আজ রবিবার , ১৪ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১লা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ |

শিরোনাম

এমপি মাহমুদুল হক সায়েমকে সি.আই.পি শামিমের সংবর্ধনা হালুয়াঘাটে ঈদে বাড়ি ফেরার পথে লাশ হল স্বামীসহ অন্তঃসত্ত্বা স্ত্রী হালুয়াঘাটের স্থলবন্দর দিয়ে ২৭টি পণ্যের আমদানী রপ্তানীর পরিকল্পনা-এমপি সায়েম হালুয়াঘাটে ২৭ হাজার দুস্থ অসহায় পাচ্ছে প্রধানমন্ত্রীর ঈদ উপহার ১৩ বছর পর পদত্যাগ করলেন ইউপি চেয়ারম্যান জাহাঙ্গীর হালুয়াঘাটে ফেইসবুক গ্রুপে কোরআন তেলাওয়াত ও ইসলামী সংগীত প্রতিযোগিতা। পুরস্কার বিতরণ ‘কৃষ্ণনগরের কৃষ্ণকেশীর ‘বেহিসেবি রঙ.. হিমাদ্রিশেখর সরকার হালুয়াঘাট থেকে ফুলপুর পর্যন্ত চার লেনের রাস্তা নির্মাণসহ সড়ানো হচ্ছে অস্থায়ী বাস কাউন্টার জনগণের অধিকার আদায় না হওয়া পর্যন্ত বিএনপি রাজপথে থাকবে-প্রিন্স ডামি নির্বাচন করে গণতন্ত্রকে আইসিইউতে পাঠিয়েছে আওয়ামী লীগ-প্রিন্স বাজারে পণ্যের অগ্নিমূল্যের তাপ তাদের গায়ে লাগেনা-প্রিন্স নালিতাবাড়ীতে প্রেসক্লাবের নির্বাচন, সভাপতি সোহেল সম্পাদক মনির গণতন্ত্র প্রতিষ্ঠা করতে আন্দোলন অব্যাহত থাকবে-বিএনপি নেতা প্রিন্স হালুয়াঘাটে বিএনপি নেতা প্রিন্স’র লিফলেট বিতরণ ৯৮ দিন কারাভোগের পর নিজ এলাকায় বিএনপি নেতা প্রিন্সকে সংবর্ধনা

আবারো প্রধানমন্ত্রী হাত থেকে বিপিএম পদক পেলেন এসপি মঈনুল

প্রকাশিতঃ ৭:৩৯ অপরাহ্ণ | ফেব্রুয়ারি ০৭, ২০১৯ । এই নিউজটি পড়া হয়েছেঃ ৪৬০ বার

মাসুদ রানা, ময়মনসিংহ:
বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত থেকে বাংলাদেশ পুলিশ পদক- বিপিএম সেবা গ্রহণ করেছেন যশোর জেলা পুলিশ সুপার মঈনুল হক বিপিএম বার পিপিএম।

গত সোমবার (৪ ফেব্রুয়ারি) রাজধানীর রাজারবাগ পুলিশ লাইন্সে ‘পুলিশ সপ্তাহ ২০১৯’ উদযাপন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে তিনি এ পদক গ্রহন করেন।

গত বছর ২০১৮ সালে গুরুত্বপূর্ণ মামলার রহস্য উদঘাটন, অপরাধ নিয়ন্ত্রণ, দক্ষতা, কর্তব্যনিষ্ঠা, সততা ও শৃঙ্খলামূলক আচরণের মাধ্যমে প্রশংসনীয় অবদানের জন্য এ পদক দেওয়া হয় তাকে। এর আগে গত মঙ্গলবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে পদকপ্রাপ্তদের তালিকা প্রকাশ করা হয়। সেখানে পদকপ্রাপ্ত ৩৪৯ জনের তালিকায় তার নাম ছিল।

জানা যায়, এসপি মঈনুল হক বিগত সময়ে ময়মনসিংহে থাকাকালীন ময়মনসিংহের অপরাধ নিয়ন্ত্রনে ব্যাপক সাফল্য অর্জন করেন। ময়মনসিংহের রাজনীতিক, সুশীল সমাজসহ সচেতন নাগরিক সমাজের ব্যক্তিবর্গদের সাথে ছিল তার নিবিড় সম্পর্ক। পাশাপাশি মাদক নির্মূল, জঙ্গী সন্ত্রাস নিয়ন্ত্রণে তিনি সাফল্যের সহিত দায়িত্ব পালন করেন। পরে ময়মনসিংহের এ সফল এসপি বদলী জনিত কারনে নারায়ণগঞ্জ জেলা পুলিশ সুপারের দায়িত্বভার গ্রহন করে নারায়ণগঞ্জে বদলী হন।

নিজের দায়িত্ববোধ থেকেই ময়মনসিংহে ব্যাপক সাফল্য অর্জনের পর নারায়ণগঞ্জেও পুলিশের এ চৌকস কর্মকর্তা দেশের বাণিজ্যিক বন্দর নগরীর অপরাধ সাম্রাজ্যকে নিয়ন্ত্রণ করতে ব্যাপক কর্মকান্ডের মাধ্যমে নারায়ণগঞ্জ জেলাকে অপরাধ নির্মূল করতে পারায় সুশীল সমাজের কাছ থেকে ব্যাপকভাবে প্রশংসিত হন পুলিশ সুপার (এসপি) মঈনুল হক।

নারায়ণগঞ্জের মতো জায়গায় থেকে জেলার অপরাধ নিয়ন্ত্রণ করতে তিনি বিভিন্ন সময়ে কৌশলী ভূমিকা পালন করে জেলা সদরসহ সর্বমহলে হয়েছেন প্রশংসার দাবীদার। জেলায় মাদক, সন্ত্রাস, জঙ্গী তৎপরতাসহ সকল সমাজ বিরোধী অপরাধীদের কাছে আতংক নেমে আসছিল।জেলায় বিপুল পরিমান মাদক ও অস্ত্র উদ্ধারসহ বিএনপি-জামাতের নাশকতা ঠেকাতে জেলার ডিবি পুলিশসহ পুলিশের সকল ইউনিটকে কাজে লাগিয়ে প্রশংসিত হওয়ায় ঢাকা রেঞ্জে তিনবারের শ্রেষ্ট এসপি নির্বাচিত হয়েছেন মেধাবী ও চৌকশ পুলিশে এই কর্মকর্তা

নারায়ণগঞ্জের পর দেশের সীমান্তবর্তী জেলা যশোরের পুলিশ সুপার হয়ে বদলী হয়ে সেখানেও তিনি সীমান্তের অপরাধ সাম্রাজ্যকারীদের কাছে তিনি এখন অপরাধীদের আতঙ্ক। জেলার সকল অপরাধ নিয়ন্ত্রণে তিনি সেখানেও কুড়িয়েছেন ব্যাপক প্রশংসা। যশোরের অপরাধ নিয়ন্ত্রনে তিনি নিজের দায়িত্বভার থেকেই জনগণের সেবা দিয়ে আসছেন।

আরও জানা যায়, পটুয়াখালী জেলার দশমিনা উপজেলার এ কৃতি সন্তান বাংলাদেশ পুলিশের একজন নির্ভীক সেবক হয়ে যেখানেই যাচ্ছেন সেখানেই সমাজের অপরাধ নিয়ন্ত্রণে সাফল্যের সহিত দায়িত্বপালন করে সমৃদ্ধশীল জাতি গঠনে বঙ্গবন্ধুর স্বপ্ন পূরনে নিজেকে উৎসর্গ করে বঙ্গবন্ধু কন্যা দেশরত্ন শেখ হাসিনার নেতৃত্বে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে দিনমান কাজ করে যাচ্ছেন পুলিশের এ মেধাবী কর্মকর্তা।

ব্যক্তি জীবনে তিনি রওশন জাহান নুপুর হকের সাথে দাম্পত্য সম্পর্কে আবদ্ধ। তার একটি পুত্র সন্তান রয়েছে বলে জানা গেছে।

Shares