আজ শুক্রবার , ১২ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ | ২৮শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ |

শিরোনাম

নালিতাবাড়ীতে কৃষি মেলার উদ্ভোধন ইকোপার্কে বেড়াতে গিয়ে খালু কর্তৃক ভাগ্নী ধর্ষণের শিকার শ্রীবর্দীতে পানিতে ডুবে প্রতিবন্ধী শিশুর মৃত্যু মেয়ের খুনের বিচার চাইলেন বাবা বাউফলে ছাত্রদলের বিক্ষোভ মিছিল নালিতাবাড়ীতে বন্য হাতির আক্রমণে কৃষকের মৃত্যু দাশপাড়া ইউনিয়ন বিএনপি’র সভাপতি আজম, সম্পাদক মজিবর নালিতাবাড়ীর নৃতাত্ত্বিক জনগোষ্ঠীর নিখোঁজ শিক্ষার্থী উদ্ধার নালিতাবাড়ীতে গণহত্যা দিবস পালিত দলিল প্রতি অতিরিক্ত ফি ১০ হাজার টাকা। প্রতিবাদে ধোবাউড়ায় সংবাদ সম্মেলন রামচন্দ্রকুড়ায় স্বতন্ত্র প্রার্থীর প্রচারণায় বাঁধা: সংঘর্ষ, গাড়ি ভাংচুর, আহত হালুয়াঘাটে গাছের সাথে শত্রুতা হালুয়াঘাটে আরও ২৯ জন ভূমিহীনকে জমিসহ ঘর প্রদান ময়মনসিংহে গৃহবধূকে পিটিয়ে হত্যা, স্বামী আটক। প্রধান মন্ত্রীর উপহার চান ভাগ্য বিড়ম্বিত বিধবা রেনুবালা!

মেসির পেনাল্টি মিসে কাঁদলেন ম্যারাডোনা

প্রকাশিতঃ ৩:৪৩ অপরাহ্ণ | জুন ১৭, ২০১৮ । এই নিউজটি পড়া হয়েছেঃ ২৯১ বার

ডেস্ক রিপোর্টঃ  শনিবারের ক্ষত ভুলতে চান আর্জেন্টাইনরা। কারণ এদিন চলতি রাশিয়া বিশ্বকাপে আইসল্যান্ডের বিপক্ষে অনেকটা নিশ্চিত জয় হাতছাড়া হয়েছে মেসি-ডি মারিয়াদের। পেনাল্টি মিস করে মানসিকভাবে হতাশ মেসিকে মাঠেই দেখা গেছে। তবে গতকালের আর্জেন্টিনার এমন খেলায় গ্যালারিতে আরেকজনকেও প্রচণ্ড হতাশ দেখা গেছে এছাড়া চোখ মুছতেও দেখা গেছে তাকে। তিনি আর্জেন্টাইন কিংবদন্তি ফুটবলার দিয়াগো ম্যারাডোনাও।

আইসল্যান্ডের চলচ্চিত্র পরিচালক এবং গোলরক্ষকের কাছে পরাস্ত হওয়াকে মেসির মতই কিছুতেই মেনে নিতে পারছেননা ম্যারাডোনাও। টিভির পর্দায় ম্যারাডোনাকে চোখ মুছতে দেখা গেছে। তার চোখেমুখেও ছিলো প্রচণ্ড হতাশার ছাপ। শনিবার মস্কোর স্পার্টাক স্টেডিয়ামে আর্জেন্টিনা বনাম আইসল্যান্ড ম্যাচের ফলাফলে দু:খ পেয়েছেন তিনি। যা গ্যালারিতে বসে তার অঙ্গভঙ্গি দেখেই বোঝা গিয়েছে।

আইসল্যান্ডের গোলরক্ষক হ্যাননেস থর হ্যালদরসন পেশাদার ফুটবলার হলেও তার শখ হলো সিনেমা তৈরি। এ কাজেও বেশ শিদ্ধহস্ত তিনি। মেসির পেনাল্টি শট ঠেকিয়ে আইসল্যান্ডসহ বিশ্ব ফুটবলে রাতারাতি হিরো বনে গিয়েছেন তিনি। আইসল্যান্ডে তাকে নিয়ে চলছে মাতামাতি। অনেকে মনে করছেন এমন খেললে এবং হ্যালদরসন এভাবে খেলতে পারলে দ্বিতীয় রাউন্ডে আইসল্যান্ডকে দেখা যেতে পারে।

তবে মেসির পেনাল্টি ঠেকানোকে মোটেই সহজ কাজ ভাবছেন না স্বয়ং আইসল্যান্ডের গোলরক্ষকও। তিনি নিজেও এমন কাজ করতে পেরে বিস্মিত। হ্যালদরসন জানিয়েছেন, ‘প্রথম ম্যাচেই মেসির পেনাল্টি কিক বাঁচাব, এটা স্বপ্নেই সম্ভব। তবে আমি অনেক প্রস্তুতি নিয়েই এসেছিলাম। মেসির পেনাল্টি মারার ভিডিয়ো দেখে তৈরি হয়েছিলাম। আমার মনে হয়েছিল, কিকটা মেসি ও দিকেই নেবে’।

আর ম্যাচের পর মেসি জানিয়েছেন, ‘পেনাল্টি ফস্কানোটা সত্যিই খুব যন্ত্রণার। তিন পয়েন্ট না পাওয়ার জন্য আমিই দায়ী। ওই সময় পেনাল্টিেত গোলটা হয়ে গেলে পুরো ছবি বদলে যেত।’

তবে আইসল্যান্ডের বিপক্ষে ড্র করলেও আশা ছাড়ছেন না মেসি। আগামী ২১ তারিখ বৃহস্পতিবার ক্রোয়েশিয়ার বিপক্ষে মাঠে নামবে মেসি-হিগুয়াইনরা। সেই ম্যাচেই ঘুরে দাঁড়াতে চায় আর্জেন্টিনা।

Shares