আজ রবিবার , ১৭ই জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ | ৩রা মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ |

শিরোনাম

পাটগ্রাম সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত চুয়াডাঙ্গায় স্বামীর মোটরসাইকেল থেকে পড়ে নিহত ১ ময়মনসিংহের ত্রিশাল সরকারি নজরুল একাডেমি ভর্তির লটারীর ড্র অনুষ্ঠিত ময়মনসিংহের ত্রিশাল কুড়াগাছা রাস্তার বেহাল দশা ময়মনসিংহের ত্রিশাল পৌরসভার বাতিলকৃত নির্বাচন ১৪ই ফেব্রুয়ারী আর কলেজে ভর্তি হওয়া হলো না নুসরাতের দুইবারের বেশি শিক্ষা প্রতিষ্ঠানের সভাপতি নয়, হাইকোর্টের রায় স্টামফোর্ড সাংবাদিক ফোরামের সহ-সভাপতি হলেন বাউফলের মাজহারুল তামিম বাউফল প্রেসক্লাবের নব নির্বাচিত কমিটির শপথ গ্রহন বাউফলে আইন-শৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত যাত্রীবাহি বাসে অজ্ঞান পার্টির ৫ জন ধৃত বাউফলে গোদরোগ প্রতিরোধে সামাজিক উদ্বুদ্ধকরণ সভা অনুষ্ঠিত হালুয়াঘাটে পানিতে ডুবে যুবকের মৃত্যু এনাম ডেন্টাল কেয়ার পরিবার গভীর ভাবে শোকাহত বাবলুর মৃত্যুতে বাউফলে পুলিশের বাধাঁয় ছাত্রদলের র‌্যালী পন্ড, পরে আলোচনা সভা অনুষ্ঠিত

ভাগ্যে জুটেনি খাবার! যেভাবে রোজা রাখছেন রাহেলা

প্রকাশিতঃ ৫:৩২ অপরাহ্ণ | মে ১৪, ২০২০ । এই নিউজটি পড়া হয়েছেঃ ১০২ বার

ডেস্ক রিপোর্টঃ মাগুরা সদর উপজেলার শত্রজিৎপুর ইউনিয়নের ভাটপাড়া গ্রামের রাহেলা বেগম। মানুষের বাড়ি বাড়ি নিজের কাজ বন্ধ হওয়ার পর ছেলের সুপারভাইজারি বন্ধ হওয়ায় এখন আর ঘরের চুলা জ্বলে না তার। উপরন্ত কোন সহায়তা না পেয়ে অনেকটা না খেয়েই দিন কাটছে হত দরিদ্র এই পরিবারটির। শত্রুজিৎপুর পুলিশ ক্যাম্পের পাশে অবস্থিত তাদের মতো অনেক পরিবারই কোন সাহায্য-সহায়তা পাননি বলে অভিযোগ করছেন।
রাহেলা বেগম জানান, স্বামী দীর্ঘদিন অসুস্থ হয়ে বিছানায় পরার পর সে নিজেই সংসারের হাল ধরেছেন। পরের বাড়ি কাজ করে ও ধার দিনা করে কোন রকম সংসার চলে তার। এখন করোনার কারণে কারোর বাড়িতে যাবার উপাই নেই। কেউ বাড়ি ঘরের কাজে রাখে না।
পাশাপাশি ছেলে গাড়ির সুপারভাইজারি করলেও করোনার কারণে কাজ বন্ধ। করোনা সংকটকালে সরকারসহ বিভিন্ন বেসরকারি সংস্থা ও ব্যক্তিগত উদ্যোগে খাদ্য সহায়তা দেয়া হচ্ছে মাগুরা জেলায়। কিন্তু এর মাঝেও রাহেলাদের ভাগ্যে কোন খাদ্য সহায়তা জটেনি। তাইতো পাট পাতা ও রুটি খেয়ে রোজা রাখছেন রাহেলা। তার মতো একই অবস্থা আশপাশের অস্বচ্ছল পরিবার গুলোর। প্রশাসনিক পর্যায়ে মাগুরা সদরে ৪টি ইউনিয়ন থাকলেও সংসদীয় আসনে মাগুরা ০২ হওয়ায় এসব এলাকার অনেক দরিদ্র মানুষ নানা ভাবে বঞ্চিত হচ্ছে ত্রান কার্যক্রমে।
শত্রজিৎপুর ইউনিয়নের চেয়ারম্যান এ্যাডভোকেট সনজিৎ কুমার বিশ্বাস জানান,সরকারসহ বিভিন্ন বেসরকারি সংস্থা,ব্যক্তিগত উদ্যোগে খাদ্য সহায়তা দিচ্ছে। পর্যায়ক্রমে যারা খাদ্য সহায়তা পায়নি তাদেরকে দেওয়া হবে।

Shares