আজ সোমবার , ১৭ই জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ | ৩রা মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ |

শিরোনাম

বিচারপতি টি.এইচ.খান আর নেই হালুয়াঘাটের যুবককে পিটিয়ে হত্যা হালুয়াঘাটের যুবককে পিটিয়ে হত্যা হালুয়াঘাটে দুই গারো তরুণীকে দলবেঁধে ধর্ষণ, গ্রেপ্তার-৫ বাউফলে নৌকার মাঝি হলেন বর্তমান মেয়র জুয়েল কেন্দুয়ায় মৃত ব্যক্তি ভেঙ্গেছে নৌকা প্রার্থীর বাড়ীঘর ওসি শাহিনুজ্জামান’র শ্রেষ্ঠ ওসি নির্বাচিত হালুয়াঘাটে প্রতিবেশীকে ফাঁসাতে শশুরকে জবাই জামাতার! রামচন্দ্রকুড়া উচ্চ বিদ্যালয়ে এস.এস.সি পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা রামচন্দ্রকুড়া উচ্চ বিদ্যালয়ে এস.এস.সি পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা রামচন্দ্রকুড়া উচ্চ বিদ্যালয়ে এস.এস.সি পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা বাউফলে জাতীয় বিপ্লব ও সংহতি দিবস পালিত হালুয়াঘাটে ঐতিহাসিক তেলিখালী যুদ্ধ দিবস উদযাপন বাউফলে যুবদলের ৪৩ তম প্রতিষ্ঠাবার্ষিকী পলিত নালিতাবাড়ীতে শিক্ষক নেতার উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে মানববন্ধন

বাউফলে বিদ্যুতের ভেলকিবাজি, অতিষ্ঠ জনজীবন

প্রকাশিতঃ ৩:০৮ অপরাহ্ণ | আগস্ট ০৬, ২০২০ । এই নিউজটি পড়া হয়েছেঃ ১৮৪ বার

বাউফল(পটুয়াখালী)প্রতিনিধি: বাউফলে পল্লী বিদ্যুতের ভেলকিবাজি ও লো-ভোল্টেজের কারণে জনজীবন অতিষ্ট হয়ে উঠেছে । ঈদুল আযাহার আগের দিন থেকে বিদ্যুতের ভেলকিবাজি ও লো-ভোল্টেজ শুরু হয়েছে। প্রতিদিন অন্তত ২০ থেকে ২৫ বার বিদ্যুৎ আসা-যাওয়া করে। এখন পর্যন্ত ওই ভেলকিবাজি ও লো-ভোল্টেজ স্বাভাবিক হয়নি।
জানা গেছে, লো-ভোল্টেজের কারণে টিভি, ফ্রিজ ও ফ্যান চালানো যাচ্ছেনা। বিশেষ করে সন্ধ্যার পর থেকে ভোল্টেজ কম থাকে। ফ্যান স্লো ঘোরে। রাতে ঘুমানো যায়না। গরমে জীবন অতিষ্ট হয়ে উঠে। ইতিমধ্যে বিদ্যুৎ নির্ভর অনেক ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ হয়েছে গেছে। লো-ভোল্টেজের কারণে অতিষ্ট হয়ে অনেকেই সামাজিক মাধ্যমগুলোতে ক্ষোভ প্রকাশ করে স্ট্যাটস দিচ্ছেন। অনেকে আবার আন্দোলনের হুমকি দিয়েছেন। অপর দিকে লো-ভোল্টেজের পাশাপাশি যোগ হয়েছে বিদ্যুতের লোডসেটিং। দিনে ও রাতে মিলিয়ে ৮-১০ ঘন্টা বিদ্যুৎ থাকেনা। সামন্য বৃষ্টি ও বাতাস হলেই বিদ্যুৎ সরবরাহ বন্ধ হয়ে যায়। বাউফল জোনাল অফিসের আওতায় ১ লাখ ২৫ হাজার বিদ্যুৎ গ্রাহক রয়েছে।
এ ব্যাপারে পটুয়াখালী পল্লী বিদ্যুৎ সমিতির বাউফল জোনাল অফিসের ডেপুটি জেনারেল ম্যানেজার (ডিজিএম) একেএম আজাদ জানান, জেনারেশন ও ট্রান্সমিশন সমস্যার কারণে লো-ভোল্টেজ দেখা দিয়েছে। জাতীয় গ্রীড লাইনে ত্রুটি থাকায় সঠিক ভাবে বিদ্যুৎ ট্রান্সমিশন হচ্ছেনা। ৩৩হাজার ভোল্টেজের বিপরিতে ২৪-২৫ হাজার ভোল্ট সরবরাহ হচ্ছে। এর ফলে লো-ভোল্টেজ দেখা দিয়েছে। কবে নাগাদ বিদ্যুৎ ভোল্টেজ স্বাভাবিক হবে তিনি নিশ্চিত করে তা বলতে পারেননি।

Shares