আজ সোমবার , ২১শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ | ৭ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ |

শিরোনাম

জনগনের সেবক হতে চাই- অধ্যক্ষ পিকু জনগনের সেবক হতে চাই- অধ্যক্ষ পিকু হালুয়াঘাটে আশার আলো’র নির্বাচন! কাঞ্চন সভাপতি, আলী হোসেন সম্পাদক ব্যক্তিগত কারণে আত্মগোপনে ছিলেন ত্ব-হা: ডিবি হালুয়াঘাটে ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান উপলক্ষে প্রেস ব্রিফিং হালুয়াঘাটে বাসের চাপায় পিষ্ট হয়ে বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী নিহত একদিনে আরও ৬০ জনের মৃত্যু, শনাক্ত ৩৯৫৬ ময়মনসিংহে নিখোঁজ শিক্ষার্থীর লাশ পাওয়া গেল টয়লেটের ট্যাংকে বাউফলে ইউএনও’র হস্তক্ষেপে বাল্য বিয়ে বন্ধ ময়মনসিংহের ত্রিশালে সাংবাদিক এনামুল ফাউন্ডেশনের ইফতার ও দোয়া মাহফিল মা দিবসের শুভেচ্ছা ময়মনসিংহের এিশালে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার রোগমুক্তি ও দীর্ঘায়ু কামনায় ইফতার হালুয়াঘাটে আরব আলী ফাউন্ডেশনের উদ্যোগে ৬ শত মানুষ পেল ঈদ উপহার হালুয়াঘাটে রাস্তার দাবিতে মানববন্ধন মর্ডান স্পোটিং ক্লাবের দোয়া ও ইফতার

আগুনে পুড়ে ফায়ার সার্ভিসের ৩০ কর্মীর গেলো প্রাণ

প্রকাশিতঃ ৯:৫৩ অপরাহ্ণ | এপ্রিল ০১, ২০১৯ । এই নিউজটি পড়া হয়েছেঃ ২৩৮ বার

অনলাইন ডেস্কঃ চীনের একটি পাহাড়ি এলাকায় বনভূমিতে লাগা আগুন নেভাতে গিয়ে ফায়ার সার্ভিসের ৩০ কর্মী নিহত হয়েছেন। দেশটির দক্ষিণ-পশ্চিমাঞ্চলের সিচুয়ান প্রদেশে ওই ঘটনা ঘটে।

চীনের জরুরি সেবা মন্ত্রণালয় জানায়, গতকাল রোববার আগুন নেভানোর কাজ করছিলেন ফায়ার সার্ভিসের কর্মীরা। হঠাৎ বাতাসের গতিবেগ পাল্টে গেলে তাঁরা ওই আগুনে দগ্ধ হন। সংবাদ মাধ্যম বিবিসি এ তথ্য জানায়।

ওই ৩০ জন ফায়ার সার্ভিসের কর্মীর সঙ্গে নিয়ন্ত্রণ কক্ষের যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। আজ রাষ্ট্রীয় টিভির খবরে জানানো হয়, ওই ৩০ জনই দগ্ধ হয়ে মারা গেছেন। নিহতদের মরদেহ ঘটনাস্থল থেকে উদ্ধার করা হয়েছে।

গত শনিবার ওই আগুনের সূত্রপাত হয়। সিচুয়ান মুলি জেলার ওই আগুন নেভাতে ফায়ার সার্ভিসের প্রায় ৭০০ কর্মীকে নিয়োজিত করা হয়।

এদিকে পৃথক ঘটনায় চীনের উত্তরাঞ্চলীয় সানঝি প্রদেশেরও একটি বনাঞ্চলে আগুন লাগলে তা রোববার নিয়ন্ত্রণে আনা হয়। তবে সেখানে হতাহতে খবর পাওয়া যায়নি। তবে নয় হাজার মানুষকে বাড়িঘর ছাড়তে হয়েছে।

Shares