আজ বুধবার , ২২শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ৭ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ |

শিরোনাম

বাউফলে মাছের পোনা অবমুক্তকরণ বাউফল উপজেলা ও পৌর সেচ্ছাসেবক দলের আহব্বায়ক কমিটি ঘোষণা বাউফলে ইউএনও’র বিদায়ী সংবর্ধনা নালিতাবাড়ীতে জেলা শিক্ষা অফিসারের বিদ্যালয় পরিদর্শন বাউফলে বিএনপি’র ৪৩ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত বাউফলে ছেলের বিচার চেয়ে বাবা মায়ের সাংবাদিক সম্মেলন বাউফলে জাতীয় মৎস সপ্তাহ শুরু হালুয়াঘাটে বজ্রপাতে মৃত্যু! বাবার লাশের পাশে দেড় বছরের শিশু ‘নুসাইবা’ হালুয়াঘাটে নির্মাণের বছরেই বক্স কালভার্ট ধ্বস! বাউফলে বিএনপি’র চেয়ারপার্সন খালেদা জিয়ার জন্ম বার্ষিকী উপলক্ষে দোয়া-মোনাজাত ভিক্ষের টাকা গণনা করছিলো ভিক্ষুক। ইমাম বাসের চাপায় মৃত্যু ঐ ভিক্ষুকের শোক দিবসে হালুয়াঘাটে বিজিবি’র ত্রাণ বিতরণ বাউফলে সফিউল বারী বাবু’র মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া-মোনাজাত করোনা টেস্ট করাতে অনিহা হালুয়াঘাটে করোনায় আক্তান্ত হয়ে ৯৬ বছরের বৃদ্ধের মৃত্যু। মোট মৃত্যু-৭

এসএসসির ফরম পূরণ ফির সঙ্গে কোচিং এর টাকা নেওয়া যাবে না-দুধক

প্রকাশিতঃ ৬:৪৫ অপরাহ্ণ | নভেম্বর ১৪, ২০১৮ । এই নিউজটি পড়া হয়েছেঃ ৩৮০ বার

অনলাইন ডেস্কঃ আসন্ন এসএসসি পরীক্ষার ফরম পূরণের নির্ধারিত ফির সঙ্গে বাধ্যতামূলকভাবে কোচিং, মডেল টেস্ট, র‌্যাগ-ডে উপলক্ষে অর্থ নেওয়া যাবে না। দুর্নীতি দমন কমিশন (দুদক) রোববার রাজধানীর যাত্রাবাড়ী আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজে অভিযান চালিয়ে প্রতিষ্ঠানটির ভারপ্রাপ্ত অধ্যক্ষ মো. মনিরুজ্জামানকে এই পরামর্শ দেয়।

দুদক সূত্র জানায়, ওই শিক্ষা প্রতিষ্ঠানে ফরম পূরণের নির্ধারিত ফির সঙ্গে অতিরিক্ত টাকা নেওয়া হচ্ছে- এ অভিযোগ পেয়ে রোববার দুদকের সহকারী পরিচালক মো. মনিরুজ্জামানের নেতৃত্বে একটি টিম সেখানে অভিযান চালায়। টিমের সদস্যরা খোঁজ নিয়ে জানতে পারেন, ফরম পূরণের ফির সঙ্গে কোচিং, মডেল টেস্ট, র‌্যাগ-ডে উপলক্ষে প্রত্যেক শিক্ষার্থীর কাছ থেকে ছয় হাজার টাকা করে নেওয়া হচ্ছে।

ওই সব ক্ষেত্রে খরচের জন্য অতিরিক্ত অর্থ নেওয়ার কথা স্বীকার করেন ভারপ্রাপ্ত অধ্যক্ষ। তখন দুদক টিমের সদস্যরা আপত্তি জানিয়ে বলেন, বাধ্যতামূলকভাবে অর্থ নেওয়া সরকারি বিধিবিধান পরিপন্থী। টিমের এই বক্তব্যের সঙ্গে একমত পোষণ করে তাৎক্ষণিক কর্তৃপক্ষ শিক্ষার্থীদের কোনো অভিভাবক আপত্তি জানালে তার দেওয়া অতিরিক্ত টাকা ফেরত দেওয়া হবে উল্লেখ করে নোটিশ টানিয়ে দেয়।

পরে দুদক টিমের সদস্যরা টেস্ট পরীক্ষায় উত্তীর্ণ ও অনুত্তীর্ণ শিক্ষার্থীদের তালিকা সংগ্রহ করেন। তারা উপস্থিত অভিভাবকদের সঙ্গে কথা বলেন।

এর আগে দুদক গত ৪ নভেম্বর রাজধানীর হাজারীবাগের সালেহা উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ে এসএসসি পরীক্ষার ফরম পূরণের নির্ধারিত ফির পরিবর্তে অতিরিক্ত টাকা নেওয়া বন্ধ করেছে। দুদক টিমের উপস্থিতিতে বিদ্যালয় কর্তৃপক্ষ নোটিশ ইস্যু করে ব্যবসায় শিক্ষা, মানবিক শাখার শিক্ষার্থীদের ফরম পূরণ বাবদ নির্ধারিত এক হাজার ৮৪০ টাকা ও বিজ্ঞান শাখার জন্য নির্ধারিত এক হাজার ৯৫০ টাকা হারে ফরম পূরণের ফির হিসাব জানিয়ে দেয়।

Shares