আজ বুধবার , ২৩শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ | ৮ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ |

শিরোনাম

ভালুকায় সাংবাদিক নিগ্রহের বিচার দাবিতে মানববন্ধন রিফাত হত্যা রায় ৩০ সেপ্টেম্বর ! মিন্নির সাজা হবে কি? টাংগাইল সদরের (বুরো এনজিও) কর্মকর্তা খুন। মতলব উত্তরে আধুনিক প্রযুক্তিতে বীজ উৎপাদন সংরক্ষনে মাঠ দিবস অনুষ্টিত টাংগাইলে জেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক মনিরুজ্জামান লিটন কে কুপিয়ে হত্যা চেস্টা। টাংগাইলে চতুর্থ শ্রেণির (১০) এক শিশুকে ধর্ষণের পর হত্যা। রাঙ্গাবালীতে বিয়ের প্রতিশ্রæতিতে প্রতারণার অভিযোগ, চারজনের বিরুদ্ধে মামলা হালুয়াঘাটে বিজিবি’র পিটুনিতে আহত-১ প্রশ্নবিদ্ধ টি.এইচ.ও ডা. সোহেলী শারমিন! কোটি টাকার দূর্ণীতির নেপথ্যে–? হালুয়াঘাটে নারী সোর্স সুমিসহ ৬ জনের বিরুদ্ধে চাঁদাবাজীর অভিযোগ বাউফলে এক ব্যক্তির চোখ উৎপাটন হালুয়াঘাটে সুমী’র অপকর্ম ফাঁস! প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ ২৪ ঘণ্টায় আরো ৪১ জনের মৃত্যু, শনাক্ত ১৮২৭ রূপগঞ্জ প্রেসক্লাবের স্বঘোষিত সভাপতির হুমকিতে ৫ সাংবাদিক এলাকাছাড়া করোনায় আরও ৩৬ জনের মৃত্যু

যুক্তরাষ্ট্রে মৃত ১২৮৫৪, ইতালি ১৭১২৭, স্পেন ১৪০৪৫; দেখুন বিশ্ব পরিস্থিতি

প্রকাশিতঃ ১২:৫৪ অপরাহ্ণ | এপ্রিল ০৮, ২০২০ । এই নিউজটি পড়া হয়েছেঃ ৮৮ বার

ময়মনসিংহে এপিবিএন'র এক পুলিশ সদস্যসহ করোনায় আক্রান্ত আরও ২ জন

ওমর ফারুক সুমনঃ ইতালিতে করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে এক লাখ ৩৫ হাজার পাঁচশ ৮৬ জন এবং মারা গেছে ১৭ হাজার একশ ২৭ জন। এরই মধ্যে সে দেশে সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছে ২৪ হাজার তিনশ ৯২ জন। বর্তমানে হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন ৯৪ হাজার ৬৭ জন। তাদের মধ্যে গুরুতর অবস্থায় আছেন তিন হাজার সাতশ ৯২ জন।
জানা গেছে, ইতালিতে এখন পর্যন্ত করোনা পরীক্ষা করা হয়েছে সাত লাখ ৫৫ হাজার চারশ ৪৫ জনের। এদিকে যুক্তরাষ্ট্রে করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে চার লাখ চারশ ১২ জন এবং মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১২ হাজার আটশ ৫৪ জনে। এর আগের দিন মঙ্গলবার আক্রান্তের সংখ্যা ছিল তিন লাখ ৬৭ হাজার চারজন এবং মৃতের সংখ্যা ১০ হাজার আটশ ৭১ জন।
সেই হিসেবে একদিনের ব্যবধানে যুক্তরাষ্ট্রে মৃতের সংখ্যা বেড়েছে ১৯৮৩ জন। জানা গেছে, বর্তমানে সে দেশে তিন লাখ ৬৫ হাজার আটশ ৮৪ জন চিকিৎসাধীন আছেন। এখন পর্যন্ত করোনা পরীক্ষা করা হয়েছে ২০ লাখ ৭৫ হাজার সাতশ ৩৯ জনের। স্পেনে আক্রান্ত হয়েছে এক লাখ ৪১ হাজার নয়শ ৪২ জন এবং মারা গেছে ১৪ হাজার ৪৫ জন। ফ্রান্সে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে এক লাখ নয় হাজার ৬৯ জন এবং মারা গেছে ১০ হাজার তিনশ ২৮ জন।
জার্মানিতে এক লাখ সাত হাজার ৬৬ জন আক্রান্ত হয়েছে এবং মৃতের সংখ্যা দুই হাজার ১৬। ইরানে ৬২ হাজার পাঁচশ ৮৯ জন আক্রান্ত হয়েছে এবং মারা গেছে ৩৮৭২ জন।
করোনাভাইরাস চীন থেকে ছড়িয়ে পড়লেও সে দেশে এখন পর্যন্ত আক্রান্তের সংখ্যা ৮১৮০২ জন এবং মৃতের সংখ্যা ৩৩৩৩। এরই মধ্যে সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছে ৭৭ হাজার দু’শ ৭৯ জন এবং চিকিৎসাধীন রোগীর সংখ্যা ১১৯০ জন। সারাবিশ্বে করোনাভাইরাস ছড়িয়ে পড়েছে দু’শ নয়টি দেশে। এখন পর্যন্ত আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে মোট ১৪ লাখ ৩১ হাজার পাঁচশ ৩০ জন এবং মারা গেছে মোট ৮২ হাজার ৫৮ জন।
এরই মধ্যে বিশ্বব্যাপী সুস্থ হয়েছে তিন লাখ দুই হাজার একশ ৪০ জন এবং চিকিৎসাধীন আছে ১০ লাখ ৪৭ হাজার তিনশ ৩২ জন। বর্তমানে গুরুতর রোগীর সংখ্যা ৪৭ হাজার আটশ ৯১ জন।

Shares