আজ সোমবার , ২২শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৯ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ |

শিরোনাম

এম্বুলেন্সে করে মাদক পাচারকালে ২৪০ বোতল ভারতীয় মদসহ একজন আটক এমপি মাহমুদুল হক সায়েমকে সি.আই.পি শামিমের সংবর্ধনা হালুয়াঘাটে ঈদে বাড়ি ফেরার পথে লাশ হল স্বামীসহ অন্তঃসত্ত্বা স্ত্রী হালুয়াঘাটের স্থলবন্দর দিয়ে ২৭টি পণ্যের আমদানী রপ্তানীর পরিকল্পনা-এমপি সায়েম হালুয়াঘাটে ২৭ হাজার দুস্থ অসহায় পাচ্ছে প্রধানমন্ত্রীর ঈদ উপহার ১৩ বছর পর পদত্যাগ করলেন ইউপি চেয়ারম্যান জাহাঙ্গীর হালুয়াঘাটে ফেইসবুক গ্রুপে কোরআন তেলাওয়াত ও ইসলামী সংগীত প্রতিযোগিতা। পুরস্কার বিতরণ ‘কৃষ্ণনগরের কৃষ্ণকেশীর ‘বেহিসেবি রঙ.. হিমাদ্রিশেখর সরকার হালুয়াঘাট থেকে ফুলপুর পর্যন্ত চার লেনের রাস্তা নির্মাণসহ সড়ানো হচ্ছে অস্থায়ী বাস কাউন্টার জনগণের অধিকার আদায় না হওয়া পর্যন্ত বিএনপি রাজপথে থাকবে-প্রিন্স ডামি নির্বাচন করে গণতন্ত্রকে আইসিইউতে পাঠিয়েছে আওয়ামী লীগ-প্রিন্স বাজারে পণ্যের অগ্নিমূল্যের তাপ তাদের গায়ে লাগেনা-প্রিন্স নালিতাবাড়ীতে প্রেসক্লাবের নির্বাচন, সভাপতি সোহেল সম্পাদক মনির গণতন্ত্র প্রতিষ্ঠা করতে আন্দোলন অব্যাহত থাকবে-বিএনপি নেতা প্রিন্স হালুয়াঘাটে বিএনপি নেতা প্রিন্স’র লিফলেট বিতরণ

বাউফলে সেই যৌতুক লোভী ডাক্তারের বদলীর আদেশ জনমনে স্বস্থি

প্রকাশিতঃ ১০:৩৫ অপরাহ্ণ | মার্চ ১৫, ২০২০ । এই নিউজটি পড়া হয়েছেঃ ৩৫২ বার

বাউফল(পটুয়াখালী)প্রতিনিধি: আবশেষে যৌতুক লোভী ও ক্ষমতার অপপ্রয়োগকারী বাউফল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ডাক্তার এএসএম সায়েমকে বদলী করা হয়েছে। তাঁর এ বদলীর সংবাদে স্থানীয় বিভিন্ন শ্রেনি পেশার মানুষেরা স্বস্থির নিঃশ্বাস ফেলেছে। গত ১০ মার্চ স্বাস্থ্য অধিদপ্তরর পরিচালক(প্রসাশন)ডাঃ মাঃ বেল্লাল হোসেনের স্বাক্ষরে এ বদলীর আদেশ জারি করা হয়(স্মারক নং-৪৫.০১.০০০০.০০৪.০৮.০০৬.১৯.৩৪.১৪৪)। আদেশে তিন কার্য দিবসের মধ্যে ডাঃ সায়েমকে ২৫০ শয্যা বিশিষ্ট পটুয়াখালী সরকারি হাসপাতালের ইমার্জন্সী মেডিকল অফিসার হিসেব যোগদানের নির্দেশ দেয়া হয়েছে। বিষয়টি নিশ্চিত করছেন উপজেলা পরিবার পরিকল্পনা ও স্বাস্থ্য কর্মকর্তা পিকে সাহা।
জানা গেছে, স্বাধীনতা চিকিৎসক পরিষদের নেতা এবং বরিশাল শের ই বাংলা মেডিকেল কলেজর ছাত্র সংসদের সাবেক ভিপি ডাঃ সায়েম ২০১৪ সালে বাউফল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে যোগদান করেছিল। এরপর থেকে বিভিন্ন ধরনের অনিয়ম-দুর্নীতি ও একের পর এক আইন পরিপন্থি কাজ করে ব্যাপক সমালোচিত হয়েছিল। স্ত্রীর কাছে যৌতুক দাবী করায় তাঁর বিরুদ্ধে এ বছর ফেব্রুয়ারি মাসে পটুয়াখালী আদালতে ৩০ লক্ষ টাকার যৌতুক মামলা দায়ের করেন স্ত্রী ডাঃ সানজিদা আক্তার। তাঁর এহেন অপকর্মে গোটা ডাক্তারদের ভাবমুর্তি প্রশ্নবিদ্ধ হয়ে ওঠে।
ডাঃ সায়েমের যোগদানের পর তাঁর বিরুদ্ধে একর পর এক অনিয়মের অভিযোগ ওঠে। অভিযোগ রয়েছে, তিনি অনিয়ম কে নিয়মে পরিনত করে বাউফল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সকে ব্যবসায়িক কেন্দ্রে পরিনত করেছেন। জাবির ডায়াগনিষ্টক নামে একটি ক্লিনিকে বসেই তিনি হাসপাতালের কার্যক্রম পরিচালনা করতেন। ওই ক্লিনিকে প্যাথলজিক্যাল পরীক্ষা না করাল রিপোর্ট দেখতেন না তিনি । ক্ষমতার জোরে হাসপাতালের নিয়ম নীতির কোন তোয়াক্কা না করে যখন ইচ্ছে হাসপাতাল আসতেন আবার যখন ইচ্ছে চলে যেতেন। পুরো হাসপাতালের অঘোষিত নিয়ান্ত্রন ছিলো তাঁর হাতে । ফলে দীর্ঘদিন ধরে ভেঙ্গে পড়ছিল স্বাস্থ্য সবার মান। এই দুর্নীতিবাজ ডাক্তারকে বহাল তবিয়াতে রাখার জন্য একটি মহল ইতিমধ্যে উচ্চমহলে লবিং তদবির শুরু করেছন বলে জানা গেছে। আর এতে স্থানীয়দের মাঝে আবার নতুন করে আতঙ্ক বিরাজ করছে।

Shares