আজ বুধবার , ২৭শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ | ১১ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ |

শিরোনাম

নালিতাবাড়ীতে শিক্ষক নেতার উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে মানববন্ধন নালিতাবাড়ীতে শিক্ষক নেতার উপর সন্ত্রাসী হামলার বিচারের দাবীতে আজ মানববন্ধন হালুয়াঘাটের শিমুলকুচি গ্রামে কামাল’র কুলখানি অনুষ্ঠিত হালুয়াঘাটে বৃদ্ধকে নির্যাতনের ঘটনায় চেয়ারম্যানের বিরুদ্ধে মানববন্ধন ও বিক্ষোভ হালুয়াঘাটের ট্রলি উল্টে দুই বন্দর শ্রমিকের মৃত্যু, আহত ৬ মাছ ধরার জালে ঢিল ছোড়ায় খুন হন শিশু শিক্ষার্থী সুমন হালুয়াঘাটে ১ম শ্রেণীর শিক্ষার্থীকে কুপিয়ে খুন এমপি’র কাছে নালিশ করায় বৃদ্ধকে পিটিয়েছে চেয়ারম্যান হালুয়াঘাটে প্রতারিত শত শত কৃষক বাউফলে মাছের পোনা অবমুক্তকরণ বাউফল উপজেলা ও পৌর সেচ্ছাসেবক দলের আহব্বায়ক কমিটি ঘোষণা বাউফলে ইউএনও’র বিদায়ী সংবর্ধনা নালিতাবাড়ীতে জেলা শিক্ষা অফিসারের বিদ্যালয় পরিদর্শন বাউফলে বিএনপি’র ৪৩ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত বাউফলে ছেলের বিচার চেয়ে বাবা মায়ের সাংবাদিক সম্মেলন

জাতীয় ঈদগাহের জামাতে রাষ্ট্রপতিসহ বিশিষ্টজনেরা

প্রকাশিতঃ ২:৫২ অপরাহ্ণ | জুন ১৬, ২০১৮ । এই নিউজটি পড়া হয়েছেঃ ২১৩ বার

ডেস্ক রিপোর্টঃ জাতীয় ঈদগাহে পবিত্র ঈদুল ফিতরের প্রধান জামাত অনুষ্ঠিত হয়েছে। এতে রাষ্ট্রপতি আবদুল হামিদসহ বিশিষ্টজনেরা অংশ নিয়েছেন। নামাজ শেষে দেশ জাতি ও উম্মাহর মঙ্গল কামনায় বিশেষ মোনাজাত করা হয়।

সকাল সাড়ে আটটায় ঈদের প্রধান জামাত অনুষ্ঠিত হয়। এই নামাজে ইমামতি করেন বায়তুল মুকাররম জাতীয় মসজিদের সিনিয়র পেশ ইমাম হাফেজ মাওলানা মুহাম্মদ মিজানুর রহমান। বিকল্প ইমাম হিসেবে উপস্থিত ছিলেন মিরপুর জামেয়া আরাবিয়ার মুহতামিম শায়খুল হাদিস মাওলানা সৈয়দ ওয়াহিদুয্যামান।

ঈদের প্রধান জামাতে রাষ্ট্রপতি ছাড়াও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র সাঈদ খোকন, মন্ত্রিপরিষদের সদস্যবৃন্দ, সরকারি কর্মকর্তা এবং সর্বস্তরের মানুষ অংশ নেন। নামাজ শেষে রাষ্ট্রপতি বিশিষ্টজনদের সঙ্গে কোলাকুলি এবং ঈদের শুভেচ্ছা বিনিময় করেন।

ধর্মীয় ভাবগাম্ভীর্য ও যথাযোগ্য মর্যাদায় দেশব্যাপী উদযাপিত হচ্ছে পবিত্র ঈদুল ফিতর। এ উপলক্ষে সবখানে লেগেছে খুশির ছোঁয়া। নতুন জামা-কাপড় পরে ছেলে-বুড়ো সবাই যাচ্ছেন ঈদগাহে। আল্লাহর সন্তুষ্টির জন্য দুই রাকাত ওয়াজিব নামাজ আদায় করছেন। নামাজ শেষে কোলাকুলি করছেন। প্রতিটি ঈদ জামাতে মুসল্লিদের উপচেপড়া ভিড় লক্ষ্য করা যাচ্ছে। ঈদ জামাতে বিশ্ব মুসলিম উম্মাহ এবং দেশ ও জাতির কল্যাণ কামনায় বিশেষ মোনাজাত করা হচ্ছে।

জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে পাঁচটি জামাতসহ রাজধানীতে ৪০৯টি ঈদের জামাত অনুষ্ঠিত হচ্ছে। কিশোরগঞ্জের শোলাকিয়া এবং দিনাজপুরের গোর-এ শহীদে অনুষ্ঠিত হচ্ছে বৃহত্তম জামাত।

ঈদ রাতে রাজধানীতে ভারী বৃষ্টি হলেও সকাল থেকে আকাশ পরিষ্কার রয়েছে। তবে দেশের বিভিন্ন স্থানে ঈদ আনন্দে বৃষ্টি বাগড়া দিতে পারে বলে আগেই আভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

ঈদুল ফিতর উপলক্ষে রাষ্ট্রপতি আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা পৃথক বাণীতে দেশবাসীকে শুভেচ্ছা জানিয়েছেন। কারাবন্দি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াও তার স্বজনদের মাধ্যমে দেশবাসীকে শুভেচ্ছা জানিয়েছেন।

এবার ২৯ দিনেই শেষ হলো মুসলমানদের সিয়াম সাধনার পবিত্র মাস রমজান। পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে গতকাল থেকে তিন দিনের সরকারি ছুটি শুরু হয়েছে।

Shares