আজ বৃহস্পতিবার , ২৩শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ৮ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ |

শিরোনাম

বাউফলে মাছের পোনা অবমুক্তকরণ বাউফল উপজেলা ও পৌর সেচ্ছাসেবক দলের আহব্বায়ক কমিটি ঘোষণা বাউফলে ইউএনও’র বিদায়ী সংবর্ধনা নালিতাবাড়ীতে জেলা শিক্ষা অফিসারের বিদ্যালয় পরিদর্শন বাউফলে বিএনপি’র ৪৩ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত বাউফলে ছেলের বিচার চেয়ে বাবা মায়ের সাংবাদিক সম্মেলন বাউফলে জাতীয় মৎস সপ্তাহ শুরু হালুয়াঘাটে বজ্রপাতে মৃত্যু! বাবার লাশের পাশে দেড় বছরের শিশু ‘নুসাইবা’ হালুয়াঘাটে নির্মাণের বছরেই বক্স কালভার্ট ধ্বস! বাউফলে বিএনপি’র চেয়ারপার্সন খালেদা জিয়ার জন্ম বার্ষিকী উপলক্ষে দোয়া-মোনাজাত ভিক্ষের টাকা গণনা করছিলো ভিক্ষুক। ইমাম বাসের চাপায় মৃত্যু ঐ ভিক্ষুকের শোক দিবসে হালুয়াঘাটে বিজিবি’র ত্রাণ বিতরণ বাউফলে সফিউল বারী বাবু’র মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া-মোনাজাত করোনা টেস্ট করাতে অনিহা হালুয়াঘাটে করোনায় আক্তান্ত হয়ে ৯৬ বছরের বৃদ্ধের মৃত্যু। মোট মৃত্যু-৭

ভাগ্যে জুটেনি খাবার! যেভাবে রোজা রাখছেন রাহেলা

প্রকাশিতঃ ৫:৩২ অপরাহ্ণ | মে ১৪, ২০২০ । এই নিউজটি পড়া হয়েছেঃ ১৪১ বার

ডেস্ক রিপোর্টঃ মাগুরা সদর উপজেলার শত্রজিৎপুর ইউনিয়নের ভাটপাড়া গ্রামের রাহেলা বেগম। মানুষের বাড়ি বাড়ি নিজের কাজ বন্ধ হওয়ার পর ছেলের সুপারভাইজারি বন্ধ হওয়ায় এখন আর ঘরের চুলা জ্বলে না তার। উপরন্ত কোন সহায়তা না পেয়ে অনেকটা না খেয়েই দিন কাটছে হত দরিদ্র এই পরিবারটির। শত্রুজিৎপুর পুলিশ ক্যাম্পের পাশে অবস্থিত তাদের মতো অনেক পরিবারই কোন সাহায্য-সহায়তা পাননি বলে অভিযোগ করছেন।
রাহেলা বেগম জানান, স্বামী দীর্ঘদিন অসুস্থ হয়ে বিছানায় পরার পর সে নিজেই সংসারের হাল ধরেছেন। পরের বাড়ি কাজ করে ও ধার দিনা করে কোন রকম সংসার চলে তার। এখন করোনার কারণে কারোর বাড়িতে যাবার উপাই নেই। কেউ বাড়ি ঘরের কাজে রাখে না।
পাশাপাশি ছেলে গাড়ির সুপারভাইজারি করলেও করোনার কারণে কাজ বন্ধ। করোনা সংকটকালে সরকারসহ বিভিন্ন বেসরকারি সংস্থা ও ব্যক্তিগত উদ্যোগে খাদ্য সহায়তা দেয়া হচ্ছে মাগুরা জেলায়। কিন্তু এর মাঝেও রাহেলাদের ভাগ্যে কোন খাদ্য সহায়তা জটেনি। তাইতো পাট পাতা ও রুটি খেয়ে রোজা রাখছেন রাহেলা। তার মতো একই অবস্থা আশপাশের অস্বচ্ছল পরিবার গুলোর। প্রশাসনিক পর্যায়ে মাগুরা সদরে ৪টি ইউনিয়ন থাকলেও সংসদীয় আসনে মাগুরা ০২ হওয়ায় এসব এলাকার অনেক দরিদ্র মানুষ নানা ভাবে বঞ্চিত হচ্ছে ত্রান কার্যক্রমে।
শত্রজিৎপুর ইউনিয়নের চেয়ারম্যান এ্যাডভোকেট সনজিৎ কুমার বিশ্বাস জানান,সরকারসহ বিভিন্ন বেসরকারি সংস্থা,ব্যক্তিগত উদ্যোগে খাদ্য সহায়তা দিচ্ছে। পর্যায়ক্রমে যারা খাদ্য সহায়তা পায়নি তাদেরকে দেওয়া হবে।

Shares