আজ শুক্রবার , ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ |

শিরোনাম

বাজারে পণ্যের অগ্নিমূল্যের তাপ তাদের গায়ে লাগেনা-প্রিন্স নালিতাবাড়ীতে প্রেসক্লাবের নির্বাচন, সভাপতি সোহেল সম্পাদক মনির গণতন্ত্র প্রতিষ্ঠা করতে আন্দোলন অব্যাহত থাকবে-বিএনপি নেতা প্রিন্স হালুয়াঘাটে বিএনপি নেতা প্রিন্স’র লিফলেট বিতরণ ৯৮ দিন কারাভোগের পর নিজ এলাকায় বিএনপি নেতা প্রিন্সকে সংবর্ধনা হালুয়াঘাট ক্ষুদ্র নৃ-গোষ্ঠীদের মধ্যে হাঁস-মুরগি বিতরণ ইশ্বরগঞ্জে বালু শ্রমিক আজিজুল হত্যার আসামী মাখন আটক শিক্ষার্থীদের বেতন অর্ধেক করে দিতে হবে-এমপি সায়েম হালুয়াঘাটে তেলের দোকানে অগ্নিকান্ড ম্যানেজিং কমিটির, সভাপতির পক্ষ থেকে জিপিএ-৫ পেলেই মিলবে ল্যাপটপ! হালুয়াঘাটে যুগান্তর স্বজন সমাবেশে কেক কাটলেন এমপি ‘সায়েম’ শিক্ষার্থীদেরকে নীতিকথা শোনাতে হবে- ইউএনও নালিতাবাড়ী নালিতাবাড়ী উপজেলা নির্বাচনে আসছেন ‘হাজী মোশারফ’ নালিতাবাড়ী উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থী ‘হাজী মোশারফ ‘ নালিতাবাড়ী উপজেলা নির্বাচনে চেয়ারম্যান হতে চান “হাজী মোশারফ”

বাউফলে ব্যবসা প্রতিষ্ঠানের অর্থ দন্ড

প্রকাশিতঃ ৮:৩৪ অপরাহ্ণ | মে ১৮, ২০২০ । এই নিউজটি পড়া হয়েছেঃ ৩৫৩ বার

তোফাজ্জেল হোসেন,বাউফল(পটুয়াখালী)প্রতিনিধি: সরকার ঘোষিত স্বাস্থ্যবিধি মেনে ব্যবসা প্রতিষ্ঠান পরিচালনা না করায় করোনা ভাইরাস সংক্রামনের ঝুকি বেড়ে যাওয়ার শঙ্কায় পটুয়াখালীর বাউফলে ফের ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রাখার নির্দেশ দিয়েছেন উপজেলা প্রশাসন। আজ সোমবার থেকে উপজেলার ঔষধ ও নিত্য প্রয়োজনীয় পন্যের দোকান ব্যতীত সকল দোকান/ব্যবসা প্রতিষ্ঠান ও শপিং সেন্টার বন্ধ রাখার নির্দেশ দিয়েছেন উপজেলা নির্বাহি কর্মকর্তা জাকির হোসেন। এর আগে গতকাল রোববার সন্ধ্যায় এক গনবিজ্ঞপ্তি জারি করেন পটুয়াখালী জেলা প্রশাসক মতিউল ইসলাম চৌধুরী। বিজ্ঞপ্তি সূত্রে জানা যায়, পবিত্র রমজান ও ঈদুল ফিতরকে সামনে রেখে গত ১০ই মে রোজ রোববার থেকে স্বাস্থ্যবিধি মেনে চলার শর্তে দোকানপাট খোলার অনুমতি দেয় সরকার। সে দিন থেকেই সব ধরনের দোকানপাট খোলেন ব্যবসায়ীরা। কিন্তু বিগত পাচ দিনে মার্কেট এবং শপিং মলগুলোতে সারকারের সেই নির্দেশনা মানা হচ্ছে না। আর এতে করোনা ভাইরাস সংক্রামনের ঝুকি আরো বেড়ে যাওয়ার আশঙ্কায় ফের ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রাখার সিদ্ধান্ত গ্রহন করেন প্রশাসন। পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত এ আদেশ বলবৎ থাকবে।
বাউফল উপজেলা নির্বাহি কর্মকর্তা জাকির হোসেন বলেন, জেলা প্রশাসক মহোদয়ের নির্দেশনা মোতাবেক করোনা ভাইরাসের সংক্রামন রোধে পটুয়াখালী জেলার অন্যান্য উপজেলার মত বাউফল উপজেলার ঔষধ ও নিত্য প্রয়োজনীয় পন্যের দোকান ব্যতীত সকল ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রাখার নির্দেশ দেয়া হয়েছে। ওই নির্দেশ অমান্য করায় আজ সোমবার দুপুর পর্যন্ত কালাইয়া ও বাউফল পৌর সদরে অভিযান চালিয়ে নয়টি ব্যবসা প্রতিষ্ঠানের মালিককে মোট ৩৯ হাজার টাকা অর্থ দন্ড প্রদান করা হয়েছে। এর মধ্যে কালাইয়া বন্দরের ছয় ব্যবসা প্রতিষ্ঠানের অর্থদন্ড করেন উপজেলা সহকারি কমিশনার (ভ’মি) আনিচুর রহমান বালি।

Shares