলেও বাকি সার বোঝাই কার্গ্রো স্রোতের টানে নদীর গভীরে তলিয়ে যায়।
বরগুনা জেলা ফার্টিলাইজার সমিতির সভাপতি ফৈরদৌস জামান শাহিন সার বোঝাই কার্গ্রো ডুবির বিষয়টি নিশ্চিত করে বলেন, ভাই ভাই ট্রেডার্স এবং মিলন ট্রেডার্স এর ২৬৪০ বস্তা ইউরিয়া সার নিয়ে কার্গ্রো নদীতে ডুবে গেছে। প্রায় ২২ থেকে ২৫ লক্ষ টাকার ক্ষতির সম্ভবনা রয়েছে বলে তিনিি জানান। রামনা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আঃ খালেক জমাদ্দার ইউরিয়া সার বোঝাই কার্গ্রো ডুবির সত্যতা স্বীকার করে বলেন,কার্গ্রোর লোকজন ঘুমিয়ে থাকায় বুঝতে পারেনী,কখন কার্গ্রোর পিছনের অংশ ওজন বেশী থাকায় চরে আটকে ডুবে যায়।কার্গ্রোর মাঝি, হিরন মিয়া জানান, বরিশাল থেকে ভাড়া করে ১৪-১৫ বছর যাবৎ এই কাগ্রোতে সার পরিবহন করে আসছেন

Shares