আজ শুক্রবার , ২৭শে মে, ২০২২ খ্রিস্টাব্দ | ১৩ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ |

শিরোনাম

হালুয়াঘাটে পানিতে ডুবে শিশুর মৃত্যু ওজনে ধান বেশী নেয়ার প্রতিবাদে বিক্ষোভ নালিতাবাড়ীতে মাংস বিক্রেতাদের জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত নালিতাবাড়ীতে অগ্নিকাণ্ডে ব্যবসা প্রতিষ্ঠানসহ বসতঘর পুড়ে ক্ষয়ক্ষতি “মুক্তিযুদ্ধে হালুয়াঘাট” গ্রন্থের মোড়ক উন্মোচন ও প্রকাশনা অনুষ্ঠান অনুষ্ঠিত প্রকল্পের পাওনা টাকা দাবী: ইউপি চেয়ারম্যানের নির্দেশে হামলার অভিযোগ “মুক্তিযুদ্ধে হালুয়াঘাট” গ্রন্থের মোড়ক উন্মোচন ও প্রকাশনা অনুষ্ঠান অনুষ্ঠিত নালিতাবাড়ীর মাদক ব‍্যবসায়ীকে গ্রেফতার করেছে র‍্যাব হালুয়াঘাটে শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত শেরপুরে স্বামী পরিত্যক্তা তরুণীকে সংঘবদ্ধ ধর্ষণ: গ্রেফতার এক নালিতাবাড়ীতে বঙ্গবন্ধু জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট উদ্বোধন নালিতাবাড়ীতে র‍্যাবের হাতে বিদেশী মদসহ যূবক গ্রেফতার তিনানী বাজার থেকে সয়াবিন তেল জব্ধ,লাখ টাকা জরিমানা নালিতাবাড়ী প্রতিবন্ধী শিশু ধর্ষণের অভিযোগে একজন আটক নালিতাবাড়ীতে গতি রোধ করে গরু ব্যবসায়ীর উপর বিজিবি’র গুলি, আহত তিন

ভালুকায় গাভীর পেটে বাচ্চা রেখেই গাভী জবাই! আটক-২

প্রকাশিতঃ ৩:২৭ অপরাহ্ণ | অক্টোবর ২৬, ২০১৮ । এই নিউজটি পড়া হয়েছেঃ ৪৪৭ বার

অনলাইন ডেস্কঃ ময়মনসিংহের ভালুকায় পেটে বাছুরসহ গাভী জবাই করায় লিটন ও মাহবুব নামে দুই কসাইকে জবাই করা গাভীর মাংস সহ পুলিশ আটক করেছে।
পুলিশ ও স্থানীয় সূত্রে জানাযায়, বৃহস্পতিবার(২৫সেপ্টেম্বর)সকালে ভালুকা বাজার কসাই পট্রিতে উপজেলার ধামশুর গ্রামের মৃত জমদর ফকিরের ছেলে ভালুকা বাজারের কসাই কালাম মিয়া তার দুই সহযোগী নিয়ে একটি গাভী জবাই করে।
জবাই করা গাভীর পেটে বাচ্চা দেখে আশপাশের লোকজন বিষয়টি থানা পুলিশকে জানালে পুলিশ দুই কসাইকে আটক করে। এ সময় দোকান মালিক কসাই কালাম পালিয়ে যায়। জানাযায় ভালুকা বাজার সহ পৌর এলাকার বিভিন্ন ওয়ার্ডে ৮/১০ টির মত কসাইয়ের দোকান রয়েছে যেসব দোকানে নিয়ম বর্হিভূত ভাবে লাইসেন্স বিহিন মাংস বেচা কিনা করছে। খোজ নিয়ে জানাগেছে ডাক্তারী ছারপত্র না নিয়ে প্রতিদিন রোগা ও নিষিদ্ধ পশু জবাই করে চলেছে এসব মাংস ব্যবসায়ী কসাইরা।
ভালুকা বাজারে বাবুল কসাই নামে এক ব্যাক্তি দীর্ঘদিন যাবৎ খাসীর নামে ছাগী জবাই করে মানুষকে প্রতারিত করে লাখ লাখ টাকা হাতিয়ে নিচ্ছে। এ ব্যাপারে উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা হেলাল উদ্দীন জানান প্রজননক্ষম কোন প্রাণী, যেমন বকন, গাভী, ছাগী জবাই করা সম্পুর্ণ আইন বর্হিভূত। ভালুকা পৌর এলাকার হাট বাজারে মাংস বিক্রেতাদেরকে প্রাণী সম্পদ অফিস থেকে কোন লাইসেন্স দেয়া হয়নি, এটি পৌরসভার এখতিয়ারাধীন। পশু জবাইয়ের উপযুক্ততা যাচাইয়ের জন্য কারা নিয়োজিত রয়েছেন জানতে চাইলে তিনি জানান এটি তাদেরও দায়িত্ব কিন্তু কসাইদের দোকান এক জায়গায় না থাকায় খোজ খবর রাখা সম্ভব হয়না। পৌর কর্তৃপক্ষের সাথে কথা বলে জানাযায় কসাইদের কোন লাইসেন্স দেয়া হয়নি।

Shares