আজ শুক্রবার , ৭ই মে, ২০২১ খ্রিস্টাব্দ | ২৪শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ |

শিরোনাম

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ নেতা কায়েসের ঈদ উপহার সচেতনতা মুলক স্টিকার ও মাস্ক বিতরণ করলো জনপ্রিয় সেচ্ছাসেবী সংঘঠন ত্রিশাল হেল্পলাইন আজ শফিকুল ইসলাম ভাইয়ের মৃত্যুবার্ষিকী খালেদা জিয়ার রোগ মুক্তি কামনায় ত্রিশাল ছাত্রদলের পক্ষ থেকে ইফতার বিতরণ হালুয়াঘাটে কৃষকের ধান কাটলেন এমপি হালুয়াঘাটে কর্মহীন মানুষের মাঝে রুবেলে’র খাদ্য সামগ্রী বিতরণ! করোনাঃ মৃত্যুর মিছিলে ১৫৪ চিকিৎসক বাউফলে ডায়রিয়া আক্রান্তদের মাঝে বিনামূল্যে স্যালাইন বিতরণ বাউফলে টাকা চুরি’র ঘটনাকে কেন্দ্র করে এক যুবককে কুপিয়ে জখম মৃত্যুপুরী ভারত শ্মশানে জায়গা না থাকায় গণচিতা ভারতে লুকানো হচ্ছে কোভিডে মৃতের সংখ্যা কমতে শুরু করেছে মৃত্যু ও শনাক্ত সংখ্যা বাউফলে ভ্রাম্যমান দুধ, ডিম ও মাংস বিক্রয়ে ব্যাপক সাড়া করোনা ভাইরাস: দিল্লির হাসপাতালে অক্সিজেন বিপর্যয়ে বহু রোগীর মৃত্যু হালুয়াঘাটে ঝুঁকিপূর্ণ সেতু! বিচ্ছিন্ন মালবাহী পণ্যের গাড়ী

হালুয়াঘাট আদর্শ মহিলা মহাবিদ্যালয়ে ঝমকালো আয়োজনে বাসন্তি উৎসব উদযাপিত

প্রকাশিতঃ ১০:৩৪ অপরাহ্ণ | ফেব্রুয়ারি ১৩, ২০১৯ । এই নিউজটি পড়া হয়েছেঃ ৫৭৮ বার

স্টাফ রিপোর্টারঃ আজ ঋতুরাজ বসন্তের প্রথম দিন। পহেলা ফাল্গুন। বসন্ত মানে পূর্ণতা। বসন্ত মানে নতুন প্রাণের কলরব। পাতার আড়ালে আবডালে লুকিয়ে থাকা বসন্তের দূত কোকিলের মধুর কুহুকুহু ডাক, প্রকৃতির সবুজ অঙ্গন ছেয়ে যাবে রঙিন ফুলে ফুলে।
বসন্তের স্পর্শে জেগে উঠেছে কৃষ্ণচূড়া, রাধাচূড়া, নাগলিঙ্গম। বাতাসে ভেসে আসা ফুলের গন্ধে বসন্ত জানিয়ে দিচ্ছে, সত্যি সত্যি সে ঋতুর রাজা। বাঙালির জীবনে বসন্তের উপস্থিতি অনাদিকাল থেকেই। কবিতা, গান, নৃত্য আর চিত্রকলায় আছে বসন্তের বন্দনা। সাহিত্যের প্রাচীন নিদর্শনেও বসন্ত ঠাঁই করে নিয়েছে তার আপন মহিমায়। বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুর থেকে শুরু করে আধুনিককালের বাউল কবির মনকেও বারবার দুলিয়েছে ঋতুরাজ বসন্ত।
বসন্ত শুধু অশোক-পলাশ-শিমুলেই উচ্ছ্বাসের রং ছড়ায় না, আমাদের ঐতিহাসিক রাষ্ট্রভাষা আন্দোলনে শহীদদের রক্তরঙিন পুষ্পিত রক্তের স্মৃতির ওপরও রং ছড়ায়। বায়ান্ন সালের আট ফাল্গুন বা একুশের পলাশরাঙা দিনের সঙ্গে তারুণ্যের সাহসী উচ্ছ্বাস আর বাধভাঙা আবেগের জোয়ার যেন মিলেমিশে একাকার হয়ে আছে।
তারই ধারাবাহিকতায় ১৩ ফেব্রুয়ারী বুধবার হালুয়াঘাট আদর্শ মহিলা মহাবিদ্যালয়ে দিনভর চলে বসন্ত উতসব। সকাল থেকে বিকেল পর্যন্ত কলেজের শিক্ষার্থীরা কলেজ প্রাঙ্গনে বাসন্তির সাঁজে মেতে উঠে। কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মোঃ ফজলুর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পৌর মেয়র খাইরুল আলম ভুঞা। অনুষ্ঠানের উদ্ভোদন করেন উপজেলা নির্বাহী অফিসার জাকির হোসেন। এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাংবাদিক হুমায়ূন কবির মানিক, কংশ টিভির নির্বাহী পরিচালক ও আনন্দ টিভির ময়মনসিংহ জেলা প্রতিনিধি ওমর ফারুক সুমন, পৌর কাউন্সিলর আসাদুজ্জামান (জামান), আব্দুল আজিজ, মহিলা কাউন্সিলর রেবেকা খাতুন।
কলেজের এই বাসন্তি উতসবে শিক্ষকদের সরব উপস্থিতি লক্ষ্য করা যায়। অনুষ্ঠান পরিচালনায় ছিলেন সাংবাদিক ও সরগম সঙ্গীত বিদ্যালয়ের অধ্যক্ষ হাতেম আলী।

Shares