আজ রবিবার , ১৭ই অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ | ১লা কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ |

শিরোনাম

নালিতাবাড়ীতে শিক্ষক নেতার উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে মানববন্ধন নালিতাবাড়ীতে শিক্ষক নেতার উপর সন্ত্রাসী হামলার বিচারের দাবীতে আজ মানববন্ধন হালুয়াঘাটের শিমুলকুচি গ্রামে কামাল’র কুলখানি অনুষ্ঠিত হালুয়াঘাটে বৃদ্ধকে নির্যাতনের ঘটনায় চেয়ারম্যানের বিরুদ্ধে মানববন্ধন ও বিক্ষোভ হালুয়াঘাটের ট্রলি উল্টে দুই বন্দর শ্রমিকের মৃত্যু, আহত ৬ মাছ ধরার জালে ঢিল ছোড়ায় খুন হন শিশু শিক্ষার্থী সুমন হালুয়াঘাটে ১ম শ্রেণীর শিক্ষার্থীকে কুপিয়ে খুন এমপি’র কাছে নালিশ করায় বৃদ্ধকে পিটিয়েছে চেয়ারম্যান হালুয়াঘাটে প্রতারিত শত শত কৃষক বাউফলে মাছের পোনা অবমুক্তকরণ বাউফল উপজেলা ও পৌর সেচ্ছাসেবক দলের আহব্বায়ক কমিটি ঘোষণা বাউফলে ইউএনও’র বিদায়ী সংবর্ধনা নালিতাবাড়ীতে জেলা শিক্ষা অফিসারের বিদ্যালয় পরিদর্শন বাউফলে বিএনপি’র ৪৩ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত বাউফলে ছেলের বিচার চেয়ে বাবা মায়ের সাংবাদিক সম্মেলন

ময়মনসিংহে সদ্য মা হওয়া এক নারীর করোনায় আক্রান্ত

প্রকাশিতঃ ৮:২৪ অপরাহ্ণ | এপ্রিল ২১, ২০২০ । এই নিউজটি পড়া হয়েছেঃ ২২০ বার

ময়মনসিংহে সদ্য মা হওয়া এক নারীর করোনায় আক্রান্ত , প্রসূতি মা আক্রান্ত, করোনায় প্রসূতি মা,

স্টাফ রিপোর্টারঃ ময়মনসিংহে সদ্য মা হওয়া এক নারীর করোনা পজেটিভ হয়েছে। তিনি গত শুক্রবার ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে গাইনি ওয়ার্ডে একটি ছেলে সন্তানের জন্ম দেন। মঙ্গলবার ময়মনসিংহ জেলা সিভিল সার্জন একেএম মসিউল আমল বিষয়টি নিশ্চিত করেন। এ ঘটনায় গাইনি বিভাগের একটি অপারেশন থিয়েটার বন্ধ ঘোষণা করেছে হাসপাতাল কর্তৃপক্ষ। বর্তমানে ওয়ার্ডটির চিকিৎসা কার্যক্রম সীমিত করা হয়েছে এবং এই ইউনিটের সাত জন চিকিৎসক, তিন জন ইন্টার্ন চিকিৎসক ও ছয় জন নার্সসহ মোট ১৬ জনকে হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছে।সিভিল সার্জন একেএম মশিউল আলম বলেন, ‘ওই নারী বর্তমানে সুর্যকান্ত (এসকে) হাসপাতালের আইসোলেশন ইউনিটে চিকিৎসাধীন আছেন।’ গাইনি বিভাগের সহকারী অধ্যাপক ডা.সবিতা ধর জানান, বৃহস্পতিবার শেরপুর থেকে এক অন্তঃসত্ত্বা নারী একলামসিয়া নিয়ে ভর্তি হন। পরে তার অবস্থা একটু ভালো হলে শুক্রবার অস্ত্রোপচারের মাধ্যমে একটি ছেলে সন্তানের জন্ম দেন তিনি। কিন্তু তার শারীরিক অবস্থার অবনতি হলে শনিবার (১৮ এপ্রিল) ভোরে তাকে আইসিইউতে রাখা হয়।
পরে তার নমুনা হাসপাতালের পিসিআর ল্যাবে পাঠালে গত সোমবার (২০ এপ্রিল) জানা যায় ওই নারী করোনা ভাইরাসে আক্রান্ত।
তিনি বলেন, ‘বাচ্চার ওজন কম হওয়ায় তাকে শিশু ওয়ার্ডে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় পরের দিন রোববার মারা যায় শিশুটি। হাসপাতাল কর্তৃপক্ষ মঙ্গলবার রাত থেকে ওই পরিবারের সবাইকে হোম কোয়ারেন্টাইনে থাকার পরামর্শ দিয়েছেন। পাশাপাশি অপারেশন থিয়েটার বন্ধ ঘোষণা করেছেন। তবে গাইনি বিভাগের অন্য একটি অপারেশন থিয়েটার চালু রাখা হয়েছে।

Shares