আজ শুক্রবার , ২৭শে মে, ২০২২ খ্রিস্টাব্দ | ১৩ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ |

শিরোনাম

হালুয়াঘাটে পানিতে ডুবে শিশুর মৃত্যু ওজনে ধান বেশী নেয়ার প্রতিবাদে বিক্ষোভ নালিতাবাড়ীতে মাংস বিক্রেতাদের জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত নালিতাবাড়ীতে অগ্নিকাণ্ডে ব্যবসা প্রতিষ্ঠানসহ বসতঘর পুড়ে ক্ষয়ক্ষতি “মুক্তিযুদ্ধে হালুয়াঘাট” গ্রন্থের মোড়ক উন্মোচন ও প্রকাশনা অনুষ্ঠান অনুষ্ঠিত প্রকল্পের পাওনা টাকা দাবী: ইউপি চেয়ারম্যানের নির্দেশে হামলার অভিযোগ “মুক্তিযুদ্ধে হালুয়াঘাট” গ্রন্থের মোড়ক উন্মোচন ও প্রকাশনা অনুষ্ঠান অনুষ্ঠিত নালিতাবাড়ীর মাদক ব‍্যবসায়ীকে গ্রেফতার করেছে র‍্যাব হালুয়াঘাটে শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত শেরপুরে স্বামী পরিত্যক্তা তরুণীকে সংঘবদ্ধ ধর্ষণ: গ্রেফতার এক নালিতাবাড়ীতে বঙ্গবন্ধু জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট উদ্বোধন নালিতাবাড়ীতে র‍্যাবের হাতে বিদেশী মদসহ যূবক গ্রেফতার তিনানী বাজার থেকে সয়াবিন তেল জব্ধ,লাখ টাকা জরিমানা নালিতাবাড়ী প্রতিবন্ধী শিশু ধর্ষণের অভিযোগে একজন আটক নালিতাবাড়ীতে গতি রোধ করে গরু ব্যবসায়ীর উপর বিজিবি’র গুলি, আহত তিন

মার্কিন মেরিন সেনাদের ব্যবহৃত ১০ কোটি ডলার দিয়ে তৈরি যুদ্ধবিমান বিধ্বস্ত

প্রকাশিতঃ ৬:২৬ অপরাহ্ণ | অক্টোবর ০১, ২০১৮ । এই নিউজটি পড়া হয়েছেঃ ৩১৩ বার

অনলাইন ডেস্কঃ মার্কিন মেরিন সেনাদের ব্যবহৃত একটি সর্বাধুনিক এফ-৩৫বি জয়েন্ট স্ট্রাইক ফাইটার ভেঙে। যুক্তরাষ্ট্রের সবচেয়ে উন্নত প্রযুক্তিতে তৈরি এফ-৩৫ স্টিলথ বিমান ভেঙে পড়ার ক্ষেত্রে এটাই প্রথম কোনও ঘটনা। আমেরিকার সাউথ ক্যারোলাইনার মেরিন কোরের ঘাঁটির কাছে বিমানটি ভেঙে পড়ে।

অত্যন্ত ব্যয়বহুল বিমানটি প্রশিক্ষণ কর্মসূচিতে অংশ নেওয়ার সময় সম্পূর্ণভাবে ধ্বংস হয়েছে। মার্কিন কর্মকর্তারা বলছেন, এটা তাদের জন্য ‘সম্পূর্ণ’ ক্ষতি। আফগানিস্তানে তালেবানের ওপর হামলার জন্য এফ-৩৫ বিমান ব্যবহার করার একদিন পর এই দুর্ঘটনা ঘটলো। যে যুদ্ধবিমানটি ভেঙে পড়েছে তা ছিল এফ-৩৫ ‘বি’ মডেলের যা মার্কিন মেরিন কোর ব্যবহার করে। এবং এই বিমান সংক্ষিপ্ত রানওয়ে থেকে উড়তে এবং খাড়াভাবে ল্যান্ড করতে পারে।

তবে বিমান ভেঙে পড়ার ঘটনায় বড় রকমের আহত হয়নি কেউ। বিমানের পাইলট নিরাপদে বেরিয়ে আসতে সক্ষম হয়েছেন।সেই পাইলটের শারীরিক অবস্থা্র পরীক্ষা-নিরীক্ষা করা হচ্ছে। মার্কিন বাহিনী এই বিমানকে মেরিন কোরের জন্য প্রধান যুদ্ধবিমান বানানোর পরিকল্পনা করেছিল। এফ-৩৫ বিমান তৈরিতে প্রতিটির জন্য খরচ পড়ে অন্তত ১০ কোটি ডলার।

Shares