আজ সোমবার , ৮ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ | ২৪শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ |

শিরোনাম

ইকোপার্কে বেড়াতে গিয়ে খালু কর্তৃক ভাগ্নী ধর্ষণের শিকার শ্রীবর্দীতে পানিতে ডুবে প্রতিবন্ধী শিশুর মৃত্যু মেয়ের খুনের বিচার চাইলেন বাবা বাউফলে ছাত্রদলের বিক্ষোভ মিছিল নালিতাবাড়ীতে বন্য হাতির আক্রমণে কৃষকের মৃত্যু দাশপাড়া ইউনিয়ন বিএনপি’র সভাপতি আজম, সম্পাদক মজিবর নালিতাবাড়ীর নৃতাত্ত্বিক জনগোষ্ঠীর নিখোঁজ শিক্ষার্থী উদ্ধার নালিতাবাড়ীতে গণহত্যা দিবস পালিত দলিল প্রতি অতিরিক্ত ফি ১০ হাজার টাকা। প্রতিবাদে ধোবাউড়ায় সংবাদ সম্মেলন রামচন্দ্রকুড়ায় স্বতন্ত্র প্রার্থীর প্রচারণায় বাঁধা: সংঘর্ষ, গাড়ি ভাংচুর, আহত হালুয়াঘাটে গাছের সাথে শত্রুতা হালুয়াঘাটে আরও ২৯ জন ভূমিহীনকে জমিসহ ঘর প্রদান ময়মনসিংহে গৃহবধূকে পিটিয়ে হত্যা, স্বামী আটক। প্রধান মন্ত্রীর উপহার চান ভাগ্য বিড়ম্বিত বিধবা রেনুবালা! ২৫ বৎসরেও হয়নি বিলকিছের প্রতিবন্ধী ভাতা

যুক্তরাষ্ট্রে মৃত ১২৮৫৪, ইতালি ১৭১২৭, স্পেন ১৪০৪৫; দেখুন বিশ্ব পরিস্থিতি

প্রকাশিতঃ ১২:৫৪ অপরাহ্ণ | এপ্রিল ০৮, ২০২০ । এই নিউজটি পড়া হয়েছেঃ ২১৪ বার

ময়মনসিংহে এপিবিএন'র এক পুলিশ সদস্যসহ করোনায় আক্রান্ত আরও ২ জন

ওমর ফারুক সুমনঃ ইতালিতে করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে এক লাখ ৩৫ হাজার পাঁচশ ৮৬ জন এবং মারা গেছে ১৭ হাজার একশ ২৭ জন। এরই মধ্যে সে দেশে সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছে ২৪ হাজার তিনশ ৯২ জন। বর্তমানে হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন ৯৪ হাজার ৬৭ জন। তাদের মধ্যে গুরুতর অবস্থায় আছেন তিন হাজার সাতশ ৯২ জন।
জানা গেছে, ইতালিতে এখন পর্যন্ত করোনা পরীক্ষা করা হয়েছে সাত লাখ ৫৫ হাজার চারশ ৪৫ জনের। এদিকে যুক্তরাষ্ট্রে করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে চার লাখ চারশ ১২ জন এবং মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১২ হাজার আটশ ৫৪ জনে। এর আগের দিন মঙ্গলবার আক্রান্তের সংখ্যা ছিল তিন লাখ ৬৭ হাজার চারজন এবং মৃতের সংখ্যা ১০ হাজার আটশ ৭১ জন।
সেই হিসেবে একদিনের ব্যবধানে যুক্তরাষ্ট্রে মৃতের সংখ্যা বেড়েছে ১৯৮৩ জন। জানা গেছে, বর্তমানে সে দেশে তিন লাখ ৬৫ হাজার আটশ ৮৪ জন চিকিৎসাধীন আছেন। এখন পর্যন্ত করোনা পরীক্ষা করা হয়েছে ২০ লাখ ৭৫ হাজার সাতশ ৩৯ জনের। স্পেনে আক্রান্ত হয়েছে এক লাখ ৪১ হাজার নয়শ ৪২ জন এবং মারা গেছে ১৪ হাজার ৪৫ জন। ফ্রান্সে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে এক লাখ নয় হাজার ৬৯ জন এবং মারা গেছে ১০ হাজার তিনশ ২৮ জন।
জার্মানিতে এক লাখ সাত হাজার ৬৬ জন আক্রান্ত হয়েছে এবং মৃতের সংখ্যা দুই হাজার ১৬। ইরানে ৬২ হাজার পাঁচশ ৮৯ জন আক্রান্ত হয়েছে এবং মারা গেছে ৩৮৭২ জন।
করোনাভাইরাস চীন থেকে ছড়িয়ে পড়লেও সে দেশে এখন পর্যন্ত আক্রান্তের সংখ্যা ৮১৮০২ জন এবং মৃতের সংখ্যা ৩৩৩৩। এরই মধ্যে সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছে ৭৭ হাজার দু’শ ৭৯ জন এবং চিকিৎসাধীন রোগীর সংখ্যা ১১৯০ জন। সারাবিশ্বে করোনাভাইরাস ছড়িয়ে পড়েছে দু’শ নয়টি দেশে। এখন পর্যন্ত আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে মোট ১৪ লাখ ৩১ হাজার পাঁচশ ৩০ জন এবং মারা গেছে মোট ৮২ হাজার ৫৮ জন।
এরই মধ্যে বিশ্বব্যাপী সুস্থ হয়েছে তিন লাখ দুই হাজার একশ ৪০ জন এবং চিকিৎসাধীন আছে ১০ লাখ ৪৭ হাজার তিনশ ৩২ জন। বর্তমানে গুরুতর রোগীর সংখ্যা ৪৭ হাজার আটশ ৯১ জন।

Shares