আজ রবিবার , ১৯শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ৪ঠা আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ |

শিরোনাম

বাউফল উপজেলা ও পৌর সেচ্ছাসেবক দলের আহব্বায়ক কমিটি ঘোষণা বাউফলে ইউএনও’র বিদায়ী সংবর্ধনা নালিতাবাড়ীতে জেলা শিক্ষা অফিসারের বিদ্যালয় পরিদর্শন বাউফলে বিএনপি’র ৪৩ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত বাউফলে ছেলের বিচার চেয়ে বাবা মায়ের সাংবাদিক সম্মেলন বাউফলে জাতীয় মৎস সপ্তাহ শুরু হালুয়াঘাটে বজ্রপাতে মৃত্যু! বাবার লাশের পাশে দেড় বছরের শিশু ‘নুসাইবা’ হালুয়াঘাটে নির্মাণের বছরেই বক্স কালভার্ট ধ্বস! বাউফলে বিএনপি’র চেয়ারপার্সন খালেদা জিয়ার জন্ম বার্ষিকী উপলক্ষে দোয়া-মোনাজাত ভিক্ষের টাকা গণনা করছিলো ভিক্ষুক। ইমাম বাসের চাপায় মৃত্যু ঐ ভিক্ষুকের শোক দিবসে হালুয়াঘাটে বিজিবি’র ত্রাণ বিতরণ বাউফলে সফিউল বারী বাবু’র মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া-মোনাজাত করোনা টেস্ট করাতে অনিহা হালুয়াঘাটে করোনায় আক্তান্ত হয়ে ৯৬ বছরের বৃদ্ধের মৃত্যু। মোট মৃত্যু-৭ হালুয়াঘাট স্বাস্থ্য কমপ্লেক্সে বিএনপি নেতা রুবেল’র অক্সিজেন সিলিন্ডার ও চিকিৎসা সামগ্রী প্রদান

ভালুকায় গাভীর পেটে বাচ্চা রেখেই গাভী জবাই! আটক-২

প্রকাশিতঃ ৩:২৭ অপরাহ্ণ | অক্টোবর ২৬, ২০১৮ । এই নিউজটি পড়া হয়েছেঃ ৪১৫ বার

অনলাইন ডেস্কঃ ময়মনসিংহের ভালুকায় পেটে বাছুরসহ গাভী জবাই করায় লিটন ও মাহবুব নামে দুই কসাইকে জবাই করা গাভীর মাংস সহ পুলিশ আটক করেছে।
পুলিশ ও স্থানীয় সূত্রে জানাযায়, বৃহস্পতিবার(২৫সেপ্টেম্বর)সকালে ভালুকা বাজার কসাই পট্রিতে উপজেলার ধামশুর গ্রামের মৃত জমদর ফকিরের ছেলে ভালুকা বাজারের কসাই কালাম মিয়া তার দুই সহযোগী নিয়ে একটি গাভী জবাই করে।
জবাই করা গাভীর পেটে বাচ্চা দেখে আশপাশের লোকজন বিষয়টি থানা পুলিশকে জানালে পুলিশ দুই কসাইকে আটক করে। এ সময় দোকান মালিক কসাই কালাম পালিয়ে যায়। জানাযায় ভালুকা বাজার সহ পৌর এলাকার বিভিন্ন ওয়ার্ডে ৮/১০ টির মত কসাইয়ের দোকান রয়েছে যেসব দোকানে নিয়ম বর্হিভূত ভাবে লাইসেন্স বিহিন মাংস বেচা কিনা করছে। খোজ নিয়ে জানাগেছে ডাক্তারী ছারপত্র না নিয়ে প্রতিদিন রোগা ও নিষিদ্ধ পশু জবাই করে চলেছে এসব মাংস ব্যবসায়ী কসাইরা।
ভালুকা বাজারে বাবুল কসাই নামে এক ব্যাক্তি দীর্ঘদিন যাবৎ খাসীর নামে ছাগী জবাই করে মানুষকে প্রতারিত করে লাখ লাখ টাকা হাতিয়ে নিচ্ছে। এ ব্যাপারে উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা হেলাল উদ্দীন জানান প্রজননক্ষম কোন প্রাণী, যেমন বকন, গাভী, ছাগী জবাই করা সম্পুর্ণ আইন বর্হিভূত। ভালুকা পৌর এলাকার হাট বাজারে মাংস বিক্রেতাদেরকে প্রাণী সম্পদ অফিস থেকে কোন লাইসেন্স দেয়া হয়নি, এটি পৌরসভার এখতিয়ারাধীন। পশু জবাইয়ের উপযুক্ততা যাচাইয়ের জন্য কারা নিয়োজিত রয়েছেন জানতে চাইলে তিনি জানান এটি তাদেরও দায়িত্ব কিন্তু কসাইদের দোকান এক জায়গায় না থাকায় খোজ খবর রাখা সম্ভব হয়না। পৌর কর্তৃপক্ষের সাথে কথা বলে জানাযায় কসাইদের কোন লাইসেন্স দেয়া হয়নি।

Shares