আজ বুধবার , ২৮শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ | ১২ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ |

শিরোনাম

ত্রিশালে দুই মাদক কারবারী আটক- বাউফলে যুবদলের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত ফ্রান্সে মহানবী(সঃ) এর ব্যাঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদে বাউফলে মানববন্ধন ব্যারিস্টার রফিক উল হকের মৃত্যুতে ত্রিশাল অনলাইন প্রেসক্লাবের শোক প্রকাশ হালুয়াঘাট ও ধোবাউড়ায় পুজা পরিদর্শনে এমরান সালেহ প্রিন্স বরিশাল বিভাগের সেরা সম্পাদক হিসেবে সম্মাননা পেলেন দৈনিক দ্বীপাঞ্চল সম্পাদক ইউটিউবে ঝড় তুললেন ৭ বছরের “জারা” ৯ বৎসর পেরিয়েও হচ্ছেনা হালুয়াঘাটের দুই ইউপি’র নির্বাচন ত্রিশালে এটিএম সিআরএম বুথ এর শুভ উদ্বোধন – উপ নির্বাচন. ইউপি সদস্যসহ আটক ৪ হালুয়াঘাটে পৃথক স্থানে ট্রাক চাপায় ও বিদ্যুৎস্পৃষ্টে দুইজনের মৃত্যু গৌরিপুরে স্বেচ্ছাসেবকলীগ নেতাকে কুপিয়ে হত্যা হালুয়াঘাটে ইয়াবাসহ আটক-২ সারাদেশে ধর্ষণের প্রতিবাদে হালুয়াঘাটে মানববন্ধন বগুড়ার শেরপুরে গ্রাম্য শালিশ বৈঠক নিয়ে মিথ্যা সংবাদ প্রকাশে গ্রামবাসীর প্রতিবাদ

ভালুকায় গাভীর পেটে বাচ্চা রেখেই গাভী জবাই! আটক-২

প্রকাশিতঃ ৩:২৭ অপরাহ্ণ | অক্টোবর ২৬, ২০১৮ । এই নিউজটি পড়া হয়েছেঃ ৩৬৯ বার

অনলাইন ডেস্কঃ ময়মনসিংহের ভালুকায় পেটে বাছুরসহ গাভী জবাই করায় লিটন ও মাহবুব নামে দুই কসাইকে জবাই করা গাভীর মাংস সহ পুলিশ আটক করেছে।
পুলিশ ও স্থানীয় সূত্রে জানাযায়, বৃহস্পতিবার(২৫সেপ্টেম্বর)সকালে ভালুকা বাজার কসাই পট্রিতে উপজেলার ধামশুর গ্রামের মৃত জমদর ফকিরের ছেলে ভালুকা বাজারের কসাই কালাম মিয়া তার দুই সহযোগী নিয়ে একটি গাভী জবাই করে।
জবাই করা গাভীর পেটে বাচ্চা দেখে আশপাশের লোকজন বিষয়টি থানা পুলিশকে জানালে পুলিশ দুই কসাইকে আটক করে। এ সময় দোকান মালিক কসাই কালাম পালিয়ে যায়। জানাযায় ভালুকা বাজার সহ পৌর এলাকার বিভিন্ন ওয়ার্ডে ৮/১০ টির মত কসাইয়ের দোকান রয়েছে যেসব দোকানে নিয়ম বর্হিভূত ভাবে লাইসেন্স বিহিন মাংস বেচা কিনা করছে। খোজ নিয়ে জানাগেছে ডাক্তারী ছারপত্র না নিয়ে প্রতিদিন রোগা ও নিষিদ্ধ পশু জবাই করে চলেছে এসব মাংস ব্যবসায়ী কসাইরা।
ভালুকা বাজারে বাবুল কসাই নামে এক ব্যাক্তি দীর্ঘদিন যাবৎ খাসীর নামে ছাগী জবাই করে মানুষকে প্রতারিত করে লাখ লাখ টাকা হাতিয়ে নিচ্ছে। এ ব্যাপারে উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা হেলাল উদ্দীন জানান প্রজননক্ষম কোন প্রাণী, যেমন বকন, গাভী, ছাগী জবাই করা সম্পুর্ণ আইন বর্হিভূত। ভালুকা পৌর এলাকার হাট বাজারে মাংস বিক্রেতাদেরকে প্রাণী সম্পদ অফিস থেকে কোন লাইসেন্স দেয়া হয়নি, এটি পৌরসভার এখতিয়ারাধীন। পশু জবাইয়ের উপযুক্ততা যাচাইয়ের জন্য কারা নিয়োজিত রয়েছেন জানতে চাইলে তিনি জানান এটি তাদেরও দায়িত্ব কিন্তু কসাইদের দোকান এক জায়গায় না থাকায় খোজ খবর রাখা সম্ভব হয়না। পৌর কর্তৃপক্ষের সাথে কথা বলে জানাযায় কসাইদের কোন লাইসেন্স দেয়া হয়নি।

Shares