আজ সোমবার , ৮ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ | ২৪শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ |

শিরোনাম

ইকোপার্কে বেড়াতে গিয়ে খালু কর্তৃক ভাগ্নী ধর্ষণের শিকার শ্রীবর্দীতে পানিতে ডুবে প্রতিবন্ধী শিশুর মৃত্যু মেয়ের খুনের বিচার চাইলেন বাবা বাউফলে ছাত্রদলের বিক্ষোভ মিছিল নালিতাবাড়ীতে বন্য হাতির আক্রমণে কৃষকের মৃত্যু দাশপাড়া ইউনিয়ন বিএনপি’র সভাপতি আজম, সম্পাদক মজিবর নালিতাবাড়ীর নৃতাত্ত্বিক জনগোষ্ঠীর নিখোঁজ শিক্ষার্থী উদ্ধার নালিতাবাড়ীতে গণহত্যা দিবস পালিত দলিল প্রতি অতিরিক্ত ফি ১০ হাজার টাকা। প্রতিবাদে ধোবাউড়ায় সংবাদ সম্মেলন রামচন্দ্রকুড়ায় স্বতন্ত্র প্রার্থীর প্রচারণায় বাঁধা: সংঘর্ষ, গাড়ি ভাংচুর, আহত হালুয়াঘাটে গাছের সাথে শত্রুতা হালুয়াঘাটে আরও ২৯ জন ভূমিহীনকে জমিসহ ঘর প্রদান ময়মনসিংহে গৃহবধূকে পিটিয়ে হত্যা, স্বামী আটক। প্রধান মন্ত্রীর উপহার চান ভাগ্য বিড়ম্বিত বিধবা রেনুবালা! ২৫ বৎসরেও হয়নি বিলকিছের প্রতিবন্ধী ভাতা

ময়মনসিংহে সদ্য মা হওয়া এক নারীর করোনায় আক্রান্ত

প্রকাশিতঃ ৮:২৪ অপরাহ্ণ | এপ্রিল ২১, ২০২০ । এই নিউজটি পড়া হয়েছেঃ ২৯৭ বার

ময়মনসিংহে সদ্য মা হওয়া এক নারীর করোনায় আক্রান্ত , প্রসূতি মা আক্রান্ত, করোনায় প্রসূতি মা,

স্টাফ রিপোর্টারঃ ময়মনসিংহে সদ্য মা হওয়া এক নারীর করোনা পজেটিভ হয়েছে। তিনি গত শুক্রবার ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে গাইনি ওয়ার্ডে একটি ছেলে সন্তানের জন্ম দেন। মঙ্গলবার ময়মনসিংহ জেলা সিভিল সার্জন একেএম মসিউল আমল বিষয়টি নিশ্চিত করেন। এ ঘটনায় গাইনি বিভাগের একটি অপারেশন থিয়েটার বন্ধ ঘোষণা করেছে হাসপাতাল কর্তৃপক্ষ। বর্তমানে ওয়ার্ডটির চিকিৎসা কার্যক্রম সীমিত করা হয়েছে এবং এই ইউনিটের সাত জন চিকিৎসক, তিন জন ইন্টার্ন চিকিৎসক ও ছয় জন নার্সসহ মোট ১৬ জনকে হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছে।সিভিল সার্জন একেএম মশিউল আলম বলেন, ‘ওই নারী বর্তমানে সুর্যকান্ত (এসকে) হাসপাতালের আইসোলেশন ইউনিটে চিকিৎসাধীন আছেন।’ গাইনি বিভাগের সহকারী অধ্যাপক ডা.সবিতা ধর জানান, বৃহস্পতিবার শেরপুর থেকে এক অন্তঃসত্ত্বা নারী একলামসিয়া নিয়ে ভর্তি হন। পরে তার অবস্থা একটু ভালো হলে শুক্রবার অস্ত্রোপচারের মাধ্যমে একটি ছেলে সন্তানের জন্ম দেন তিনি। কিন্তু তার শারীরিক অবস্থার অবনতি হলে শনিবার (১৮ এপ্রিল) ভোরে তাকে আইসিইউতে রাখা হয়।
পরে তার নমুনা হাসপাতালের পিসিআর ল্যাবে পাঠালে গত সোমবার (২০ এপ্রিল) জানা যায় ওই নারী করোনা ভাইরাসে আক্রান্ত।
তিনি বলেন, ‘বাচ্চার ওজন কম হওয়ায় তাকে শিশু ওয়ার্ডে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় পরের দিন রোববার মারা যায় শিশুটি। হাসপাতাল কর্তৃপক্ষ মঙ্গলবার রাত থেকে ওই পরিবারের সবাইকে হোম কোয়ারেন্টাইনে থাকার পরামর্শ দিয়েছেন। পাশাপাশি অপারেশন থিয়েটার বন্ধ ঘোষণা করেছেন। তবে গাইনি বিভাগের অন্য একটি অপারেশন থিয়েটার চালু রাখা হয়েছে।

Shares