আজ বৃহস্পতিবার , ২৬শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ | ১১ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ |

শিরোনাম

কোভিড-১৯ প্রতিরোধে জনসচেতনতা বৃদ্ধিতে মেয়রের আহব্বান বাউফলে তারেক রহমানের জন্মবার্ষিকী পালিত বাউফলে প্রায়তঃ শিক্ষকের রুহের মাগফিরাত কামনায় দোয়া-মোনাজাত আত্মহত্যার পরও সূদের টাকার জন্য ফোন! ত্রিশালে সড়ক দূরঘটনায় একজন নিহত চার জন আহত ত্রিশালে যুবলীগের ৪৮তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত আমতলীতে মাদ্রাসা মাঠে ধান চাষ বরগুনায় ১০ দোকান পুড়ে ছাই হৃদয় হত্যাকাণ্ডে জড়িত প্রত্যেকের ফাঁসি চান পরিবার আইপিএলে ,নিঃস্ব হচ্ছে অনেক পরিবার ত্রিশাল অনলাইন প্রেসক্লাবের উদ্যোগে শাহ্ আহসান হাবীব বাবুর জন্ম দিন পালন বরগুনায় সেরা সম্পাদককে সংবর্ধনা বরগুনা বেতাগীর আলোচিত বজলু হত্যা মামলার ২ নম্বর আসামি আটক ত্রিশালে শহীদ বীরমুক্তিযোদ্ধা আব্দুর রহমান সড়ক উদ্বোধন ত্রিশালে বিভাগীয় কমিশনারের মতবিনিময় সভা অনুষ্ঠিত

বরগুনার বিষখালী নদীতে ১৩২ মেট্রিক টন ইউরিয়া সার বোঝাই কার্গ্রো ডুবি

প্রকাশিতঃ ৮:০০ অপরাহ্ণ | সেপ্টেম্বর ০৬, ২০২০ । এই নিউজটি পড়া হয়েছেঃ ৩১ বার

সাইফুল ইসলাম জুলহাস,বরগুনাঃ বরগুনার বামনা উপজেলার রামনা লঞ্চঘাটে বিষখালী নদীতে বরিশাল থেকে বরগুনার উদ্দেশ্যে আসা ১৩২ মেট্রিক টন ইউরিয়া সার বোঝাই একটি কার্গ্রো আজ ভোরে বিষখালী নদীতেডুবে গেছে।
কার্গ্রোর মাঝি হিরন মিয়া জানান,বিকাল সাড়ে ৩ টার দিকে বরিশাল থেকে সার বোঝাই করে শনিবার রাত ১২ টায় রামনা এলাকায় এসে পৌছান। নদীতে গুনের অপেক্ষায় ( বরগুনা মূখী স্রোত) রামনা লঞ্চঘাট পল্টুনে কার্গ্রো নোঙ্গর করে। জোয়ারের অপেক্ষায় এক সময় কার্গ্রোর মাঝি ও শ্রমিকরা ঘুমিয়ে পড়লে ভাটায় কার্গ্রোর পিছনের অংশ তলিয়ে চরে আটকে যায়।
কার্গোর মাঝি ও শ্রমিকরা ঘুম থেকে জেগে ভোর ৫টার দিকে দ্রুত কার্গ্রো থেকে সারের বস্তা উঠানোর চেস্টা করে ২৬৪০। বস্তা সারের মধ্যে থেকে ৬০/৭০ বস্তা সার তুলতে পারলেও বাকি সার বোঝাই কার্গ্রো স্রোতের টানে নদীর গভীরে তলিয়ে যায়।
বরগুনা জেলা ফার্টিলাইজার সমিতির সভাপতি ফৈরদৌস জামান শাহিন সার বোঝাই কার্গ্রো ডুবির বিষয়টি নিশ্চিত করে বলেন, ভাই ভাই ট্রেডার্স এবং মিলন ট্রেডার্স এর ২৬৪০ বস্তা ইউরিয়া সার নিয়ে কার্গ্রো নদীতে ডুবে গেছে। প্রায় ২২ থেকে ২৫ লক্ষ টাকার ক্ষতির সম্ভবনা রয়েছে বলে তিনিি জানান। রামনা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আঃ খালেক জমাদ্দার ইউরিয়া সার বোঝাই কার্গ্রো ডুবির সত্যতা স্বীকার করে বলেন,কার্গ্রোর লোকজন ঘুমিয়ে থাকায় বুঝতে পারেনী,কখন কার্গ্রোর পিছনের অংশ ওজন বেশী থাকায় চরে আটকে ডুবে যায়।কার্গ্রোর মাঝি, হিরন মিয়া জানান, বরিশাল থেকে ভাড়া করে ১৪-১৫ বছর যাবৎ এই কাগ্রোতে সার পরিবহন করে আসছেন

Shares