আজ মঙ্গলবার , ২২শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ | ৭ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ |

শিরোনাম

ভালুকায় সাংবাদিক নিগ্রহের বিচার দাবিতে মানববন্ধন রিফাত হত্যা রায় ৩০ সেপ্টেম্বর ! মিন্নির সাজা হবে কি? টাংগাইল সদরের (বুরো এনজিও) কর্মকর্তা খুন। মতলব উত্তরে আধুনিক প্রযুক্তিতে বীজ উৎপাদন সংরক্ষনে মাঠ দিবস অনুষ্টিত টাংগাইলে জেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক মনিরুজ্জামান লিটন কে কুপিয়ে হত্যা চেস্টা। টাংগাইলে চতুর্থ শ্রেণির (১০) এক শিশুকে ধর্ষণের পর হত্যা। রাঙ্গাবালীতে বিয়ের প্রতিশ্রæতিতে প্রতারণার অভিযোগ, চারজনের বিরুদ্ধে মামলা হালুয়াঘাটে বিজিবি’র পিটুনিতে আহত-১ প্রশ্নবিদ্ধ টি.এইচ.ও ডা. সোহেলী শারমিন! কোটি টাকার দূর্ণীতির নেপথ্যে–? হালুয়াঘাটে নারী সোর্স সুমিসহ ৬ জনের বিরুদ্ধে চাঁদাবাজীর অভিযোগ বাউফলে এক ব্যক্তির চোখ উৎপাটন হালুয়াঘাটে সুমী’র অপকর্ম ফাঁস! প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ ২৪ ঘণ্টায় আরো ৪১ জনের মৃত্যু, শনাক্ত ১৮২৭ রূপগঞ্জ প্রেসক্লাবের স্বঘোষিত সভাপতির হুমকিতে ৫ সাংবাদিক এলাকাছাড়া করোনায় আরও ৩৬ জনের মৃত্যু

ময়মনসিংহে র‌্যাবের অভিযানে ৪ জেএমবি সদস্য আটক

প্রকাশিতঃ ৮:২৮ অপরাহ্ণ | মার্চ ৩০, ২০২০ । এই নিউজটি পড়া হয়েছেঃ ৮২ বার

স্টাফ রিপোর্টারঃ ময়মনসিংহের মুক্তাগাছায় গোপন বৈঠক করার সময় জেএমবি’র ৪ সদস্যকে আটক করেছে র‌্যাব। আটককৃতরা হলেন-মুক্তাগাছা উপজেলার নটাকুড়ি গ্রামের আব্দুল ছামাদের ছেলে শরিফ মিয়া (১৮) মলাজানি গ্রামের হাবিবুর রহমানের ছেলে আইয়ুব আলী (২৫), একই গ্রামের অহেদ আলী’র ছেলে নজরুল ইসলাম (৫৫), এবং মজিবুর রহমানের ছেলে এরশাদ আলী (২৩)।
সোমবার দুপুরে এক প্রেসবিজ্ঞপ্তিতে ময়মনসিংহ র‌্যাব-১৪ এর এএসপি তফিকুল আলম॥জানান, ২৯ মার্চ ভোরে মুক্তাগাছা উপজেলার বিন্নাকুড়ি গ্রামের বিন্নাকুড়ি দাখিল মাদ্রাসার মূল ভবনের পাশে পরিত্যক্ত টিনের ঘরের ভিতর কতিপয় নিষিদ্ধ ঘোষিত জেএমবি’র সদস্যগণ একত্রিত হয়ে বাংলাদেশে নাশকতা করার উদ্দেশ্যে গোপন বৈঠক করার সময় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। এসময় কয়েকজন দৌড়ে পালিয়ে যায়। আটককৃতদের কাছ থেকে লিফলেট ও জিহাদী বই উদ্ধার করা হয়।
তিনি আরো জানান, আটককৃতরা বিভিন্ন ইসলামি মুফতি যেমন জামিলুদ্দীন, জসীমুদ্দীন রাহমানী প্রভৃতি বক্তার বয়ান শুনে জিহাদের প্রতি উদ্ভুদ্ধ হয় ও জেএমবি এরসমর্থক হয়ে উঠে। তারা একই চিন্তা-চেতনার অধিকারী হওয়ায় তাদের মধ্যে একে অপরেরসাথে অল্প সময়ে সখ্যতা গড়ে উঠে। তারা নিজেদেরকে জামায়াতুল মুজাহিদীন বাংলাদেশ(জেএমবি) এর সক্রিয় সদস্য হিসাবে পরিচয় দেয়।

নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠনের জন্য বিভিন্ন কৌশলে কাজ করত এবং সংগঠনের জন্যচাঁদা (ইয়ানত) উত্তোলন করে সংগঠনের তহবিল সংগ্রহে ভূমিকা রাখত। এ ছাড়াও সংগঠনের সক্রিয় সদস্য হিসেবে যেকোন নাশকতামূলক কর্মকান্ডের পরিকল্পনা ছিল তাদের। আটকৃতদের বিরুদ্ধে মুক্তাগাছা থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

Shares