আজ শুক্রবার , ১২ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ | ২৮শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ |

শিরোনাম

নালিতাবাড়ীতে কৃষি মেলার উদ্ভোধন ইকোপার্কে বেড়াতে গিয়ে খালু কর্তৃক ভাগ্নী ধর্ষণের শিকার শ্রীবর্দীতে পানিতে ডুবে প্রতিবন্ধী শিশুর মৃত্যু মেয়ের খুনের বিচার চাইলেন বাবা বাউফলে ছাত্রদলের বিক্ষোভ মিছিল নালিতাবাড়ীতে বন্য হাতির আক্রমণে কৃষকের মৃত্যু দাশপাড়া ইউনিয়ন বিএনপি’র সভাপতি আজম, সম্পাদক মজিবর নালিতাবাড়ীর নৃতাত্ত্বিক জনগোষ্ঠীর নিখোঁজ শিক্ষার্থী উদ্ধার নালিতাবাড়ীতে গণহত্যা দিবস পালিত দলিল প্রতি অতিরিক্ত ফি ১০ হাজার টাকা। প্রতিবাদে ধোবাউড়ায় সংবাদ সম্মেলন রামচন্দ্রকুড়ায় স্বতন্ত্র প্রার্থীর প্রচারণায় বাঁধা: সংঘর্ষ, গাড়ি ভাংচুর, আহত হালুয়াঘাটে গাছের সাথে শত্রুতা হালুয়াঘাটে আরও ২৯ জন ভূমিহীনকে জমিসহ ঘর প্রদান ময়মনসিংহে গৃহবধূকে পিটিয়ে হত্যা, স্বামী আটক। প্রধান মন্ত্রীর উপহার চান ভাগ্য বিড়ম্বিত বিধবা রেনুবালা!

বাউফলে ব্যবসা প্রতিষ্ঠানের অর্থ দন্ড

প্রকাশিতঃ ৮:৩৪ অপরাহ্ণ | মে ১৮, ২০২০ । এই নিউজটি পড়া হয়েছেঃ ২১৬ বার

তোফাজ্জেল হোসেন,বাউফল(পটুয়াখালী)প্রতিনিধি: সরকার ঘোষিত স্বাস্থ্যবিধি মেনে ব্যবসা প্রতিষ্ঠান পরিচালনা না করায় করোনা ভাইরাস সংক্রামনের ঝুকি বেড়ে যাওয়ার শঙ্কায় পটুয়াখালীর বাউফলে ফের ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রাখার নির্দেশ দিয়েছেন উপজেলা প্রশাসন। আজ সোমবার থেকে উপজেলার ঔষধ ও নিত্য প্রয়োজনীয় পন্যের দোকান ব্যতীত সকল দোকান/ব্যবসা প্রতিষ্ঠান ও শপিং সেন্টার বন্ধ রাখার নির্দেশ দিয়েছেন উপজেলা নির্বাহি কর্মকর্তা জাকির হোসেন। এর আগে গতকাল রোববার সন্ধ্যায় এক গনবিজ্ঞপ্তি জারি করেন পটুয়াখালী জেলা প্রশাসক মতিউল ইসলাম চৌধুরী। বিজ্ঞপ্তি সূত্রে জানা যায়, পবিত্র রমজান ও ঈদুল ফিতরকে সামনে রেখে গত ১০ই মে রোজ রোববার থেকে স্বাস্থ্যবিধি মেনে চলার শর্তে দোকানপাট খোলার অনুমতি দেয় সরকার। সে দিন থেকেই সব ধরনের দোকানপাট খোলেন ব্যবসায়ীরা। কিন্তু বিগত পাচ দিনে মার্কেট এবং শপিং মলগুলোতে সারকারের সেই নির্দেশনা মানা হচ্ছে না। আর এতে করোনা ভাইরাস সংক্রামনের ঝুকি আরো বেড়ে যাওয়ার আশঙ্কায় ফের ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রাখার সিদ্ধান্ত গ্রহন করেন প্রশাসন। পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত এ আদেশ বলবৎ থাকবে।
বাউফল উপজেলা নির্বাহি কর্মকর্তা জাকির হোসেন বলেন, জেলা প্রশাসক মহোদয়ের নির্দেশনা মোতাবেক করোনা ভাইরাসের সংক্রামন রোধে পটুয়াখালী জেলার অন্যান্য উপজেলার মত বাউফল উপজেলার ঔষধ ও নিত্য প্রয়োজনীয় পন্যের দোকান ব্যতীত সকল ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রাখার নির্দেশ দেয়া হয়েছে। ওই নির্দেশ অমান্য করায় আজ সোমবার দুপুর পর্যন্ত কালাইয়া ও বাউফল পৌর সদরে অভিযান চালিয়ে নয়টি ব্যবসা প্রতিষ্ঠানের মালিককে মোট ৩৯ হাজার টাকা অর্থ দন্ড প্রদান করা হয়েছে। এর মধ্যে কালাইয়া বন্দরের ছয় ব্যবসা প্রতিষ্ঠানের অর্থদন্ড করেন উপজেলা সহকারি কমিশনার (ভ’মি) আনিচুর রহমান বালি।

Shares