আজ মঙ্গলবার , ১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ |

শিরোনাম

এমপি মাহমুদুল হক সায়েমকে সি.আই.পি শামিমের সংবর্ধনা হালুয়াঘাটে ঈদে বাড়ি ফেরার পথে লাশ হল স্বামীসহ অন্তঃসত্ত্বা স্ত্রী হালুয়াঘাটের স্থলবন্দর দিয়ে ২৭টি পণ্যের আমদানী রপ্তানীর পরিকল্পনা-এমপি সায়েম হালুয়াঘাটে ২৭ হাজার দুস্থ অসহায় পাচ্ছে প্রধানমন্ত্রীর ঈদ উপহার ১৩ বছর পর পদত্যাগ করলেন ইউপি চেয়ারম্যান জাহাঙ্গীর হালুয়াঘাটে ফেইসবুক গ্রুপে কোরআন তেলাওয়াত ও ইসলামী সংগীত প্রতিযোগিতা। পুরস্কার বিতরণ ‘কৃষ্ণনগরের কৃষ্ণকেশীর ‘বেহিসেবি রঙ.. হিমাদ্রিশেখর সরকার হালুয়াঘাট থেকে ফুলপুর পর্যন্ত চার লেনের রাস্তা নির্মাণসহ সড়ানো হচ্ছে অস্থায়ী বাস কাউন্টার জনগণের অধিকার আদায় না হওয়া পর্যন্ত বিএনপি রাজপথে থাকবে-প্রিন্স ডামি নির্বাচন করে গণতন্ত্রকে আইসিইউতে পাঠিয়েছে আওয়ামী লীগ-প্রিন্স বাজারে পণ্যের অগ্নিমূল্যের তাপ তাদের গায়ে লাগেনা-প্রিন্স নালিতাবাড়ীতে প্রেসক্লাবের নির্বাচন, সভাপতি সোহেল সম্পাদক মনির গণতন্ত্র প্রতিষ্ঠা করতে আন্দোলন অব্যাহত থাকবে-বিএনপি নেতা প্রিন্স হালুয়াঘাটে বিএনপি নেতা প্রিন্স’র লিফলেট বিতরণ ৯৮ দিন কারাভোগের পর নিজ এলাকায় বিএনপি নেতা প্রিন্সকে সংবর্ধনা

অসহায় মানুষের সংগঠন হালুয়াঘাটের আরব আলী ফাউন্ডেশন

প্রকাশিতঃ ৭:২৩ অপরাহ্ণ | মে ২০, ২০২০ । এই নিউজটি পড়া হয়েছেঃ ২৮৩ বার

অসহায় মানুষের সংগঠন হালুয়াঘাটের আরব আলী ফাউন্ডেশন

ওমর ফারুক সুমনঃ মানব কল্যাণ মূলক প্রতিষ্ঠান আরব আলী ফাউন্ডেশন। যেই ফাউন্ডেশনটির যাত্রা শুরু হয় আজ থেকে প্রায় ৩০ বৎসর আগে। যার প্রতিষ্ঠাতা ছিলেন বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজ সেবক মরহুম আব্দুর রহিম রিপন।শুধু মাত্রই মানব কল্যাণেই গঠিত হয় এই প্রতিষ্ঠানটি। প্রত্যেক ধর্মীয় উৎসবসহ বিভিন্ন সময়ে অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছে এই সেবামূলক প্রতিষ্ঠানটি। উপকৃত হয়েছে হাজারো অসহায় ও হতদরিদ্র পরিবার। বর্তমানেও থেমে নেই তাদের সেবা। দেশের এই ক্রান্তিলগ্নে কর্মহীন হয়ে পড়া অসহায় মানুষগুলোর পাশে দাঁড়িয়েছে তারা। আরব আলী ফাউন্ডেশনের পরিচালক ও ব্যবসায়ী উন্নয়ন সমিতির বার বার নির্বাচিত সাধারন সম্পাদক মোঃ সাজ্জাদ হোসেব বাচ্চুর নেতৃত্বে আজ (২০ মে) হালুয়াঘাট বালিকা উচ্চ বিদ্যালয় মাঠে পাঁচশত পরিবারকে খাদ্য সহায়তা হিসেবে চাল, ডাল, আলু, পেয়াজ, তেল, লবন, সেমাই ও চিনি প্রদান করা হয়। খাদ্য সহায়তার বিষয়ে কথা হয় সাজ্জাদ হোসেন বাচ্চুর সাথে। তিনি বলেন, করোনা ভাইরাস প্রাদুর্ভাব মুহুর্তে ইতিমধ্যে ৩ হাজার ২ শত পরিবারকে আরব আলী ফাউন্ডেশনের পক্ষ থেকে সবজি অর্থাৎ লাউ, ঝিঙ্গা, করলা, টমেটো, মিষ্টি লাউ, ডাটা, শসা, শীত লাউ বাড়ি বাড়ি গিয়ে কর্মহীন হয়ে পড়া মানুষের কাছে পৌছে দেয়া হয়েছে। প্রায় ৩০ বৎসর ধরে এভাবেই ফাউন্ডেশনের ব্যানারে সেবা অব্যাহত রয়েছে বলে তিনি জানান।

তিনি আরও বলেন, যতদিন বেঁচে থাকবেন বা পরবর্তী প্রজন্ম যারা আসবে একই ভাবে মানুষের সেবা করে যাবে আরব আলী ফাউন্ডেশন। খাদ্য সহায়তা বিতরণকালে (২০ মে বুধবার) উপস্থিত ছিলেন হালুয়াঘাট পৌর মেয়র খাইরুল আলম ভুঁঞা খুররম। মেয়র খাদ্য সহায়তাকালে উপস্থিত মানুষদের উদ্দেশ্যে বলেন, আপনারা পাঁচ কেজি চালের জন্যে ঘুরে ঘুরে অযথায় মৃত্যু ডেকে আনবেননা। যতক্ষন ঘরে খাবার থাকে ততক্ষন ঘরে থাকুন। আপনারা নিরাপদে থাকুন, নিজের পরিবারকে বিপদ মুক্ত রাখুন। হালুয়াঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আলী মাহমুদ বলেন, দেশের একটি মানুষও না খেয়ে মারা যাবেনা। অযথা মার্কেটে গিয়ে করোনা ডেকে আনবেন না। এ সময় সবাইকে স্বাস্থ্য বিধি মেনে চলার আহবান জানান তিনি। এ সময় উপস্থিত ছিলেন হালুয়াঘাট উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা কবিরুল ইসলাম বেগ, হালুয়াঘাট ব্যবসায়ী উন্নয়ন সমিতির সাধারন সম্পাদক সাজ্জাদ হোসেন বাচ্চু, আনন্দ টিভির ময়মনসিংহ জেলা প্রতিনিধি ও কংশ টিভি’র নির্বাহী সম্পাদক ওমর ফারুক সুমন, যুগান্তর প্রতিনিধি ও সরগম সঙ্গীত বিদ্যালয়ের অধ্যক্ষ হাতেম আলীসহ অন্যান্যরা।

Shares