আজ শুক্রবার , ৩০শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ | ১৪ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ |

শিরোনাম

বরগুনা বেতাগীর আলোচিত বজলু হত্যা মামলার ২ নম্বর আসামি আটক ত্রিশালে শহীদ বীরমুক্তিযোদ্ধা আব্দুর রহমান সড়ক উদ্বোধন ত্রিশালে বিভাগীয় কমিশনারের মতবিনিময় সভা অনুষ্ঠিত মহানবী(সঃ) এর ব্যাঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদে বাউফলে বিক্ষোভ মিছিল, সমাবেশ ও মানববন্ধন নালিতাবাড়ীতে কাল্বের ১১তম বার্ষিক সাধারন সভা অনুষ্ঠিত ত্রিশালে দুই মাদক কারবারী আটক- বাউফলে যুবদলের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত ফ্রান্সে মহানবী(সঃ) এর ব্যাঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদে বাউফলে মানববন্ধন ব্যারিস্টার রফিক উল হকের মৃত্যুতে ত্রিশাল অনলাইন প্রেসক্লাবের শোক প্রকাশ হালুয়াঘাট ও ধোবাউড়ায় পুজা পরিদর্শনে এমরান সালেহ প্রিন্স বরিশাল বিভাগের সেরা সম্পাদক হিসেবে সম্মাননা পেলেন দৈনিক দ্বীপাঞ্চল সম্পাদক ইউটিউবে ঝড় তুললেন ৭ বছরের “জারা” ৯ বৎসর পেরিয়েও হচ্ছেনা হালুয়াঘাটের দুই ইউপি’র নির্বাচন ত্রিশালে এটিএম সিআরএম বুথ এর শুভ উদ্বোধন – উপ নির্বাচন. ইউপি সদস্যসহ আটক ৪

বাস টার্মিনালে ইলিয়াস কাঞ্চনকে অবাঞ্ছিত ঘোষণা করার প্রতিবাদে নিসচার সংবাদ সম্মেলন অনুষ্ঠিত

প্রকাশিতঃ ৯:৩২ অপরাহ্ণ | অক্টোবর ০৮, ২০১৮ । এই নিউজটি পড়া হয়েছেঃ ৩০৮ বার

অনলাইন ডেস্কঃ নিরাপদ সড়ক চাই’র চেয়ারম্যান চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চনকে বিভিন্ন বাস টার্মিনালে অবাঞ্ছিত ঘোষণা করার প্রতিবাদ ও সম্প্রতি জাতীয় সংসদে সড়ক পরিবহন আইন-২০১৮ পাশ হওয়ার পরবর্তী উদ্বুদ্ধ পরিস্থিতি সম্পর্কে ব্যাখ্যা প্রদানপূর্বক নিসচা’র পক্ষ থেকে আজ ৮ অক্টোবর ২০১৮, সোমবার, দুপুর ২টায় ঢাকা রিপোর্টাস ইউনিটি, সেগুনবাগিচা, ঢাকা-এর ‘সাগর-রুনি মিলনায়তন’-এ এক জরুরী সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। সংবাদ সম্মেলনে বক্তব্য পাঠ করেন,নিরাপদ সড়ক চাই (নিসচা)’র কেন্দ্রীয় ও প্রতিষ্ঠাতা চেয়ারম্যান চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন।

রোববার রাজধানীর ফুলবাড়ি টার্মিনালে মালিক-শ্রমিক ঐক্য পরিষদের অনুষ্ঠিত সমাবেশে নিরাপদ সড়ক চাই (নিসচা)’র কেন্দ্রীয় ও প্রতিষ্ঠাতা চেয়ারম্যান চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চনকে বিভিন্ন টার্মিনালে অবাঞ্চিত ঘোষণার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন নিসচা। সংবাদ সম্মেলনে চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন বলেন, দীর্ঘ ২৫ বছর ধরে সড়ককে দুর্ঘটনামুক্ত করতে নিরলসভাবে কাজ করে যাচ্ছে নিসচা আন্দোলন। সারাদেশে নিসচার প্রায় ১২০টি শাখা সংগঠন ও বিদেশে প্রায় ৫টি শাখা সংগঠনের নেতৃবৃন্দরা সড়ক নিরাপত্তা বিষয়ে কাজ করে যাচ্ছেন। বর্তমান সরকার ২২ অক্টোবরকে জাতীয় নিরাপদ সড়ক দিবস হিসেবে ঘোষণা করেছে। বর্তমান সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সড়ক দুর্ঘটনারোধ করার লক্ষ্যে ১৭ টি নির্দেশনা দিয়েছেন। নিসচা সেই ১৭টি নির্দেশনার প্রতি শ্রদ্ধাশীল। ১৭টি নির্দেশনা বাস্তবায়ন সহ সড়ক দুর্ঘটনা রোধকল্পে নিসচা কর্মীবৃন্দ কাজ করে যাচ্ছে ও ভবিষ্যতে এই কার্যক্রম অব্যাহত থাকবে। তিনি আরো বলেন, মালিক-শ্রমিক ঐক্য পরিষদের ব্যানারে রাজধানীর ফুলবাড়িয়া সভায় উল্লেখ করা হয়েছে, ১৯৯৩ সালে আমার স্ত্রী জাহানারা কাঞ্চন নিজ গাড়িতে নিজ চালকের কারণে দুর্ঘটনাকবলিত হয়ে মারা যান। কথাটি সম্পূর্ণ মিথ্যা, বানোয়াট ও উদ্দেশ্যপ্রণোদিত। সত্য হল এই যে, ঐদিন জাহানারা কাঞ্চন হোটেল সোনারগাঁও থেকে ভাড়া করা একটি মাইক্রো নিয়ে বান্দরবানে যাচ্ছিলেন। পথিমধ্যে চট্টগ্রামের অদূরে চন্দনাইশ পেরিয়ে পটিয়ার কাছাকাছি সড়ক দুর্ঘটনা কবলিত হয়ে মৃত্যুবরণ করেন। আর এই দুর্ঘটনাটি ঘটায় একটি ট্রাক। পুরো দেশবাসী ঘটনাটি জানেন। প্রশাসন থেকে বিভিন্ন অনুসন্ধানেও ঘটনাটি উঠে এসেছিল। আমি এ ধরনের মিথ্যা অপপ্রচার থেকে বিরত থাকার জন্য বাংলাদেশ সড়ক পরিবহণ মালিক শ্রমিক ঐক্য পরিষদ নেতৃবৃন্দকে আহবান জানাচ্ছি। তাদের উদ্দেশ্যে আরও বলতে চাই আমার দরজা তাদের জন্য সবসময় খোলা। তারা আমার প্রতিপক্ষ নন যে কোন সময় তারা আমার সাথে আলোচনা করতে পারেন। ইলিয়াস কাঞ্চন ভবিষ্যতে এসব মিথ্যা অপপ্রচার থেকে সকলকে বিরত থাকার আহ্বান জানান । এবং নিসচার পাশে থেকে সড়ক দুর্ঘটনারোধে সকলকে কাজ করার পরামর্শ দেন।

Shares