আজ রবিবার , ২৪শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ | ১০ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ |

শিরোনাম

হালুয়াঘাটে এক শত গৃহহীন পরিবারকে প্রধান মন্ত্রীর দেয়া ঘর হস্তান্তর হালুয়াঘাটে ১২শত মানুষের মাঝে ‘প্রিন্সে’র শীত বস্ত্র বিতরণ পাটগ্রাম সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত চুয়াডাঙ্গায় স্বামীর মোটরসাইকেল থেকে পড়ে নিহত ১ ময়মনসিংহের ত্রিশাল সরকারি নজরুল একাডেমি ভর্তির লটারীর ড্র অনুষ্ঠিত ময়মনসিংহের ত্রিশাল কুড়াগাছা রাস্তার বেহাল দশা ময়মনসিংহের ত্রিশাল পৌরসভার বাতিলকৃত নির্বাচন ১৪ই ফেব্রুয়ারী আর কলেজে ভর্তি হওয়া হলো না নুসরাতের দুইবারের বেশি শিক্ষা প্রতিষ্ঠানের সভাপতি নয়, হাইকোর্টের রায় স্টামফোর্ড সাংবাদিক ফোরামের সহ-সভাপতি হলেন বাউফলের মাজহারুল তামিম বাউফল প্রেসক্লাবের নব নির্বাচিত কমিটির শপথ গ্রহন বাউফলে আইন-শৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত যাত্রীবাহি বাসে অজ্ঞান পার্টির ৫ জন ধৃত বাউফলে গোদরোগ প্রতিরোধে সামাজিক উদ্বুদ্ধকরণ সভা অনুষ্ঠিত হালুয়াঘাটে পানিতে ডুবে যুবকের মৃত্যু

ময়মনসিংহের সিরতায় নৌকা ঠেকাতে দেশ বিরোধীদের চক্রান্ত

প্রকাশিতঃ ৮:৩৪ অপরাহ্ণ | জুলাই ১৪, ২০১৯ । এই নিউজটি পড়া হয়েছেঃ ১৫২ বার

ষ্টাফ করেসপন্ডেন্ট, ময়মনসিংহ ১৪ জুলাই গত ১১ জুলাই ময়মনসিংহ সদর উপজেলার ৬ টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে চারটিতে জয় পেয়েছে সতন্ত্র, একটিতে আওয়ামী লীগ, অপর একটিতে নির্বাচন স্থগিত রয়েছে। অভিযোগ উঠেছে সিরতা ইউপি নির্বাচন স্থগিত হওয়ার পেছনে ষড়যন্ত্রের বিষবাষ্প রোপন করা হয়েছে। আর এর পেছনে কাজ করছে ময়মনসিংহ আওয়ামী লীগের একটি অংশ বলে অভিযোগ স্থানীয় আওয়ামী লীগ নেতাকর্মীদের।

এবিষয়ে সিরতা ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী কোতোয়ালী যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক আবু সাঈদ অভিযোগ করে বলেন, নৌকার নিশ্চিত বিজয় ঠেকাতে আওয়ামী লীগের একটি অংশ ঘরে বাইরে ষড়যন্ত্র চালাচ্ছে। এখানে বিএনপির বিভিন্ন সংগঠনে নেতৃত্বদানকারী একটি পরিবার অন্য একটি দলের ভলে রঙ পাল্টে নিশ্চিত পরাজয় ঠেকাতে মরিয়া। আর তাদের পক্ষে গোপনে কাজ করছে আওয়ামী লীগের একটি প্রভাবশালী মহল। যারা অতীতেও দলে প্রবেশ করে নানা বিশৃঙ্খলা ও ষড়যন্ত্রের জাল বিস্তার করে চলছে।

সিরতা ইউনিয়নের বীর মুক্তিযোদ্ধা আলাল উদ্দিন মাষ্টার দুঃখ প্রকাশ করে বলেন, আমরা তখনই কষ্ট পাই যখন দেখি মুক্তিযুদ্ধের চেতনা ধারণকারী সংগঠন আওয়ামী লীগ স্বাধীনতা বিরোধীদের পক্ষে গোপনে কাজ করে।

তিনি যুদ্ধাপরাধী পরিবারের সদস্যদের নির্বাচনে অংশ নেয়ার বিষয়টি আইন করে বাতিলের দাবি জানিয়ে বলেন, সিরতা ইউনিয়নের মীর কান্দাপাড়া রাজাকার সেন্টারের কমান্ডার ছিলেন মৃত হাফিজ উদ্দিন। তিনি ত্রিশাল আসনের জাতীয় পার্টির সাবেক এমপি এম এ হান্নান এর সাথে যুদ্ধাপরাধী মামলার আসামি ছিলেন বলে শুনেছি।

কোতোয়ালী যুবলীগ নেতা হেলাল উদ্দিন বলেন, সিরতার জনগণ যুদ্ধাপরাধী পরিবারের দিক থেকে মুখ ফিরিয়ে নিয়েছে। এখানে লাঙ্গল প্রতীকের প্রার্থী সাইফুদ্দিন আহমেদ বকুল জাতীয় পার্টি থেকে মনোনয়ন নিলেও তার পরিবারে রয়েছে একাধিক বিএনপি নেতৃস্থানীয়। তার সহোদর ছোট ভাই হেলালা উদ্দিন আহমেদ কোতোয়ালী বিএনপির সাধারণ সম্পাদক, ভাতিজা লুইন জেলা ছাত্রদলের সভাপতি।

তিনি বলেন, এ পরিবারে একাধিক যুদ্ধাপরাধী মামলার আসামি ছিলেন। সাইফুদ্দিন আহমেদ বকুলের পিতা মৃত হাফিজ উদ্দিন ও জেঠাতো ভাই মৃত করিম যুদ্ধাপরাধী মামলার আসামি ছিলেন বলে শুনেছি।

ইউনিয়নের একাধিক নৌকার সমর্থক বলেন, যুদ্ধাপরাধী পরিবারের পক্ষে গোপনে কাজ করছে ময়মনসিংহ জেলা আওয়ামী লীগের একটি অংশ। তারা নৌকার প্রার্থীর বিপক্ষে অবস্থান নিয়ে ছক আটছে। দলের হাই কমান্ড এদের বিরুদ্ধে ব্যবস্থা না নিলে ষড়যন্ত্রের জালে নৌকার আরেকটি পরাজয় এখানে সূচিত হবে। যা সময়ের ব্যাপার মাত্র।

Shares