আজ রবিবার , ১৪ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১লা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ |

শিরোনাম

এমপি মাহমুদুল হক সায়েমকে সি.আই.পি শামিমের সংবর্ধনা হালুয়াঘাটে ঈদে বাড়ি ফেরার পথে লাশ হল স্বামীসহ অন্তঃসত্ত্বা স্ত্রী হালুয়াঘাটের স্থলবন্দর দিয়ে ২৭টি পণ্যের আমদানী রপ্তানীর পরিকল্পনা-এমপি সায়েম হালুয়াঘাটে ২৭ হাজার দুস্থ অসহায় পাচ্ছে প্রধানমন্ত্রীর ঈদ উপহার ১৩ বছর পর পদত্যাগ করলেন ইউপি চেয়ারম্যান জাহাঙ্গীর হালুয়াঘাটে ফেইসবুক গ্রুপে কোরআন তেলাওয়াত ও ইসলামী সংগীত প্রতিযোগিতা। পুরস্কার বিতরণ ‘কৃষ্ণনগরের কৃষ্ণকেশীর ‘বেহিসেবি রঙ.. হিমাদ্রিশেখর সরকার হালুয়াঘাট থেকে ফুলপুর পর্যন্ত চার লেনের রাস্তা নির্মাণসহ সড়ানো হচ্ছে অস্থায়ী বাস কাউন্টার জনগণের অধিকার আদায় না হওয়া পর্যন্ত বিএনপি রাজপথে থাকবে-প্রিন্স ডামি নির্বাচন করে গণতন্ত্রকে আইসিইউতে পাঠিয়েছে আওয়ামী লীগ-প্রিন্স বাজারে পণ্যের অগ্নিমূল্যের তাপ তাদের গায়ে লাগেনা-প্রিন্স নালিতাবাড়ীতে প্রেসক্লাবের নির্বাচন, সভাপতি সোহেল সম্পাদক মনির গণতন্ত্র প্রতিষ্ঠা করতে আন্দোলন অব্যাহত থাকবে-বিএনপি নেতা প্রিন্স হালুয়াঘাটে বিএনপি নেতা প্রিন্স’র লিফলেট বিতরণ ৯৮ দিন কারাভোগের পর নিজ এলাকায় বিএনপি নেতা প্রিন্সকে সংবর্ধনা

ভালুকায় গাভীর পেটে বাচ্চা রেখেই গাভী জবাই! আটক-২

প্রকাশিতঃ ৩:২৭ অপরাহ্ণ | অক্টোবর ২৬, ২০১৮ । এই নিউজটি পড়া হয়েছেঃ ৫৫৮ বার

অনলাইন ডেস্কঃ ময়মনসিংহের ভালুকায় পেটে বাছুরসহ গাভী জবাই করায় লিটন ও মাহবুব নামে দুই কসাইকে জবাই করা গাভীর মাংস সহ পুলিশ আটক করেছে।
পুলিশ ও স্থানীয় সূত্রে জানাযায়, বৃহস্পতিবার(২৫সেপ্টেম্বর)সকালে ভালুকা বাজার কসাই পট্রিতে উপজেলার ধামশুর গ্রামের মৃত জমদর ফকিরের ছেলে ভালুকা বাজারের কসাই কালাম মিয়া তার দুই সহযোগী নিয়ে একটি গাভী জবাই করে।
জবাই করা গাভীর পেটে বাচ্চা দেখে আশপাশের লোকজন বিষয়টি থানা পুলিশকে জানালে পুলিশ দুই কসাইকে আটক করে। এ সময় দোকান মালিক কসাই কালাম পালিয়ে যায়। জানাযায় ভালুকা বাজার সহ পৌর এলাকার বিভিন্ন ওয়ার্ডে ৮/১০ টির মত কসাইয়ের দোকান রয়েছে যেসব দোকানে নিয়ম বর্হিভূত ভাবে লাইসেন্স বিহিন মাংস বেচা কিনা করছে। খোজ নিয়ে জানাগেছে ডাক্তারী ছারপত্র না নিয়ে প্রতিদিন রোগা ও নিষিদ্ধ পশু জবাই করে চলেছে এসব মাংস ব্যবসায়ী কসাইরা।
ভালুকা বাজারে বাবুল কসাই নামে এক ব্যাক্তি দীর্ঘদিন যাবৎ খাসীর নামে ছাগী জবাই করে মানুষকে প্রতারিত করে লাখ লাখ টাকা হাতিয়ে নিচ্ছে। এ ব্যাপারে উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা হেলাল উদ্দীন জানান প্রজননক্ষম কোন প্রাণী, যেমন বকন, গাভী, ছাগী জবাই করা সম্পুর্ণ আইন বর্হিভূত। ভালুকা পৌর এলাকার হাট বাজারে মাংস বিক্রেতাদেরকে প্রাণী সম্পদ অফিস থেকে কোন লাইসেন্স দেয়া হয়নি, এটি পৌরসভার এখতিয়ারাধীন। পশু জবাইয়ের উপযুক্ততা যাচাইয়ের জন্য কারা নিয়োজিত রয়েছেন জানতে চাইলে তিনি জানান এটি তাদেরও দায়িত্ব কিন্তু কসাইদের দোকান এক জায়গায় না থাকায় খোজ খবর রাখা সম্ভব হয়না। পৌর কর্তৃপক্ষের সাথে কথা বলে জানাযায় কসাইদের কোন লাইসেন্স দেয়া হয়নি।

Shares