আজ শনিবার , ৮ই মে, ২০২১ খ্রিস্টাব্দ | ২৫শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ |

শিরোনাম

হালুয়াঘাটে আরব আলী ফাউন্ডেশনের উদ্যোগে ৬ শত মানুষ পেল ঈদ উপহার হালুয়াঘাটে রাস্তার দাবিতে মানববন্ধন মর্ডান স্পোটিং ক্লাবের দোয়া ও ইফতার জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ নেতা কায়েসের ঈদ উপহার সচেতনতা মুলক স্টিকার ও মাস্ক বিতরণ করলো জনপ্রিয় সেচ্ছাসেবী সংঘঠন ত্রিশাল হেল্পলাইন আজ শফিকুল ইসলাম ভাইয়ের মৃত্যুবার্ষিকী খালেদা জিয়ার রোগ মুক্তি কামনায় ত্রিশাল ছাত্রদলের পক্ষ থেকে ইফতার বিতরণ হালুয়াঘাটে কৃষকের ধান কাটলেন এমপি হালুয়াঘাটে কর্মহীন মানুষের মাঝে রুবেলে’র খাদ্য সামগ্রী বিতরণ! করোনাঃ মৃত্যুর মিছিলে ১৫৪ চিকিৎসক বাউফলে ডায়রিয়া আক্রান্তদের মাঝে বিনামূল্যে স্যালাইন বিতরণ বাউফলে টাকা চুরি’র ঘটনাকে কেন্দ্র করে এক যুবককে কুপিয়ে জখম মৃত্যুপুরী ভারত শ্মশানে জায়গা না থাকায় গণচিতা ভারতে লুকানো হচ্ছে কোভিডে মৃতের সংখ্যা কমতে শুরু করেছে মৃত্যু ও শনাক্ত সংখ্যা

পাকিস্তানকে অর্থ সহায়তা দেবে না মার্কিন সেনাবাহিনী

প্রকাশিতঃ ১০:০৮ পূর্বাহ্ণ | সেপ্টেম্বর ০২, ২০১৮ । এই নিউজটি পড়া হয়েছেঃ ২৪০ বার

আর্ন্তজাতিক ডেস্ক: পাকিস্তানের জন্য বরাদ্দ ৩০ কোটি ডলার অর্থ সহায়তা বাতিল করবে আমেরিকা। ইসলামাবাদ জঙ্গি গ্রুপগুলোর বিরুদ্ধে পদক্ষেপ নিতে ব্যর্থ হয়েছে এমন অভিযোগ তুলে এই সিদ্ধান্ত নিয়েছে যুক্তরাষ্ট্রের সেনাবাহিনী।

শনিবার (১ সেপ্টেম্বর) এক বিবৃতিতে কর্নেল ফকনার বলেন, নির্বিচারে সব জঙ্গি গ্রুপকে টার্গেট করতে পাকিস্তানের ওপর আমাদের চাপ অব্যাহত থাকবে। ওই বিবৃতিতে তিনি আরও বলেন, অর্থ সহায়তার ৩০ কোটি ডলার অন্যখাতে ব্যয় করা হবে।

যুক্তরাষ্ট্রের সেনাবাহিনী পেন্টাগনের মুখপাত্র লে. কর্নেল কোনে ফকনার বলেছেন, মার্কিন সেনাবাহিনী অন্য ‘জরুরি অগ্রাধিকার’ বিষয়ে ওই অর্থ খরচ করবে। তবে মার্কিন সেনাবাহিনীর এই পদক্ষেপ কংগ্রেসে অনুমোদন পেতে হবে।

এর আগে চলতি বছরের জানুয়ারিতে মার্কিন সরকার ঘোষণা দেয় যে, তারা পাকিস্তানের নিরাপত্তা খাতে দেয়া প্রায় সব অর্থ সহায়তা বাতিল করবে। শনিবার মার্কিন সেনাবাহিনীর এই পদক্ষেপ ওই ঘোষণারই অংশ।

ওইসময় মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প অভিযোগ করেছিলেন যে, পাকিস্তান ধোঁকা দিয়ে যুক্তরাষ্ট্রের কাছ কোটি কোটি ডলার গ্রহণ করছে।

এদিকে পাকিস্তানের মাটিতে হাক্কানি নেটওয়ার্ক এবং আফগান তালেবানের কার্যক্রম বন্ধে ব্যর্থতার জন্য ইসলামাবাদের সমালোচনা করেছে যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র দপ্তর।

আগামী ৫ সেপ্টেম্বর পাকিস্তান সফরে যাওয়ার কথা রয়েছে মার্কিন পররাষ্ট্রমন্ত্রী মাইক পম্পেও’র। তবে তার সফরের কয়েক দিন আগেই যুক্তরাষ্ট্রের পক্ষ থেকে অর্থ সহায়তা বাতিলের ঘোষণা এলো।

অন্যদিকে ফিলিস্তিনি শরণার্থী বিষয়ক জাতিসংঘের ত্রাণ ও কর্ম সংস্থা (ইউএনআরডব্লিউএ) ‘অবিশ্বাস্যভাবে ত্রুটিপূর্ণ’উল্লেখ করে শুক্রবার তাদের অর্থ সহায়তা দেয়া বন্ধের ঘোষণা দেয় যুক্তরাষ্ট্র।

Shares