আজ শুক্রবার , ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ |

শিরোনাম

এম্বুলেন্সে করে মাদক পাচারকালে ২৪০ বোতল ভারতীয় মদসহ একজন আটক এমপি মাহমুদুল হক সায়েমকে সি.আই.পি শামিমের সংবর্ধনা হালুয়াঘাটে ঈদে বাড়ি ফেরার পথে লাশ হল স্বামীসহ অন্তঃসত্ত্বা স্ত্রী হালুয়াঘাটের স্থলবন্দর দিয়ে ২৭টি পণ্যের আমদানী রপ্তানীর পরিকল্পনা-এমপি সায়েম হালুয়াঘাটে ২৭ হাজার দুস্থ অসহায় পাচ্ছে প্রধানমন্ত্রীর ঈদ উপহার ১৩ বছর পর পদত্যাগ করলেন ইউপি চেয়ারম্যান জাহাঙ্গীর হালুয়াঘাটে ফেইসবুক গ্রুপে কোরআন তেলাওয়াত ও ইসলামী সংগীত প্রতিযোগিতা। পুরস্কার বিতরণ ‘কৃষ্ণনগরের কৃষ্ণকেশীর ‘বেহিসেবি রঙ.. হিমাদ্রিশেখর সরকার হালুয়াঘাট থেকে ফুলপুর পর্যন্ত চার লেনের রাস্তা নির্মাণসহ সড়ানো হচ্ছে অস্থায়ী বাস কাউন্টার জনগণের অধিকার আদায় না হওয়া পর্যন্ত বিএনপি রাজপথে থাকবে-প্রিন্স ডামি নির্বাচন করে গণতন্ত্রকে আইসিইউতে পাঠিয়েছে আওয়ামী লীগ-প্রিন্স বাজারে পণ্যের অগ্নিমূল্যের তাপ তাদের গায়ে লাগেনা-প্রিন্স নালিতাবাড়ীতে প্রেসক্লাবের নির্বাচন, সভাপতি সোহেল সম্পাদক মনির গণতন্ত্র প্রতিষ্ঠা করতে আন্দোলন অব্যাহত থাকবে-বিএনপি নেতা প্রিন্স হালুয়াঘাটে বিএনপি নেতা প্রিন্স’র লিফলেট বিতরণ

ময়মনসিংহে রাস্তার ভারপোষ্ট খোলে দেয়ায় জনদূর্ভোগ কমেছে, সিটি প্রশাসককে জনতার অভিনন্দন

প্রকাশিতঃ ৬:৫৪ অপরাহ্ণ | ফেব্রুয়ারি ১৯, ২০১৯ । এই নিউজটি পড়া হয়েছেঃ ৪৫১ বার

স্টাফ রিপোর্টার, ময়মনসিংহ: সাধারন মানুষের জন দুর্ভোগ ও ভোগান্তি মেটাতে ময়মনসিংহ সিটি কর্পোরেশনের প্রশাসক যখন দিনরাত কাজ করে যাচ্ছেন নগরবাসীকে শান্তিতে রাখতে। কিন্তুু সেখানে কিছু দুষ্টু লোকেরা নিজেদের স্বার্থ হাসিলের জন্য কয়েক হাজার মানুষকে দুর্ভোগে ঠেলে দিচ্ছেন। তেমনি ময়মনসিংহ সিটির ৪ নং ওয়ার্ডের জামতলা মোড়ের একটি ২০ ফুট প্রশস্থ রাস্তা দ্বীর্ঘ দেরযুগ ধরে লোহার পাইপের ভারপোষ্ট দিয়ে আটকিয়ে রাখা হয়েছে। ফলে ওই এলাকার বাসিন্দারা পরেছে বিপাকে। অন্যদিকে বহুতল ভবনের নির্মান সামগ্রী নিতে হচ্ছে মূল রাস্তা থেকে ভ্যান গাড়ীতে করে। যেখানে এক ট্রাক বালু ২ হাজার ২ শত টাকা মূল্য দিয়ে আনা হয়। সেখানে লেবার দিয়ে সেই বালু টানাতে হয় ৪ হাজার টাকায়!

এভাবেই চলছে দীর্ঘদিন যাবত কাজকর্ম। বাড়ছে মানুষ ও রাস্তার ভোগান্তি। নগরীর জামতলা মোড়ের ভিতরে একটি মাদ্রাসা রয়েছে। সেই মাদ্রাসায় শত শত শিশু ছাত্রদের রাস্তার জন্য জনদূর্ভোগের যেন শেষ নেই। বর্ষায় হাটু পানি ভেঙে আসতে হয় হাট-বাজারে। অত্র এলাকার বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজ সেবক একে এম ফজলুল হক এবং ৪নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি শহীদুল্ললাহ লিটন ও সাবেক মহিলা কাউন্সিলর খোদেজা আক্তার যৌথভাবে এলাকার লোকজন নিয়ে মাদ্রাসার জমিদান ও রাস্তা নির্মান করে দেন। এতে একটি মহল নিজেদের স্বার্থ হাসিল না হওয়ায় বার বার বাঁধা প্রয়োগ করে আসছে। এই নিয়ে আলোচনা ও সমালোচনার ঝঁড় উঠেছে।

এদিকে ময়মনসিংহ সিটি কর্পোরশনের প্রশাসক ইকরামুল হক টিটুুর সঙ্গে মুঠোফোনে কথা বলেন ৪ নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি শহীদুল্ললাহ লিটন। এসময় সিটি প্রশাসক বলেন, বিষয়টি সরেজমিনে গিয়ে দেখে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে। জনদুর্ভোগ যাতে না হয় এ ব্যাপারে আশ্বাস দেন টিটু।

তবে সিটি প্রশাসক টিটুর সময় স্বল্পতার কারনে জামতলাতে যেতে না পারায়। গত রবিবার ৪, ৫, ৬ নং ওয়ার্ডের সংরক্ষিত মহিলা কাউন্সিলর খোদেজা আক্তারকে সিটি প্রশাসক নির্দেশ দেন সরেজমিনে গিয়ে বিষয়টি দেখার জন্য। ভারপোষ্টটির জন্য এলাকার অনেক মানুষ দুর্ভোগ হচ্ছে। করতে পারছেন না বাসাবড়ী। খাজনার চেয়ে বাজনা বেশী। সেই সাথে দিতে পারছেন না অনেকেই বাসা ভাড়া। ভাড়াটিয়ারা গাড়ী নিয়ে বাসার কাছ পর্যন্ত ভারপোষ্টের জন্য যেতে না পারছেন না

এমন চিত্র দেখার পরে কাউন্সিলর খোদেজা ভারপোষ্টটি সরিয়ে ফেলেন। এলাকাবাসী তার মহতী কাজের জন্য সাধুবাদ জানান। সেই সাথে ময়মনসিংহ সিটি প্রশাসক টিটুকেও শত শত ভোক্তবোগীরাও ধন্যবাদ এবং অভিনন্দন জানিয়েছেন।

Shares