আজ বৃহস্পতিবার , ১৩ই মে, ২০২১ খ্রিস্টাব্দ | ৩০শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ |

শিরোনাম

ময়মনসিংহের ত্রিশালে সাংবাদিক এনামুল ফাউন্ডেশনের ইফতার ও দোয়া মাহফিল মা দিবসের শুভেচ্ছা ময়মনসিংহের এিশালে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার রোগমুক্তি ও দীর্ঘায়ু কামনায় ইফতার হালুয়াঘাটে আরব আলী ফাউন্ডেশনের উদ্যোগে ৬ শত মানুষ পেল ঈদ উপহার হালুয়াঘাটে রাস্তার দাবিতে মানববন্ধন মর্ডান স্পোটিং ক্লাবের দোয়া ও ইফতার জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ নেতা কায়েসের ঈদ উপহার সচেতনতা মুলক স্টিকার ও মাস্ক বিতরণ করলো জনপ্রিয় সেচ্ছাসেবী সংঘঠন ত্রিশাল হেল্পলাইন আজ শফিকুল ইসলাম ভাইয়ের মৃত্যুবার্ষিকী খালেদা জিয়ার রোগ মুক্তি কামনায় ত্রিশাল ছাত্রদলের পক্ষ থেকে ইফতার বিতরণ হালুয়াঘাটে কৃষকের ধান কাটলেন এমপি হালুয়াঘাটে কর্মহীন মানুষের মাঝে রুবেলে’র খাদ্য সামগ্রী বিতরণ! করোনাঃ মৃত্যুর মিছিলে ১৫৪ চিকিৎসক বাউফলে ডায়রিয়া আক্রান্তদের মাঝে বিনামূল্যে স্যালাইন বিতরণ বাউফলে টাকা চুরি’র ঘটনাকে কেন্দ্র করে এক যুবককে কুপিয়ে জখম

বাউফলে সেই যৌতুক লোভী ডাক্তারের বদলীর আদেশ জনমনে স্বস্থি

প্রকাশিতঃ ১০:৩৫ অপরাহ্ণ | মার্চ ১৫, ২০২০ । এই নিউজটি পড়া হয়েছেঃ ১০৪ বার

বাউফল(পটুয়াখালী)প্রতিনিধি: আবশেষে যৌতুক লোভী ও ক্ষমতার অপপ্রয়োগকারী বাউফল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ডাক্তার এএসএম সায়েমকে বদলী করা হয়েছে। তাঁর এ বদলীর সংবাদে স্থানীয় বিভিন্ন শ্রেনি পেশার মানুষেরা স্বস্থির নিঃশ্বাস ফেলেছে। গত ১০ মার্চ স্বাস্থ্য অধিদপ্তরর পরিচালক(প্রসাশন)ডাঃ মাঃ বেল্লাল হোসেনের স্বাক্ষরে এ বদলীর আদেশ জারি করা হয়(স্মারক নং-৪৫.০১.০০০০.০০৪.০৮.০০৬.১৯.৩৪.১৪৪)। আদেশে তিন কার্য দিবসের মধ্যে ডাঃ সায়েমকে ২৫০ শয্যা বিশিষ্ট পটুয়াখালী সরকারি হাসপাতালের ইমার্জন্সী মেডিকল অফিসার হিসেব যোগদানের নির্দেশ দেয়া হয়েছে। বিষয়টি নিশ্চিত করছেন উপজেলা পরিবার পরিকল্পনা ও স্বাস্থ্য কর্মকর্তা পিকে সাহা।
জানা গেছে, স্বাধীনতা চিকিৎসক পরিষদের নেতা এবং বরিশাল শের ই বাংলা মেডিকেল কলেজর ছাত্র সংসদের সাবেক ভিপি ডাঃ সায়েম ২০১৪ সালে বাউফল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে যোগদান করেছিল। এরপর থেকে বিভিন্ন ধরনের অনিয়ম-দুর্নীতি ও একের পর এক আইন পরিপন্থি কাজ করে ব্যাপক সমালোচিত হয়েছিল। স্ত্রীর কাছে যৌতুক দাবী করায় তাঁর বিরুদ্ধে এ বছর ফেব্রুয়ারি মাসে পটুয়াখালী আদালতে ৩০ লক্ষ টাকার যৌতুক মামলা দায়ের করেন স্ত্রী ডাঃ সানজিদা আক্তার। তাঁর এহেন অপকর্মে গোটা ডাক্তারদের ভাবমুর্তি প্রশ্নবিদ্ধ হয়ে ওঠে।
ডাঃ সায়েমের যোগদানের পর তাঁর বিরুদ্ধে একর পর এক অনিয়মের অভিযোগ ওঠে। অভিযোগ রয়েছে, তিনি অনিয়ম কে নিয়মে পরিনত করে বাউফল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সকে ব্যবসায়িক কেন্দ্রে পরিনত করেছেন। জাবির ডায়াগনিষ্টক নামে একটি ক্লিনিকে বসেই তিনি হাসপাতালের কার্যক্রম পরিচালনা করতেন। ওই ক্লিনিকে প্যাথলজিক্যাল পরীক্ষা না করাল রিপোর্ট দেখতেন না তিনি । ক্ষমতার জোরে হাসপাতালের নিয়ম নীতির কোন তোয়াক্কা না করে যখন ইচ্ছে হাসপাতাল আসতেন আবার যখন ইচ্ছে চলে যেতেন। পুরো হাসপাতালের অঘোষিত নিয়ান্ত্রন ছিলো তাঁর হাতে । ফলে দীর্ঘদিন ধরে ভেঙ্গে পড়ছিল স্বাস্থ্য সবার মান। এই দুর্নীতিবাজ ডাক্তারকে বহাল তবিয়াতে রাখার জন্য একটি মহল ইতিমধ্যে উচ্চমহলে লবিং তদবির শুরু করেছন বলে জানা গেছে। আর এতে স্থানীয়দের মাঝে আবার নতুন করে আতঙ্ক বিরাজ করছে।

Shares