আজ শুক্রবার , ২৭শে মে, ২০২২ খ্রিস্টাব্দ | ১৩ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ |

শিরোনাম

হালুয়াঘাটে পানিতে ডুবে শিশুর মৃত্যু ওজনে ধান বেশী নেয়ার প্রতিবাদে বিক্ষোভ নালিতাবাড়ীতে মাংস বিক্রেতাদের জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত নালিতাবাড়ীতে অগ্নিকাণ্ডে ব্যবসা প্রতিষ্ঠানসহ বসতঘর পুড়ে ক্ষয়ক্ষতি “মুক্তিযুদ্ধে হালুয়াঘাট” গ্রন্থের মোড়ক উন্মোচন ও প্রকাশনা অনুষ্ঠান অনুষ্ঠিত প্রকল্পের পাওনা টাকা দাবী: ইউপি চেয়ারম্যানের নির্দেশে হামলার অভিযোগ “মুক্তিযুদ্ধে হালুয়াঘাট” গ্রন্থের মোড়ক উন্মোচন ও প্রকাশনা অনুষ্ঠান অনুষ্ঠিত নালিতাবাড়ীর মাদক ব‍্যবসায়ীকে গ্রেফতার করেছে র‍্যাব হালুয়াঘাটে শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত শেরপুরে স্বামী পরিত্যক্তা তরুণীকে সংঘবদ্ধ ধর্ষণ: গ্রেফতার এক নালিতাবাড়ীতে বঙ্গবন্ধু জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট উদ্বোধন নালিতাবাড়ীতে র‍্যাবের হাতে বিদেশী মদসহ যূবক গ্রেফতার তিনানী বাজার থেকে সয়াবিন তেল জব্ধ,লাখ টাকা জরিমানা নালিতাবাড়ী প্রতিবন্ধী শিশু ধর্ষণের অভিযোগে একজন আটক নালিতাবাড়ীতে গতি রোধ করে গরু ব্যবসায়ীর উপর বিজিবি’র গুলি, আহত তিন

নির্যাতিত আরো ১৪৪ নারীকর্মী সৌদি থেকে দেশে ফিরেছেন

প্রকাশিতঃ ৭:৪২ অপরাহ্ণ | অক্টোবর ০৩, ২০১৮ । এই নিউজটি পড়া হয়েছেঃ ৩৪১ বার

অনলাইন ডেস্কঃ সৌদি আরবে গৃহকর্মীর কাজ নিয়ে যাওয়া আরো ১৪৪ নারীকর্মী দেশে ফিরছেন আজ। এইসব নারীরা দেশটির গৃহকর্তার হাতে নির্যাতনের শিকার হয়ে তিক্ত অভিজ্ঞতা আর দুঃসহ যন্ত্রণা নিয়ে দেশে ফিরছেন।
সূত্র জানিয়েছেন, আজ দুপুর ১টা ৫৫ মিনিটে তারা হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছাবেন। এয়ার এরাবিয়ানের এসভি-৮০৬ নম্বর ফ্লাইটে করে আসছেন নির্যাতত এই নারীকর্মীরা। গতমাসে বিভিন্ন সময় একই ধরনের ঘটনার শিকার হয়ে দেশে ফিরেছেন সাড়ে তিন শতাধিক নারীকর্মী।
ফিরে আসা এসব নারীকর্মীদের সকলের অভিযোগ প্রায় একই। তারা জানান, গৃহকর্তারা তাদের ওপর শারীরিক, মানসিক ও যৌন নির্যাতন চালাতো। এছাড়া অতিরিক্ত কাজ করাতো এবং ঠিকমতো খাবার দিতো না।
নির্যাতিতাদের অভিযোগ, তারা কেউ-ই নিয়মিত বেতন পাননি। তাছাড়া যে প্রতিশ্রুতি দিয়ে তাদের নিয়ে গেছে তারই কিছুই ঠিকঠাক ছিলো না।
জানা যায়, সৌদি আরবে নারী গৃহকর্মীর ওপর নির্যাতনের নানা চিত্র প্রায়ই আলোচনায় আসে। সেই চিত্র বিভৎস ও অমানবিক। বাংলাদেশে অভিবাসীদের অধিকার নিয়ে কাজ করা নানা সংস্থা ইতিমধ্যে সৌদি আরবে গৃহকর্মী পাঠানো নিয়ে নানা ধরনের প্রশ্ন তুলেছেন। বিষয়টি নিয়ে নতুন করে ভাবারও আহ্বান জানিয়েছে তারা। এছাড়া মানবাধিকার সংস্থাও এ নিয়ে বিভিন্ন সময় উদ্বেগ প্রকাশ করেছে।

Shares