আজ বুধবার , ২২শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ৭ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ |

শিরোনাম

বাউফলে মাছের পোনা অবমুক্তকরণ বাউফল উপজেলা ও পৌর সেচ্ছাসেবক দলের আহব্বায়ক কমিটি ঘোষণা বাউফলে ইউএনও’র বিদায়ী সংবর্ধনা নালিতাবাড়ীতে জেলা শিক্ষা অফিসারের বিদ্যালয় পরিদর্শন বাউফলে বিএনপি’র ৪৩ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত বাউফলে ছেলের বিচার চেয়ে বাবা মায়ের সাংবাদিক সম্মেলন বাউফলে জাতীয় মৎস সপ্তাহ শুরু হালুয়াঘাটে বজ্রপাতে মৃত্যু! বাবার লাশের পাশে দেড় বছরের শিশু ‘নুসাইবা’ হালুয়াঘাটে নির্মাণের বছরেই বক্স কালভার্ট ধ্বস! বাউফলে বিএনপি’র চেয়ারপার্সন খালেদা জিয়ার জন্ম বার্ষিকী উপলক্ষে দোয়া-মোনাজাত ভিক্ষের টাকা গণনা করছিলো ভিক্ষুক। ইমাম বাসের চাপায় মৃত্যু ঐ ভিক্ষুকের শোক দিবসে হালুয়াঘাটে বিজিবি’র ত্রাণ বিতরণ বাউফলে সফিউল বারী বাবু’র মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া-মোনাজাত করোনা টেস্ট করাতে অনিহা হালুয়াঘাটে করোনায় আক্তান্ত হয়ে ৯৬ বছরের বৃদ্ধের মৃত্যু। মোট মৃত্যু-৭

বাংলাদেশের হাই কমিশনারকে বহিষ্কার করতে পারে পাকিস্তান

প্রকাশিতঃ ৪:৪০ অপরাহ্ণ | অক্টোবর ১৪, ২০১৮ । এই নিউজটি পড়া হয়েছেঃ ২৯৫ বার

অনলাইন ডেস্কঃ পাকিস্তানে নিযুক্ত বাংলাদেশের হাই কমিশনার তারিক আহসানকে বহিষ্কার করতে পারে পাকিস্তান। পাকিস্তানের নতুন হাই কমিশনার সাকলাইন সৈয়দাকে গ্রহণ করতে বাংলাদেশ অস্বীকৃতি জানাচ্ছে বলে পাকিস্তান এমনটা বিবেচনা করছে। এ বিষয়ে প্রধানমন্ত্রী ইমরান খানের কাছে সুপারিশ পাঠিয়েছেন পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী। অনলাইন পাকিস্তান টুডে এ খবর দিয়েছে।

এতে আরো বলা হয়, বাংলাদেশ ও পাকিস্তানের মধ্যে সৃষ্ট কূটনৈতিক উত্তেজনার বিষয়ে পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানকে অবহিত করেছেন পররাষ্ট্রমন্ত্রী শাহ মেহমুদ কুরেশি। তিনি শুধু অবহিতই করেন নি। একই সঙ্গে পাকিস্তানে নিযুক্ত বাংলাদেশের হাই কমিশনার তারিক আহসানকে বহিষ্কারের সুপারিশ করেছেন। ওই প্রতিবেদনে আরো বলা হয়, ঢাকায় পাকিস্তানের নতুন হাই কমিশনার হিসেবে মনোনীত করা হয়েছে সাকলাইন সৈয়দাকে।
এ বিষয়ে ফেব্রুয়ারি থেকে বাংলাদেশের সম্মতির অপেক্ষায় রয়েছে পাকিস্তান। কিন্তু আট মাস পেরিয়ে গেছে। পাকিস্তানের নতুন হাই কমিশনারের বিষয়ে অনুমোদন দেয়নি ঢাকা। কি কারণে, পাকিস্তানের হাই কমিশনারকে অনুমোদন দেয়া হচ্ছে না সে বিষয়ে বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রণালয় কোনো কারণও জানাচ্ছে না বলে বলা হয়েছে ওই রিপোর্টে।
ওদিকে হাই কমিশনার ইস্যুতে এরই মধ্যে বিভিন্ন মিডিয়ায় একাধিক রিপোর্ট প্রকাশিত হয়েছে। তাতেও বলা হয়েছে, পাকিস্তানের নতুন হাই কমিশনারকে অনুমোদন দিচ্ছে না বাংলাদেশ। এর প্রেক্ষিতে পাকিস্তানে অবস্থিত বাংলাদেশ দূতাবাস থেকে একটি বিবৃতি দেয়া হয়েছে। তাতে বলা হয়েছে, বিদেশী কূটনীতিকদের প্রতি সম্মান দেখায় ঢাকা।

বাংলাদেশে পাকিস্তানের হাই কমিশনারের দায়িত্ব পালন করা সাবেক হাই কমিশনার রফিউজ্জামান সিদ্দিকী এ বিষয়ে যে মন্তব্য করেছেন তাকে একজন সাবেক সিনিয়র কূটনীতিকের কাছ থেকে আসা অচিন্তনীয় বলে আখ্যায়িত করা হয়েছে ওই বিবৃতিতে। এতে আরো বলা হয়, ‘(তার) ওই মন্তব্য অরুচিকর। কারণ, তিনি যা বলেছেন তা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উদ্দেশ্য করে বলেছেন। প্রধানমন্ত্রী পাকিস্তানসহ সব বিদেশী কূটনীতিককে সব সময়ই উদারতার সঙ্গে দেখে থাকেন।

Shares