আজ বৃহস্পতিবার , ২৯শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ | ১৩ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ |

শিরোনাম

নালিতাবাড়ীতে কাল্বের ১১তম বার্ষিক সাধারন সভা অনুষ্ঠিত ত্রিশালে দুই মাদক কারবারী আটক- বাউফলে যুবদলের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত ফ্রান্সে মহানবী(সঃ) এর ব্যাঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদে বাউফলে মানববন্ধন ব্যারিস্টার রফিক উল হকের মৃত্যুতে ত্রিশাল অনলাইন প্রেসক্লাবের শোক প্রকাশ হালুয়াঘাট ও ধোবাউড়ায় পুজা পরিদর্শনে এমরান সালেহ প্রিন্স বরিশাল বিভাগের সেরা সম্পাদক হিসেবে সম্মাননা পেলেন দৈনিক দ্বীপাঞ্চল সম্পাদক ইউটিউবে ঝড় তুললেন ৭ বছরের “জারা” ৯ বৎসর পেরিয়েও হচ্ছেনা হালুয়াঘাটের দুই ইউপি’র নির্বাচন ত্রিশালে এটিএম সিআরএম বুথ এর শুভ উদ্বোধন – উপ নির্বাচন. ইউপি সদস্যসহ আটক ৪ হালুয়াঘাটে পৃথক স্থানে ট্রাক চাপায় ও বিদ্যুৎস্পৃষ্টে দুইজনের মৃত্যু গৌরিপুরে স্বেচ্ছাসেবকলীগ নেতাকে কুপিয়ে হত্যা হালুয়াঘাটে ইয়াবাসহ আটক-২ সারাদেশে ধর্ষণের প্রতিবাদে হালুয়াঘাটে মানববন্ধন

১৭ আইএস জঙ্গির মৃত্যুদণ্ড ঘোষনা

প্রকাশিতঃ ১০:৩০ অপরাহ্ণ | অক্টোবর ১১, ২০১৮ । এই নিউজটি পড়া হয়েছেঃ ২০৯ বার

অনলাইন ডেস্কঃ চার্চে বোমা হামলার অভিযোগে মিশরের একটি সামরিক আদালত ১৭ জনকে মৃত্যুদণ্ড দিয়েছে। তাদের বিরুদ্ধে ২০১৬ ও ২০১৭ সালে তিনটি চার্চে বোমা হামলার সঙ্গে যুক্ত থাকার অভিযোগ আনা হয়েছে। দেশটির রাষ্ট্রীয় সংবাদ সংস্থা মেনার বরাত দিয়ে এ খবর দিয়েছে অনলাইন আল-জাজিরা।
খবরে বলা হয়, মৃত্যুদণ্ড প্রাপ্ত আসামিদের জঙ্গি সংগঠন আইএসের সদস্য বলে দাবি করেছে মিশরের সেনাবাহিনী। এ সময় অন্য ১৯ জনকে ১০ থেকে ১৫ বছর পর্যন্ত কারাদণ্ড দেয়া হয়। তবে তাদেরকে এই রায়ের বিরুদ্ধে আপিল করার সুযোগ দেয়া হবে। দুবছর আগে দেশটির আলেকজান্দ্রিয়া ও টান্টা এলাকার দুইটি চার্চে বোমা হামলায় মোট ৪৫ জন নিহত হয়েছিলেন। এর ঠিক এক মাসের মাথায় কায়রোর কপটিক ক্যাথেড্রাল চার্চে বোমা হামলা চালালে সেখানে নিহত হন আরো কমপক্ষে ২৫ জন। এ হামলার পর এর দায় স্বীকার করে নেয় আইএস। এরপর থেকে মিশর জুরে খৃষ্টান ধর্মাবলম্বীরা প্রায়ই আইএসের হামলার লক্ষ্যবস্তু হয়ে ওঠেন।
সাম্প্রতিক বছরগুলোতে দেশটির সেনাবাহিনী সিনাই উপত্যকা থেকে আইএস হঠাতে যুদ্ধ করে যাচ্ছে।

Shares