আজ শনিবার , ৮ই মে, ২০২১ খ্রিস্টাব্দ | ২৫শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ |

শিরোনাম

হালুয়াঘাটে আরব আলী ফাউন্ডেশনের উদ্যোগে ৬ শত মানুষ পেল ঈদ উপহার হালুয়াঘাটে রাস্তার দাবিতে মানববন্ধন মর্ডান স্পোটিং ক্লাবের দোয়া ও ইফতার জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ নেতা কায়েসের ঈদ উপহার সচেতনতা মুলক স্টিকার ও মাস্ক বিতরণ করলো জনপ্রিয় সেচ্ছাসেবী সংঘঠন ত্রিশাল হেল্পলাইন আজ শফিকুল ইসলাম ভাইয়ের মৃত্যুবার্ষিকী খালেদা জিয়ার রোগ মুক্তি কামনায় ত্রিশাল ছাত্রদলের পক্ষ থেকে ইফতার বিতরণ হালুয়াঘাটে কৃষকের ধান কাটলেন এমপি হালুয়াঘাটে কর্মহীন মানুষের মাঝে রুবেলে’র খাদ্য সামগ্রী বিতরণ! করোনাঃ মৃত্যুর মিছিলে ১৫৪ চিকিৎসক বাউফলে ডায়রিয়া আক্রান্তদের মাঝে বিনামূল্যে স্যালাইন বিতরণ বাউফলে টাকা চুরি’র ঘটনাকে কেন্দ্র করে এক যুবককে কুপিয়ে জখম মৃত্যুপুরী ভারত শ্মশানে জায়গা না থাকায় গণচিতা ভারতে লুকানো হচ্ছে কোভিডে মৃতের সংখ্যা কমতে শুরু করেছে মৃত্যু ও শনাক্ত সংখ্যা

শাহরুখ আমায় অভিনয় শিখতে বলেছিল : কাজল

প্রকাশিতঃ ৭:৫৬ অপরাহ্ণ | সেপ্টেম্বর ২৪, ২০১৮ । এই নিউজটি পড়া হয়েছেঃ ২৭৯ বার

অনলাইন ডেস্কঃ দু’জনের বন্ধুত্ব অনেকদিনের। দুঃসময়ে একে অন্যের পাশে থেকেছেন। একে অন্যকে সব সময় সাহায্য করেছেন। তা সে ব্যক্তিগত জীবনই হোক বা পেশাগত। আর সেই কারণেই কাজলকে অভিনয় শিখতে বলেছিলেন শাহরুখ। সম্প্রতি স্বয়ং অভিনেত্রী এই কথা স্বীকার করেছেন।

শাহরুখ খান শূন্য থেকে শুরু করে আজ বলিউডের বাদশা। অনেক উত্থান পতন আছে তার জীবনে। সেখান থেকে শিক্ষা নিয়েছেন শাহরুখ। বন্ধু হিসেবে তাই নিজের অভিজ্ঞতার কথা কাজলকে বলেছিলেন। জানিয়েছিলেন, অভিনয় করতে গেলে দরকার অনস্ক্রিন কেমিস্ট্রি। তার দীর্ঘ ক্যারিয়ার জীবনে এটাই মাথায় রেখে চলেছেন কাজল। তারই ফলে এখন তার অভিনয় প্রতিভা প্রশংসিত হয় সর্বত্র। একটি সাক্ষাৎকারে একথা বলেছেন অভিনেত্রী।

কাজল বলেছেন, তিনি যে ছবিগুলো করেছেন, তার মধ্যে তার প্রিয় তিনটি ছবি। ‘বেখুদি’ (১৯৯২), ‘উধার কি জিন্দেগি’ (১৯৯৪) ও ‘দুশমন’ (১৯৯৮)। প্রথম ছবিটি হিট করেনি। কিন্তু শাহরুখের টিপস তার কাজে লাগে পরবর্তী ছবিগুলোর ক্ষেত্রে। বন্ধুর কথা মেনে লাভই হয়।

কাজল বলেছেন, ‘বেখুদি’, ‘উধার কি জিন্দেগি’, ‘দুশমন’ বা ‘কুছ কুছ হোতা হ্যায়’ একটি অন্যটির থেকে আলাদা। কিন্তু প্রতিটি ছবির সময় কিছু না কিছু শিখেছেন অভিনেত্রী।

কাজল জানিয়েছেন, তার থেকে অনেক কিছু শিখেছিলেন তিনি। কাজলের জীবনে তিনি অন্যতম সেরা শিক্ষক। ফটোগ্রাফার থেকে মেক-আপ, সব বিষয়েই তিনি শিখেছেন। কিন্তু সবচেয়ে বেশি লাভবান হয়েছিলেন ‘বাজিগর’-এর সময়। তখন শাহরুখ বলেছিলেন, কীভাবে অভিনয় করতে হয়, কাজলের শেখা উচিত। কিন্তু কাজলের মনে হয়েছিল, তিনি অসাধারণ কাজ করছেন। কিন্তু যখন ‘উধার কি জিন্দেগি’-তে তিনি অভিনয় করছিলেন, তখন বুঝেছিলেন, অভিনয়টা সত্যিই তার খুব ভালো হচ্ছে না। এরপরই মা তনুজার থেকে টিপস নেন তিনি।

Shares