আজ মঙ্গলবার , ৯ই মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ | ২৪শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ |

শিরোনাম

হালুয়াঘাটে যথাযোগ্য মর্যাদায় ৭ই মার্চ উদযাপন হালুয়াঘাটের মামুন বাফুফে’র ক্যাপ্টেন নির্বাচিত হওয়ায় সংবর্ধনা ব্রাহ্মণবাড়িয়াতে পৃথক স্থানে ট্রেনে কাটা পড়ে ২জন নিহত এমপি’র পক্ষে হালুয়াঘাট ধান্য ব্যবসায়ী সমিতির কম্বল বিতরণ ধোবাউড়ায় ট্রাক-হোন্ডা সংঘর্ষে নিহত-২, চালক ও হেলপার আটক বাউফলে ইউপি চেয়ারম্যানের ওপর হামলাকারীদের গ্রেপ্তার ও শাস্তির দাবি হালুয়াঘাটে ঝরে পড়া শিশুরা পাবে শিক্ষার সুযোগ। আসছে শিক্ষক নিয়োগও হালুয়াঘাটে স্বামীর আত্নহত্যা দেখে স্ত্রীও বিষ খায়! দুজনেরই মৃত্যু হালুয়াঘাটে স্বামী-স্ত্রীর আত্নহত্যা রাহেলা হযরত মডেল স্কুলে প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত ত্রিশাল অনলাইন প্রেসক্লাবের পক্ষ থেকে ভাষা শহীদদের স্মরণে শ্রদ্ধাঞ্জলি ভাষা শহীদদের প্রতি কংশ টিভির পরিবার ও গণমাধ্যম কর্মীদের শ্রদ্ধাঞ্জলী ফুটবল ফাইনাল টুর্নামেন্টে বিজয়ী মধুপুর একাদশ স্পোটিং ক্লাব ২৮ ফেব্রুয়ারী পর্যন্ত শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি বাড়লো ময়মনসিংহ জেলার শ্রেষ্ট উপজেলা নির্বাহী অফিসার ত্রিশালের মোস্তাফিজুর রহমান

বাউফলে বিদ্যুতের ভেলকিবাজি, অতিষ্ঠ জনজীবন

প্রকাশিতঃ ৩:০৮ অপরাহ্ণ | আগস্ট ০৬, ২০২০ । এই নিউজটি পড়া হয়েছেঃ ১১১ বার

বাউফল(পটুয়াখালী)প্রতিনিধি: বাউফলে পল্লী বিদ্যুতের ভেলকিবাজি ও লো-ভোল্টেজের কারণে জনজীবন অতিষ্ট হয়ে উঠেছে । ঈদুল আযাহার আগের দিন থেকে বিদ্যুতের ভেলকিবাজি ও লো-ভোল্টেজ শুরু হয়েছে। প্রতিদিন অন্তত ২০ থেকে ২৫ বার বিদ্যুৎ আসা-যাওয়া করে। এখন পর্যন্ত ওই ভেলকিবাজি ও লো-ভোল্টেজ স্বাভাবিক হয়নি।
জানা গেছে, লো-ভোল্টেজের কারণে টিভি, ফ্রিজ ও ফ্যান চালানো যাচ্ছেনা। বিশেষ করে সন্ধ্যার পর থেকে ভোল্টেজ কম থাকে। ফ্যান স্লো ঘোরে। রাতে ঘুমানো যায়না। গরমে জীবন অতিষ্ট হয়ে উঠে। ইতিমধ্যে বিদ্যুৎ নির্ভর অনেক ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ হয়েছে গেছে। লো-ভোল্টেজের কারণে অতিষ্ট হয়ে অনেকেই সামাজিক মাধ্যমগুলোতে ক্ষোভ প্রকাশ করে স্ট্যাটস দিচ্ছেন। অনেকে আবার আন্দোলনের হুমকি দিয়েছেন। অপর দিকে লো-ভোল্টেজের পাশাপাশি যোগ হয়েছে বিদ্যুতের লোডসেটিং। দিনে ও রাতে মিলিয়ে ৮-১০ ঘন্টা বিদ্যুৎ থাকেনা। সামন্য বৃষ্টি ও বাতাস হলেই বিদ্যুৎ সরবরাহ বন্ধ হয়ে যায়। বাউফল জোনাল অফিসের আওতায় ১ লাখ ২৫ হাজার বিদ্যুৎ গ্রাহক রয়েছে।
এ ব্যাপারে পটুয়াখালী পল্লী বিদ্যুৎ সমিতির বাউফল জোনাল অফিসের ডেপুটি জেনারেল ম্যানেজার (ডিজিএম) একেএম আজাদ জানান, জেনারেশন ও ট্রান্সমিশন সমস্যার কারণে লো-ভোল্টেজ দেখা দিয়েছে। জাতীয় গ্রীড লাইনে ত্রুটি থাকায় সঠিক ভাবে বিদ্যুৎ ট্রান্সমিশন হচ্ছেনা। ৩৩হাজার ভোল্টেজের বিপরিতে ২৪-২৫ হাজার ভোল্ট সরবরাহ হচ্ছে। এর ফলে লো-ভোল্টেজ দেখা দিয়েছে। কবে নাগাদ বিদ্যুৎ ভোল্টেজ স্বাভাবিক হবে তিনি নিশ্চিত করে তা বলতে পারেননি।

Shares