আজ বৃহস্পতিবার , ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ |

শিরোনাম

নালিতাবাড়ীতে প্রেসক্লাবের নির্বাচন, সভাপতি সোহেল সম্পাদক মনির গণতন্ত্র প্রতিষ্ঠা করতে আন্দোলন অব্যাহত থাকবে-বিএনপি নেতা প্রিন্স হালুয়াঘাটে বিএনপি নেতা প্রিন্স’র লিফলেট বিতরণ ৯৮ দিন কারাভোগের পর নিজ এলাকায় বিএনপি নেতা প্রিন্সকে সংবর্ধনা হালুয়াঘাট ক্ষুদ্র নৃ-গোষ্ঠীদের মধ্যে হাঁস-মুরগি বিতরণ ইশ্বরগঞ্জে বালু শ্রমিক আজিজুল হত্যার আসামী মাখন আটক শিক্ষার্থীদের বেতন অর্ধেক করে দিতে হবে-এমপি সায়েম হালুয়াঘাটে তেলের দোকানে অগ্নিকান্ড ম্যানেজিং কমিটির, সভাপতির পক্ষ থেকে জিপিএ-৫ পেলেই মিলবে ল্যাপটপ! হালুয়াঘাটে যুগান্তর স্বজন সমাবেশে কেক কাটলেন এমপি ‘সায়েম’ শিক্ষার্থীদেরকে নীতিকথা শোনাতে হবে- ইউএনও নালিতাবাড়ী নালিতাবাড়ী উপজেলা নির্বাচনে আসছেন ‘হাজী মোশারফ’ নালিতাবাড়ী উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থী ‘হাজী মোশারফ ‘ নালিতাবাড়ী উপজেলা নির্বাচনে চেয়ারম্যান হতে চান “হাজী মোশারফ” নালিতাবাড়ীতে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি গ্রেফতার

হালুয়াঘাট আদর্শ মহিলা মহাবিদ্যালয়ে ঝমকালো আয়োজনে বাসন্তি উৎসব উদযাপিত

প্রকাশিতঃ ১০:৩৪ অপরাহ্ণ | ফেব্রুয়ারি ১৩, ২০১৯ । এই নিউজটি পড়া হয়েছেঃ ১,০১৩ বার

স্টাফ রিপোর্টারঃ আজ ঋতুরাজ বসন্তের প্রথম দিন। পহেলা ফাল্গুন। বসন্ত মানে পূর্ণতা। বসন্ত মানে নতুন প্রাণের কলরব। পাতার আড়ালে আবডালে লুকিয়ে থাকা বসন্তের দূত কোকিলের মধুর কুহুকুহু ডাক, প্রকৃতির সবুজ অঙ্গন ছেয়ে যাবে রঙিন ফুলে ফুলে।
বসন্তের স্পর্শে জেগে উঠেছে কৃষ্ণচূড়া, রাধাচূড়া, নাগলিঙ্গম। বাতাসে ভেসে আসা ফুলের গন্ধে বসন্ত জানিয়ে দিচ্ছে, সত্যি সত্যি সে ঋতুর রাজা। বাঙালির জীবনে বসন্তের উপস্থিতি অনাদিকাল থেকেই। কবিতা, গান, নৃত্য আর চিত্রকলায় আছে বসন্তের বন্দনা। সাহিত্যের প্রাচীন নিদর্শনেও বসন্ত ঠাঁই করে নিয়েছে তার আপন মহিমায়। বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুর থেকে শুরু করে আধুনিককালের বাউল কবির মনকেও বারবার দুলিয়েছে ঋতুরাজ বসন্ত।
বসন্ত শুধু অশোক-পলাশ-শিমুলেই উচ্ছ্বাসের রং ছড়ায় না, আমাদের ঐতিহাসিক রাষ্ট্রভাষা আন্দোলনে শহীদদের রক্তরঙিন পুষ্পিত রক্তের স্মৃতির ওপরও রং ছড়ায়। বায়ান্ন সালের আট ফাল্গুন বা একুশের পলাশরাঙা দিনের সঙ্গে তারুণ্যের সাহসী উচ্ছ্বাস আর বাধভাঙা আবেগের জোয়ার যেন মিলেমিশে একাকার হয়ে আছে।
তারই ধারাবাহিকতায় ১৩ ফেব্রুয়ারী বুধবার হালুয়াঘাট আদর্শ মহিলা মহাবিদ্যালয়ে দিনভর চলে বসন্ত উতসব। সকাল থেকে বিকেল পর্যন্ত কলেজের শিক্ষার্থীরা কলেজ প্রাঙ্গনে বাসন্তির সাঁজে মেতে উঠে। কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মোঃ ফজলুর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পৌর মেয়র খাইরুল আলম ভুঞা। অনুষ্ঠানের উদ্ভোদন করেন উপজেলা নির্বাহী অফিসার জাকির হোসেন। এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাংবাদিক হুমায়ূন কবির মানিক, কংশ টিভির নির্বাহী পরিচালক ও আনন্দ টিভির ময়মনসিংহ জেলা প্রতিনিধি ওমর ফারুক সুমন, পৌর কাউন্সিলর আসাদুজ্জামান (জামান), আব্দুল আজিজ, মহিলা কাউন্সিলর রেবেকা খাতুন।
কলেজের এই বাসন্তি উতসবে শিক্ষকদের সরব উপস্থিতি লক্ষ্য করা যায়। অনুষ্ঠান পরিচালনায় ছিলেন সাংবাদিক ও সরগম সঙ্গীত বিদ্যালয়ের অধ্যক্ষ হাতেম আলী।

Shares