আজ শুক্রবার , ২৭শে মে, ২০২২ খ্রিস্টাব্দ | ১৩ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ |

শিরোনাম

হালুয়াঘাটে পানিতে ডুবে শিশুর মৃত্যু ওজনে ধান বেশী নেয়ার প্রতিবাদে বিক্ষোভ নালিতাবাড়ীতে মাংস বিক্রেতাদের জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত নালিতাবাড়ীতে অগ্নিকাণ্ডে ব্যবসা প্রতিষ্ঠানসহ বসতঘর পুড়ে ক্ষয়ক্ষতি “মুক্তিযুদ্ধে হালুয়াঘাট” গ্রন্থের মোড়ক উন্মোচন ও প্রকাশনা অনুষ্ঠান অনুষ্ঠিত প্রকল্পের পাওনা টাকা দাবী: ইউপি চেয়ারম্যানের নির্দেশে হামলার অভিযোগ “মুক্তিযুদ্ধে হালুয়াঘাট” গ্রন্থের মোড়ক উন্মোচন ও প্রকাশনা অনুষ্ঠান অনুষ্ঠিত নালিতাবাড়ীর মাদক ব‍্যবসায়ীকে গ্রেফতার করেছে র‍্যাব হালুয়াঘাটে শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত শেরপুরে স্বামী পরিত্যক্তা তরুণীকে সংঘবদ্ধ ধর্ষণ: গ্রেফতার এক নালিতাবাড়ীতে বঙ্গবন্ধু জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট উদ্বোধন নালিতাবাড়ীতে র‍্যাবের হাতে বিদেশী মদসহ যূবক গ্রেফতার তিনানী বাজার থেকে সয়াবিন তেল জব্ধ,লাখ টাকা জরিমানা নালিতাবাড়ী প্রতিবন্ধী শিশু ধর্ষণের অভিযোগে একজন আটক নালিতাবাড়ীতে গতি রোধ করে গরু ব্যবসায়ীর উপর বিজিবি’র গুলি, আহত তিন

বাংলাদেশের হাই কমিশনারকে বহিষ্কার করতে পারে পাকিস্তান

প্রকাশিতঃ ৪:৪০ অপরাহ্ণ | অক্টোবর ১৪, ২০১৮ । এই নিউজটি পড়া হয়েছেঃ ৩৩৩ বার

অনলাইন ডেস্কঃ পাকিস্তানে নিযুক্ত বাংলাদেশের হাই কমিশনার তারিক আহসানকে বহিষ্কার করতে পারে পাকিস্তান। পাকিস্তানের নতুন হাই কমিশনার সাকলাইন সৈয়দাকে গ্রহণ করতে বাংলাদেশ অস্বীকৃতি জানাচ্ছে বলে পাকিস্তান এমনটা বিবেচনা করছে। এ বিষয়ে প্রধানমন্ত্রী ইমরান খানের কাছে সুপারিশ পাঠিয়েছেন পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী। অনলাইন পাকিস্তান টুডে এ খবর দিয়েছে।

এতে আরো বলা হয়, বাংলাদেশ ও পাকিস্তানের মধ্যে সৃষ্ট কূটনৈতিক উত্তেজনার বিষয়ে পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানকে অবহিত করেছেন পররাষ্ট্রমন্ত্রী শাহ মেহমুদ কুরেশি। তিনি শুধু অবহিতই করেন নি। একই সঙ্গে পাকিস্তানে নিযুক্ত বাংলাদেশের হাই কমিশনার তারিক আহসানকে বহিষ্কারের সুপারিশ করেছেন। ওই প্রতিবেদনে আরো বলা হয়, ঢাকায় পাকিস্তানের নতুন হাই কমিশনার হিসেবে মনোনীত করা হয়েছে সাকলাইন সৈয়দাকে।
এ বিষয়ে ফেব্রুয়ারি থেকে বাংলাদেশের সম্মতির অপেক্ষায় রয়েছে পাকিস্তান। কিন্তু আট মাস পেরিয়ে গেছে। পাকিস্তানের নতুন হাই কমিশনারের বিষয়ে অনুমোদন দেয়নি ঢাকা। কি কারণে, পাকিস্তানের হাই কমিশনারকে অনুমোদন দেয়া হচ্ছে না সে বিষয়ে বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রণালয় কোনো কারণও জানাচ্ছে না বলে বলা হয়েছে ওই রিপোর্টে।
ওদিকে হাই কমিশনার ইস্যুতে এরই মধ্যে বিভিন্ন মিডিয়ায় একাধিক রিপোর্ট প্রকাশিত হয়েছে। তাতেও বলা হয়েছে, পাকিস্তানের নতুন হাই কমিশনারকে অনুমোদন দিচ্ছে না বাংলাদেশ। এর প্রেক্ষিতে পাকিস্তানে অবস্থিত বাংলাদেশ দূতাবাস থেকে একটি বিবৃতি দেয়া হয়েছে। তাতে বলা হয়েছে, বিদেশী কূটনীতিকদের প্রতি সম্মান দেখায় ঢাকা।

বাংলাদেশে পাকিস্তানের হাই কমিশনারের দায়িত্ব পালন করা সাবেক হাই কমিশনার রফিউজ্জামান সিদ্দিকী এ বিষয়ে যে মন্তব্য করেছেন তাকে একজন সাবেক সিনিয়র কূটনীতিকের কাছ থেকে আসা অচিন্তনীয় বলে আখ্যায়িত করা হয়েছে ওই বিবৃতিতে। এতে আরো বলা হয়, ‘(তার) ওই মন্তব্য অরুচিকর। কারণ, তিনি যা বলেছেন তা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উদ্দেশ্য করে বলেছেন। প্রধানমন্ত্রী পাকিস্তানসহ সব বিদেশী কূটনীতিককে সব সময়ই উদারতার সঙ্গে দেখে থাকেন।

Shares