আজ রবিবার , ৭ই মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ | ২২শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ |

শিরোনাম

হালুয়াঘাটের মামুন বাফুফে’র ক্যাপ্টেন নির্বাচিত হওয়ায় সংবর্ধনা ব্রাহ্মণবাড়িয়াতে পৃথক স্থানে ট্রেনে কাটা পড়ে ২জন নিহত এমপি’র পক্ষে হালুয়াঘাট ধান্য ব্যবসায়ী সমিতির কম্বল বিতরণ ধোবাউড়ায় ট্রাক-হোন্ডা সংঘর্ষে নিহত-২, চালক ও হেলপার আটক বাউফলে ইউপি চেয়ারম্যানের ওপর হামলাকারীদের গ্রেপ্তার ও শাস্তির দাবি হালুয়াঘাটে ঝরে পড়া শিশুরা পাবে শিক্ষার সুযোগ। আসছে শিক্ষক নিয়োগও হালুয়াঘাটে স্বামীর আত্নহত্যা দেখে স্ত্রীও বিষ খায়! দুজনেরই মৃত্যু হালুয়াঘাটে স্বামী-স্ত্রীর আত্নহত্যা রাহেলা হযরত মডেল স্কুলে প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত ত্রিশাল অনলাইন প্রেসক্লাবের পক্ষ থেকে ভাষা শহীদদের স্মরণে শ্রদ্ধাঞ্জলি ভাষা শহীদদের প্রতি কংশ টিভির পরিবার ও গণমাধ্যম কর্মীদের শ্রদ্ধাঞ্জলী ফুটবল ফাইনাল টুর্নামেন্টে বিজয়ী মধুপুর একাদশ স্পোটিং ক্লাব ২৮ ফেব্রুয়ারী পর্যন্ত শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি বাড়লো ময়মনসিংহ জেলার শ্রেষ্ট উপজেলা নির্বাহী অফিসার ত্রিশালের মোস্তাফিজুর রহমান হালুয়াঘাটে পিকনিকের বাস উল্টে আহত-৮

বাউফলে ঘূর্নিঝড় ফণি মোকাবিলায় সর্তক অবস্থায় প্রশাসন

প্রকাশিতঃ ৯:৫২ অপরাহ্ণ | মে ০২, ২০১৯ । এই নিউজটি পড়া হয়েছেঃ ২২৫ বার

তোফাজ্জেল হোসেন,বাউফল(পটুয়াখালী)সংবাদদাতা: উত্তর বঙ্গোপসাগরে সৃষ্ট নিন্মচাপের ফলে ঘুর্নিঘড় ফণির আঘাত থেকে পটুয়াখালীর বাউফল উপজেলাবাসীকে রক্ষা করতে সব ধরনের প্রস্তুতি গ্রহন শেষে সর্তক অবস্থায় রয়েছে উপজেলা প্রশাসন। আজ বৃহস্পতিবার ১১ টায় উপজেলা পরিষদ মিলনায়তন কক্ষে নবনির্বাচিত উপজেলা পরিষদের সদস্যদের সাথে এক পরিচিতি সভা শেষে এ প্রস্তুতি সম্পন্ন হওয়ার কথা জানান উপজেলা নির্বাহি অফিসার ও দূর্যোগ ব্যবস্থাপনা কমিটির সহসভাপতি পিজুস চন্দ্র দে। তিনি জানান, জন সাধারণের জানমালের ক্ষয়ক্ষতি কমিয়ে আনা ও নিরাপত্তার লক্ষ্যে উপজেলা পর্যায়ে একটি নিয়ন্ত্রন কক্ষ খোলা হয়েছে। এছাড়াও ঘূর্নিঝড় আঘাত হানার পূর্বে জনসাধারণের নিরাপদ আশ্রায় স্থানে সরিয়ে আনার জন্য বাউফল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ও উপজেলার সকল ইউনিয়নের চেয়ারম্যানদের নির্দেশ দেয়া হয়েছে। প্রয়োজনীয় নৌযান ও প্রত্যেক ইউনিয়নের সেচ্ছাসেবক দল গঠনের জন্য স্ব-স্ব ইউনিয়নের চেয়ারম্যানকে বলা হয়েছে। প্রয়োজনী শুকনো খাবার ও ঝড়ে ক্ষতিগ্রস্তদের চিকিৎসার জন্য ডাক্তার প্রস্তুত রয়েছে। নদীতে মাছ ধরার নৌকা ও ট্রলারকে অনতিবিলম্বে নিরাপদ আশ্রায় থাকতে বলা হয়েছে।
তিনি আরও বলেন, যে কোন প্রতিকুল পরিবেশ মোকাবিলা করার জন্য আমরা প্রস্তুত আছি। জনসচেতনতা বৃদ্ধির লক্ষে চালানো হচ্ছে প্রচার-প্রচারণা। ইতোমধ্যে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত উপজেলার সকল কর্মকর্তা/ কর্মচারিদের কর্মস্থলে থাকার জন্য বলা হয়েছে।
পটুয়াখালী জেলা আবহাওয়া অফিসের পর্যবেক্ষক মোঃ রাহাত হোসেন বলেন, ঘূর্নিঝড় আঘাত হানার আশঙ্কায় পটুয়াখালী জেলা এবং এর অদূরবর্তী দ্বীপ ও চরসমূহ ৭ নম্বর বিপদ সংকেতের আওতায় থাকবে। এ ছাড়া ঝড়ের সময় দ্বীপ ও চরসমূহের নি¯œাঞ্চল স্বাভাবিক জোয়ারের চেয়ে ৪-৫ ফুট অধিক উচ্চতায় জলোচ্ছাসে প্লাবিত হতে পারে।

Shares