আজ রবিবার , ১৯শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ৪ঠা আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ |

শিরোনাম

বাউফল উপজেলা ও পৌর সেচ্ছাসেবক দলের আহব্বায়ক কমিটি ঘোষণা বাউফলে ইউএনও’র বিদায়ী সংবর্ধনা নালিতাবাড়ীতে জেলা শিক্ষা অফিসারের বিদ্যালয় পরিদর্শন বাউফলে বিএনপি’র ৪৩ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত বাউফলে ছেলের বিচার চেয়ে বাবা মায়ের সাংবাদিক সম্মেলন বাউফলে জাতীয় মৎস সপ্তাহ শুরু হালুয়াঘাটে বজ্রপাতে মৃত্যু! বাবার লাশের পাশে দেড় বছরের শিশু ‘নুসাইবা’ হালুয়াঘাটে নির্মাণের বছরেই বক্স কালভার্ট ধ্বস! বাউফলে বিএনপি’র চেয়ারপার্সন খালেদা জিয়ার জন্ম বার্ষিকী উপলক্ষে দোয়া-মোনাজাত ভিক্ষের টাকা গণনা করছিলো ভিক্ষুক। ইমাম বাসের চাপায় মৃত্যু ঐ ভিক্ষুকের শোক দিবসে হালুয়াঘাটে বিজিবি’র ত্রাণ বিতরণ বাউফলে সফিউল বারী বাবু’র মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া-মোনাজাত করোনা টেস্ট করাতে অনিহা হালুয়াঘাটে করোনায় আক্তান্ত হয়ে ৯৬ বছরের বৃদ্ধের মৃত্যু। মোট মৃত্যু-৭ হালুয়াঘাট স্বাস্থ্য কমপ্লেক্সে বিএনপি নেতা রুবেল’র অক্সিজেন সিলিন্ডার ও চিকিৎসা সামগ্রী প্রদান

মার্কিন মেরিন সেনাদের ব্যবহৃত ১০ কোটি ডলার দিয়ে তৈরি যুদ্ধবিমান বিধ্বস্ত

প্রকাশিতঃ ৬:২৬ অপরাহ্ণ | অক্টোবর ০১, ২০১৮ । এই নিউজটি পড়া হয়েছেঃ ২৬৯ বার

অনলাইন ডেস্কঃ মার্কিন মেরিন সেনাদের ব্যবহৃত একটি সর্বাধুনিক এফ-৩৫বি জয়েন্ট স্ট্রাইক ফাইটার ভেঙে। যুক্তরাষ্ট্রের সবচেয়ে উন্নত প্রযুক্তিতে তৈরি এফ-৩৫ স্টিলথ বিমান ভেঙে পড়ার ক্ষেত্রে এটাই প্রথম কোনও ঘটনা। আমেরিকার সাউথ ক্যারোলাইনার মেরিন কোরের ঘাঁটির কাছে বিমানটি ভেঙে পড়ে।

অত্যন্ত ব্যয়বহুল বিমানটি প্রশিক্ষণ কর্মসূচিতে অংশ নেওয়ার সময় সম্পূর্ণভাবে ধ্বংস হয়েছে। মার্কিন কর্মকর্তারা বলছেন, এটা তাদের জন্য ‘সম্পূর্ণ’ ক্ষতি। আফগানিস্তানে তালেবানের ওপর হামলার জন্য এফ-৩৫ বিমান ব্যবহার করার একদিন পর এই দুর্ঘটনা ঘটলো। যে যুদ্ধবিমানটি ভেঙে পড়েছে তা ছিল এফ-৩৫ ‘বি’ মডেলের যা মার্কিন মেরিন কোর ব্যবহার করে। এবং এই বিমান সংক্ষিপ্ত রানওয়ে থেকে উড়তে এবং খাড়াভাবে ল্যান্ড করতে পারে।

তবে বিমান ভেঙে পড়ার ঘটনায় বড় রকমের আহত হয়নি কেউ। বিমানের পাইলট নিরাপদে বেরিয়ে আসতে সক্ষম হয়েছেন।সেই পাইলটের শারীরিক অবস্থা্র পরীক্ষা-নিরীক্ষা করা হচ্ছে। মার্কিন বাহিনী এই বিমানকে মেরিন কোরের জন্য প্রধান যুদ্ধবিমান বানানোর পরিকল্পনা করেছিল। এফ-৩৫ বিমান তৈরিতে প্রতিটির জন্য খরচ পড়ে অন্তত ১০ কোটি ডলার।

Shares