আজ শনিবার , ১৯শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ | ৪ঠা আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ |

শিরোনাম

রিফাত হত্যা রায় ৩০ সেপ্টেম্বর ! মিন্নির সাজা হবে কি? টাংগাইল সদরের (বুরো এনজিও) কর্মকর্তা খুন। মতলব উত্তরে আধুনিক প্রযুক্তিতে বীজ উৎপাদন সংরক্ষনে মাঠ দিবস অনুষ্টিত টাংগাইলে জেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক মনিরুজ্জামান লিটন কে কুপিয়ে হত্যা চেস্টা। টাংগাইলে চতুর্থ শ্রেণির (১০) এক শিশুকে ধর্ষণের পর হত্যা। রাঙ্গাবালীতে বিয়ের প্রতিশ্রæতিতে প্রতারণার অভিযোগ, চারজনের বিরুদ্ধে মামলা হালুয়াঘাটে বিজিবি’র পিটুনিতে আহত-১ প্রশ্নবিদ্ধ টি.এইচ.ও ডা. সোহেলী শারমিন! কোটি টাকার দূর্ণীতির নেপথ্যে–? হালুয়াঘাটে নারী সোর্স সুমিসহ ৬ জনের বিরুদ্ধে চাঁদাবাজীর অভিযোগ বাউফলে এক ব্যক্তির চোখ উৎপাটন হালুয়াঘাটে সুমী’র অপকর্ম ফাঁস! প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ ২৪ ঘণ্টায় আরো ৪১ জনের মৃত্যু, শনাক্ত ১৮২৭ রূপগঞ্জ প্রেসক্লাবের স্বঘোষিত সভাপতির হুমকিতে ৫ সাংবাদিক এলাকাছাড়া করোনায় আরও ৩৬ জনের মৃত্যু মসজিদে এসি বিস্ফোরণে মৃত বেড়ে ২৮

শিক্ষামন্ত্রীর হাত থেকে সাংবাদিক পুত্রের পুরস্কার গ্রহণ

প্রকাশিতঃ ২:৪৬ অপরাহ্ণ | মে ২৮, ২০১৯ । এই নিউজটি পড়া হয়েছেঃ ২০৪ বার

ফুলপুর রিপোর্ট : বাংলাদেশ প্রতিদিন ও তথ্যধারার ফুলপুর প্রতিনিধি, দি এশিয়ান এইজের হালুয়াঘাট প্রতিনিধি ফুলপুর প্রেসক্লাবের কোষাধ্যক্ষ এক্সিলেন্ট স্কুল অ্যান্ড মাদরাসার প্রিন্সিপাল মো. আব্দুল মান্নানের ছোট ছেলে ইহসানুল মান্নান মাননীয় শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির হাত থেকে অন্ত:জেলা পুলিশ সুপার আয়োজিত ইসলামের দৃষ্টিতে মাদক ও জঙ্গিবাদ রচনা প্রতিযোগিতায় ক গ্রুপে প্রথম হয়ে পুরস্কার গ্রহণ করেন। ২৫ মে শনিবার সন্ধ্যায় ময়মনসিংহ পুলিশ লাইন্সে আয়োজিত হামদ/নাত, ক্বেরাত, আযান ও রচনা প্রতিযোগিতা ২০১৯ এর পুরস্কার বিতরণী, দোয়া ও ইফতার মাহফিলে তাকে ওই পুরস্কার প্রদান করা হয়। প্রধান অতিথির বক্তব্যে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেন, মাদক ও জঙ্গিবাদমুক্ত দেশ গড়তে তরুণ প্রজন্মকে দায়িত্ব নিতে হবে। এ বিষয়ে তরুণ সমাজের মধ্যে ধর্মীয় অনুভূতি ও সচেতনতাবোধ বৃদ্ধি করতে হবে। আর সেই লক্ষ্যে কাজ করছেন ময়মনসিংহ জেলা পুলিশ সুপার মো. শাহ আবিদ হোসেন (বিপিএম বার)।
ময়মনসিংহ জেলা পুলিশ সুপারের ভূঁয়ুষী প্রশংসা করে শিক্ষামন্ত্রী বলেন, হামদ, নাত, কেরাত, আযান ও ইসলামের দৃষ্টিতে মাদক ও জঙ্গিবাদ বিষয়ে রচনা প্রতিযোগিতার আয়োজন করে ময়মনসিংহ জেলা পুলিশ সুপার শাহ আবিদ হোসেন (বিপিএম বার) তরুণদের মাঝে ধর্মীয় চিন্তা পৌঁছে দিয়েছেন। যাতে আগামী প্রজন্ম মাদক ও জঙ্গিবাদ থেকে নিজেদেরসহ পরিবার ও রাষ্ট্রকে রক্ষা করতে পারে। তরুণদের দৃষ্টি আকর্ষণ করে তিনি বলেন, মাদক ও জঙ্গিবাদমুক্ত দেশ গড়তে তোমাদেরকে দায়িত্ব নিতে হবে।
অন্ত:জেলা পুলিশ সুপারের উদ্যোগে ৬-১৫ রমজান ১৪টি উপজেলায় প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এতে মোট ২৮৩৬ জন প্রতিযোগি অংশ নেন। তাদের মধ্যে বাছাই শেষে প্রতি উপজেলায় ২৭ জন করে মোট ৩৭৮ জন বিজয়ীর মাঝে পুরস্কার বিতরণ করা হয়। পুরস্কার হিসেবে বিজয়ীদের নাম খচিত ক্রেস্ট, সনদ ও আল কুরআনের মর্মবানী নামে একটি করে বই প্রদান করা হয়। প্রধান অতিথি ও বিশেষ অতিথিসহ যারা বিচারকের দায়িত্বে ছিলেন তাদেরকেও বিশেষ সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়েছে। অনুষ্ঠানে সভাপতির বক্তব্য রাখেন, জেলা পুলিশ সুপার শাহ আবিদ হোসেন (বিপিএম বার)। ‘ধর্মের মর্মার্থ আর মূল্যবোধে আসক্তিমুক্ত হয়ে আত্মশুদ্ধি, আত্মসংযম, সহনশীলতা ও সৃষ্টির সেবায় স্বপ্রতিজ্ঞ হই’ প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে তিনি বলেন, ধর্মীয় অনুভূতি মানুষকে অন্যায়, অশ্লীল ও অসামাজিক কার্যকলাপ থেকে বিরত রাখে। তরুণ প্রজন্মের মাঝে সেই অনুভূতিটাকে জাগ্রত করতেই এ আয়োজন। এর আগে তিনি প্রতিযোগিতায় ২য় ও ৩য় স্থান অধিকারীদের মাঝে পুরস্কার বিতরণ করেন। অনুষ্ঠান উপস্থাপনায় ছিলেন, অতিরিক্ত পুলিশ সুপার আলী হায়দার। এ সময় পুলিশের বিভিন্ন পর্যায়ের অফিসারবৃন্দ উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সমাজকল্যাণ প্রতিমন্ত্রী শরীফ আহমেদ এমপি, সাংস্কৃতিক প্রতিমন্ত্রী কে এম খালিদ বাবু এমপি, নাজিম উদ্দিন আহমেদ এমপি, জুয়েল আরেং এমপি, বিভাগীয় কমিশনার মাহমুদ হাসান, রেঞ্জ ডিআইজি নিবাস চন্দ্র মাঝি বিপিএম, অতিরিক্ত ডিআইজি ড. আক্কাছ উদ্দিন ভূঁঞা, জেলা আওয়ামীলীগের সভাপতি এড. জহিরুল হক খোকা, ময়মনসিংহ সিটি কর্পোরেশনের মেয়র ইকরামুল হক টিটু, জেলা পরিষদের চেয়ারম্যান অধ্যাপক ইউসুফ খান পাঠান, বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আমিনুল হক শামীম, সাধারণ সম্পাদক এড. মোয়াজ্জেম হোসেন বাবুল প্রমুখ।

Shares