আজ মঙ্গলবার , ২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ |

শিরোনাম

এম্বুলেন্সে করে মাদক পাচারকালে ২৪০ বোতল ভারতীয় মদসহ একজন আটক এমপি মাহমুদুল হক সায়েমকে সি.আই.পি শামিমের সংবর্ধনা হালুয়াঘাটে ঈদে বাড়ি ফেরার পথে লাশ হল স্বামীসহ অন্তঃসত্ত্বা স্ত্রী হালুয়াঘাটের স্থলবন্দর দিয়ে ২৭টি পণ্যের আমদানী রপ্তানীর পরিকল্পনা-এমপি সায়েম হালুয়াঘাটে ২৭ হাজার দুস্থ অসহায় পাচ্ছে প্রধানমন্ত্রীর ঈদ উপহার ১৩ বছর পর পদত্যাগ করলেন ইউপি চেয়ারম্যান জাহাঙ্গীর হালুয়াঘাটে ফেইসবুক গ্রুপে কোরআন তেলাওয়াত ও ইসলামী সংগীত প্রতিযোগিতা। পুরস্কার বিতরণ ‘কৃষ্ণনগরের কৃষ্ণকেশীর ‘বেহিসেবি রঙ.. হিমাদ্রিশেখর সরকার হালুয়াঘাট থেকে ফুলপুর পর্যন্ত চার লেনের রাস্তা নির্মাণসহ সড়ানো হচ্ছে অস্থায়ী বাস কাউন্টার জনগণের অধিকার আদায় না হওয়া পর্যন্ত বিএনপি রাজপথে থাকবে-প্রিন্স ডামি নির্বাচন করে গণতন্ত্রকে আইসিইউতে পাঠিয়েছে আওয়ামী লীগ-প্রিন্স বাজারে পণ্যের অগ্নিমূল্যের তাপ তাদের গায়ে লাগেনা-প্রিন্স নালিতাবাড়ীতে প্রেসক্লাবের নির্বাচন, সভাপতি সোহেল সম্পাদক মনির গণতন্ত্র প্রতিষ্ঠা করতে আন্দোলন অব্যাহত থাকবে-বিএনপি নেতা প্রিন্স হালুয়াঘাটে বিএনপি নেতা প্রিন্স’র লিফলেট বিতরণ

শিক্ষামন্ত্রীর হাত থেকে সাংবাদিক পুত্রের পুরস্কার গ্রহণ

প্রকাশিতঃ ২:৪৬ অপরাহ্ণ | মে ২৮, ২০১৯ । এই নিউজটি পড়া হয়েছেঃ ৪৯৪ বার

ফুলপুর রিপোর্ট : বাংলাদেশ প্রতিদিন ও তথ্যধারার ফুলপুর প্রতিনিধি, দি এশিয়ান এইজের হালুয়াঘাট প্রতিনিধি ফুলপুর প্রেসক্লাবের কোষাধ্যক্ষ এক্সিলেন্ট স্কুল অ্যান্ড মাদরাসার প্রিন্সিপাল মো. আব্দুল মান্নানের ছোট ছেলে ইহসানুল মান্নান মাননীয় শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির হাত থেকে অন্ত:জেলা পুলিশ সুপার আয়োজিত ইসলামের দৃষ্টিতে মাদক ও জঙ্গিবাদ রচনা প্রতিযোগিতায় ক গ্রুপে প্রথম হয়ে পুরস্কার গ্রহণ করেন। ২৫ মে শনিবার সন্ধ্যায় ময়মনসিংহ পুলিশ লাইন্সে আয়োজিত হামদ/নাত, ক্বেরাত, আযান ও রচনা প্রতিযোগিতা ২০১৯ এর পুরস্কার বিতরণী, দোয়া ও ইফতার মাহফিলে তাকে ওই পুরস্কার প্রদান করা হয়। প্রধান অতিথির বক্তব্যে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেন, মাদক ও জঙ্গিবাদমুক্ত দেশ গড়তে তরুণ প্রজন্মকে দায়িত্ব নিতে হবে। এ বিষয়ে তরুণ সমাজের মধ্যে ধর্মীয় অনুভূতি ও সচেতনতাবোধ বৃদ্ধি করতে হবে। আর সেই লক্ষ্যে কাজ করছেন ময়মনসিংহ জেলা পুলিশ সুপার মো. শাহ আবিদ হোসেন (বিপিএম বার)।
ময়মনসিংহ জেলা পুলিশ সুপারের ভূঁয়ুষী প্রশংসা করে শিক্ষামন্ত্রী বলেন, হামদ, নাত, কেরাত, আযান ও ইসলামের দৃষ্টিতে মাদক ও জঙ্গিবাদ বিষয়ে রচনা প্রতিযোগিতার আয়োজন করে ময়মনসিংহ জেলা পুলিশ সুপার শাহ আবিদ হোসেন (বিপিএম বার) তরুণদের মাঝে ধর্মীয় চিন্তা পৌঁছে দিয়েছেন। যাতে আগামী প্রজন্ম মাদক ও জঙ্গিবাদ থেকে নিজেদেরসহ পরিবার ও রাষ্ট্রকে রক্ষা করতে পারে। তরুণদের দৃষ্টি আকর্ষণ করে তিনি বলেন, মাদক ও জঙ্গিবাদমুক্ত দেশ গড়তে তোমাদেরকে দায়িত্ব নিতে হবে।
অন্ত:জেলা পুলিশ সুপারের উদ্যোগে ৬-১৫ রমজান ১৪টি উপজেলায় প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এতে মোট ২৮৩৬ জন প্রতিযোগি অংশ নেন। তাদের মধ্যে বাছাই শেষে প্রতি উপজেলায় ২৭ জন করে মোট ৩৭৮ জন বিজয়ীর মাঝে পুরস্কার বিতরণ করা হয়। পুরস্কার হিসেবে বিজয়ীদের নাম খচিত ক্রেস্ট, সনদ ও আল কুরআনের মর্মবানী নামে একটি করে বই প্রদান করা হয়। প্রধান অতিথি ও বিশেষ অতিথিসহ যারা বিচারকের দায়িত্বে ছিলেন তাদেরকেও বিশেষ সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়েছে। অনুষ্ঠানে সভাপতির বক্তব্য রাখেন, জেলা পুলিশ সুপার শাহ আবিদ হোসেন (বিপিএম বার)। ‘ধর্মের মর্মার্থ আর মূল্যবোধে আসক্তিমুক্ত হয়ে আত্মশুদ্ধি, আত্মসংযম, সহনশীলতা ও সৃষ্টির সেবায় স্বপ্রতিজ্ঞ হই’ প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে তিনি বলেন, ধর্মীয় অনুভূতি মানুষকে অন্যায়, অশ্লীল ও অসামাজিক কার্যকলাপ থেকে বিরত রাখে। তরুণ প্রজন্মের মাঝে সেই অনুভূতিটাকে জাগ্রত করতেই এ আয়োজন। এর আগে তিনি প্রতিযোগিতায় ২য় ও ৩য় স্থান অধিকারীদের মাঝে পুরস্কার বিতরণ করেন। অনুষ্ঠান উপস্থাপনায় ছিলেন, অতিরিক্ত পুলিশ সুপার আলী হায়দার। এ সময় পুলিশের বিভিন্ন পর্যায়ের অফিসারবৃন্দ উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সমাজকল্যাণ প্রতিমন্ত্রী শরীফ আহমেদ এমপি, সাংস্কৃতিক প্রতিমন্ত্রী কে এম খালিদ বাবু এমপি, নাজিম উদ্দিন আহমেদ এমপি, জুয়েল আরেং এমপি, বিভাগীয় কমিশনার মাহমুদ হাসান, রেঞ্জ ডিআইজি নিবাস চন্দ্র মাঝি বিপিএম, অতিরিক্ত ডিআইজি ড. আক্কাছ উদ্দিন ভূঁঞা, জেলা আওয়ামীলীগের সভাপতি এড. জহিরুল হক খোকা, ময়মনসিংহ সিটি কর্পোরেশনের মেয়র ইকরামুল হক টিটু, জেলা পরিষদের চেয়ারম্যান অধ্যাপক ইউসুফ খান পাঠান, বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আমিনুল হক শামীম, সাধারণ সম্পাদক এড. মোয়াজ্জেম হোসেন বাবুল প্রমুখ।

Shares