আজ শুক্রবার , ২৭শে মে, ২০২২ খ্রিস্টাব্দ | ১৩ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ |

শিরোনাম

হালুয়াঘাটে পানিতে ডুবে শিশুর মৃত্যু ওজনে ধান বেশী নেয়ার প্রতিবাদে বিক্ষোভ নালিতাবাড়ীতে মাংস বিক্রেতাদের জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত নালিতাবাড়ীতে অগ্নিকাণ্ডে ব্যবসা প্রতিষ্ঠানসহ বসতঘর পুড়ে ক্ষয়ক্ষতি “মুক্তিযুদ্ধে হালুয়াঘাট” গ্রন্থের মোড়ক উন্মোচন ও প্রকাশনা অনুষ্ঠান অনুষ্ঠিত প্রকল্পের পাওনা টাকা দাবী: ইউপি চেয়ারম্যানের নির্দেশে হামলার অভিযোগ “মুক্তিযুদ্ধে হালুয়াঘাট” গ্রন্থের মোড়ক উন্মোচন ও প্রকাশনা অনুষ্ঠান অনুষ্ঠিত নালিতাবাড়ীর মাদক ব‍্যবসায়ীকে গ্রেফতার করেছে র‍্যাব হালুয়াঘাটে শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত শেরপুরে স্বামী পরিত্যক্তা তরুণীকে সংঘবদ্ধ ধর্ষণ: গ্রেফতার এক নালিতাবাড়ীতে বঙ্গবন্ধু জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট উদ্বোধন নালিতাবাড়ীতে র‍্যাবের হাতে বিদেশী মদসহ যূবক গ্রেফতার তিনানী বাজার থেকে সয়াবিন তেল জব্ধ,লাখ টাকা জরিমানা নালিতাবাড়ী প্রতিবন্ধী শিশু ধর্ষণের অভিযোগে একজন আটক নালিতাবাড়ীতে গতি রোধ করে গরু ব্যবসায়ীর উপর বিজিবি’র গুলি, আহত তিন

মঙ্গল গ্রহের মাটি ১৬শ’ টাকা কেজি দরে বিক্রি

প্রকাশিতঃ ৬:৩৫ অপরাহ্ণ | অক্টোবর ০১, ২০১৮ । এই নিউজটি পড়া হয়েছেঃ ৩৩৬ বার

অনলাইন ডেস্কঃ যুক্তরাষ্ট্রের সেন্ট্রাল ফ্লোরিডা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ মঙ্গল গ্রহ থেকে আনা মাটি বিক্রি শুরু করেছে। যেকোন আগ্রহী ব্যক্তি কিনতে পারবেন মঙ্গলের মাটি। প্রতি কেজির দাম পড়বে মাত্র ২০ ডলার বা ১৬০০ টাকার কিছু বেশি। খবর এনডিটিভির।

বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ জানিয়েছে এই দামের মধ্যে ডেলিভারি সার্ভিসও অন্তর্ভূক্ত। যেকোন দেশে মাটি ডেলিভারি দিতে প্রস্তুত তারা।

সেন্ট্রাল ফ্লোরিডা বিশ্ববিদ্যালয়ের একজন গবেষক জানান, এই মাটিগুলো নমুনা হিসেবে গবেষণার জন্য নিয়ে এসেছে নাসার মহাকাশযান কিউরিসিটি রোভার।

মূলত মঙ্গল গ্রহে মানুষ বসবাস করলে চাষাবাদ কিভাবে করা হবে তা নিয়ে গবেষণার জন্যই মাটি গুলো পৃথিবীতে আনা হয়েছিল।

Shares