আজ শনিবার , ১৯শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ | ৫ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ |

শিরোনাম

জনগনের সেবক হতে চাই- অধ্যক্ষ পিকু জনগনের সেবক হতে চাই- অধ্যক্ষ পিকু হালুয়াঘাটে আশার আলো’র নির্বাচন! কাঞ্চন সভাপতি, আলী হোসেন সম্পাদক ব্যক্তিগত কারণে আত্মগোপনে ছিলেন ত্ব-হা: ডিবি হালুয়াঘাটে ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান উপলক্ষে প্রেস ব্রিফিং হালুয়াঘাটে বাসের চাপায় পিষ্ট হয়ে বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী নিহত একদিনে আরও ৬০ জনের মৃত্যু, শনাক্ত ৩৯৫৬ ময়মনসিংহে নিখোঁজ শিক্ষার্থীর লাশ পাওয়া গেল টয়লেটের ট্যাংকে বাউফলে ইউএনও’র হস্তক্ষেপে বাল্য বিয়ে বন্ধ ময়মনসিংহের ত্রিশালে সাংবাদিক এনামুল ফাউন্ডেশনের ইফতার ও দোয়া মাহফিল মা দিবসের শুভেচ্ছা ময়মনসিংহের এিশালে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার রোগমুক্তি ও দীর্ঘায়ু কামনায় ইফতার হালুয়াঘাটে আরব আলী ফাউন্ডেশনের উদ্যোগে ৬ শত মানুষ পেল ঈদ উপহার হালুয়াঘাটে রাস্তার দাবিতে মানববন্ধন মর্ডান স্পোটিং ক্লাবের দোয়া ও ইফতার

বাউফলে ঘূর্নিঝড় ফণি মোকাবিলায় সর্তক অবস্থায় প্রশাসন

প্রকাশিতঃ ৯:৫২ অপরাহ্ণ | মে ০২, ২০১৯ । এই নিউজটি পড়া হয়েছেঃ ২৪৩ বার

তোফাজ্জেল হোসেন,বাউফল(পটুয়াখালী)সংবাদদাতা: উত্তর বঙ্গোপসাগরে সৃষ্ট নিন্মচাপের ফলে ঘুর্নিঘড় ফণির আঘাত থেকে পটুয়াখালীর বাউফল উপজেলাবাসীকে রক্ষা করতে সব ধরনের প্রস্তুতি গ্রহন শেষে সর্তক অবস্থায় রয়েছে উপজেলা প্রশাসন। আজ বৃহস্পতিবার ১১ টায় উপজেলা পরিষদ মিলনায়তন কক্ষে নবনির্বাচিত উপজেলা পরিষদের সদস্যদের সাথে এক পরিচিতি সভা শেষে এ প্রস্তুতি সম্পন্ন হওয়ার কথা জানান উপজেলা নির্বাহি অফিসার ও দূর্যোগ ব্যবস্থাপনা কমিটির সহসভাপতি পিজুস চন্দ্র দে। তিনি জানান, জন সাধারণের জানমালের ক্ষয়ক্ষতি কমিয়ে আনা ও নিরাপত্তার লক্ষ্যে উপজেলা পর্যায়ে একটি নিয়ন্ত্রন কক্ষ খোলা হয়েছে। এছাড়াও ঘূর্নিঝড় আঘাত হানার পূর্বে জনসাধারণের নিরাপদ আশ্রায় স্থানে সরিয়ে আনার জন্য বাউফল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ও উপজেলার সকল ইউনিয়নের চেয়ারম্যানদের নির্দেশ দেয়া হয়েছে। প্রয়োজনীয় নৌযান ও প্রত্যেক ইউনিয়নের সেচ্ছাসেবক দল গঠনের জন্য স্ব-স্ব ইউনিয়নের চেয়ারম্যানকে বলা হয়েছে। প্রয়োজনী শুকনো খাবার ও ঝড়ে ক্ষতিগ্রস্তদের চিকিৎসার জন্য ডাক্তার প্রস্তুত রয়েছে। নদীতে মাছ ধরার নৌকা ও ট্রলারকে অনতিবিলম্বে নিরাপদ আশ্রায় থাকতে বলা হয়েছে।
তিনি আরও বলেন, যে কোন প্রতিকুল পরিবেশ মোকাবিলা করার জন্য আমরা প্রস্তুত আছি। জনসচেতনতা বৃদ্ধির লক্ষে চালানো হচ্ছে প্রচার-প্রচারণা। ইতোমধ্যে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত উপজেলার সকল কর্মকর্তা/ কর্মচারিদের কর্মস্থলে থাকার জন্য বলা হয়েছে।
পটুয়াখালী জেলা আবহাওয়া অফিসের পর্যবেক্ষক মোঃ রাহাত হোসেন বলেন, ঘূর্নিঝড় আঘাত হানার আশঙ্কায় পটুয়াখালী জেলা এবং এর অদূরবর্তী দ্বীপ ও চরসমূহ ৭ নম্বর বিপদ সংকেতের আওতায় থাকবে। এ ছাড়া ঝড়ের সময় দ্বীপ ও চরসমূহের নি¯œাঞ্চল স্বাভাবিক জোয়ারের চেয়ে ৪-৫ ফুট অধিক উচ্চতায় জলোচ্ছাসে প্লাবিত হতে পারে।

Shares