আজ রবিবার , ১৭ই অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ | ১লা কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ |

শিরোনাম

নালিতাবাড়ীতে শিক্ষক নেতার উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে মানববন্ধন নালিতাবাড়ীতে শিক্ষক নেতার উপর সন্ত্রাসী হামলার বিচারের দাবীতে আজ মানববন্ধন হালুয়াঘাটের শিমুলকুচি গ্রামে কামাল’র কুলখানি অনুষ্ঠিত হালুয়াঘাটে বৃদ্ধকে নির্যাতনের ঘটনায় চেয়ারম্যানের বিরুদ্ধে মানববন্ধন ও বিক্ষোভ হালুয়াঘাটের ট্রলি উল্টে দুই বন্দর শ্রমিকের মৃত্যু, আহত ৬ মাছ ধরার জালে ঢিল ছোড়ায় খুন হন শিশু শিক্ষার্থী সুমন হালুয়াঘাটে ১ম শ্রেণীর শিক্ষার্থীকে কুপিয়ে খুন এমপি’র কাছে নালিশ করায় বৃদ্ধকে পিটিয়েছে চেয়ারম্যান হালুয়াঘাটে প্রতারিত শত শত কৃষক বাউফলে মাছের পোনা অবমুক্তকরণ বাউফল উপজেলা ও পৌর সেচ্ছাসেবক দলের আহব্বায়ক কমিটি ঘোষণা বাউফলে ইউএনও’র বিদায়ী সংবর্ধনা নালিতাবাড়ীতে জেলা শিক্ষা অফিসারের বিদ্যালয় পরিদর্শন বাউফলে বিএনপি’র ৪৩ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত বাউফলে ছেলের বিচার চেয়ে বাবা মায়ের সাংবাদিক সম্মেলন

যুক্তরাষ্ট্রে মৃত ১২৮৫৪, ইতালি ১৭১২৭, স্পেন ১৪০৪৫; দেখুন বিশ্ব পরিস্থিতি

প্রকাশিতঃ ১২:৫৪ অপরাহ্ণ | এপ্রিল ০৮, ২০২০ । এই নিউজটি পড়া হয়েছেঃ ১৫৬ বার

ময়মনসিংহে এপিবিএন'র এক পুলিশ সদস্যসহ করোনায় আক্রান্ত আরও ২ জন

ওমর ফারুক সুমনঃ ইতালিতে করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে এক লাখ ৩৫ হাজার পাঁচশ ৮৬ জন এবং মারা গেছে ১৭ হাজার একশ ২৭ জন। এরই মধ্যে সে দেশে সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছে ২৪ হাজার তিনশ ৯২ জন। বর্তমানে হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন ৯৪ হাজার ৬৭ জন। তাদের মধ্যে গুরুতর অবস্থায় আছেন তিন হাজার সাতশ ৯২ জন।
জানা গেছে, ইতালিতে এখন পর্যন্ত করোনা পরীক্ষা করা হয়েছে সাত লাখ ৫৫ হাজার চারশ ৪৫ জনের। এদিকে যুক্তরাষ্ট্রে করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে চার লাখ চারশ ১২ জন এবং মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১২ হাজার আটশ ৫৪ জনে। এর আগের দিন মঙ্গলবার আক্রান্তের সংখ্যা ছিল তিন লাখ ৬৭ হাজার চারজন এবং মৃতের সংখ্যা ১০ হাজার আটশ ৭১ জন।
সেই হিসেবে একদিনের ব্যবধানে যুক্তরাষ্ট্রে মৃতের সংখ্যা বেড়েছে ১৯৮৩ জন। জানা গেছে, বর্তমানে সে দেশে তিন লাখ ৬৫ হাজার আটশ ৮৪ জন চিকিৎসাধীন আছেন। এখন পর্যন্ত করোনা পরীক্ষা করা হয়েছে ২০ লাখ ৭৫ হাজার সাতশ ৩৯ জনের। স্পেনে আক্রান্ত হয়েছে এক লাখ ৪১ হাজার নয়শ ৪২ জন এবং মারা গেছে ১৪ হাজার ৪৫ জন। ফ্রান্সে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে এক লাখ নয় হাজার ৬৯ জন এবং মারা গেছে ১০ হাজার তিনশ ২৮ জন।
জার্মানিতে এক লাখ সাত হাজার ৬৬ জন আক্রান্ত হয়েছে এবং মৃতের সংখ্যা দুই হাজার ১৬। ইরানে ৬২ হাজার পাঁচশ ৮৯ জন আক্রান্ত হয়েছে এবং মারা গেছে ৩৮৭২ জন।
করোনাভাইরাস চীন থেকে ছড়িয়ে পড়লেও সে দেশে এখন পর্যন্ত আক্রান্তের সংখ্যা ৮১৮০২ জন এবং মৃতের সংখ্যা ৩৩৩৩। এরই মধ্যে সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছে ৭৭ হাজার দু’শ ৭৯ জন এবং চিকিৎসাধীন রোগীর সংখ্যা ১১৯০ জন। সারাবিশ্বে করোনাভাইরাস ছড়িয়ে পড়েছে দু’শ নয়টি দেশে। এখন পর্যন্ত আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে মোট ১৪ লাখ ৩১ হাজার পাঁচশ ৩০ জন এবং মারা গেছে মোট ৮২ হাজার ৫৮ জন।
এরই মধ্যে বিশ্বব্যাপী সুস্থ হয়েছে তিন লাখ দুই হাজার একশ ৪০ জন এবং চিকিৎসাধীন আছে ১০ লাখ ৪৭ হাজার তিনশ ৩২ জন। বর্তমানে গুরুতর রোগীর সংখ্যা ৪৭ হাজার আটশ ৯১ জন।

Shares