আজ শুক্রবার , ২৭শে মে, ২০২২ খ্রিস্টাব্দ | ১৩ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ |

শিরোনাম

হালুয়াঘাটে পানিতে ডুবে শিশুর মৃত্যু ওজনে ধান বেশী নেয়ার প্রতিবাদে বিক্ষোভ নালিতাবাড়ীতে মাংস বিক্রেতাদের জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত নালিতাবাড়ীতে অগ্নিকাণ্ডে ব্যবসা প্রতিষ্ঠানসহ বসতঘর পুড়ে ক্ষয়ক্ষতি “মুক্তিযুদ্ধে হালুয়াঘাট” গ্রন্থের মোড়ক উন্মোচন ও প্রকাশনা অনুষ্ঠান অনুষ্ঠিত প্রকল্পের পাওনা টাকা দাবী: ইউপি চেয়ারম্যানের নির্দেশে হামলার অভিযোগ “মুক্তিযুদ্ধে হালুয়াঘাট” গ্রন্থের মোড়ক উন্মোচন ও প্রকাশনা অনুষ্ঠান অনুষ্ঠিত নালিতাবাড়ীর মাদক ব‍্যবসায়ীকে গ্রেফতার করেছে র‍্যাব হালুয়াঘাটে শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত শেরপুরে স্বামী পরিত্যক্তা তরুণীকে সংঘবদ্ধ ধর্ষণ: গ্রেফতার এক নালিতাবাড়ীতে বঙ্গবন্ধু জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট উদ্বোধন নালিতাবাড়ীতে র‍্যাবের হাতে বিদেশী মদসহ যূবক গ্রেফতার তিনানী বাজার থেকে সয়াবিন তেল জব্ধ,লাখ টাকা জরিমানা নালিতাবাড়ী প্রতিবন্ধী শিশু ধর্ষণের অভিযোগে একজন আটক নালিতাবাড়ীতে গতি রোধ করে গরু ব্যবসায়ীর উপর বিজিবি’র গুলি, আহত তিন

এসএসসির ফরম পূরণ ফির সঙ্গে কোচিং এর টাকা নেওয়া যাবে না-দুধক

প্রকাশিতঃ ৬:৪৫ অপরাহ্ণ | নভেম্বর ১৪, ২০১৮ । এই নিউজটি পড়া হয়েছেঃ ৪৩১ বার

অনলাইন ডেস্কঃ আসন্ন এসএসসি পরীক্ষার ফরম পূরণের নির্ধারিত ফির সঙ্গে বাধ্যতামূলকভাবে কোচিং, মডেল টেস্ট, র‌্যাগ-ডে উপলক্ষে অর্থ নেওয়া যাবে না। দুর্নীতি দমন কমিশন (দুদক) রোববার রাজধানীর যাত্রাবাড়ী আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজে অভিযান চালিয়ে প্রতিষ্ঠানটির ভারপ্রাপ্ত অধ্যক্ষ মো. মনিরুজ্জামানকে এই পরামর্শ দেয়।

দুদক সূত্র জানায়, ওই শিক্ষা প্রতিষ্ঠানে ফরম পূরণের নির্ধারিত ফির সঙ্গে অতিরিক্ত টাকা নেওয়া হচ্ছে- এ অভিযোগ পেয়ে রোববার দুদকের সহকারী পরিচালক মো. মনিরুজ্জামানের নেতৃত্বে একটি টিম সেখানে অভিযান চালায়। টিমের সদস্যরা খোঁজ নিয়ে জানতে পারেন, ফরম পূরণের ফির সঙ্গে কোচিং, মডেল টেস্ট, র‌্যাগ-ডে উপলক্ষে প্রত্যেক শিক্ষার্থীর কাছ থেকে ছয় হাজার টাকা করে নেওয়া হচ্ছে।

ওই সব ক্ষেত্রে খরচের জন্য অতিরিক্ত অর্থ নেওয়ার কথা স্বীকার করেন ভারপ্রাপ্ত অধ্যক্ষ। তখন দুদক টিমের সদস্যরা আপত্তি জানিয়ে বলেন, বাধ্যতামূলকভাবে অর্থ নেওয়া সরকারি বিধিবিধান পরিপন্থী। টিমের এই বক্তব্যের সঙ্গে একমত পোষণ করে তাৎক্ষণিক কর্তৃপক্ষ শিক্ষার্থীদের কোনো অভিভাবক আপত্তি জানালে তার দেওয়া অতিরিক্ত টাকা ফেরত দেওয়া হবে উল্লেখ করে নোটিশ টানিয়ে দেয়।

পরে দুদক টিমের সদস্যরা টেস্ট পরীক্ষায় উত্তীর্ণ ও অনুত্তীর্ণ শিক্ষার্থীদের তালিকা সংগ্রহ করেন। তারা উপস্থিত অভিভাবকদের সঙ্গে কথা বলেন।

এর আগে দুদক গত ৪ নভেম্বর রাজধানীর হাজারীবাগের সালেহা উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ে এসএসসি পরীক্ষার ফরম পূরণের নির্ধারিত ফির পরিবর্তে অতিরিক্ত টাকা নেওয়া বন্ধ করেছে। দুদক টিমের উপস্থিতিতে বিদ্যালয় কর্তৃপক্ষ নোটিশ ইস্যু করে ব্যবসায় শিক্ষা, মানবিক শাখার শিক্ষার্থীদের ফরম পূরণ বাবদ নির্ধারিত এক হাজার ৮৪০ টাকা ও বিজ্ঞান শাখার জন্য নির্ধারিত এক হাজার ৯৫০ টাকা হারে ফরম পূরণের ফির হিসাব জানিয়ে দেয়।

Shares