আজ শুক্রবার , ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ |

শিরোনাম

বাজারে পণ্যের অগ্নিমূল্যের তাপ তাদের গায়ে লাগেনা-প্রিন্স নালিতাবাড়ীতে প্রেসক্লাবের নির্বাচন, সভাপতি সোহেল সম্পাদক মনির গণতন্ত্র প্রতিষ্ঠা করতে আন্দোলন অব্যাহত থাকবে-বিএনপি নেতা প্রিন্স হালুয়াঘাটে বিএনপি নেতা প্রিন্স’র লিফলেট বিতরণ ৯৮ দিন কারাভোগের পর নিজ এলাকায় বিএনপি নেতা প্রিন্সকে সংবর্ধনা হালুয়াঘাট ক্ষুদ্র নৃ-গোষ্ঠীদের মধ্যে হাঁস-মুরগি বিতরণ ইশ্বরগঞ্জে বালু শ্রমিক আজিজুল হত্যার আসামী মাখন আটক শিক্ষার্থীদের বেতন অর্ধেক করে দিতে হবে-এমপি সায়েম হালুয়াঘাটে তেলের দোকানে অগ্নিকান্ড ম্যানেজিং কমিটির, সভাপতির পক্ষ থেকে জিপিএ-৫ পেলেই মিলবে ল্যাপটপ! হালুয়াঘাটে যুগান্তর স্বজন সমাবেশে কেক কাটলেন এমপি ‘সায়েম’ শিক্ষার্থীদেরকে নীতিকথা শোনাতে হবে- ইউএনও নালিতাবাড়ী নালিতাবাড়ী উপজেলা নির্বাচনে আসছেন ‘হাজী মোশারফ’ নালিতাবাড়ী উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থী ‘হাজী মোশারফ ‘ নালিতাবাড়ী উপজেলা নির্বাচনে চেয়ারম্যান হতে চান “হাজী মোশারফ”

বাউফলে ঘূর্নিঝড় ফণি মোকাবিলায় সর্তক অবস্থায় প্রশাসন

প্রকাশিতঃ ৯:৫২ অপরাহ্ণ | মে ০২, ২০১৯ । এই নিউজটি পড়া হয়েছেঃ ৪৫৬ বার

তোফাজ্জেল হোসেন,বাউফল(পটুয়াখালী)সংবাদদাতা: উত্তর বঙ্গোপসাগরে সৃষ্ট নিন্মচাপের ফলে ঘুর্নিঘড় ফণির আঘাত থেকে পটুয়াখালীর বাউফল উপজেলাবাসীকে রক্ষা করতে সব ধরনের প্রস্তুতি গ্রহন শেষে সর্তক অবস্থায় রয়েছে উপজেলা প্রশাসন। আজ বৃহস্পতিবার ১১ টায় উপজেলা পরিষদ মিলনায়তন কক্ষে নবনির্বাচিত উপজেলা পরিষদের সদস্যদের সাথে এক পরিচিতি সভা শেষে এ প্রস্তুতি সম্পন্ন হওয়ার কথা জানান উপজেলা নির্বাহি অফিসার ও দূর্যোগ ব্যবস্থাপনা কমিটির সহসভাপতি পিজুস চন্দ্র দে। তিনি জানান, জন সাধারণের জানমালের ক্ষয়ক্ষতি কমিয়ে আনা ও নিরাপত্তার লক্ষ্যে উপজেলা পর্যায়ে একটি নিয়ন্ত্রন কক্ষ খোলা হয়েছে। এছাড়াও ঘূর্নিঝড় আঘাত হানার পূর্বে জনসাধারণের নিরাপদ আশ্রায় স্থানে সরিয়ে আনার জন্য বাউফল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ও উপজেলার সকল ইউনিয়নের চেয়ারম্যানদের নির্দেশ দেয়া হয়েছে। প্রয়োজনীয় নৌযান ও প্রত্যেক ইউনিয়নের সেচ্ছাসেবক দল গঠনের জন্য স্ব-স্ব ইউনিয়নের চেয়ারম্যানকে বলা হয়েছে। প্রয়োজনী শুকনো খাবার ও ঝড়ে ক্ষতিগ্রস্তদের চিকিৎসার জন্য ডাক্তার প্রস্তুত রয়েছে। নদীতে মাছ ধরার নৌকা ও ট্রলারকে অনতিবিলম্বে নিরাপদ আশ্রায় থাকতে বলা হয়েছে।
তিনি আরও বলেন, যে কোন প্রতিকুল পরিবেশ মোকাবিলা করার জন্য আমরা প্রস্তুত আছি। জনসচেতনতা বৃদ্ধির লক্ষে চালানো হচ্ছে প্রচার-প্রচারণা। ইতোমধ্যে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত উপজেলার সকল কর্মকর্তা/ কর্মচারিদের কর্মস্থলে থাকার জন্য বলা হয়েছে।
পটুয়াখালী জেলা আবহাওয়া অফিসের পর্যবেক্ষক মোঃ রাহাত হোসেন বলেন, ঘূর্নিঝড় আঘাত হানার আশঙ্কায় পটুয়াখালী জেলা এবং এর অদূরবর্তী দ্বীপ ও চরসমূহ ৭ নম্বর বিপদ সংকেতের আওতায় থাকবে। এ ছাড়া ঝড়ের সময় দ্বীপ ও চরসমূহের নি¯œাঞ্চল স্বাভাবিক জোয়ারের চেয়ে ৪-৫ ফুট অধিক উচ্চতায় জলোচ্ছাসে প্লাবিত হতে পারে।

Shares