আজ বুধবার , ৩০শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ১৫ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ |

শিরোনাম

নালিতাবাড়ীতে ভ্রাম্যমাণ আদালতে বালু জব্ধ নালিতাবাড়ী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক সমিতির কমিটি গঠন হালুয়াঘাটে নকল স্বর্ণ বিক্রি করায় এক প্রতারককে গণধোলাই দিয়ে পুলিশে সোপর্দ অসুস্থ পিতা-মাতার ভরসা চা বিক্রেতা বাক প্রতিবন্ধী ‘মনিষা’ নালিতাবাড়ীতে ত্রি-বার্ষিক কাউন্সিলে ১৮ সদস্য বিশিষ্ট আংশিক কমিটি ঘোষণা হালুয়াঘাটে ৯০ পিচ ইয়াবাসহ আটক -০২ হালুয়াঘাটে নারী কৃষকদের জন্য কারিতাস’র আয়োজনে প্রশিক্ষণ অনুষ্ঠিত নালিতাবাড়ী আ’লীগের সভাপতি মোস্তফা সম্পাদক ওয়াজ কুরুণী অবৈধ বালু উত্তোলন। নালিতাবাড়ীতে ১০ ড্রেজার ধ্বংস নালিতাবাড়ীতে নানা আয়োজনে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ অনুষ্ঠিত নালিতাবাড়ীতে অপহরণ নাটক নালিতাবাড়ীতে খাদ্য বান্ধব কর্মসূচিতে ঘোষ গ্রহণের অভিযোগ ব্যর্থতা স্বীকার করে সরকারকে পদত্যাগ করতে হবে-প্রিন্স হালুয়াঘাটে ভারতীয় মদসহ আটক-৩

করোনায় ট্রাম্পের জনপ্রিয়তা হ্রাস!

প্রকাশিতঃ ৮:৩২ অপরাহ্ণ | এপ্রিল ২০, ২০২০ । এই নিউজটি পড়া হয়েছেঃ ৪৫১ বার

ট্রাম্পের জনপ্রিয়তা হ্রাস!

ডেস্ক রিপোর্টঃ করোনাভাইরাসের প্রাদুর্ভাবের এই সময়ে এসে আমেরিকার প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের জনপ্রিয় আরও কমে গেছে। সম্প্রতি করা এক জরিপে দেখা গেছে, বর্তমানে ডোনাল্ড ট্রাম্পকে সমর্থনের হার ৪৩ শতাংশ। আর তাঁকে সমর্থন করে না, এমন মানুষের হার ৫৪ শতাংশ।২০ এপ্রিল সিএনএন-এর এক প্রতিবেদনে বলা হয়, সম্প্রতি আমেরিকার জনপ্রিয় অ্যানালিটিকস ও অ্যাডভাইজারি কোম্পানি গ্যালাপ এই জরিপটি চালিয়েছে। জরিপে বলা হয়, গত মার্চ মাসে ট্রাম্পের জনসমর্থনের হার ছিল ৪৯ শতাংশ। সেখান থেকে এখন কমে তা ৪৩ শতাংশে দাঁড়িয়েছে। আর মার্চ মাসের তুলনায় ৯ পয়েন্ট বেড়েছে তাঁর অজনপ্রিয়তার হার। মার্চে এই হার ছিল ৪৫ শতাংশ। যা বেড়ে হয়েছে ৫৪ শতাংশ। প্রতিবেদনে বলা হয়, ডোনাল্ড ট্রাম্পের প্রেসিডেন্সি নেওয়ার প্রথম মাস থেকেই তাঁর সমর্থন ও অসমর্থনের হার পাশাপাশি বেড়ে চলছিল। কিন্তু সম্প্রতি এক সপ্তাহের মধ্যেই তাঁর জনপ্রিয়তা ক্ষমতা গ্রহণের পর সবচেয়ে নীচে এসে ঠেকল। গত ১১ মার্চ পর্যন্ত ট্রাম্পের অ্যাপ্রুভাল রেটিং ছিল ১০ পয়েন্টে। ২৭ মার্চ তা আরও ৪ পয়েন্ট যায়। কিন্তু এই মুহূর্তে এসে তা আট পয়েন্ট নিচে নেমে গেছে। এর আগে ট্রাম্পের প্রেসিডেন্সির প্রথম বছরের শেষের দিকেও তাঁর অ্যাপ্রুভাল রেটিং কমে গিয়েছিল। বলা হয়, দ্বিতীয় বিশ্বযুদ্ধোত্তর আমেরিকায় যেকোনো প্রেসিডেন্টের চেয়ে কম অ্যাপ্রুভাল রেটিং পেয়েছিলেন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। এর আগে আধুনিক আমেরিকার কোনো প্রেসিডেন্টই মেয়াদের প্রথম বছরে এতটা অজনপ্রিয় ছিলেন না।
সে সময় গ্যালাপ তথ্য দিয়েছিল, যেকোনো মার্কিন প্রেসিডেন্টের প্রথম বছরের তুলনায় বর্তমান প্রেসিডেন্টের প্রথম বছর মানুষের কাছে কম গ্রহণযোগ্য বলে বিবেচিত হয়েছে। এর আগে এ ক্ষেত্রে সবচেয়ে কম রেটিং পেয়েছিলেন জেরাল্ড ফোর্ড। ১৯৭৪ সালে ক্ষমতার প্রথম বছরের ১ ডিসেম্বর তাঁর রেটিং ছিল ৪২ শতাংশ। আর ১৯৮১ সালে রোনাল্ড রিগ্যানের প্রথম বছরের রেটিং ছিল ৪৮ শতাংশ। আর সদ্য সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামার প্রথম বছরে ২০০৯ সালের ১ ডিসেম্বর রেটিং ছিল ৫১ শতাংশ। এ হিসাবে ট্রাম্প সত্যিই অনেক পিছিয়ে আছেন। এবং এখনো পিছিয়ে যাচ্ছেন।

Shares