আজ বৃহস্পতিবার , ২৩শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৯ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ |

শিরোনাম

নালিতাবাড়ী উপজেলা নির্বাচনে মোশারফ, ফরিদ, আশুরা বিজয়ী গরীবের আশার বাতিঘর হাজী মোশারফ হালুয়াঘাটে পল্লী বিদ্যুতের খুঁটি পুঁততে গিয়ে মৃত্যু-১, আহত-১ জাতীয় ভাবে”স্বপ্নজয়ী মা” নির্বাচিত হলেন জামালপুর জেলার দেওয়ানগঞ্জের অবিরণ নেছা ৬১০৮ ভোটের ব্যবধানে হামিদ বিজয়ী। শেখ রাসেল ও মনোয়ারা ভাইস চেয়ারম্যান নির্বাচিত হালুয়াঘাট উপজেলা পরিষদ নির্বাচনঃ প্রবীণে প্রবীণে লড়াই এম্বুলেন্সে করে মাদক পাচারকালে ২৪০ বোতল ভারতীয় মদসহ একজন আটক এমপি মাহমুদুল হক সায়েমকে সি.আই.পি শামিমের সংবর্ধনা হালুয়াঘাটে ঈদে বাড়ি ফেরার পথে লাশ হল স্বামীসহ অন্তঃসত্ত্বা স্ত্রী হালুয়াঘাটের স্থলবন্দর দিয়ে ২৭টি পণ্যের আমদানী রপ্তানীর পরিকল্পনা-এমপি সায়েম হালুয়াঘাটে ২৭ হাজার দুস্থ অসহায় পাচ্ছে প্রধানমন্ত্রীর ঈদ উপহার ১৩ বছর পর পদত্যাগ করলেন ইউপি চেয়ারম্যান জাহাঙ্গীর হালুয়াঘাটে ফেইসবুক গ্রুপে কোরআন তেলাওয়াত ও ইসলামী সংগীত প্রতিযোগিতা। পুরস্কার বিতরণ ‘কৃষ্ণনগরের কৃষ্ণকেশীর ‘বেহিসেবি রঙ.. হিমাদ্রিশেখর সরকার হালুয়াঘাট থেকে ফুলপুর পর্যন্ত চার লেনের রাস্তা নির্মাণসহ সড়ানো হচ্ছে অস্থায়ী বাস কাউন্টার

মালয়েশিয়ায় সিন্ডিকেট অফিস থেকে ৬৫ বাংলাদেশি উদ্ধার

প্রকাশিতঃ ৫:১৯ অপরাহ্ণ | সেপ্টেম্বর ০৫, ২০১৮ । এই নিউজটি পড়া হয়েছেঃ ৫৮১ বার

মালয়েশিয়া সংবাদদাতা: মালয়েশিয়ার নাগরিক কর্তৃক পরিচালিত একটি অফিস থেকে ৩৭৭ টি পাসপোর্ট সহ ৬৫ জন বাংলাদেশিকে উদ্ধার করেছে ইমিগ্রেশন পুলিশ ।
৪ সেপ্টেম্বর মালয়েশিয়ার বান্ডার বারু নিলাই শহরের একটি অফিস থেকে মোট ৩৭৭টি পাসপোর্ট উদ্ধার করে অভিবাসন বিভাগ। যার মধ্যে ৩৬১ বাংলাদেশি পাসপোর্ট সহ উদ্ধার করা হয় অসহায় ৬৫ জন বাংলাদেশিকে। গ্রেফতার করা হয়েছে একজন কোম্পানির মালিক কে। বুধবার অভিবাসন বিভাগের মহাপরিচালক দাতুক সেরি মোস্তফা আলী সাংবাদিকদের জানান, দীর্ঘদিন যাবত অবৈধদের বৈধ করার নামে প্রতারণা সহ জাল ভিসা করার অভিযোগের কারণে তদন্তে দেখা গেছে কোম্পানিটি দীর্ঘদিন যাবত অভিবাসী শ্রমিকদের জিম্মি করে কোটি কোটি টাকা হাতিয়ে নিয়েছে।
উদ্ধারকৃত বাংলাদেশীরা জানান, দীর্ঘ পাঁচ মাস যাবত বেতন না দিয়ে রুমের ভিতর তাদেরকে আটকে রেখে কোনরকম দিন পার করছিলো। এভাবে দীর্ঘদিন বিভিন্ন শ্রমিকদের কাছ থেকে হাতিয়ে নিয়েছে কোটি কোটি টাকা। এছাড়াও বিভিন্ন কোম্পানির কাছে বাংলাদেশি শ্রমিকদের ১৮০০ শত থেকে ২০০০ মালয় রিংগিতের বিনিময়ে বিক্রি করতো।
উল্লেখ্য সম্প্রতি আরও একটি সিন্ডিকেটকে নিলাই থেকে গ্রেফতার করে অভিবাসন বিভাগ। ইমিগ্রেশন বিভাগের মহাপরিচালক আরো জানান, অবৈধ অভিবাসীদের বিরুদ্ধে যেমন কঠোর তার থেকেও বেশি কঠোর যারা সিন্ডিকেটের মাধ্যমে অভিবাসীদের ঠকিয়ে কোটি কোটি টাকা কামিয়েছে। অবৈধ অভিবাসী এবং সিন্ডিকেটের বিরুদ্ধে আমাদের যুদ্ধ শুরু হয়েছে।

Shares