আজ বুধবার , ২৫শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ | ১০ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ |

শিরোনাম

কোভিড-১৯ প্রতিরোধে জনসচেতনতা বৃদ্ধিতে মেয়রের আহব্বান বাউফলে তারেক রহমানের জন্মবার্ষিকী পালিত বাউফলে প্রায়তঃ শিক্ষকের রুহের মাগফিরাত কামনায় দোয়া-মোনাজাত আত্মহত্যার পরও সূদের টাকার জন্য ফোন! ত্রিশালে সড়ক দূরঘটনায় একজন নিহত চার জন আহত ত্রিশালে যুবলীগের ৪৮তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত আমতলীতে মাদ্রাসা মাঠে ধান চাষ বরগুনায় ১০ দোকান পুড়ে ছাই হৃদয় হত্যাকাণ্ডে জড়িত প্রত্যেকের ফাঁসি চান পরিবার আইপিএলে ,নিঃস্ব হচ্ছে অনেক পরিবার ত্রিশাল অনলাইন প্রেসক্লাবের উদ্যোগে শাহ্ আহসান হাবীব বাবুর জন্ম দিন পালন বরগুনায় সেরা সম্পাদককে সংবর্ধনা বরগুনা বেতাগীর আলোচিত বজলু হত্যা মামলার ২ নম্বর আসামি আটক ত্রিশালে শহীদ বীরমুক্তিযোদ্ধা আব্দুর রহমান সড়ক উদ্বোধন ত্রিশালে বিভাগীয় কমিশনারের মতবিনিময় সভা অনুষ্ঠিত

বাউফলে বিদ্যুতের ভেলকিবাজি, অতিষ্ঠ জনজীবন

প্রকাশিতঃ ৩:০৮ অপরাহ্ণ | আগস্ট ০৬, ২০২০ । এই নিউজটি পড়া হয়েছেঃ ৮৮ বার

বাউফল(পটুয়াখালী)প্রতিনিধি: বাউফলে পল্লী বিদ্যুতের ভেলকিবাজি ও লো-ভোল্টেজের কারণে জনজীবন অতিষ্ট হয়ে উঠেছে । ঈদুল আযাহার আগের দিন থেকে বিদ্যুতের ভেলকিবাজি ও লো-ভোল্টেজ শুরু হয়েছে। প্রতিদিন অন্তত ২০ থেকে ২৫ বার বিদ্যুৎ আসা-যাওয়া করে। এখন পর্যন্ত ওই ভেলকিবাজি ও লো-ভোল্টেজ স্বাভাবিক হয়নি।
জানা গেছে, লো-ভোল্টেজের কারণে টিভি, ফ্রিজ ও ফ্যান চালানো যাচ্ছেনা। বিশেষ করে সন্ধ্যার পর থেকে ভোল্টেজ কম থাকে। ফ্যান স্লো ঘোরে। রাতে ঘুমানো যায়না। গরমে জীবন অতিষ্ট হয়ে উঠে। ইতিমধ্যে বিদ্যুৎ নির্ভর অনেক ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ হয়েছে গেছে। লো-ভোল্টেজের কারণে অতিষ্ট হয়ে অনেকেই সামাজিক মাধ্যমগুলোতে ক্ষোভ প্রকাশ করে স্ট্যাটস দিচ্ছেন। অনেকে আবার আন্দোলনের হুমকি দিয়েছেন। অপর দিকে লো-ভোল্টেজের পাশাপাশি যোগ হয়েছে বিদ্যুতের লোডসেটিং। দিনে ও রাতে মিলিয়ে ৮-১০ ঘন্টা বিদ্যুৎ থাকেনা। সামন্য বৃষ্টি ও বাতাস হলেই বিদ্যুৎ সরবরাহ বন্ধ হয়ে যায়। বাউফল জোনাল অফিসের আওতায় ১ লাখ ২৫ হাজার বিদ্যুৎ গ্রাহক রয়েছে।
এ ব্যাপারে পটুয়াখালী পল্লী বিদ্যুৎ সমিতির বাউফল জোনাল অফিসের ডেপুটি জেনারেল ম্যানেজার (ডিজিএম) একেএম আজাদ জানান, জেনারেশন ও ট্রান্সমিশন সমস্যার কারণে লো-ভোল্টেজ দেখা দিয়েছে। জাতীয় গ্রীড লাইনে ত্রুটি থাকায় সঠিক ভাবে বিদ্যুৎ ট্রান্সমিশন হচ্ছেনা। ৩৩হাজার ভোল্টেজের বিপরিতে ২৪-২৫ হাজার ভোল্ট সরবরাহ হচ্ছে। এর ফলে লো-ভোল্টেজ দেখা দিয়েছে। কবে নাগাদ বিদ্যুৎ ভোল্টেজ স্বাভাবিক হবে তিনি নিশ্চিত করে তা বলতে পারেননি।

Shares