আজ বৃহস্পতিবার , ২৩শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ৮ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ |

শিরোনাম

বাউফলে মাছের পোনা অবমুক্তকরণ বাউফল উপজেলা ও পৌর সেচ্ছাসেবক দলের আহব্বায়ক কমিটি ঘোষণা বাউফলে ইউএনও’র বিদায়ী সংবর্ধনা নালিতাবাড়ীতে জেলা শিক্ষা অফিসারের বিদ্যালয় পরিদর্শন বাউফলে বিএনপি’র ৪৩ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত বাউফলে ছেলের বিচার চেয়ে বাবা মায়ের সাংবাদিক সম্মেলন বাউফলে জাতীয় মৎস সপ্তাহ শুরু হালুয়াঘাটে বজ্রপাতে মৃত্যু! বাবার লাশের পাশে দেড় বছরের শিশু ‘নুসাইবা’ হালুয়াঘাটে নির্মাণের বছরেই বক্স কালভার্ট ধ্বস! বাউফলে বিএনপি’র চেয়ারপার্সন খালেদা জিয়ার জন্ম বার্ষিকী উপলক্ষে দোয়া-মোনাজাত ভিক্ষের টাকা গণনা করছিলো ভিক্ষুক। ইমাম বাসের চাপায় মৃত্যু ঐ ভিক্ষুকের শোক দিবসে হালুয়াঘাটে বিজিবি’র ত্রাণ বিতরণ বাউফলে সফিউল বারী বাবু’র মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া-মোনাজাত করোনা টেস্ট করাতে অনিহা হালুয়াঘাটে করোনায় আক্তান্ত হয়ে ৯৬ বছরের বৃদ্ধের মৃত্যু। মোট মৃত্যু-৭

বাউফলে সেই যৌতুক লোভী ডাক্তারের বদলীর আদেশ জনমনে স্বস্থি

প্রকাশিতঃ ১০:৩৫ অপরাহ্ণ | মার্চ ১৫, ২০২০ । এই নিউজটি পড়া হয়েছেঃ ১৩৬ বার

বাউফল(পটুয়াখালী)প্রতিনিধি: আবশেষে যৌতুক লোভী ও ক্ষমতার অপপ্রয়োগকারী বাউফল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ডাক্তার এএসএম সায়েমকে বদলী করা হয়েছে। তাঁর এ বদলীর সংবাদে স্থানীয় বিভিন্ন শ্রেনি পেশার মানুষেরা স্বস্থির নিঃশ্বাস ফেলেছে। গত ১০ মার্চ স্বাস্থ্য অধিদপ্তরর পরিচালক(প্রসাশন)ডাঃ মাঃ বেল্লাল হোসেনের স্বাক্ষরে এ বদলীর আদেশ জারি করা হয়(স্মারক নং-৪৫.০১.০০০০.০০৪.০৮.০০৬.১৯.৩৪.১৪৪)। আদেশে তিন কার্য দিবসের মধ্যে ডাঃ সায়েমকে ২৫০ শয্যা বিশিষ্ট পটুয়াখালী সরকারি হাসপাতালের ইমার্জন্সী মেডিকল অফিসার হিসেব যোগদানের নির্দেশ দেয়া হয়েছে। বিষয়টি নিশ্চিত করছেন উপজেলা পরিবার পরিকল্পনা ও স্বাস্থ্য কর্মকর্তা পিকে সাহা।
জানা গেছে, স্বাধীনতা চিকিৎসক পরিষদের নেতা এবং বরিশাল শের ই বাংলা মেডিকেল কলেজর ছাত্র সংসদের সাবেক ভিপি ডাঃ সায়েম ২০১৪ সালে বাউফল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে যোগদান করেছিল। এরপর থেকে বিভিন্ন ধরনের অনিয়ম-দুর্নীতি ও একের পর এক আইন পরিপন্থি কাজ করে ব্যাপক সমালোচিত হয়েছিল। স্ত্রীর কাছে যৌতুক দাবী করায় তাঁর বিরুদ্ধে এ বছর ফেব্রুয়ারি মাসে পটুয়াখালী আদালতে ৩০ লক্ষ টাকার যৌতুক মামলা দায়ের করেন স্ত্রী ডাঃ সানজিদা আক্তার। তাঁর এহেন অপকর্মে গোটা ডাক্তারদের ভাবমুর্তি প্রশ্নবিদ্ধ হয়ে ওঠে।
ডাঃ সায়েমের যোগদানের পর তাঁর বিরুদ্ধে একর পর এক অনিয়মের অভিযোগ ওঠে। অভিযোগ রয়েছে, তিনি অনিয়ম কে নিয়মে পরিনত করে বাউফল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সকে ব্যবসায়িক কেন্দ্রে পরিনত করেছেন। জাবির ডায়াগনিষ্টক নামে একটি ক্লিনিকে বসেই তিনি হাসপাতালের কার্যক্রম পরিচালনা করতেন। ওই ক্লিনিকে প্যাথলজিক্যাল পরীক্ষা না করাল রিপোর্ট দেখতেন না তিনি । ক্ষমতার জোরে হাসপাতালের নিয়ম নীতির কোন তোয়াক্কা না করে যখন ইচ্ছে হাসপাতাল আসতেন আবার যখন ইচ্ছে চলে যেতেন। পুরো হাসপাতালের অঘোষিত নিয়ান্ত্রন ছিলো তাঁর হাতে । ফলে দীর্ঘদিন ধরে ভেঙ্গে পড়ছিল স্বাস্থ্য সবার মান। এই দুর্নীতিবাজ ডাক্তারকে বহাল তবিয়াতে রাখার জন্য একটি মহল ইতিমধ্যে উচ্চমহলে লবিং তদবির শুরু করেছন বলে জানা গেছে। আর এতে স্থানীয়দের মাঝে আবার নতুন করে আতঙ্ক বিরাজ করছে।

Shares