আজ বৃহস্পতিবার , ২৩শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ৮ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ |

শিরোনাম

বাউফলে মাছের পোনা অবমুক্তকরণ বাউফল উপজেলা ও পৌর সেচ্ছাসেবক দলের আহব্বায়ক কমিটি ঘোষণা বাউফলে ইউএনও’র বিদায়ী সংবর্ধনা নালিতাবাড়ীতে জেলা শিক্ষা অফিসারের বিদ্যালয় পরিদর্শন বাউফলে বিএনপি’র ৪৩ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত বাউফলে ছেলের বিচার চেয়ে বাবা মায়ের সাংবাদিক সম্মেলন বাউফলে জাতীয় মৎস সপ্তাহ শুরু হালুয়াঘাটে বজ্রপাতে মৃত্যু! বাবার লাশের পাশে দেড় বছরের শিশু ‘নুসাইবা’ হালুয়াঘাটে নির্মাণের বছরেই বক্স কালভার্ট ধ্বস! বাউফলে বিএনপি’র চেয়ারপার্সন খালেদা জিয়ার জন্ম বার্ষিকী উপলক্ষে দোয়া-মোনাজাত ভিক্ষের টাকা গণনা করছিলো ভিক্ষুক। ইমাম বাসের চাপায় মৃত্যু ঐ ভিক্ষুকের শোক দিবসে হালুয়াঘাটে বিজিবি’র ত্রাণ বিতরণ বাউফলে সফিউল বারী বাবু’র মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া-মোনাজাত করোনা টেস্ট করাতে অনিহা হালুয়াঘাটে করোনায় আক্তান্ত হয়ে ৯৬ বছরের বৃদ্ধের মৃত্যু। মোট মৃত্যু-৭

ডিজিটাল নিরাপত্তা আইন! সাংবাদিকদের প্রতিবাদ

প্রকাশিতঃ ১০:৪১ অপরাহ্ণ | অক্টোবর ১১, ২০১৮ । এই নিউজটি পড়া হয়েছেঃ ৩৪৬ বার

অনলাইন ডেস্কঃ ডিজিটাল নিরাপত্তা বাতিলের দাবিতে কালো কাপড় মুখে বেঁধে বিক্ষোভ করেছেন বিএনপি সমর্থিত সাংবাদিক ইউনিয়ন। দুপুরে জাতীয় প্রেস ক্লাবের সামনে ফেডারেল সাংবাদিক ইউনিয়ন ও ঢাকা সাংবাদিক ইউনিয়নের উদ্যোগে অবস্থান কর্মসূচি করে এই বিক্ষোভ প্রদর্শন করে। অবস্থান কর্মসূচি থেকে আগামী ১৭ই অক্টোবর জাতীয় প্রেস ক্লাবের সামনে সাংবাদিক সমাবেশ ও বিক্ষোভের নতুন কর্মসূচি ঘোষণা করা হয়। অবস্থান কর্মসূচিতে বিএফইউজের সাবেক সভাপতি শওকত মাহমুদ বলেন, এই আইনের মাধ্যমে আইনের শাসনের পতন ঘটতে যাচ্ছে।

এমন ঘৃনিত আইন বিশ্বের কোথাও আছেন বলে আমার জানা নেই। ডিজিটাল নিরাপত্তা আইনের বিরুদ্ধে সকলকে সোচ্চার হওয়ার আহবান জানিয়ে বিএফইউজের সভাপতি রুহুল আমিন গাজী বলেন, স্বাধীন দেশে এমন আইন বাস্তবায়ন হতে পারে না। এটা বাক স্বাধীনতা ও গণতন্ত্রের পরিপন্থি। এই আইনের দাবিতে আমরা রাজপথে আছি, থাকবো।
যতদিন সরকার আইনটি বাতিল না হবে ততদিন আমরা আন্দোলন চালিয়ে যাবো। ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি কাদের গনি চৌধুরী বলেন, সাংবাদিকতার ভাগ্য এখন আইন প্রয়োগকারী সংস্থার ওপর নির্ভর করবে। পুলিশের মাধ্যমে এই কালো ও নিকৃষ্টতম আইনের অপব্যবহার হবে বলে আমরা আশঙ্কা প্রকাশ করছি।

বিএফইউজের সভাপতি রুহুল আমিন গাজীর সভাপতিত্বে অবস্থান কর্মসূচিতে বিএফইউজের সিনিয়র সহসভাপতি নুরুল আমিন রোকন, সহ সভাপতি মোদাব্বের হোসেন, ডিইউজের সাধারণ সম্পাদক শহীদুল ইসলাম, জাতীয় প্রেস ক্লাবের যুগ্ম সম্পাদক ইলিয়াস খান, ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাবেক অর্থ সম্পাদক কামরুজ্জামান কাজল, ফটো জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সভাপতি গোলাম মোস্তফা, সাবেক সভাপতি একেএম মহসিন ও বিএফইউজের সাবেক মহাসচিব এমএ আজিজ বক্তব্য দেন। এছাড়া ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাবেক সাধারণ সম্পাদক ইলিয়াস হোসেন, সাবেক প্রচার ও প্রকাশনা সম্পাদক কাফি কামাল, ডিইউজে কার্যনির্বাহী সদস্য এইচ আল আমিন, ডিএম অমরসহ শতাধিক সাংবাদিক অবস্থান কর্মসূচিতে অংশ নেন।

Shares