আজ বুধবার , ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ |

শিরোনাম

এম্বুলেন্সে করে মাদক পাচারকালে ২৪০ বোতল ভারতীয় মদসহ একজন আটক এমপি মাহমুদুল হক সায়েমকে সি.আই.পি শামিমের সংবর্ধনা হালুয়াঘাটে ঈদে বাড়ি ফেরার পথে লাশ হল স্বামীসহ অন্তঃসত্ত্বা স্ত্রী হালুয়াঘাটের স্থলবন্দর দিয়ে ২৭টি পণ্যের আমদানী রপ্তানীর পরিকল্পনা-এমপি সায়েম হালুয়াঘাটে ২৭ হাজার দুস্থ অসহায় পাচ্ছে প্রধানমন্ত্রীর ঈদ উপহার ১৩ বছর পর পদত্যাগ করলেন ইউপি চেয়ারম্যান জাহাঙ্গীর হালুয়াঘাটে ফেইসবুক গ্রুপে কোরআন তেলাওয়াত ও ইসলামী সংগীত প্রতিযোগিতা। পুরস্কার বিতরণ ‘কৃষ্ণনগরের কৃষ্ণকেশীর ‘বেহিসেবি রঙ.. হিমাদ্রিশেখর সরকার হালুয়াঘাট থেকে ফুলপুর পর্যন্ত চার লেনের রাস্তা নির্মাণসহ সড়ানো হচ্ছে অস্থায়ী বাস কাউন্টার জনগণের অধিকার আদায় না হওয়া পর্যন্ত বিএনপি রাজপথে থাকবে-প্রিন্স ডামি নির্বাচন করে গণতন্ত্রকে আইসিইউতে পাঠিয়েছে আওয়ামী লীগ-প্রিন্স বাজারে পণ্যের অগ্নিমূল্যের তাপ তাদের গায়ে লাগেনা-প্রিন্স নালিতাবাড়ীতে প্রেসক্লাবের নির্বাচন, সভাপতি সোহেল সম্পাদক মনির গণতন্ত্র প্রতিষ্ঠা করতে আন্দোলন অব্যাহত থাকবে-বিএনপি নেতা প্রিন্স হালুয়াঘাটে বিএনপি নেতা প্রিন্স’র লিফলেট বিতরণ

বাস টার্মিনালে ইলিয়াস কাঞ্চনকে অবাঞ্ছিত ঘোষণা করার প্রতিবাদে নিসচার সংবাদ সম্মেলন অনুষ্ঠিত

প্রকাশিতঃ ৯:৩২ অপরাহ্ণ | অক্টোবর ০৮, ২০১৮ । এই নিউজটি পড়া হয়েছেঃ ৫৬১ বার

অনলাইন ডেস্কঃ নিরাপদ সড়ক চাই’র চেয়ারম্যান চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চনকে বিভিন্ন বাস টার্মিনালে অবাঞ্ছিত ঘোষণা করার প্রতিবাদ ও সম্প্রতি জাতীয় সংসদে সড়ক পরিবহন আইন-২০১৮ পাশ হওয়ার পরবর্তী উদ্বুদ্ধ পরিস্থিতি সম্পর্কে ব্যাখ্যা প্রদানপূর্বক নিসচা’র পক্ষ থেকে আজ ৮ অক্টোবর ২০১৮, সোমবার, দুপুর ২টায় ঢাকা রিপোর্টাস ইউনিটি, সেগুনবাগিচা, ঢাকা-এর ‘সাগর-রুনি মিলনায়তন’-এ এক জরুরী সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। সংবাদ সম্মেলনে বক্তব্য পাঠ করেন,নিরাপদ সড়ক চাই (নিসচা)’র কেন্দ্রীয় ও প্রতিষ্ঠাতা চেয়ারম্যান চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন।

রোববার রাজধানীর ফুলবাড়ি টার্মিনালে মালিক-শ্রমিক ঐক্য পরিষদের অনুষ্ঠিত সমাবেশে নিরাপদ সড়ক চাই (নিসচা)’র কেন্দ্রীয় ও প্রতিষ্ঠাতা চেয়ারম্যান চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চনকে বিভিন্ন টার্মিনালে অবাঞ্চিত ঘোষণার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন নিসচা। সংবাদ সম্মেলনে চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন বলেন, দীর্ঘ ২৫ বছর ধরে সড়ককে দুর্ঘটনামুক্ত করতে নিরলসভাবে কাজ করে যাচ্ছে নিসচা আন্দোলন। সারাদেশে নিসচার প্রায় ১২০টি শাখা সংগঠন ও বিদেশে প্রায় ৫টি শাখা সংগঠনের নেতৃবৃন্দরা সড়ক নিরাপত্তা বিষয়ে কাজ করে যাচ্ছেন। বর্তমান সরকার ২২ অক্টোবরকে জাতীয় নিরাপদ সড়ক দিবস হিসেবে ঘোষণা করেছে। বর্তমান সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সড়ক দুর্ঘটনারোধ করার লক্ষ্যে ১৭ টি নির্দেশনা দিয়েছেন। নিসচা সেই ১৭টি নির্দেশনার প্রতি শ্রদ্ধাশীল। ১৭টি নির্দেশনা বাস্তবায়ন সহ সড়ক দুর্ঘটনা রোধকল্পে নিসচা কর্মীবৃন্দ কাজ করে যাচ্ছে ও ভবিষ্যতে এই কার্যক্রম অব্যাহত থাকবে। তিনি আরো বলেন, মালিক-শ্রমিক ঐক্য পরিষদের ব্যানারে রাজধানীর ফুলবাড়িয়া সভায় উল্লেখ করা হয়েছে, ১৯৯৩ সালে আমার স্ত্রী জাহানারা কাঞ্চন নিজ গাড়িতে নিজ চালকের কারণে দুর্ঘটনাকবলিত হয়ে মারা যান। কথাটি সম্পূর্ণ মিথ্যা, বানোয়াট ও উদ্দেশ্যপ্রণোদিত। সত্য হল এই যে, ঐদিন জাহানারা কাঞ্চন হোটেল সোনারগাঁও থেকে ভাড়া করা একটি মাইক্রো নিয়ে বান্দরবানে যাচ্ছিলেন। পথিমধ্যে চট্টগ্রামের অদূরে চন্দনাইশ পেরিয়ে পটিয়ার কাছাকাছি সড়ক দুর্ঘটনা কবলিত হয়ে মৃত্যুবরণ করেন। আর এই দুর্ঘটনাটি ঘটায় একটি ট্রাক। পুরো দেশবাসী ঘটনাটি জানেন। প্রশাসন থেকে বিভিন্ন অনুসন্ধানেও ঘটনাটি উঠে এসেছিল। আমি এ ধরনের মিথ্যা অপপ্রচার থেকে বিরত থাকার জন্য বাংলাদেশ সড়ক পরিবহণ মালিক শ্রমিক ঐক্য পরিষদ নেতৃবৃন্দকে আহবান জানাচ্ছি। তাদের উদ্দেশ্যে আরও বলতে চাই আমার দরজা তাদের জন্য সবসময় খোলা। তারা আমার প্রতিপক্ষ নন যে কোন সময় তারা আমার সাথে আলোচনা করতে পারেন। ইলিয়াস কাঞ্চন ভবিষ্যতে এসব মিথ্যা অপপ্রচার থেকে সকলকে বিরত থাকার আহ্বান জানান । এবং নিসচার পাশে থেকে সড়ক দুর্ঘটনারোধে সকলকে কাজ করার পরামর্শ দেন।

Shares