আজ শুক্রবার , ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ |

শিরোনাম

বাজারে পণ্যের অগ্নিমূল্যের তাপ তাদের গায়ে লাগেনা-প্রিন্স নালিতাবাড়ীতে প্রেসক্লাবের নির্বাচন, সভাপতি সোহেল সম্পাদক মনির গণতন্ত্র প্রতিষ্ঠা করতে আন্দোলন অব্যাহত থাকবে-বিএনপি নেতা প্রিন্স হালুয়াঘাটে বিএনপি নেতা প্রিন্স’র লিফলেট বিতরণ ৯৮ দিন কারাভোগের পর নিজ এলাকায় বিএনপি নেতা প্রিন্সকে সংবর্ধনা হালুয়াঘাট ক্ষুদ্র নৃ-গোষ্ঠীদের মধ্যে হাঁস-মুরগি বিতরণ ইশ্বরগঞ্জে বালু শ্রমিক আজিজুল হত্যার আসামী মাখন আটক শিক্ষার্থীদের বেতন অর্ধেক করে দিতে হবে-এমপি সায়েম হালুয়াঘাটে তেলের দোকানে অগ্নিকান্ড ম্যানেজিং কমিটির, সভাপতির পক্ষ থেকে জিপিএ-৫ পেলেই মিলবে ল্যাপটপ! হালুয়াঘাটে যুগান্তর স্বজন সমাবেশে কেক কাটলেন এমপি ‘সায়েম’ শিক্ষার্থীদেরকে নীতিকথা শোনাতে হবে- ইউএনও নালিতাবাড়ী নালিতাবাড়ী উপজেলা নির্বাচনে আসছেন ‘হাজী মোশারফ’ নালিতাবাড়ী উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থী ‘হাজী মোশারফ ‘ নালিতাবাড়ী উপজেলা নির্বাচনে চেয়ারম্যান হতে চান “হাজী মোশারফ”

চুয়াডাঙ্গার কুকুরছানাকে পিটিয়ে হত্যার ঘটনায় থানায় জিডি!

প্রকাশিতঃ ৮:১২ অপরাহ্ণ | জানুয়ারি ৩০, ২০২০ । এই নিউজটি পড়া হয়েছেঃ ৩৬৫ বার

অনলাইন ডেস্কঃ চুয়াডাঙ্গার আলমডাঙ্গায় চারটি কুকুরছানাকে পিটিয়ে হত্যার ঘটনা ঘটেছে। দুগ্ধপোষ্য কুকুরছানাগুলোকে এক পা ভাঙা মা কুকুরের সামনে হত্যার ঘটনায় পরিবেশবাদী সংগঠন পিপল ফর অ্যানিমেল ওয়েলফেয়ার ফাউন্ডেশন, আলমডাঙ্গা উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও থানা-পুলিশ আইনি লড়াই শুরু করেছে।

এ ঘটনায় আলমডাঙ্গা থানার উপপরিদর্শক (এসআই) হেলেনা আক্তার অভিযুক্তদের বিরুদ্ধে নিয়মিত মামলার অনুমতি চেয়ে আজ বৃহস্পতিবার আলমডাঙ্গা আমলি আদালতে আবেদন করেছেন।

আলমডাঙ্গা থানার পরিদর্শক (অপারেশন) স্বপন কুমার দাস বলেন, আদালত থেকে অনুমতি পাওয়ার পর অভিযুক্তদের বিরুদ্ধে নিয়মিত মামলা এবং আইন অনুযায়ী সবই করা হবে।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, পিপল ফর অ্যানিমেল ওয়েলফেয়ার ফাউন্ডেশনের প্রতিনিধি মো. সাদ্দাম হোসেন গত ২৮ জানুয়ারি আলমডাঙ্গা উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ করেন। অভিযোগে উল্লেখ করা হয়, গত ২২ জানুয়ারি দুপুর দুইটায় আলমডাঙ্গা থানা পাড়ার বাসিন্দা রূপক মিয়া ও তাঁর মাইক্রোবাসের সহকারী সামিউল হোসেন চারটি কুকুরছানাকে নির্মমভাবে হত্যা করেছেন। তাঁরা পঙ্গু মা কুকুরের কাছ থেকে ছানাগুলোকে কেড়ে নিয়ে গলায় ফাঁস দিয়ে, বাঁশ দিয়ে নির্মমভাবে পিটিয়ে জখম করে পানিতে চুবিয়ে হত্যা করেন। প্রত্যক্ষদর্শীরা নিষেধ করলেও তা না শুনে ওই দুজন উচ্ছ্বাস প্রকাশ করেন। কুকুরছানাগুলোর মৃত্যু নিশ্চিত হওয়ার পর সেগুলোকে এলাকার একটি পুকুরে ফেলে দেওয়া হয়।
অভিযুক্তদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের দাবি জানিয়ে সাদ্দাম হোসেন বলেন, প্রাণী কল্যাণ আইন ২০০৯ এর ৭ ধারার ২ উপধারা অনুযায়ী আইনত দণ্ডনীয় ও শাস্তিযোগ্য অপরাধ। এই আইনে অভিযুক্তকে ছয় মাসের কারাদণ্ড অথবা ১০ হাজার টাকা জরিমানা অথবা উভয় দণ্ডের বিধান রয়েছে।
সাদ্দাম হোসেনের লিখিত আবেদনের সূত্র ধরে আলমডাঙ্গা উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা আবদুল্লাহহিল-কাফি উপজেলা নির্বাহী কর্মকর্তা(ইউএনও) লিটন আলীকে সঙ্গে নিয়ে ঘটনাস্থল পরিদর্শন করেন। পরিদর্শনকালে অভিযোগের সত্যতা পাওয়ায় ২৮ জানুয়ারি রাতে আলমডাঙ্গা থানায় লিখিত অভিযোগ দেন তিনি। অভিযোগে উল্লেখ করা হয়, থানাপাড়ায় চারটি কুকুরের বাচ্চা পিটিয়ে মারার অভিযোগের সত্যতা পাওয়া পাওয়া গেছে। দায়ীদের বিরুদ্ধে তদন্ত করে ব্যবস্থা নেওয়া হোক। প্রাণিসম্পদ কর্মকর্তা তাঁর লিখিত অভিযোগের সঙ্গে পরিবেশবাদী সংগঠনের অভিযোগটিও সংযুক্ত করে দেন।
এদিকে আলমডাঙ্গা থানা-পুলিশ প্রাণিসম্পদ কর্মকর্তার লিখিত অভিযোগটিকে সাধারণ ডায়েরি (জিডি) হিসেবে গ্রহণ করেন। বিষয়টি তদন্তের জন্য থানার উপপরিদর্শক (এসআই) হেলেনা আক্তারকে দায়িত্ব দেওয়া হয়। সরেজমিন তদন্ত করে ওই কর্মকর্তাও ঘটনার সত্যতা পান। এরপর অভিযুক্তদের বিরুদ্ধে নিয়মিত মামলার অনুমতি চেয়ে আলমডাঙ্গা আমলি আদালতে আজ বৃহস্পতিবার সকালে আবেদন করেছেন তিনি।
এ বিষয়ে অভিযুক্ত রূপক মিয়া ও সামিউল হোসেনের সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করেও তাদের পাওয়া যায়নি।

Shares