আজ বুধবার , ৩রা জুন, ২০২০ ইং | ২০শে জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ |

শিরোনাম

বাউফলে গত ১ মাসে নতুন করে কেউ করোনা আক্রান্ত হয়নি বাউফলে হিন্দু, বৌদ্ধ,খিৃষ্টান ঐক্য পরিষদের মানববন্ধন সড়ক দুর্ঘটনায় আহত জনপ্রিয় বাউল কবি সালাম সরকার কেন্দুয়ায় প্রবীণ সাংবাদিক সন্তোষ সরকারসহ পরিবারের ৫ সদস্য করোনায় আক্রান্ত বাস চালানোর সমালোচনা করায় ডিজিটাল আইনে সাংবাদিক আটক হালুয়াঘাটে বিদ্যুতের তারে জড়ানো অবস্থায় শিক্ষার্থীর মরদেহ উদ্ধার হালুয়াঘাটে বিদ্যুৎস্পৃষ্ট নারীকে বাঁচাতে গিয়ে ঘটনাস্থলেই দুইজনের মৃত্যু হালুয়াঘাটে ৩২০ টি পরিবারকে বিজিবি’র ঈদ উপহার হালুয়াঘাটে কৌশলে চলছে বেচাকেনা! ৩০ দোকানীকে লক্ষাধিক টাকা জরিমানা বাউফলে শেষ মূহুর্তে কৌশলে চলছে বেচাকেনা শিল্পপতি হাবিবুর রহমান তোতা আর নেই হালুয়াঘাটে চার বীরাঙ্গনাকে ঈদ উপহার হালুয়াঘাটে লকডাউন উপেক্ষা করে বিপণী গুলোতে কেনাকাটার ধুম হালুয়াঘাটে লকডাউন উপেক্ষা করে বিপণী গুলোতে কেনাকাটার ধুম ময়মনসিংহে করোনায় মমেক হাসপাতালের স্টাফ নার্সের মৃত্যু

বাউফলে ব্যবসা প্রতিষ্ঠানের অর্থ দন্ড

প্রকাশিতঃ ৮:৩৪ অপরাহ্ণ | মে ১৮, ২০২০ । এই নিউজটি পড়া হয়েছেঃ ২৩ বার

তোফাজ্জেল হোসেন,বাউফল(পটুয়াখালী)প্রতিনিধি: সরকার ঘোষিত স্বাস্থ্যবিধি মেনে ব্যবসা প্রতিষ্ঠান পরিচালনা না করায় করোনা ভাইরাস সংক্রামনের ঝুকি বেড়ে যাওয়ার শঙ্কায় পটুয়াখালীর বাউফলে ফের ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রাখার নির্দেশ দিয়েছেন উপজেলা প্রশাসন। আজ সোমবার থেকে উপজেলার ঔষধ ও নিত্য প্রয়োজনীয় পন্যের দোকান ব্যতীত সকল দোকান/ব্যবসা প্রতিষ্ঠান ও শপিং সেন্টার বন্ধ রাখার নির্দেশ দিয়েছেন উপজেলা নির্বাহি কর্মকর্তা জাকির হোসেন। এর আগে গতকাল রোববার সন্ধ্যায় এক গনবিজ্ঞপ্তি জারি করেন পটুয়াখালী জেলা প্রশাসক মতিউল ইসলাম চৌধুরী। বিজ্ঞপ্তি সূত্রে জানা যায়, পবিত্র রমজান ও ঈদুল ফিতরকে সামনে রেখে গত ১০ই মে রোজ রোববার থেকে স্বাস্থ্যবিধি মেনে চলার শর্তে দোকানপাট খোলার অনুমতি দেয় সরকার। সে দিন থেকেই সব ধরনের দোকানপাট খোলেন ব্যবসায়ীরা। কিন্তু বিগত পাচ দিনে মার্কেট এবং শপিং মলগুলোতে সারকারের সেই নির্দেশনা মানা হচ্ছে না। আর এতে করোনা ভাইরাস সংক্রামনের ঝুকি আরো বেড়ে যাওয়ার আশঙ্কায় ফের ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রাখার সিদ্ধান্ত গ্রহন করেন প্রশাসন। পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত এ আদেশ বলবৎ থাকবে।
বাউফল উপজেলা নির্বাহি কর্মকর্তা জাকির হোসেন বলেন, জেলা প্রশাসক মহোদয়ের নির্দেশনা মোতাবেক করোনা ভাইরাসের সংক্রামন রোধে পটুয়াখালী জেলার অন্যান্য উপজেলার মত বাউফল উপজেলার ঔষধ ও নিত্য প্রয়োজনীয় পন্যের দোকান ব্যতীত সকল ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রাখার নির্দেশ দেয়া হয়েছে। ওই নির্দেশ অমান্য করায় আজ সোমবার দুপুর পর্যন্ত কালাইয়া ও বাউফল পৌর সদরে অভিযান চালিয়ে নয়টি ব্যবসা প্রতিষ্ঠানের মালিককে মোট ৩৯ হাজার টাকা অর্থ দন্ড প্রদান করা হয়েছে। এর মধ্যে কালাইয়া বন্দরের ছয় ব্যবসা প্রতিষ্ঠানের অর্থদন্ড করেন উপজেলা সহকারি কমিশনার (ভ’মি) আনিচুর রহমান বালি।

Shares