আজ রবিবার , ১১ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ | ২৮শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ |

শিরোনাম

খালেদা জিয়া করোনাভাইরাসে আক্রান্ত হালুয়াঘাটে হেফাজত নেতা মাওঃ মামুনুলকে নিয়ে তর্ক! শিক্ষকের চোখে ঘুষি হালুয়াঘাটে লকডাউনের প্রথম দিনে ৩ জনকে অর্থদন্ড বাউফলে ৭ জনের অর্থদন্ড বরগুনায় আয়লা পাতাকাটা ইউনিয়নে নৌকার প্রার্থীর উপর হামলা, আহত-১০ ট্রাকে চাপ দিয়ে ছেঁচড়িয়ে নিয়ে যায় ‘অনিক’কে! আরও এক মর্মান্তিক মৃত্যু বাউফলে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদ্যাপিত ইউপি নির্বাচন বাউফলে ২ চেয়ারম্যান ও ১ মেম্বার বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত বাউফলে ২ দিন ব্যাপী উন্নয়ন মেলা শুরু হালুয়াঘাটে মুক্তিযুদ্ধ স্মৃতিস্তম্ভে শ্রদ্ধাঞ্জলি হালুয়াঘাটে স্বাধীনতা দিবসে স্মৃতিস্তম্ভে শ্রদ্ধাঞ্জলি হালুয়াঘাটে বোনের বিয়ের পাত্র দেখতে এসে লাশ হলেন ‘আপেল’ করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ১৮, নতুন শনাক্ত ৩৫৫৪ করোনার দ্বিতীয় ঢেউ মোকাবেলায় হালুয়াঘাট থানা পুলিশের মাস্ক ক্যাম্পেইন হালুয়াঘাটে ভাষা সৈনিক মাজহারুল হান্নানের স্মৃতিচারণ সভা

এসএসসির ফরম পূরণ ফির সঙ্গে কোচিং এর টাকা নেওয়া যাবে না-দুধক

প্রকাশিতঃ ৬:৪৫ অপরাহ্ণ | নভেম্বর ১৪, ২০১৮ । এই নিউজটি পড়া হয়েছেঃ ৩৪৩ বার

অনলাইন ডেস্কঃ আসন্ন এসএসসি পরীক্ষার ফরম পূরণের নির্ধারিত ফির সঙ্গে বাধ্যতামূলকভাবে কোচিং, মডেল টেস্ট, র‌্যাগ-ডে উপলক্ষে অর্থ নেওয়া যাবে না। দুর্নীতি দমন কমিশন (দুদক) রোববার রাজধানীর যাত্রাবাড়ী আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজে অভিযান চালিয়ে প্রতিষ্ঠানটির ভারপ্রাপ্ত অধ্যক্ষ মো. মনিরুজ্জামানকে এই পরামর্শ দেয়।

দুদক সূত্র জানায়, ওই শিক্ষা প্রতিষ্ঠানে ফরম পূরণের নির্ধারিত ফির সঙ্গে অতিরিক্ত টাকা নেওয়া হচ্ছে- এ অভিযোগ পেয়ে রোববার দুদকের সহকারী পরিচালক মো. মনিরুজ্জামানের নেতৃত্বে একটি টিম সেখানে অভিযান চালায়। টিমের সদস্যরা খোঁজ নিয়ে জানতে পারেন, ফরম পূরণের ফির সঙ্গে কোচিং, মডেল টেস্ট, র‌্যাগ-ডে উপলক্ষে প্রত্যেক শিক্ষার্থীর কাছ থেকে ছয় হাজার টাকা করে নেওয়া হচ্ছে।

ওই সব ক্ষেত্রে খরচের জন্য অতিরিক্ত অর্থ নেওয়ার কথা স্বীকার করেন ভারপ্রাপ্ত অধ্যক্ষ। তখন দুদক টিমের সদস্যরা আপত্তি জানিয়ে বলেন, বাধ্যতামূলকভাবে অর্থ নেওয়া সরকারি বিধিবিধান পরিপন্থী। টিমের এই বক্তব্যের সঙ্গে একমত পোষণ করে তাৎক্ষণিক কর্তৃপক্ষ শিক্ষার্থীদের কোনো অভিভাবক আপত্তি জানালে তার দেওয়া অতিরিক্ত টাকা ফেরত দেওয়া হবে উল্লেখ করে নোটিশ টানিয়ে দেয়।

পরে দুদক টিমের সদস্যরা টেস্ট পরীক্ষায় উত্তীর্ণ ও অনুত্তীর্ণ শিক্ষার্থীদের তালিকা সংগ্রহ করেন। তারা উপস্থিত অভিভাবকদের সঙ্গে কথা বলেন।

এর আগে দুদক গত ৪ নভেম্বর রাজধানীর হাজারীবাগের সালেহা উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ে এসএসসি পরীক্ষার ফরম পূরণের নির্ধারিত ফির পরিবর্তে অতিরিক্ত টাকা নেওয়া বন্ধ করেছে। দুদক টিমের উপস্থিতিতে বিদ্যালয় কর্তৃপক্ষ নোটিশ ইস্যু করে ব্যবসায় শিক্ষা, মানবিক শাখার শিক্ষার্থীদের ফরম পূরণ বাবদ নির্ধারিত এক হাজার ৮৪০ টাকা ও বিজ্ঞান শাখার জন্য নির্ধারিত এক হাজার ৯৫০ টাকা হারে ফরম পূরণের ফির হিসাব জানিয়ে দেয়।

Shares