আজ মঙ্গলবার , ২৭শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ | ১১ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ |

শিরোনাম

ত্রিশালে দুই মাদক কারবারী আটক- বাউফলে যুবদলের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত ফ্রান্সে মহানবী(সঃ) এর ব্যাঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদে বাউফলে মানববন্ধন ব্যারিস্টার রফিক উল হকের মৃত্যুতে ত্রিশাল অনলাইন প্রেসক্লাবের শোক প্রকাশ হালুয়াঘাট ও ধোবাউড়ায় পুজা পরিদর্শনে এমরান সালেহ প্রিন্স বরিশাল বিভাগের সেরা সম্পাদক হিসেবে সম্মাননা পেলেন দৈনিক দ্বীপাঞ্চল সম্পাদক ইউটিউবে ঝড় তুললেন ৭ বছরের “জারা” ৯ বৎসর পেরিয়েও হচ্ছেনা হালুয়াঘাটের দুই ইউপি’র নির্বাচন ত্রিশালে এটিএম সিআরএম বুথ এর শুভ উদ্বোধন – উপ নির্বাচন. ইউপি সদস্যসহ আটক ৪ হালুয়াঘাটে পৃথক স্থানে ট্রাক চাপায় ও বিদ্যুৎস্পৃষ্টে দুইজনের মৃত্যু গৌরিপুরে স্বেচ্ছাসেবকলীগ নেতাকে কুপিয়ে হত্যা হালুয়াঘাটে ইয়াবাসহ আটক-২ সারাদেশে ধর্ষণের প্রতিবাদে হালুয়াঘাটে মানববন্ধন বগুড়ার শেরপুরে গ্রাম্য শালিশ বৈঠক নিয়ে মিথ্যা সংবাদ প্রকাশে গ্রামবাসীর প্রতিবাদ

বাউফলে গত ১ মাসে নতুন করে কেউ করোনা আক্রান্ত হয়নি

প্রকাশিতঃ ৯:১১ অপরাহ্ণ | মে ২৮, ২০২০ । এই নিউজটি পড়া হয়েছেঃ ৮৩ বার

তোফাজ্জেল হোসেন,বাউফল(পটুয়াখালী)প্রতিনিধি: পটুয়াখালীর বাউফলে গত এক মাসে নতুন করে কেউ করোনা ভাইরাসে আক্রান্ত হয়নি বলে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স কার্যালয় সূত্রে জানা গেছে। এতে এলাকাবাসী একটু স্বস্তি বোধ করলেও পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে ঢাকা ,নারায়নগঞ্জ ও চট্রগ্রামসহ বিভিন্ন এলাকার মানুষ নিজ এলাকা বাউফলে চলে আসায় লোকসমাগম বৃদ্ধি পেয়েছে। ফলে ঈদ পরবর্তী সময়ে নতুন করে করোনায় আক্রান্তের আশঙ্কা দেখা দিতে পারে বলে সচেতন মহল ধারনা করছেন। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের অফিস সহকারী মোঃ মঞ্জুরুল হক জানান, গত ২৮ এপ্রিলের পর থেকে আজ ২৮ মে বৃহস্পতিবার পর্যন্ত এই এক মাসে উপজেলার ১২০ জন ব্যক্তির নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়েছে।এদের মধ্যে নতুন করে কারো করোনা ভাইরাস(কোভিড-১৯) পজেটিভ আসে নাই। তাই আপাতত বাউফলকে করোনা মুক্ত বলা চলে। এর আগে উপজেলায় ১২ জন ব্যক্তি করোনা ভাইরাসে আক্রান্ত হলে তাদের মধ্যে ১১ জনকে উপজেলার কালাইয়া ইদ্রিস মোল্লা কলেজ ও বগা ইয়াকুব শরীফ ডিগ্রী কলেজে প্রাতিষ্ঠানিক অইসোলেশনে রেখে চিকিৎসা সেবা দেয়া হয়েছে। পরে আক্রান্তদের সকলের পরপর দুই বার নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠালে দুই বারই কোভিড-১৯ নেগেটিভ আসে। ফলে তাঁরা সবাই করোনা মুক্ত হয়ে হাসি মুখে বাড়ী ফিরেছেন। তাঁদেরকে ছাড় পত্র প্রদান করে ফুলেল শুভেচ্ছা জানান উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ প্রশান্ত কুমার সাহা। এ সময়ে উপজেলা নির্বাহি কর্মকর্তা জাকির হোসেন, সহকারী কমিশনার (ভূমি) অনিচুর রহমান বালী ও ভারপ্রাপ্ত থানা কর্মকর্তা(ওসি) মোস্তাফিজুর রহমান উপস্থিত ছিলেন। অপর এক ব্যক্তি কালিশুরী ইউনিয়নের এক চা বিক্রেতা করোনা আক্রান্ত হয়ে বরিশাল শেরে-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যায়।
উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ প্রশান্ত কুমার সাহা বলেন, নমুনা পরীক্ষার রিপোর্টে বুঝা যায় বাউফলে করোনা আক্রান্তে সংখ্যা কমেছে। তবে নতুন করে আক্রান্ত হওয়ার শঙ্কা এখনও রয়েছে।

Shares