আজ বৃহস্পতিবার , ৪ঠা মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ | ১৯শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ |

শিরোনাম

হালুয়াঘাটের মামুন বাফুফে’র ক্যাপ্টেন নির্বাচিত হওয়ায় সংবর্ধনা ব্রাহ্মণবাড়িয়াতে পৃথক স্থানে ট্রেনে কাটা পড়ে ২জন নিহত এমপি’র পক্ষে হালুয়াঘাট ধান্য ব্যবসায়ী সমিতির কম্বল বিতরণ ধোবাউড়ায় ট্রাক-হোন্ডা সংঘর্ষে নিহত-২, চালক ও হেলপার আটক বাউফলে ইউপি চেয়ারম্যানের ওপর হামলাকারীদের গ্রেপ্তার ও শাস্তির দাবি হালুয়াঘাটে ঝরে পড়া শিশুরা পাবে শিক্ষার সুযোগ। আসছে শিক্ষক নিয়োগও হালুয়াঘাটে স্বামীর আত্নহত্যা দেখে স্ত্রীও বিষ খায়! দুজনেরই মৃত্যু হালুয়াঘাটে স্বামী-স্ত্রীর আত্নহত্যা রাহেলা হযরত মডেল স্কুলে প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত ত্রিশাল অনলাইন প্রেসক্লাবের পক্ষ থেকে ভাষা শহীদদের স্মরণে শ্রদ্ধাঞ্জলি ভাষা শহীদদের প্রতি কংশ টিভির পরিবার ও গণমাধ্যম কর্মীদের শ্রদ্ধাঞ্জলী ফুটবল ফাইনাল টুর্নামেন্টে বিজয়ী মধুপুর একাদশ স্পোটিং ক্লাব ২৮ ফেব্রুয়ারী পর্যন্ত শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি বাড়লো ময়মনসিংহ জেলার শ্রেষ্ট উপজেলা নির্বাহী অফিসার ত্রিশালের মোস্তাফিজুর রহমান হালুয়াঘাটে পিকনিকের বাস উল্টে আহত-৮

ময়মনসিংহে রাস্তার ভারপোষ্ট খোলে দেয়ায় জনদূর্ভোগ কমেছে, সিটি প্রশাসককে জনতার অভিনন্দন

প্রকাশিতঃ ৬:৫৪ অপরাহ্ণ | ফেব্রুয়ারি ১৯, ২০১৯ । এই নিউজটি পড়া হয়েছেঃ ২০২ বার

স্টাফ রিপোর্টার, ময়মনসিংহ: সাধারন মানুষের জন দুর্ভোগ ও ভোগান্তি মেটাতে ময়মনসিংহ সিটি কর্পোরেশনের প্রশাসক যখন দিনরাত কাজ করে যাচ্ছেন নগরবাসীকে শান্তিতে রাখতে। কিন্তুু সেখানে কিছু দুষ্টু লোকেরা নিজেদের স্বার্থ হাসিলের জন্য কয়েক হাজার মানুষকে দুর্ভোগে ঠেলে দিচ্ছেন। তেমনি ময়মনসিংহ সিটির ৪ নং ওয়ার্ডের জামতলা মোড়ের একটি ২০ ফুট প্রশস্থ রাস্তা দ্বীর্ঘ দেরযুগ ধরে লোহার পাইপের ভারপোষ্ট দিয়ে আটকিয়ে রাখা হয়েছে। ফলে ওই এলাকার বাসিন্দারা পরেছে বিপাকে। অন্যদিকে বহুতল ভবনের নির্মান সামগ্রী নিতে হচ্ছে মূল রাস্তা থেকে ভ্যান গাড়ীতে করে। যেখানে এক ট্রাক বালু ২ হাজার ২ শত টাকা মূল্য দিয়ে আনা হয়। সেখানে লেবার দিয়ে সেই বালু টানাতে হয় ৪ হাজার টাকায়!

এভাবেই চলছে দীর্ঘদিন যাবত কাজকর্ম। বাড়ছে মানুষ ও রাস্তার ভোগান্তি। নগরীর জামতলা মোড়ের ভিতরে একটি মাদ্রাসা রয়েছে। সেই মাদ্রাসায় শত শত শিশু ছাত্রদের রাস্তার জন্য জনদূর্ভোগের যেন শেষ নেই। বর্ষায় হাটু পানি ভেঙে আসতে হয় হাট-বাজারে। অত্র এলাকার বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজ সেবক একে এম ফজলুল হক এবং ৪নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি শহীদুল্ললাহ লিটন ও সাবেক মহিলা কাউন্সিলর খোদেজা আক্তার যৌথভাবে এলাকার লোকজন নিয়ে মাদ্রাসার জমিদান ও রাস্তা নির্মান করে দেন। এতে একটি মহল নিজেদের স্বার্থ হাসিল না হওয়ায় বার বার বাঁধা প্রয়োগ করে আসছে। এই নিয়ে আলোচনা ও সমালোচনার ঝঁড় উঠেছে।

এদিকে ময়মনসিংহ সিটি কর্পোরশনের প্রশাসক ইকরামুল হক টিটুুর সঙ্গে মুঠোফোনে কথা বলেন ৪ নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি শহীদুল্ললাহ লিটন। এসময় সিটি প্রশাসক বলেন, বিষয়টি সরেজমিনে গিয়ে দেখে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে। জনদুর্ভোগ যাতে না হয় এ ব্যাপারে আশ্বাস দেন টিটু।

তবে সিটি প্রশাসক টিটুর সময় স্বল্পতার কারনে জামতলাতে যেতে না পারায়। গত রবিবার ৪, ৫, ৬ নং ওয়ার্ডের সংরক্ষিত মহিলা কাউন্সিলর খোদেজা আক্তারকে সিটি প্রশাসক নির্দেশ দেন সরেজমিনে গিয়ে বিষয়টি দেখার জন্য। ভারপোষ্টটির জন্য এলাকার অনেক মানুষ দুর্ভোগ হচ্ছে। করতে পারছেন না বাসাবড়ী। খাজনার চেয়ে বাজনা বেশী। সেই সাথে দিতে পারছেন না অনেকেই বাসা ভাড়া। ভাড়াটিয়ারা গাড়ী নিয়ে বাসার কাছ পর্যন্ত ভারপোষ্টের জন্য যেতে না পারছেন না

এমন চিত্র দেখার পরে কাউন্সিলর খোদেজা ভারপোষ্টটি সরিয়ে ফেলেন। এলাকাবাসী তার মহতী কাজের জন্য সাধুবাদ জানান। সেই সাথে ময়মনসিংহ সিটি প্রশাসক টিটুকেও শত শত ভোক্তবোগীরাও ধন্যবাদ এবং অভিনন্দন জানিয়েছেন।

Shares