আজ মঙ্গলবার , ১৮ই জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ | ৪ঠা মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ |

শিরোনাম

বিচারপতি টি.এইচ.খান আর নেই হালুয়াঘাটের যুবককে পিটিয়ে হত্যা হালুয়াঘাটের যুবককে পিটিয়ে হত্যা হালুয়াঘাটে দুই গারো তরুণীকে দলবেঁধে ধর্ষণ, গ্রেপ্তার-৫ বাউফলে নৌকার মাঝি হলেন বর্তমান মেয়র জুয়েল কেন্দুয়ায় মৃত ব্যক্তি ভেঙ্গেছে নৌকা প্রার্থীর বাড়ীঘর ওসি শাহিনুজ্জামান’র শ্রেষ্ঠ ওসি নির্বাচিত হালুয়াঘাটে প্রতিবেশীকে ফাঁসাতে শশুরকে জবাই জামাতার! রামচন্দ্রকুড়া উচ্চ বিদ্যালয়ে এস.এস.সি পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা রামচন্দ্রকুড়া উচ্চ বিদ্যালয়ে এস.এস.সি পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা রামচন্দ্রকুড়া উচ্চ বিদ্যালয়ে এস.এস.সি পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা বাউফলে জাতীয় বিপ্লব ও সংহতি দিবস পালিত হালুয়াঘাটে ঐতিহাসিক তেলিখালী যুদ্ধ দিবস উদযাপন বাউফলে যুবদলের ৪৩ তম প্রতিষ্ঠাবার্ষিকী পলিত নালিতাবাড়ীতে শিক্ষক নেতার উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে মানববন্ধন

এক লাফে ৮৯৬ বেড়ে ভারতে করোনা আক্রান্ত ৬৭৬১, মৃত্যু ২০০ ছাড়াল

প্রকাশিতঃ ৯:৪৩ অপরাহ্ণ | এপ্রিল ১০, ২০২০ । এই নিউজটি পড়া হয়েছেঃ ১৮৪ বার

করোনা আক্রান্ত ৬৭৬১, মৃত্যু ২০০ ছাড়াল

অনলাইন ডেস্কঃ এক দিনে দেশে করোনা-পরিস্থিতি আরও উদ্বেগজনক হল। শুক্রবার দেশ জুড়ে এই ভাইরাসে আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে সাড়ে ৬ হাজার। সেই সঙ্গে মৃতের সংখ্যাও ছাড়িয়েছে ২০০। এ দিন গোটা দেশে করোনা-সংক্রমণে মৃত্যু হয়েছে মোট ২০৬ জনের। সেই সঙ্গে গত ২৪ ঘণ্টায় এক ধাক্কায় এই ভাইরাসে আক্রান্তের সংখ্যাও বেড়েছে অনেকটাই। সব মিলিয়ে এ দিন দেশে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৬৭৬১। গত ২৪ ঘণ্টায় সারা দেশে মৃত্যু হয়েছে আরও ৩৭ জনের। গত কয়েক দিন ধরেই এক দিনের মধ্যে দেশে করোনা-আক্রান্তের সংখ্যা ওঠানামা করেছে। সোমবার দেশে সেই সংখ্যাটা ছিল ৭০৪। যদিও মঙ্গলবার তা একধাক্কায় কমে হয় ৫০৮। এর পর বুধবার তা আরও কিছুটা কমে গিয়ে হয় ৪৮৫। তবে গত কাল আক্রান্তের সংখ্যা ফের বেড়ে দাঁড়ায় ৫৯১-তে। এ দিন তা দু’শো পার করেছে। করোনা-আক্রান্তের সংখ্যার নিরিখে মহারাষ্ট্র, দিল্লি বা তামিলনাড়ুর পাশাপাশি উদ্বেগ দেখা দিয়েছে অসমে। এ দিন করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম মৃত্যুর ঘটনা ঘটেছে অসমে। সকালে টুইট করে এ কথা জানিয়েছেন ওই রাজ্যের স্বাস্থ্যমন্ত্রী হিমন্তবিশ্ব শর্মা। অসমের হাইলাকান্দি জেলার ৬৫ বছরের এক বৃদ্ধ করোনায় আক্রান্ত হয়ে চিকিত্সাধীন ছিলেন। এ দিন সকালে শিলচর হাসপাতালে তাঁর মৃত্যু হয়।কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, অসমে মোট আক্রান্তের সংখ্যা ২৯। তবে মহারাষ্ট্র, তামিলনাড়ু বা দিল্লির মতো রাজ্য়গুলিতে করোনা-আক্রান্তের সংখ্যাটা মোটেই স্বস্তিদায়ক নেই।
করোনা-আক্রান্তের নিরিখে দেশের মধ্যে সবচেয়ে আশঙ্কাজনক অবস্থায় রয়েছে মহারাষ্ট্র। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক জানিয়েছে, মহারাষ্ট্রে এই ভাইরাসে আক্রান্তের সংখ্যা ১৩৬৪। এর মধ্যে ইতিমধ্যেই সে রাজ্যে মৃত্যু হয়েছে ৯৭ জনের।
অন্য দিকে, করোনা-আক্রান্তের নিরিখে তামিলনাড়ুকে পিছনে ফেলে দিয়েছে দিল্লি। রাজধানীতে মোট আক্রান্ত হয়েছেন ৮৯৮ জন। পাশাপাশি মৃতের সংখ্যা ছুঁয়েছে ১২। তামিলনাড়ুতে করোনায় আক্রান্ত হয়েছেন ৮৩৪ জন। মৃত্যু হয়েছে ৮ জনের।

Shares