আজ শুক্রবার , ২৭শে মে, ২০২২ খ্রিস্টাব্দ | ১৩ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ |

শিরোনাম

হালুয়াঘাটে পানিতে ডুবে শিশুর মৃত্যু ওজনে ধান বেশী নেয়ার প্রতিবাদে বিক্ষোভ নালিতাবাড়ীতে মাংস বিক্রেতাদের জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত নালিতাবাড়ীতে অগ্নিকাণ্ডে ব্যবসা প্রতিষ্ঠানসহ বসতঘর পুড়ে ক্ষয়ক্ষতি “মুক্তিযুদ্ধে হালুয়াঘাট” গ্রন্থের মোড়ক উন্মোচন ও প্রকাশনা অনুষ্ঠান অনুষ্ঠিত প্রকল্পের পাওনা টাকা দাবী: ইউপি চেয়ারম্যানের নির্দেশে হামলার অভিযোগ “মুক্তিযুদ্ধে হালুয়াঘাট” গ্রন্থের মোড়ক উন্মোচন ও প্রকাশনা অনুষ্ঠান অনুষ্ঠিত নালিতাবাড়ীর মাদক ব‍্যবসায়ীকে গ্রেফতার করেছে র‍্যাব হালুয়াঘাটে শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত শেরপুরে স্বামী পরিত্যক্তা তরুণীকে সংঘবদ্ধ ধর্ষণ: গ্রেফতার এক নালিতাবাড়ীতে বঙ্গবন্ধু জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট উদ্বোধন নালিতাবাড়ীতে র‍্যাবের হাতে বিদেশী মদসহ যূবক গ্রেফতার তিনানী বাজার থেকে সয়াবিন তেল জব্ধ,লাখ টাকা জরিমানা নালিতাবাড়ী প্রতিবন্ধী শিশু ধর্ষণের অভিযোগে একজন আটক নালিতাবাড়ীতে গতি রোধ করে গরু ব্যবসায়ীর উপর বিজিবি’র গুলি, আহত তিন

বাস টার্মিনালে ইলিয়াস কাঞ্চনকে অবাঞ্ছিত ঘোষণা করার প্রতিবাদে নিসচার সংবাদ সম্মেলন অনুষ্ঠিত

প্রকাশিতঃ ৯:৩২ অপরাহ্ণ | অক্টোবর ০৮, ২০১৮ । এই নিউজটি পড়া হয়েছেঃ ৪২০ বার

অনলাইন ডেস্কঃ নিরাপদ সড়ক চাই’র চেয়ারম্যান চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চনকে বিভিন্ন বাস টার্মিনালে অবাঞ্ছিত ঘোষণা করার প্রতিবাদ ও সম্প্রতি জাতীয় সংসদে সড়ক পরিবহন আইন-২০১৮ পাশ হওয়ার পরবর্তী উদ্বুদ্ধ পরিস্থিতি সম্পর্কে ব্যাখ্যা প্রদানপূর্বক নিসচা’র পক্ষ থেকে আজ ৮ অক্টোবর ২০১৮, সোমবার, দুপুর ২টায় ঢাকা রিপোর্টাস ইউনিটি, সেগুনবাগিচা, ঢাকা-এর ‘সাগর-রুনি মিলনায়তন’-এ এক জরুরী সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। সংবাদ সম্মেলনে বক্তব্য পাঠ করেন,নিরাপদ সড়ক চাই (নিসচা)’র কেন্দ্রীয় ও প্রতিষ্ঠাতা চেয়ারম্যান চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন।

রোববার রাজধানীর ফুলবাড়ি টার্মিনালে মালিক-শ্রমিক ঐক্য পরিষদের অনুষ্ঠিত সমাবেশে নিরাপদ সড়ক চাই (নিসচা)’র কেন্দ্রীয় ও প্রতিষ্ঠাতা চেয়ারম্যান চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চনকে বিভিন্ন টার্মিনালে অবাঞ্চিত ঘোষণার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন নিসচা। সংবাদ সম্মেলনে চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন বলেন, দীর্ঘ ২৫ বছর ধরে সড়ককে দুর্ঘটনামুক্ত করতে নিরলসভাবে কাজ করে যাচ্ছে নিসচা আন্দোলন। সারাদেশে নিসচার প্রায় ১২০টি শাখা সংগঠন ও বিদেশে প্রায় ৫টি শাখা সংগঠনের নেতৃবৃন্দরা সড়ক নিরাপত্তা বিষয়ে কাজ করে যাচ্ছেন। বর্তমান সরকার ২২ অক্টোবরকে জাতীয় নিরাপদ সড়ক দিবস হিসেবে ঘোষণা করেছে। বর্তমান সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সড়ক দুর্ঘটনারোধ করার লক্ষ্যে ১৭ টি নির্দেশনা দিয়েছেন। নিসচা সেই ১৭টি নির্দেশনার প্রতি শ্রদ্ধাশীল। ১৭টি নির্দেশনা বাস্তবায়ন সহ সড়ক দুর্ঘটনা রোধকল্পে নিসচা কর্মীবৃন্দ কাজ করে যাচ্ছে ও ভবিষ্যতে এই কার্যক্রম অব্যাহত থাকবে। তিনি আরো বলেন, মালিক-শ্রমিক ঐক্য পরিষদের ব্যানারে রাজধানীর ফুলবাড়িয়া সভায় উল্লেখ করা হয়েছে, ১৯৯৩ সালে আমার স্ত্রী জাহানারা কাঞ্চন নিজ গাড়িতে নিজ চালকের কারণে দুর্ঘটনাকবলিত হয়ে মারা যান। কথাটি সম্পূর্ণ মিথ্যা, বানোয়াট ও উদ্দেশ্যপ্রণোদিত। সত্য হল এই যে, ঐদিন জাহানারা কাঞ্চন হোটেল সোনারগাঁও থেকে ভাড়া করা একটি মাইক্রো নিয়ে বান্দরবানে যাচ্ছিলেন। পথিমধ্যে চট্টগ্রামের অদূরে চন্দনাইশ পেরিয়ে পটিয়ার কাছাকাছি সড়ক দুর্ঘটনা কবলিত হয়ে মৃত্যুবরণ করেন। আর এই দুর্ঘটনাটি ঘটায় একটি ট্রাক। পুরো দেশবাসী ঘটনাটি জানেন। প্রশাসন থেকে বিভিন্ন অনুসন্ধানেও ঘটনাটি উঠে এসেছিল। আমি এ ধরনের মিথ্যা অপপ্রচার থেকে বিরত থাকার জন্য বাংলাদেশ সড়ক পরিবহণ মালিক শ্রমিক ঐক্য পরিষদ নেতৃবৃন্দকে আহবান জানাচ্ছি। তাদের উদ্দেশ্যে আরও বলতে চাই আমার দরজা তাদের জন্য সবসময় খোলা। তারা আমার প্রতিপক্ষ নন যে কোন সময় তারা আমার সাথে আলোচনা করতে পারেন। ইলিয়াস কাঞ্চন ভবিষ্যতে এসব মিথ্যা অপপ্রচার থেকে সকলকে বিরত থাকার আহ্বান জানান । এবং নিসচার পাশে থেকে সড়ক দুর্ঘটনারোধে সকলকে কাজ করার পরামর্শ দেন।

Shares