আজ বৃহস্পতিবার , ১৩ই মে, ২০২১ খ্রিস্টাব্দ | ৩০শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ |

শিরোনাম

ময়মনসিংহের ত্রিশালে সাংবাদিক এনামুল ফাউন্ডেশনের ইফতার ও দোয়া মাহফিল মা দিবসের শুভেচ্ছা ময়মনসিংহের এিশালে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার রোগমুক্তি ও দীর্ঘায়ু কামনায় ইফতার হালুয়াঘাটে আরব আলী ফাউন্ডেশনের উদ্যোগে ৬ শত মানুষ পেল ঈদ উপহার হালুয়াঘাটে রাস্তার দাবিতে মানববন্ধন মর্ডান স্পোটিং ক্লাবের দোয়া ও ইফতার জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ নেতা কায়েসের ঈদ উপহার সচেতনতা মুলক স্টিকার ও মাস্ক বিতরণ করলো জনপ্রিয় সেচ্ছাসেবী সংঘঠন ত্রিশাল হেল্পলাইন আজ শফিকুল ইসলাম ভাইয়ের মৃত্যুবার্ষিকী খালেদা জিয়ার রোগ মুক্তি কামনায় ত্রিশাল ছাত্রদলের পক্ষ থেকে ইফতার বিতরণ হালুয়াঘাটে কৃষকের ধান কাটলেন এমপি হালুয়াঘাটে কর্মহীন মানুষের মাঝে রুবেলে’র খাদ্য সামগ্রী বিতরণ! করোনাঃ মৃত্যুর মিছিলে ১৫৪ চিকিৎসক বাউফলে ডায়রিয়া আক্রান্তদের মাঝে বিনামূল্যে স্যালাইন বিতরণ বাউফলে টাকা চুরি’র ঘটনাকে কেন্দ্র করে এক যুবককে কুপিয়ে জখম

বাউফলে গত ১ মাসে নতুন করে কেউ করোনা আক্রান্ত হয়নি

প্রকাশিতঃ ৯:১১ অপরাহ্ণ | মে ২৮, ২০২০ । এই নিউজটি পড়া হয়েছেঃ ১২২ বার

তোফাজ্জেল হোসেন,বাউফল(পটুয়াখালী)প্রতিনিধি: পটুয়াখালীর বাউফলে গত এক মাসে নতুন করে কেউ করোনা ভাইরাসে আক্রান্ত হয়নি বলে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স কার্যালয় সূত্রে জানা গেছে। এতে এলাকাবাসী একটু স্বস্তি বোধ করলেও পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে ঢাকা ,নারায়নগঞ্জ ও চট্রগ্রামসহ বিভিন্ন এলাকার মানুষ নিজ এলাকা বাউফলে চলে আসায় লোকসমাগম বৃদ্ধি পেয়েছে। ফলে ঈদ পরবর্তী সময়ে নতুন করে করোনায় আক্রান্তের আশঙ্কা দেখা দিতে পারে বলে সচেতন মহল ধারনা করছেন। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের অফিস সহকারী মোঃ মঞ্জুরুল হক জানান, গত ২৮ এপ্রিলের পর থেকে আজ ২৮ মে বৃহস্পতিবার পর্যন্ত এই এক মাসে উপজেলার ১২০ জন ব্যক্তির নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়েছে।এদের মধ্যে নতুন করে কারো করোনা ভাইরাস(কোভিড-১৯) পজেটিভ আসে নাই। তাই আপাতত বাউফলকে করোনা মুক্ত বলা চলে। এর আগে উপজেলায় ১২ জন ব্যক্তি করোনা ভাইরাসে আক্রান্ত হলে তাদের মধ্যে ১১ জনকে উপজেলার কালাইয়া ইদ্রিস মোল্লা কলেজ ও বগা ইয়াকুব শরীফ ডিগ্রী কলেজে প্রাতিষ্ঠানিক অইসোলেশনে রেখে চিকিৎসা সেবা দেয়া হয়েছে। পরে আক্রান্তদের সকলের পরপর দুই বার নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠালে দুই বারই কোভিড-১৯ নেগেটিভ আসে। ফলে তাঁরা সবাই করোনা মুক্ত হয়ে হাসি মুখে বাড়ী ফিরেছেন। তাঁদেরকে ছাড় পত্র প্রদান করে ফুলেল শুভেচ্ছা জানান উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ প্রশান্ত কুমার সাহা। এ সময়ে উপজেলা নির্বাহি কর্মকর্তা জাকির হোসেন, সহকারী কমিশনার (ভূমি) অনিচুর রহমান বালী ও ভারপ্রাপ্ত থানা কর্মকর্তা(ওসি) মোস্তাফিজুর রহমান উপস্থিত ছিলেন। অপর এক ব্যক্তি কালিশুরী ইউনিয়নের এক চা বিক্রেতা করোনা আক্রান্ত হয়ে বরিশাল শেরে-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যায়।
উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ প্রশান্ত কুমার সাহা বলেন, নমুনা পরীক্ষার রিপোর্টে বুঝা যায় বাউফলে করোনা আক্রান্তে সংখ্যা কমেছে। তবে নতুন করে আক্রান্ত হওয়ার শঙ্কা এখনও রয়েছে।

Shares