আজ বৃহস্পতিবার , ২৯শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ | ১৩ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ |

শিরোনাম

নালিতাবাড়ীতে কাল্বের ১১তম বার্ষিক সাধারন সভা অনুষ্ঠিত ত্রিশালে দুই মাদক কারবারী আটক- বাউফলে যুবদলের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত ফ্রান্সে মহানবী(সঃ) এর ব্যাঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদে বাউফলে মানববন্ধন ব্যারিস্টার রফিক উল হকের মৃত্যুতে ত্রিশাল অনলাইন প্রেসক্লাবের শোক প্রকাশ হালুয়াঘাট ও ধোবাউড়ায় পুজা পরিদর্শনে এমরান সালেহ প্রিন্স বরিশাল বিভাগের সেরা সম্পাদক হিসেবে সম্মাননা পেলেন দৈনিক দ্বীপাঞ্চল সম্পাদক ইউটিউবে ঝড় তুললেন ৭ বছরের “জারা” ৯ বৎসর পেরিয়েও হচ্ছেনা হালুয়াঘাটের দুই ইউপি’র নির্বাচন ত্রিশালে এটিএম সিআরএম বুথ এর শুভ উদ্বোধন – উপ নির্বাচন. ইউপি সদস্যসহ আটক ৪ হালুয়াঘাটে পৃথক স্থানে ট্রাক চাপায় ও বিদ্যুৎস্পৃষ্টে দুইজনের মৃত্যু গৌরিপুরে স্বেচ্ছাসেবকলীগ নেতাকে কুপিয়ে হত্যা হালুয়াঘাটে ইয়াবাসহ আটক-২ সারাদেশে ধর্ষণের প্রতিবাদে হালুয়াঘাটে মানববন্ধন

মার্কিন মেরিন সেনাদের ব্যবহৃত ১০ কোটি ডলার দিয়ে তৈরি যুদ্ধবিমান বিধ্বস্ত

প্রকাশিতঃ ৬:২৬ অপরাহ্ণ | অক্টোবর ০১, ২০১৮ । এই নিউজটি পড়া হয়েছেঃ ২২০ বার

অনলাইন ডেস্কঃ মার্কিন মেরিন সেনাদের ব্যবহৃত একটি সর্বাধুনিক এফ-৩৫বি জয়েন্ট স্ট্রাইক ফাইটার ভেঙে। যুক্তরাষ্ট্রের সবচেয়ে উন্নত প্রযুক্তিতে তৈরি এফ-৩৫ স্টিলথ বিমান ভেঙে পড়ার ক্ষেত্রে এটাই প্রথম কোনও ঘটনা। আমেরিকার সাউথ ক্যারোলাইনার মেরিন কোরের ঘাঁটির কাছে বিমানটি ভেঙে পড়ে।

অত্যন্ত ব্যয়বহুল বিমানটি প্রশিক্ষণ কর্মসূচিতে অংশ নেওয়ার সময় সম্পূর্ণভাবে ধ্বংস হয়েছে। মার্কিন কর্মকর্তারা বলছেন, এটা তাদের জন্য ‘সম্পূর্ণ’ ক্ষতি। আফগানিস্তানে তালেবানের ওপর হামলার জন্য এফ-৩৫ বিমান ব্যবহার করার একদিন পর এই দুর্ঘটনা ঘটলো। যে যুদ্ধবিমানটি ভেঙে পড়েছে তা ছিল এফ-৩৫ ‘বি’ মডেলের যা মার্কিন মেরিন কোর ব্যবহার করে। এবং এই বিমান সংক্ষিপ্ত রানওয়ে থেকে উড়তে এবং খাড়াভাবে ল্যান্ড করতে পারে।

তবে বিমান ভেঙে পড়ার ঘটনায় বড় রকমের আহত হয়নি কেউ। বিমানের পাইলট নিরাপদে বেরিয়ে আসতে সক্ষম হয়েছেন।সেই পাইলটের শারীরিক অবস্থা্র পরীক্ষা-নিরীক্ষা করা হচ্ছে। মার্কিন বাহিনী এই বিমানকে মেরিন কোরের জন্য প্রধান যুদ্ধবিমান বানানোর পরিকল্পনা করেছিল। এফ-৩৫ বিমান তৈরিতে প্রতিটির জন্য খরচ পড়ে অন্তত ১০ কোটি ডলার।

Shares