আজ মঙ্গলবার , ১৮ই জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ | ৪ঠা মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ |

শিরোনাম

বিচারপতি টি.এইচ.খান আর নেই হালুয়াঘাটের যুবককে পিটিয়ে হত্যা হালুয়াঘাটের যুবককে পিটিয়ে হত্যা হালুয়াঘাটে দুই গারো তরুণীকে দলবেঁধে ধর্ষণ, গ্রেপ্তার-৫ বাউফলে নৌকার মাঝি হলেন বর্তমান মেয়র জুয়েল কেন্দুয়ায় মৃত ব্যক্তি ভেঙ্গেছে নৌকা প্রার্থীর বাড়ীঘর ওসি শাহিনুজ্জামান’র শ্রেষ্ঠ ওসি নির্বাচিত হালুয়াঘাটে প্রতিবেশীকে ফাঁসাতে শশুরকে জবাই জামাতার! রামচন্দ্রকুড়া উচ্চ বিদ্যালয়ে এস.এস.সি পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা রামচন্দ্রকুড়া উচ্চ বিদ্যালয়ে এস.এস.সি পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা রামচন্দ্রকুড়া উচ্চ বিদ্যালয়ে এস.এস.সি পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা বাউফলে জাতীয় বিপ্লব ও সংহতি দিবস পালিত হালুয়াঘাটে ঐতিহাসিক তেলিখালী যুদ্ধ দিবস উদযাপন বাউফলে যুবদলের ৪৩ তম প্রতিষ্ঠাবার্ষিকী পলিত নালিতাবাড়ীতে শিক্ষক নেতার উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে মানববন্ধন

ময়মনসিংহে সদ্য মা হওয়া এক নারীর করোনায় আক্রান্ত

প্রকাশিতঃ ৮:২৪ অপরাহ্ণ | এপ্রিল ২১, ২০২০ । এই নিউজটি পড়া হয়েছেঃ ২৪৪ বার

ময়মনসিংহে সদ্য মা হওয়া এক নারীর করোনায় আক্রান্ত , প্রসূতি মা আক্রান্ত, করোনায় প্রসূতি মা,

স্টাফ রিপোর্টারঃ ময়মনসিংহে সদ্য মা হওয়া এক নারীর করোনা পজেটিভ হয়েছে। তিনি গত শুক্রবার ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে গাইনি ওয়ার্ডে একটি ছেলে সন্তানের জন্ম দেন। মঙ্গলবার ময়মনসিংহ জেলা সিভিল সার্জন একেএম মসিউল আমল বিষয়টি নিশ্চিত করেন। এ ঘটনায় গাইনি বিভাগের একটি অপারেশন থিয়েটার বন্ধ ঘোষণা করেছে হাসপাতাল কর্তৃপক্ষ। বর্তমানে ওয়ার্ডটির চিকিৎসা কার্যক্রম সীমিত করা হয়েছে এবং এই ইউনিটের সাত জন চিকিৎসক, তিন জন ইন্টার্ন চিকিৎসক ও ছয় জন নার্সসহ মোট ১৬ জনকে হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছে।সিভিল সার্জন একেএম মশিউল আলম বলেন, ‘ওই নারী বর্তমানে সুর্যকান্ত (এসকে) হাসপাতালের আইসোলেশন ইউনিটে চিকিৎসাধীন আছেন।’ গাইনি বিভাগের সহকারী অধ্যাপক ডা.সবিতা ধর জানান, বৃহস্পতিবার শেরপুর থেকে এক অন্তঃসত্ত্বা নারী একলামসিয়া নিয়ে ভর্তি হন। পরে তার অবস্থা একটু ভালো হলে শুক্রবার অস্ত্রোপচারের মাধ্যমে একটি ছেলে সন্তানের জন্ম দেন তিনি। কিন্তু তার শারীরিক অবস্থার অবনতি হলে শনিবার (১৮ এপ্রিল) ভোরে তাকে আইসিইউতে রাখা হয়।
পরে তার নমুনা হাসপাতালের পিসিআর ল্যাবে পাঠালে গত সোমবার (২০ এপ্রিল) জানা যায় ওই নারী করোনা ভাইরাসে আক্রান্ত।
তিনি বলেন, ‘বাচ্চার ওজন কম হওয়ায় তাকে শিশু ওয়ার্ডে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় পরের দিন রোববার মারা যায় শিশুটি। হাসপাতাল কর্তৃপক্ষ মঙ্গলবার রাত থেকে ওই পরিবারের সবাইকে হোম কোয়ারেন্টাইনে থাকার পরামর্শ দিয়েছেন। পাশাপাশি অপারেশন থিয়েটার বন্ধ ঘোষণা করেছেন। তবে গাইনি বিভাগের অন্য একটি অপারেশন থিয়েটার চালু রাখা হয়েছে।

Shares