আজ শুক্রবার , ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ |

শিরোনাম

এমপি মাহমুদুল হক সায়েমকে সি.আই.পি শামিমের সংবর্ধনা হালুয়াঘাটে ঈদে বাড়ি ফেরার পথে লাশ হল স্বামীসহ অন্তঃসত্ত্বা স্ত্রী হালুয়াঘাটের স্থলবন্দর দিয়ে ২৭টি পণ্যের আমদানী রপ্তানীর পরিকল্পনা-এমপি সায়েম হালুয়াঘাটে ২৭ হাজার দুস্থ অসহায় পাচ্ছে প্রধানমন্ত্রীর ঈদ উপহার ১৩ বছর পর পদত্যাগ করলেন ইউপি চেয়ারম্যান জাহাঙ্গীর হালুয়াঘাটে ফেইসবুক গ্রুপে কোরআন তেলাওয়াত ও ইসলামী সংগীত প্রতিযোগিতা। পুরস্কার বিতরণ ‘কৃষ্ণনগরের কৃষ্ণকেশীর ‘বেহিসেবি রঙ.. হিমাদ্রিশেখর সরকার হালুয়াঘাট থেকে ফুলপুর পর্যন্ত চার লেনের রাস্তা নির্মাণসহ সড়ানো হচ্ছে অস্থায়ী বাস কাউন্টার জনগণের অধিকার আদায় না হওয়া পর্যন্ত বিএনপি রাজপথে থাকবে-প্রিন্স ডামি নির্বাচন করে গণতন্ত্রকে আইসিইউতে পাঠিয়েছে আওয়ামী লীগ-প্রিন্স বাজারে পণ্যের অগ্নিমূল্যের তাপ তাদের গায়ে লাগেনা-প্রিন্স নালিতাবাড়ীতে প্রেসক্লাবের নির্বাচন, সভাপতি সোহেল সম্পাদক মনির গণতন্ত্র প্রতিষ্ঠা করতে আন্দোলন অব্যাহত থাকবে-বিএনপি নেতা প্রিন্স হালুয়াঘাটে বিএনপি নেতা প্রিন্স’র লিফলেট বিতরণ ৯৮ দিন কারাভোগের পর নিজ এলাকায় বিএনপি নেতা প্রিন্সকে সংবর্ধনা

ময়মনসিংহে র‌্যাবের অভিযানে ৪ জেএমবি সদস্য আটক

প্রকাশিতঃ ৮:২৮ অপরাহ্ণ | মার্চ ৩০, ২০২০ । এই নিউজটি পড়া হয়েছেঃ ৩৩৮ বার

স্টাফ রিপোর্টারঃ ময়মনসিংহের মুক্তাগাছায় গোপন বৈঠক করার সময় জেএমবি’র ৪ সদস্যকে আটক করেছে র‌্যাব। আটককৃতরা হলেন-মুক্তাগাছা উপজেলার নটাকুড়ি গ্রামের আব্দুল ছামাদের ছেলে শরিফ মিয়া (১৮) মলাজানি গ্রামের হাবিবুর রহমানের ছেলে আইয়ুব আলী (২৫), একই গ্রামের অহেদ আলী’র ছেলে নজরুল ইসলাম (৫৫), এবং মজিবুর রহমানের ছেলে এরশাদ আলী (২৩)।
সোমবার দুপুরে এক প্রেসবিজ্ঞপ্তিতে ময়মনসিংহ র‌্যাব-১৪ এর এএসপি তফিকুল আলম॥জানান, ২৯ মার্চ ভোরে মুক্তাগাছা উপজেলার বিন্নাকুড়ি গ্রামের বিন্নাকুড়ি দাখিল মাদ্রাসার মূল ভবনের পাশে পরিত্যক্ত টিনের ঘরের ভিতর কতিপয় নিষিদ্ধ ঘোষিত জেএমবি’র সদস্যগণ একত্রিত হয়ে বাংলাদেশে নাশকতা করার উদ্দেশ্যে গোপন বৈঠক করার সময় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। এসময় কয়েকজন দৌড়ে পালিয়ে যায়। আটককৃতদের কাছ থেকে লিফলেট ও জিহাদী বই উদ্ধার করা হয়।
তিনি আরো জানান, আটককৃতরা বিভিন্ন ইসলামি মুফতি যেমন জামিলুদ্দীন, জসীমুদ্দীন রাহমানী প্রভৃতি বক্তার বয়ান শুনে জিহাদের প্রতি উদ্ভুদ্ধ হয় ও জেএমবি এরসমর্থক হয়ে উঠে। তারা একই চিন্তা-চেতনার অধিকারী হওয়ায় তাদের মধ্যে একে অপরেরসাথে অল্প সময়ে সখ্যতা গড়ে উঠে। তারা নিজেদেরকে জামায়াতুল মুজাহিদীন বাংলাদেশ(জেএমবি) এর সক্রিয় সদস্য হিসাবে পরিচয় দেয়।

নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠনের জন্য বিভিন্ন কৌশলে কাজ করত এবং সংগঠনের জন্যচাঁদা (ইয়ানত) উত্তোলন করে সংগঠনের তহবিল সংগ্রহে ভূমিকা রাখত। এ ছাড়াও সংগঠনের সক্রিয় সদস্য হিসেবে যেকোন নাশকতামূলক কর্মকান্ডের পরিকল্পনা ছিল তাদের। আটকৃতদের বিরুদ্ধে মুক্তাগাছা থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

Shares