আজ শনিবার , ২০শে আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ | ৫ই ভাদ্র, ১৪২৯ বঙ্গাব্দ |

শিরোনাম

নালিতাবাড়ীতে ইয়াবাসহ মাদক ব্যবসায়ী আটক শোকের মাসে বিএনপি নেতার বক্তব্যে তোলপাড় নালিতাবাড়ীতে স্ত্রী হত্যা! স্বামী আটক নালিতাবাড়ীতে ব্যবসায়ী সংগঠনের শোক দিবস উদযাপন বৃদ্ধা মা-মেয়েকে ঘর থেকে বের করে দেওয়ার চেষ্টার অভিযোগ হালুয়াঘাটে জাগ্রত তরুন সংঘের উদ্যোগে জাতীয় শোক দিবস পালিত নালিতাবাড়ীর মাদক সম্রাট পিচ্চি খোকন আটক শেরপুরের নালিতাবাড়ীতে বিশ্ব হাতি দিবস পালিত নালিতাবাড়ীতে কৃষি মেলার উদ্ভোধন ইকোপার্কে বেড়াতে গিয়ে খালু কর্তৃক ভাগ্নী ধর্ষণের শিকার শ্রীবর্দীতে পানিতে ডুবে প্রতিবন্ধী শিশুর মৃত্যু মেয়ের খুনের বিচার চাইলেন বাবা বাউফলে ছাত্রদলের বিক্ষোভ মিছিল নালিতাবাড়ীতে বন্য হাতির আক্রমণে কৃষকের মৃত্যু দাশপাড়া ইউনিয়ন বিএনপি’র সভাপতি আজম, সম্পাদক মজিবর

বাউফলে গত ১ মাসে নতুন করে কেউ করোনা আক্রান্ত হয়নি

প্রকাশিতঃ ৯:১১ অপরাহ্ণ | মে ২৮, ২০২০ । এই নিউজটি পড়া হয়েছেঃ ২১৩ বার

তোফাজ্জেল হোসেন,বাউফল(পটুয়াখালী)প্রতিনিধি: পটুয়াখালীর বাউফলে গত এক মাসে নতুন করে কেউ করোনা ভাইরাসে আক্রান্ত হয়নি বলে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স কার্যালয় সূত্রে জানা গেছে। এতে এলাকাবাসী একটু স্বস্তি বোধ করলেও পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে ঢাকা ,নারায়নগঞ্জ ও চট্রগ্রামসহ বিভিন্ন এলাকার মানুষ নিজ এলাকা বাউফলে চলে আসায় লোকসমাগম বৃদ্ধি পেয়েছে। ফলে ঈদ পরবর্তী সময়ে নতুন করে করোনায় আক্রান্তের আশঙ্কা দেখা দিতে পারে বলে সচেতন মহল ধারনা করছেন। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের অফিস সহকারী মোঃ মঞ্জুরুল হক জানান, গত ২৮ এপ্রিলের পর থেকে আজ ২৮ মে বৃহস্পতিবার পর্যন্ত এই এক মাসে উপজেলার ১২০ জন ব্যক্তির নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়েছে।এদের মধ্যে নতুন করে কারো করোনা ভাইরাস(কোভিড-১৯) পজেটিভ আসে নাই। তাই আপাতত বাউফলকে করোনা মুক্ত বলা চলে। এর আগে উপজেলায় ১২ জন ব্যক্তি করোনা ভাইরাসে আক্রান্ত হলে তাদের মধ্যে ১১ জনকে উপজেলার কালাইয়া ইদ্রিস মোল্লা কলেজ ও বগা ইয়াকুব শরীফ ডিগ্রী কলেজে প্রাতিষ্ঠানিক অইসোলেশনে রেখে চিকিৎসা সেবা দেয়া হয়েছে। পরে আক্রান্তদের সকলের পরপর দুই বার নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠালে দুই বারই কোভিড-১৯ নেগেটিভ আসে। ফলে তাঁরা সবাই করোনা মুক্ত হয়ে হাসি মুখে বাড়ী ফিরেছেন। তাঁদেরকে ছাড় পত্র প্রদান করে ফুলেল শুভেচ্ছা জানান উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ প্রশান্ত কুমার সাহা। এ সময়ে উপজেলা নির্বাহি কর্মকর্তা জাকির হোসেন, সহকারী কমিশনার (ভূমি) অনিচুর রহমান বালী ও ভারপ্রাপ্ত থানা কর্মকর্তা(ওসি) মোস্তাফিজুর রহমান উপস্থিত ছিলেন। অপর এক ব্যক্তি কালিশুরী ইউনিয়নের এক চা বিক্রেতা করোনা আক্রান্ত হয়ে বরিশাল শেরে-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যায়।
উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ প্রশান্ত কুমার সাহা বলেন, নমুনা পরীক্ষার রিপোর্টে বুঝা যায় বাউফলে করোনা আক্রান্তে সংখ্যা কমেছে। তবে নতুন করে আক্রান্ত হওয়ার শঙ্কা এখনও রয়েছে।

Shares