আজ বৃহস্পতিবার , ২৯শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ | ১৩ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ |

শিরোনাম

নালিতাবাড়ীতে কাল্বের ১১তম বার্ষিক সাধারন সভা অনুষ্ঠিত ত্রিশালে দুই মাদক কারবারী আটক- বাউফলে যুবদলের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত ফ্রান্সে মহানবী(সঃ) এর ব্যাঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদে বাউফলে মানববন্ধন ব্যারিস্টার রফিক উল হকের মৃত্যুতে ত্রিশাল অনলাইন প্রেসক্লাবের শোক প্রকাশ হালুয়াঘাট ও ধোবাউড়ায় পুজা পরিদর্শনে এমরান সালেহ প্রিন্স বরিশাল বিভাগের সেরা সম্পাদক হিসেবে সম্মাননা পেলেন দৈনিক দ্বীপাঞ্চল সম্পাদক ইউটিউবে ঝড় তুললেন ৭ বছরের “জারা” ৯ বৎসর পেরিয়েও হচ্ছেনা হালুয়াঘাটের দুই ইউপি’র নির্বাচন ত্রিশালে এটিএম সিআরএম বুথ এর শুভ উদ্বোধন – উপ নির্বাচন. ইউপি সদস্যসহ আটক ৪ হালুয়াঘাটে পৃথক স্থানে ট্রাক চাপায় ও বিদ্যুৎস্পৃষ্টে দুইজনের মৃত্যু গৌরিপুরে স্বেচ্ছাসেবকলীগ নেতাকে কুপিয়ে হত্যা হালুয়াঘাটে ইয়াবাসহ আটক-২ সারাদেশে ধর্ষণের প্রতিবাদে হালুয়াঘাটে মানববন্ধন

বাস চালানোর সমালোচনা করায় ডিজিটাল আইনে সাংবাদিক আটক

প্রকাশিতঃ ২:১০ অপরাহ্ণ | মে ২৭, ২০২০ । এই নিউজটি পড়া হয়েছেঃ ১৩২ বার

স্টাফ রিপোর্টারঃ করোনার মহামারীতে সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে বাস চালানোর সমালোচনা করে ফেসবুকে পোস্ট দেয়ার অভিযোগে ডিজিটাল নিরাপত্তা আইনে দৈনিক মানবজমিনের গাইবান্ধার পলাশবাড়ী উপজেলা প্রতিনিধি সিরাজুল ইসলাম রতনকে গ্রেপ্তার করা হয়েছে।
মঙ্গলবার সকালে পলাশবাড়ী উপজেলা সদরের তার বাসা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। বিকালেই আদালতের মাধ্যমে গাইবান্ধা জেলা কারাগারে পাঠানো হয়েছে।
পলাশবাড়ী থানার ওসি মাসুদুর রহমান জানান, গাইবান্ধা জেলা বাস মিনিবাস কোচ ও মাইক্রোবাস শ্রমিক ইউনিয়নের সভাপতি এবং ফাতেমা পরিবহনের মালিক আব্দুস সোবাহান ওরফে বিচ্চুর দায়ের করা ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় তাকে গ্রেপ্তার করা হয়।
ওসি মাসুদুর জানান, গণপরিবহন চলাচলে সরকারি নিষেধাজ্ঞার মধ্যে বাস চালিয়ে ধরা পড়ে ফাতেমা পরিবহন। সেসব ঘটনায় ট্রাফিক আইনে মামলা করে জরিমানা আদায়ও করা হয়। তবে এরপরও ফাতেমা পরিবহন মহাসড়কে বাস চালিয়ে আসছিল।
এ পরিস্থিতিতে সাংবাদিক রতন ফেসবুকে ওই শ্রমিক নেতার নাম উল্লেখ করে পোস্ট দেন। তাতে তিনি উল্লেখ করেন যে মহাসড়কে বাস চলাচলে বাধা দিলে পুলিশকে চাপা দিয়ে চলে যাওয়ার নির্দেশ দিয়েছেন ওই শ্রমিকনেতা। এ প্রেক্ষিতে এই মামলা হয়েছে।
সাংবাদিক সিরাজুল ইসলাম রতনের আইনজীবী শাহনেওয়াজ খান জানান, গাইবান্ধার পলাশবাড়ী আমলী আদালতে অনলাইনে সাংবাদিক রতনের জামিন আবেদন করা হয়। আদালতের বিচারক সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট উপেন্দ্র চন্দ্র দাস আবেদনের শুনানি শেষে জামিন আবেদন নাকচ করে তাকে কারাগারে পাঠান।
গত ১২ মে এ নিয়ে শ্রমিক নেতা আব্দুস সোবাহান ডিজিটাল নিরাপত্তা আইনে পলাশবাড়ী থানায় এ মামলা করেন।।

Shares