আজ বৃহস্পতিবার , ২৩শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ৮ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ |

শিরোনাম

বাউফলে মাছের পোনা অবমুক্তকরণ বাউফল উপজেলা ও পৌর সেচ্ছাসেবক দলের আহব্বায়ক কমিটি ঘোষণা বাউফলে ইউএনও’র বিদায়ী সংবর্ধনা নালিতাবাড়ীতে জেলা শিক্ষা অফিসারের বিদ্যালয় পরিদর্শন বাউফলে বিএনপি’র ৪৩ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত বাউফলে ছেলের বিচার চেয়ে বাবা মায়ের সাংবাদিক সম্মেলন বাউফলে জাতীয় মৎস সপ্তাহ শুরু হালুয়াঘাটে বজ্রপাতে মৃত্যু! বাবার লাশের পাশে দেড় বছরের শিশু ‘নুসাইবা’ হালুয়াঘাটে নির্মাণের বছরেই বক্স কালভার্ট ধ্বস! বাউফলে বিএনপি’র চেয়ারপার্সন খালেদা জিয়ার জন্ম বার্ষিকী উপলক্ষে দোয়া-মোনাজাত ভিক্ষের টাকা গণনা করছিলো ভিক্ষুক। ইমাম বাসের চাপায় মৃত্যু ঐ ভিক্ষুকের শোক দিবসে হালুয়াঘাটে বিজিবি’র ত্রাণ বিতরণ বাউফলে সফিউল বারী বাবু’র মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া-মোনাজাত করোনা টেস্ট করাতে অনিহা হালুয়াঘাটে করোনায় আক্তান্ত হয়ে ৯৬ বছরের বৃদ্ধের মৃত্যু। মোট মৃত্যু-৭

ময়মনসিংহে র‌্যাবের অভিযানে ৪ জেএমবি সদস্য আটক

প্রকাশিতঃ ৮:২৮ অপরাহ্ণ | মার্চ ৩০, ২০২০ । এই নিউজটি পড়া হয়েছেঃ ১৪৭ বার

স্টাফ রিপোর্টারঃ ময়মনসিংহের মুক্তাগাছায় গোপন বৈঠক করার সময় জেএমবি’র ৪ সদস্যকে আটক করেছে র‌্যাব। আটককৃতরা হলেন-মুক্তাগাছা উপজেলার নটাকুড়ি গ্রামের আব্দুল ছামাদের ছেলে শরিফ মিয়া (১৮) মলাজানি গ্রামের হাবিবুর রহমানের ছেলে আইয়ুব আলী (২৫), একই গ্রামের অহেদ আলী’র ছেলে নজরুল ইসলাম (৫৫), এবং মজিবুর রহমানের ছেলে এরশাদ আলী (২৩)।
সোমবার দুপুরে এক প্রেসবিজ্ঞপ্তিতে ময়মনসিংহ র‌্যাব-১৪ এর এএসপি তফিকুল আলম॥জানান, ২৯ মার্চ ভোরে মুক্তাগাছা উপজেলার বিন্নাকুড়ি গ্রামের বিন্নাকুড়ি দাখিল মাদ্রাসার মূল ভবনের পাশে পরিত্যক্ত টিনের ঘরের ভিতর কতিপয় নিষিদ্ধ ঘোষিত জেএমবি’র সদস্যগণ একত্রিত হয়ে বাংলাদেশে নাশকতা করার উদ্দেশ্যে গোপন বৈঠক করার সময় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। এসময় কয়েকজন দৌড়ে পালিয়ে যায়। আটককৃতদের কাছ থেকে লিফলেট ও জিহাদী বই উদ্ধার করা হয়।
তিনি আরো জানান, আটককৃতরা বিভিন্ন ইসলামি মুফতি যেমন জামিলুদ্দীন, জসীমুদ্দীন রাহমানী প্রভৃতি বক্তার বয়ান শুনে জিহাদের প্রতি উদ্ভুদ্ধ হয় ও জেএমবি এরসমর্থক হয়ে উঠে। তারা একই চিন্তা-চেতনার অধিকারী হওয়ায় তাদের মধ্যে একে অপরেরসাথে অল্প সময়ে সখ্যতা গড়ে উঠে। তারা নিজেদেরকে জামায়াতুল মুজাহিদীন বাংলাদেশ(জেএমবি) এর সক্রিয় সদস্য হিসাবে পরিচয় দেয়।

নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠনের জন্য বিভিন্ন কৌশলে কাজ করত এবং সংগঠনের জন্যচাঁদা (ইয়ানত) উত্তোলন করে সংগঠনের তহবিল সংগ্রহে ভূমিকা রাখত। এ ছাড়াও সংগঠনের সক্রিয় সদস্য হিসেবে যেকোন নাশকতামূলক কর্মকান্ডের পরিকল্পনা ছিল তাদের। আটকৃতদের বিরুদ্ধে মুক্তাগাছা থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

Shares