আজ সোমবার , ২৭শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ |

শিরোনাম

নালিতাবাড়ী উপজেলা নির্বাচনে মোশারফ, ফরিদ, আশুরা বিজয়ী গরীবের আশার বাতিঘর হাজী মোশারফ হালুয়াঘাটে পল্লী বিদ্যুতের খুঁটি পুঁততে গিয়ে মৃত্যু-১, আহত-১ জাতীয় ভাবে”স্বপ্নজয়ী মা” নির্বাচিত হলেন জামালপুর জেলার দেওয়ানগঞ্জের অবিরণ নেছা ৬১০৮ ভোটের ব্যবধানে হামিদ বিজয়ী। শেখ রাসেল ও মনোয়ারা ভাইস চেয়ারম্যান নির্বাচিত হালুয়াঘাট উপজেলা পরিষদ নির্বাচনঃ প্রবীণে প্রবীণে লড়াই এম্বুলেন্সে করে মাদক পাচারকালে ২৪০ বোতল ভারতীয় মদসহ একজন আটক এমপি মাহমুদুল হক সায়েমকে সি.আই.পি শামিমের সংবর্ধনা হালুয়াঘাটে ঈদে বাড়ি ফেরার পথে লাশ হল স্বামীসহ অন্তঃসত্ত্বা স্ত্রী হালুয়াঘাটের স্থলবন্দর দিয়ে ২৭টি পণ্যের আমদানী রপ্তানীর পরিকল্পনা-এমপি সায়েম হালুয়াঘাটে ২৭ হাজার দুস্থ অসহায় পাচ্ছে প্রধানমন্ত্রীর ঈদ উপহার ১৩ বছর পর পদত্যাগ করলেন ইউপি চেয়ারম্যান জাহাঙ্গীর হালুয়াঘাটে ফেইসবুক গ্রুপে কোরআন তেলাওয়াত ও ইসলামী সংগীত প্রতিযোগিতা। পুরস্কার বিতরণ ‘কৃষ্ণনগরের কৃষ্ণকেশীর ‘বেহিসেবি রঙ.. হিমাদ্রিশেখর সরকার হালুয়াঘাট থেকে ফুলপুর পর্যন্ত চার লেনের রাস্তা নির্মাণসহ সড়ানো হচ্ছে অস্থায়ী বাস কাউন্টার

মেসির পেনাল্টি মিসে কাঁদলেন ম্যারাডোনা

প্রকাশিতঃ ৩:৪৩ অপরাহ্ণ | জুন ১৭, ২০১৮ । এই নিউজটি পড়া হয়েছেঃ ৪২৮ বার

ডেস্ক রিপোর্টঃ  শনিবারের ক্ষত ভুলতে চান আর্জেন্টাইনরা। কারণ এদিন চলতি রাশিয়া বিশ্বকাপে আইসল্যান্ডের বিপক্ষে অনেকটা নিশ্চিত জয় হাতছাড়া হয়েছে মেসি-ডি মারিয়াদের। পেনাল্টি মিস করে মানসিকভাবে হতাশ মেসিকে মাঠেই দেখা গেছে। তবে গতকালের আর্জেন্টিনার এমন খেলায় গ্যালারিতে আরেকজনকেও প্রচণ্ড হতাশ দেখা গেছে এছাড়া চোখ মুছতেও দেখা গেছে তাকে। তিনি আর্জেন্টাইন কিংবদন্তি ফুটবলার দিয়াগো ম্যারাডোনাও।

আইসল্যান্ডের চলচ্চিত্র পরিচালক এবং গোলরক্ষকের কাছে পরাস্ত হওয়াকে মেসির মতই কিছুতেই মেনে নিতে পারছেননা ম্যারাডোনাও। টিভির পর্দায় ম্যারাডোনাকে চোখ মুছতে দেখা গেছে। তার চোখেমুখেও ছিলো প্রচণ্ড হতাশার ছাপ। শনিবার মস্কোর স্পার্টাক স্টেডিয়ামে আর্জেন্টিনা বনাম আইসল্যান্ড ম্যাচের ফলাফলে দু:খ পেয়েছেন তিনি। যা গ্যালারিতে বসে তার অঙ্গভঙ্গি দেখেই বোঝা গিয়েছে।

আইসল্যান্ডের গোলরক্ষক হ্যাননেস থর হ্যালদরসন পেশাদার ফুটবলার হলেও তার শখ হলো সিনেমা তৈরি। এ কাজেও বেশ শিদ্ধহস্ত তিনি। মেসির পেনাল্টি শট ঠেকিয়ে আইসল্যান্ডসহ বিশ্ব ফুটবলে রাতারাতি হিরো বনে গিয়েছেন তিনি। আইসল্যান্ডে তাকে নিয়ে চলছে মাতামাতি। অনেকে মনে করছেন এমন খেললে এবং হ্যালদরসন এভাবে খেলতে পারলে দ্বিতীয় রাউন্ডে আইসল্যান্ডকে দেখা যেতে পারে।

তবে মেসির পেনাল্টি ঠেকানোকে মোটেই সহজ কাজ ভাবছেন না স্বয়ং আইসল্যান্ডের গোলরক্ষকও। তিনি নিজেও এমন কাজ করতে পেরে বিস্মিত। হ্যালদরসন জানিয়েছেন, ‘প্রথম ম্যাচেই মেসির পেনাল্টি কিক বাঁচাব, এটা স্বপ্নেই সম্ভব। তবে আমি অনেক প্রস্তুতি নিয়েই এসেছিলাম। মেসির পেনাল্টি মারার ভিডিয়ো দেখে তৈরি হয়েছিলাম। আমার মনে হয়েছিল, কিকটা মেসি ও দিকেই নেবে’।

আর ম্যাচের পর মেসি জানিয়েছেন, ‘পেনাল্টি ফস্কানোটা সত্যিই খুব যন্ত্রণার। তিন পয়েন্ট না পাওয়ার জন্য আমিই দায়ী। ওই সময় পেনাল্টিেত গোলটা হয়ে গেলে পুরো ছবি বদলে যেত।’

তবে আইসল্যান্ডের বিপক্ষে ড্র করলেও আশা ছাড়ছেন না মেসি। আগামী ২১ তারিখ বৃহস্পতিবার ক্রোয়েশিয়ার বিপক্ষে মাঠে নামবে মেসি-হিগুয়াইনরা। সেই ম্যাচেই ঘুরে দাঁড়াতে চায় আর্জেন্টিনা।

Shares