আজ বৃহস্পতিবার , ২৪শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ | ৯ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ |

শিরোনাম

তারাকান্দায় তক্ষকসহ আটক ৪ জন ভালুকায় সাংবাদিক নিগ্রহের বিচার দাবিতে মানববন্ধন রিফাত হত্যা রায় ৩০ সেপ্টেম্বর ! মিন্নির সাজা হবে কি? টাংগাইল সদরের (বুরো এনজিও) কর্মকর্তা খুন। মতলব উত্তরে আধুনিক প্রযুক্তিতে বীজ উৎপাদন সংরক্ষনে মাঠ দিবস অনুষ্টিত টাংগাইলে জেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক মনিরুজ্জামান লিটন কে কুপিয়ে হত্যা চেস্টা। টাংগাইলে চতুর্থ শ্রেণির (১০) এক শিশুকে ধর্ষণের পর হত্যা। রাঙ্গাবালীতে বিয়ের প্রতিশ্রæতিতে প্রতারণার অভিযোগ, চারজনের বিরুদ্ধে মামলা হালুয়াঘাটে বিজিবি’র পিটুনিতে আহত-১ প্রশ্নবিদ্ধ টি.এইচ.ও ডা. সোহেলী শারমিন! কোটি টাকার দূর্ণীতির নেপথ্যে–? হালুয়াঘাটে নারী সোর্স সুমিসহ ৬ জনের বিরুদ্ধে চাঁদাবাজীর অভিযোগ বাউফলে এক ব্যক্তির চোখ উৎপাটন হালুয়াঘাটে সুমী’র অপকর্ম ফাঁস! প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ ২৪ ঘণ্টায় আরো ৪১ জনের মৃত্যু, শনাক্ত ১৮২৭ রূপগঞ্জ প্রেসক্লাবের স্বঘোষিত সভাপতির হুমকিতে ৫ সাংবাদিক এলাকাছাড়া

বাউফলে বিদ্যুতের ভেলকিবাজি, অতিষ্ঠ জনজীবন

প্রকাশিতঃ ৩:০৮ অপরাহ্ণ | আগস্ট ০৬, ২০২০ । এই নিউজটি পড়া হয়েছেঃ ৭৪ বার

বাউফল(পটুয়াখালী)প্রতিনিধি: বাউফলে পল্লী বিদ্যুতের ভেলকিবাজি ও লো-ভোল্টেজের কারণে জনজীবন অতিষ্ট হয়ে উঠেছে । ঈদুল আযাহার আগের দিন থেকে বিদ্যুতের ভেলকিবাজি ও লো-ভোল্টেজ শুরু হয়েছে। প্রতিদিন অন্তত ২০ থেকে ২৫ বার বিদ্যুৎ আসা-যাওয়া করে। এখন পর্যন্ত ওই ভেলকিবাজি ও লো-ভোল্টেজ স্বাভাবিক হয়নি।
জানা গেছে, লো-ভোল্টেজের কারণে টিভি, ফ্রিজ ও ফ্যান চালানো যাচ্ছেনা। বিশেষ করে সন্ধ্যার পর থেকে ভোল্টেজ কম থাকে। ফ্যান স্লো ঘোরে। রাতে ঘুমানো যায়না। গরমে জীবন অতিষ্ট হয়ে উঠে। ইতিমধ্যে বিদ্যুৎ নির্ভর অনেক ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ হয়েছে গেছে। লো-ভোল্টেজের কারণে অতিষ্ট হয়ে অনেকেই সামাজিক মাধ্যমগুলোতে ক্ষোভ প্রকাশ করে স্ট্যাটস দিচ্ছেন। অনেকে আবার আন্দোলনের হুমকি দিয়েছেন। অপর দিকে লো-ভোল্টেজের পাশাপাশি যোগ হয়েছে বিদ্যুতের লোডসেটিং। দিনে ও রাতে মিলিয়ে ৮-১০ ঘন্টা বিদ্যুৎ থাকেনা। সামন্য বৃষ্টি ও বাতাস হলেই বিদ্যুৎ সরবরাহ বন্ধ হয়ে যায়। বাউফল জোনাল অফিসের আওতায় ১ লাখ ২৫ হাজার বিদ্যুৎ গ্রাহক রয়েছে।
এ ব্যাপারে পটুয়াখালী পল্লী বিদ্যুৎ সমিতির বাউফল জোনাল অফিসের ডেপুটি জেনারেল ম্যানেজার (ডিজিএম) একেএম আজাদ জানান, জেনারেশন ও ট্রান্সমিশন সমস্যার কারণে লো-ভোল্টেজ দেখা দিয়েছে। জাতীয় গ্রীড লাইনে ত্রুটি থাকায় সঠিক ভাবে বিদ্যুৎ ট্রান্সমিশন হচ্ছেনা। ৩৩হাজার ভোল্টেজের বিপরিতে ২৪-২৫ হাজার ভোল্ট সরবরাহ হচ্ছে। এর ফলে লো-ভোল্টেজ দেখা দিয়েছে। কবে নাগাদ বিদ্যুৎ ভোল্টেজ স্বাভাবিক হবে তিনি নিশ্চিত করে তা বলতে পারেননি।

Shares