আজ রবিবার , ১৪ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১লা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ |

শিরোনাম

এমপি মাহমুদুল হক সায়েমকে সি.আই.পি শামিমের সংবর্ধনা হালুয়াঘাটে ঈদে বাড়ি ফেরার পথে লাশ হল স্বামীসহ অন্তঃসত্ত্বা স্ত্রী হালুয়াঘাটের স্থলবন্দর দিয়ে ২৭টি পণ্যের আমদানী রপ্তানীর পরিকল্পনা-এমপি সায়েম হালুয়াঘাটে ২৭ হাজার দুস্থ অসহায় পাচ্ছে প্রধানমন্ত্রীর ঈদ উপহার ১৩ বছর পর পদত্যাগ করলেন ইউপি চেয়ারম্যান জাহাঙ্গীর হালুয়াঘাটে ফেইসবুক গ্রুপে কোরআন তেলাওয়াত ও ইসলামী সংগীত প্রতিযোগিতা। পুরস্কার বিতরণ ‘কৃষ্ণনগরের কৃষ্ণকেশীর ‘বেহিসেবি রঙ.. হিমাদ্রিশেখর সরকার হালুয়াঘাট থেকে ফুলপুর পর্যন্ত চার লেনের রাস্তা নির্মাণসহ সড়ানো হচ্ছে অস্থায়ী বাস কাউন্টার জনগণের অধিকার আদায় না হওয়া পর্যন্ত বিএনপি রাজপথে থাকবে-প্রিন্স ডামি নির্বাচন করে গণতন্ত্রকে আইসিইউতে পাঠিয়েছে আওয়ামী লীগ-প্রিন্স বাজারে পণ্যের অগ্নিমূল্যের তাপ তাদের গায়ে লাগেনা-প্রিন্স নালিতাবাড়ীতে প্রেসক্লাবের নির্বাচন, সভাপতি সোহেল সম্পাদক মনির গণতন্ত্র প্রতিষ্ঠা করতে আন্দোলন অব্যাহত থাকবে-বিএনপি নেতা প্রিন্স হালুয়াঘাটে বিএনপি নেতা প্রিন্স’র লিফলেট বিতরণ ৯৮ দিন কারাভোগের পর নিজ এলাকায় বিএনপি নেতা প্রিন্সকে সংবর্ধনা

নির্যাতিত আরো ১৪৪ নারীকর্মী সৌদি থেকে দেশে ফিরেছেন

প্রকাশিতঃ ৭:৪২ অপরাহ্ণ | অক্টোবর ০৩, ২০১৮ । এই নিউজটি পড়া হয়েছেঃ ৪৪৯ বার

অনলাইন ডেস্কঃ সৌদি আরবে গৃহকর্মীর কাজ নিয়ে যাওয়া আরো ১৪৪ নারীকর্মী দেশে ফিরছেন আজ। এইসব নারীরা দেশটির গৃহকর্তার হাতে নির্যাতনের শিকার হয়ে তিক্ত অভিজ্ঞতা আর দুঃসহ যন্ত্রণা নিয়ে দেশে ফিরছেন।
সূত্র জানিয়েছেন, আজ দুপুর ১টা ৫৫ মিনিটে তারা হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছাবেন। এয়ার এরাবিয়ানের এসভি-৮০৬ নম্বর ফ্লাইটে করে আসছেন নির্যাতত এই নারীকর্মীরা। গতমাসে বিভিন্ন সময় একই ধরনের ঘটনার শিকার হয়ে দেশে ফিরেছেন সাড়ে তিন শতাধিক নারীকর্মী।
ফিরে আসা এসব নারীকর্মীদের সকলের অভিযোগ প্রায় একই। তারা জানান, গৃহকর্তারা তাদের ওপর শারীরিক, মানসিক ও যৌন নির্যাতন চালাতো। এছাড়া অতিরিক্ত কাজ করাতো এবং ঠিকমতো খাবার দিতো না।
নির্যাতিতাদের অভিযোগ, তারা কেউ-ই নিয়মিত বেতন পাননি। তাছাড়া যে প্রতিশ্রুতি দিয়ে তাদের নিয়ে গেছে তারই কিছুই ঠিকঠাক ছিলো না।
জানা যায়, সৌদি আরবে নারী গৃহকর্মীর ওপর নির্যাতনের নানা চিত্র প্রায়ই আলোচনায় আসে। সেই চিত্র বিভৎস ও অমানবিক। বাংলাদেশে অভিবাসীদের অধিকার নিয়ে কাজ করা নানা সংস্থা ইতিমধ্যে সৌদি আরবে গৃহকর্মী পাঠানো নিয়ে নানা ধরনের প্রশ্ন তুলেছেন। বিষয়টি নিয়ে নতুন করে ভাবারও আহ্বান জানিয়েছে তারা। এছাড়া মানবাধিকার সংস্থাও এ নিয়ে বিভিন্ন সময় উদ্বেগ প্রকাশ করেছে।

Shares