আজ বুধবার , ২৭শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ | ১৩ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ |

শিরোনাম

হালুয়াঘাটে টাকা ছাড়া মিলছেনা সেচ লাইসেন্স হালুয়াঘাটে এক শত গৃহহীন পরিবারকে প্রধান মন্ত্রীর দেয়া ঘর হস্তান্তর হালুয়াঘাটে ১২শত মানুষের মাঝে ‘প্রিন্সে’র শীত বস্ত্র বিতরণ পাটগ্রাম সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত চুয়াডাঙ্গায় স্বামীর মোটরসাইকেল থেকে পড়ে নিহত ১ ময়মনসিংহের ত্রিশাল সরকারি নজরুল একাডেমি ভর্তির লটারীর ড্র অনুষ্ঠিত ময়মনসিংহের ত্রিশাল কুড়াগাছা রাস্তার বেহাল দশা ময়মনসিংহের ত্রিশাল পৌরসভার বাতিলকৃত নির্বাচন ১৪ই ফেব্রুয়ারী আর কলেজে ভর্তি হওয়া হলো না নুসরাতের দুইবারের বেশি শিক্ষা প্রতিষ্ঠানের সভাপতি নয়, হাইকোর্টের রায় স্টামফোর্ড সাংবাদিক ফোরামের সহ-সভাপতি হলেন বাউফলের মাজহারুল তামিম বাউফল প্রেসক্লাবের নব নির্বাচিত কমিটির শপথ গ্রহন বাউফলে আইন-শৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত যাত্রীবাহি বাসে অজ্ঞান পার্টির ৫ জন ধৃত বাউফলে গোদরোগ প্রতিরোধে সামাজিক উদ্বুদ্ধকরণ সভা অনুষ্ঠিত

পুলিশ সদস্যদের বিনয়ী আচরণ করার নির্দেশ : আইজিপি জাবেদ পাটোয়ারী

প্রকাশিতঃ ৪:২৭ অপরাহ্ণ | মার্চ ২৮, ২০২০ । এই নিউজটি পড়া হয়েছেঃ ১৩৩ বার

অনলাইন ডেস্কঃ দায়িত্ব পালনের সময় পুলিশ সদস্যদের সাধারণ মানুষের সঙ্গে বিনয়ী, সহিষ্ণু ও পেশাদার আচরণ করার নির্দেশ দিয়েছেন পুলিশ মহাপরিদর্শক মো.জাবেদ পাটোয়ারী। দেশে করোনাভাইরাসের সংক্রমণ রোধে রাস্তাঘাটে চলাচল সীমিত করার সরকারি নির্দেশ রয়েছে। এ নির্দেশ বাস্তবায়নে মাঠে আছে প্রশাসন ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। নির্দেশ বাস্তবায়নে জনগণকে পিটুনি দেওয়ার বেশ কিছু ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়। এমনকি জরুরি সেবায় যারা নিয়োজিত তাঁরাও কোথাও কোথাও হেনস্তার শিকার হন। এরই পরিপ্রেক্ষিতে পুলিশ মহাপরিদর্শক এই বার্তা দিলেন।
পুলিশ সদর দপ্তরের সহকারী মহাপরিদর্শক মো. সোহেল রানা তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন। তিনি বলেন, আইজিপি ব্যক্তিগতভাবে ইউনিট কমান্ডারদের বৃহস্পতি ও শুক্রবার এ বিষয়ে বার্তা দিয়েছেন।
ওই বার্তায় বলা হয়েছে, ‘জনজীবন সচল রাখতে চিকিৎসা, ওষুধ, নিত্যপণ্য, খাদ্যদ্রব্য, বিদ্যুৎ, ব্যাংকিং, মোবাইল ফোনসহ আবশ্যক সব জরুরি সেবার সঙ্গে সম্পৃক্ত ব্যক্তি ও যানবাহনের অবাধ চলাচল নিশ্চিত করুন। দায়িত্ব পালনকালে সাধারণ জনগণের সঙ্গে বিনয়ী, সহিষ্ণু ও পেশাদার আচরণ বজায় রাখুন।’
পুলিশ সদর দপ্তরের মিডিয়া ও জনসংযোগ বিভাগ থেকেও ২৬ ও ২৭ মার্চ জরুরি সেবায় নিয়োজিত ব্যক্তিদের চলাচল নির্বিঘ্ন মাঠপর্যায়ে পুলিশকে বার্তা দেওয়া হয়। বলা হয়, ‘দেশের বিভিন্ন জায়গায় এ ধরনের জরুরি সেবায় নিয়োজিত ব্যক্তিদের ভুলবশত বিড়ম্বনার শিকার হতে হচ্ছে, যা তাদের জন্য অত্যন্ত অসম্মানজনক ও বেদনাদায়ক।’ এ ধরনের ঘটনা বাড়তে থাকলে জরুরি সেবার সঙ্গে যুক্ত মানুষ সেবা দেওয়ার আগ্রহ হারিয়ে ফেলবেন।
যাঁরা জরুরি সেবায় নিয়োজিত তাঁদের বিশেষ পরিচয়পত্র, বিশেষ জ্যাকেট ও ব্যক্তিগত গাড়িতে লাগানোর জন্য বিশেষ স্টিকার দেওয়ারও সুপারিশ করেছে মিডিয়া ও জনসংযোগ বিভাগ।

Shares