আজ সোমবার , ২১শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ | ৬ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ |

শিরোনাম

ভালুকায় সাংবাদিক নিগ্রহের বিচার দাবিতে মানববন্ধন রিফাত হত্যা রায় ৩০ সেপ্টেম্বর ! মিন্নির সাজা হবে কি? টাংগাইল সদরের (বুরো এনজিও) কর্মকর্তা খুন। মতলব উত্তরে আধুনিক প্রযুক্তিতে বীজ উৎপাদন সংরক্ষনে মাঠ দিবস অনুষ্টিত টাংগাইলে জেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক মনিরুজ্জামান লিটন কে কুপিয়ে হত্যা চেস্টা। টাংগাইলে চতুর্থ শ্রেণির (১০) এক শিশুকে ধর্ষণের পর হত্যা। রাঙ্গাবালীতে বিয়ের প্রতিশ্রæতিতে প্রতারণার অভিযোগ, চারজনের বিরুদ্ধে মামলা হালুয়াঘাটে বিজিবি’র পিটুনিতে আহত-১ প্রশ্নবিদ্ধ টি.এইচ.ও ডা. সোহেলী শারমিন! কোটি টাকার দূর্ণীতির নেপথ্যে–? হালুয়াঘাটে নারী সোর্স সুমিসহ ৬ জনের বিরুদ্ধে চাঁদাবাজীর অভিযোগ বাউফলে এক ব্যক্তির চোখ উৎপাটন হালুয়াঘাটে সুমী’র অপকর্ম ফাঁস! প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ ২৪ ঘণ্টায় আরো ৪১ জনের মৃত্যু, শনাক্ত ১৮২৭ রূপগঞ্জ প্রেসক্লাবের স্বঘোষিত সভাপতির হুমকিতে ৫ সাংবাদিক এলাকাছাড়া করোনায় আরও ৩৬ জনের মৃত্যু

বাউফলে ঘূর্নিঝড় ফণি মোকাবিলায় সর্তক অবস্থায় প্রশাসন

প্রকাশিতঃ ৯:৫২ অপরাহ্ণ | মে ০২, ২০১৯ । এই নিউজটি পড়া হয়েছেঃ ১৮৬ বার

তোফাজ্জেল হোসেন,বাউফল(পটুয়াখালী)সংবাদদাতা: উত্তর বঙ্গোপসাগরে সৃষ্ট নিন্মচাপের ফলে ঘুর্নিঘড় ফণির আঘাত থেকে পটুয়াখালীর বাউফল উপজেলাবাসীকে রক্ষা করতে সব ধরনের প্রস্তুতি গ্রহন শেষে সর্তক অবস্থায় রয়েছে উপজেলা প্রশাসন। আজ বৃহস্পতিবার ১১ টায় উপজেলা পরিষদ মিলনায়তন কক্ষে নবনির্বাচিত উপজেলা পরিষদের সদস্যদের সাথে এক পরিচিতি সভা শেষে এ প্রস্তুতি সম্পন্ন হওয়ার কথা জানান উপজেলা নির্বাহি অফিসার ও দূর্যোগ ব্যবস্থাপনা কমিটির সহসভাপতি পিজুস চন্দ্র দে। তিনি জানান, জন সাধারণের জানমালের ক্ষয়ক্ষতি কমিয়ে আনা ও নিরাপত্তার লক্ষ্যে উপজেলা পর্যায়ে একটি নিয়ন্ত্রন কক্ষ খোলা হয়েছে। এছাড়াও ঘূর্নিঝড় আঘাত হানার পূর্বে জনসাধারণের নিরাপদ আশ্রায় স্থানে সরিয়ে আনার জন্য বাউফল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ও উপজেলার সকল ইউনিয়নের চেয়ারম্যানদের নির্দেশ দেয়া হয়েছে। প্রয়োজনীয় নৌযান ও প্রত্যেক ইউনিয়নের সেচ্ছাসেবক দল গঠনের জন্য স্ব-স্ব ইউনিয়নের চেয়ারম্যানকে বলা হয়েছে। প্রয়োজনী শুকনো খাবার ও ঝড়ে ক্ষতিগ্রস্তদের চিকিৎসার জন্য ডাক্তার প্রস্তুত রয়েছে। নদীতে মাছ ধরার নৌকা ও ট্রলারকে অনতিবিলম্বে নিরাপদ আশ্রায় থাকতে বলা হয়েছে।
তিনি আরও বলেন, যে কোন প্রতিকুল পরিবেশ মোকাবিলা করার জন্য আমরা প্রস্তুত আছি। জনসচেতনতা বৃদ্ধির লক্ষে চালানো হচ্ছে প্রচার-প্রচারণা। ইতোমধ্যে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত উপজেলার সকল কর্মকর্তা/ কর্মচারিদের কর্মস্থলে থাকার জন্য বলা হয়েছে।
পটুয়াখালী জেলা আবহাওয়া অফিসের পর্যবেক্ষক মোঃ রাহাত হোসেন বলেন, ঘূর্নিঝড় আঘাত হানার আশঙ্কায় পটুয়াখালী জেলা এবং এর অদূরবর্তী দ্বীপ ও চরসমূহ ৭ নম্বর বিপদ সংকেতের আওতায় থাকবে। এ ছাড়া ঝড়ের সময় দ্বীপ ও চরসমূহের নি¯œাঞ্চল স্বাভাবিক জোয়ারের চেয়ে ৪-৫ ফুট অধিক উচ্চতায় জলোচ্ছাসে প্লাবিত হতে পারে।

Shares