আজ শনিবার , ২০শে আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ | ৫ই ভাদ্র, ১৪২৯ বঙ্গাব্দ |

শিরোনাম

নালিতাবাড়ীতে ইয়াবাসহ মাদক ব্যবসায়ী আটক শোকের মাসে বিএনপি নেতার বক্তব্যে তোলপাড় নালিতাবাড়ীতে স্ত্রী হত্যা! স্বামী আটক নালিতাবাড়ীতে ব্যবসায়ী সংগঠনের শোক দিবস উদযাপন বৃদ্ধা মা-মেয়েকে ঘর থেকে বের করে দেওয়ার চেষ্টার অভিযোগ হালুয়াঘাটে জাগ্রত তরুন সংঘের উদ্যোগে জাতীয় শোক দিবস পালিত নালিতাবাড়ীর মাদক সম্রাট পিচ্চি খোকন আটক শেরপুরের নালিতাবাড়ীতে বিশ্ব হাতি দিবস পালিত নালিতাবাড়ীতে কৃষি মেলার উদ্ভোধন ইকোপার্কে বেড়াতে গিয়ে খালু কর্তৃক ভাগ্নী ধর্ষণের শিকার শ্রীবর্দীতে পানিতে ডুবে প্রতিবন্ধী শিশুর মৃত্যু মেয়ের খুনের বিচার চাইলেন বাবা বাউফলে ছাত্রদলের বিক্ষোভ মিছিল নালিতাবাড়ীতে বন্য হাতির আক্রমণে কৃষকের মৃত্যু দাশপাড়া ইউনিয়ন বিএনপি’র সভাপতি আজম, সম্পাদক মজিবর

ভাগ্যে জুটেনি খাবার! যেভাবে রোজা রাখছেন রাহেলা

প্রকাশিতঃ ৫:৩২ অপরাহ্ণ | মে ১৪, ২০২০ । এই নিউজটি পড়া হয়েছেঃ ২০২ বার

ডেস্ক রিপোর্টঃ মাগুরা সদর উপজেলার শত্রজিৎপুর ইউনিয়নের ভাটপাড়া গ্রামের রাহেলা বেগম। মানুষের বাড়ি বাড়ি নিজের কাজ বন্ধ হওয়ার পর ছেলের সুপারভাইজারি বন্ধ হওয়ায় এখন আর ঘরের চুলা জ্বলে না তার। উপরন্ত কোন সহায়তা না পেয়ে অনেকটা না খেয়েই দিন কাটছে হত দরিদ্র এই পরিবারটির। শত্রুজিৎপুর পুলিশ ক্যাম্পের পাশে অবস্থিত তাদের মতো অনেক পরিবারই কোন সাহায্য-সহায়তা পাননি বলে অভিযোগ করছেন।
রাহেলা বেগম জানান, স্বামী দীর্ঘদিন অসুস্থ হয়ে বিছানায় পরার পর সে নিজেই সংসারের হাল ধরেছেন। পরের বাড়ি কাজ করে ও ধার দিনা করে কোন রকম সংসার চলে তার। এখন করোনার কারণে কারোর বাড়িতে যাবার উপাই নেই। কেউ বাড়ি ঘরের কাজে রাখে না।
পাশাপাশি ছেলে গাড়ির সুপারভাইজারি করলেও করোনার কারণে কাজ বন্ধ। করোনা সংকটকালে সরকারসহ বিভিন্ন বেসরকারি সংস্থা ও ব্যক্তিগত উদ্যোগে খাদ্য সহায়তা দেয়া হচ্ছে মাগুরা জেলায়। কিন্তু এর মাঝেও রাহেলাদের ভাগ্যে কোন খাদ্য সহায়তা জটেনি। তাইতো পাট পাতা ও রুটি খেয়ে রোজা রাখছেন রাহেলা। তার মতো একই অবস্থা আশপাশের অস্বচ্ছল পরিবার গুলোর। প্রশাসনিক পর্যায়ে মাগুরা সদরে ৪টি ইউনিয়ন থাকলেও সংসদীয় আসনে মাগুরা ০২ হওয়ায় এসব এলাকার অনেক দরিদ্র মানুষ নানা ভাবে বঞ্চিত হচ্ছে ত্রান কার্যক্রমে।
শত্রজিৎপুর ইউনিয়নের চেয়ারম্যান এ্যাডভোকেট সনজিৎ কুমার বিশ্বাস জানান,সরকারসহ বিভিন্ন বেসরকারি সংস্থা,ব্যক্তিগত উদ্যোগে খাদ্য সহায়তা দিচ্ছে। পর্যায়ক্রমে যারা খাদ্য সহায়তা পায়নি তাদেরকে দেওয়া হবে।

Shares