আজ মঙ্গলবার , ২০শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ | ৪ঠা কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ |

শিরোনাম

উপ নির্বাচন. ইউপি সদস্যসহ আটক ৪ হালুয়াঘাটে পৃথক স্থানে ট্রাক চাপায় ও বিদ্যুৎস্পৃষ্টে দুইজনের মৃত্যু গৌরিপুরে স্বেচ্ছাসেবকলীগ নেতাকে কুপিয়ে হত্যা হালুয়াঘাটে ইয়াবাসহ আটক-২ সারাদেশে ধর্ষণের প্রতিবাদে হালুয়াঘাটে মানববন্ধন বগুড়ার শেরপুরে গ্রাম্য শালিশ বৈঠক নিয়ে মিথ্যা সংবাদ প্রকাশে গ্রামবাসীর প্রতিবাদ ময়মনসিংহে রেজিয়া ক্লিনিক কর্তৃপক্ষ ও চিকিৎসকদের গাফিলতিতে ছেলের মৃত্যুর বিচার দাবিতে সংবাদ সম্মেলন চেয়ারম্যান ইরাদের ফাঁসির দাবিতে বিক্ষোভ ও মানববন্ধন বরগুনায় শিশু অপহরণকারী আজিমের শাস্তির দাবিতে মানববন্ধন বরগুনার তালতলীতে পাঁচ বছরের শিশুকে ধর্ষণ, ধর্ষক সোবহান গ্রেফতার অনিয়ম দূর্নীতির আখড়া রেলওয়ে পশ্চিমাঞ্চল বিভাগীয় পে এন্ড ক‍্যাশ অফিস পর্ব-১ হালুয়াঘাটে চেয়ারম্যান ইরাদের সকল অপকর্ম ফাঁস! পুলিশের জালে আটক রিফাত হত্যা মামলার রায় ঘোষণা! মিন্নিসহ ছয় জনকে মৃত্যুদণ্ড আমতলীতে ৪’শ পিস ইয়াবাসহ মাদক বিক্রেতা গ্রেফতার বরগুনার আমতলীতে মামলা তুলে নিতে বাদীকে বিএনপি নেতার জীবন নাশের হুমকি

নির্যাতিত আরো ১৪৪ নারীকর্মী সৌদি থেকে দেশে ফিরেছেন

প্রকাশিতঃ ৭:৪২ অপরাহ্ণ | অক্টোবর ০৩, ২০১৮ । এই নিউজটি পড়া হয়েছেঃ ২৪৫ বার

অনলাইন ডেস্কঃ সৌদি আরবে গৃহকর্মীর কাজ নিয়ে যাওয়া আরো ১৪৪ নারীকর্মী দেশে ফিরছেন আজ। এইসব নারীরা দেশটির গৃহকর্তার হাতে নির্যাতনের শিকার হয়ে তিক্ত অভিজ্ঞতা আর দুঃসহ যন্ত্রণা নিয়ে দেশে ফিরছেন।
সূত্র জানিয়েছেন, আজ দুপুর ১টা ৫৫ মিনিটে তারা হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছাবেন। এয়ার এরাবিয়ানের এসভি-৮০৬ নম্বর ফ্লাইটে করে আসছেন নির্যাতত এই নারীকর্মীরা। গতমাসে বিভিন্ন সময় একই ধরনের ঘটনার শিকার হয়ে দেশে ফিরেছেন সাড়ে তিন শতাধিক নারীকর্মী।
ফিরে আসা এসব নারীকর্মীদের সকলের অভিযোগ প্রায় একই। তারা জানান, গৃহকর্তারা তাদের ওপর শারীরিক, মানসিক ও যৌন নির্যাতন চালাতো। এছাড়া অতিরিক্ত কাজ করাতো এবং ঠিকমতো খাবার দিতো না।
নির্যাতিতাদের অভিযোগ, তারা কেউ-ই নিয়মিত বেতন পাননি। তাছাড়া যে প্রতিশ্রুতি দিয়ে তাদের নিয়ে গেছে তারই কিছুই ঠিকঠাক ছিলো না।
জানা যায়, সৌদি আরবে নারী গৃহকর্মীর ওপর নির্যাতনের নানা চিত্র প্রায়ই আলোচনায় আসে। সেই চিত্র বিভৎস ও অমানবিক। বাংলাদেশে অভিবাসীদের অধিকার নিয়ে কাজ করা নানা সংস্থা ইতিমধ্যে সৌদি আরবে গৃহকর্মী পাঠানো নিয়ে নানা ধরনের প্রশ্ন তুলেছেন। বিষয়টি নিয়ে নতুন করে ভাবারও আহ্বান জানিয়েছে তারা। এছাড়া মানবাধিকার সংস্থাও এ নিয়ে বিভিন্ন সময় উদ্বেগ প্রকাশ করেছে।

Shares