আজ বৃহস্পতিবার , ২৩শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ৮ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ |

শিরোনাম

বাউফলে মাছের পোনা অবমুক্তকরণ বাউফল উপজেলা ও পৌর সেচ্ছাসেবক দলের আহব্বায়ক কমিটি ঘোষণা বাউফলে ইউএনও’র বিদায়ী সংবর্ধনা নালিতাবাড়ীতে জেলা শিক্ষা অফিসারের বিদ্যালয় পরিদর্শন বাউফলে বিএনপি’র ৪৩ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত বাউফলে ছেলের বিচার চেয়ে বাবা মায়ের সাংবাদিক সম্মেলন বাউফলে জাতীয় মৎস সপ্তাহ শুরু হালুয়াঘাটে বজ্রপাতে মৃত্যু! বাবার লাশের পাশে দেড় বছরের শিশু ‘নুসাইবা’ হালুয়াঘাটে নির্মাণের বছরেই বক্স কালভার্ট ধ্বস! বাউফলে বিএনপি’র চেয়ারপার্সন খালেদা জিয়ার জন্ম বার্ষিকী উপলক্ষে দোয়া-মোনাজাত ভিক্ষের টাকা গণনা করছিলো ভিক্ষুক। ইমাম বাসের চাপায় মৃত্যু ঐ ভিক্ষুকের শোক দিবসে হালুয়াঘাটে বিজিবি’র ত্রাণ বিতরণ বাউফলে সফিউল বারী বাবু’র মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া-মোনাজাত করোনা টেস্ট করাতে অনিহা হালুয়াঘাটে করোনায় আক্তান্ত হয়ে ৯৬ বছরের বৃদ্ধের মৃত্যু। মোট মৃত্যু-৭

পাকিস্তানকে অর্থ সহায়তা দেবে না মার্কিন সেনাবাহিনী

প্রকাশিতঃ ১০:০৮ পূর্বাহ্ণ | সেপ্টেম্বর ০২, ২০১৮ । এই নিউজটি পড়া হয়েছেঃ ২৬৭ বার

আর্ন্তজাতিক ডেস্ক: পাকিস্তানের জন্য বরাদ্দ ৩০ কোটি ডলার অর্থ সহায়তা বাতিল করবে আমেরিকা। ইসলামাবাদ জঙ্গি গ্রুপগুলোর বিরুদ্ধে পদক্ষেপ নিতে ব্যর্থ হয়েছে এমন অভিযোগ তুলে এই সিদ্ধান্ত নিয়েছে যুক্তরাষ্ট্রের সেনাবাহিনী।

শনিবার (১ সেপ্টেম্বর) এক বিবৃতিতে কর্নেল ফকনার বলেন, নির্বিচারে সব জঙ্গি গ্রুপকে টার্গেট করতে পাকিস্তানের ওপর আমাদের চাপ অব্যাহত থাকবে। ওই বিবৃতিতে তিনি আরও বলেন, অর্থ সহায়তার ৩০ কোটি ডলার অন্যখাতে ব্যয় করা হবে।

যুক্তরাষ্ট্রের সেনাবাহিনী পেন্টাগনের মুখপাত্র লে. কর্নেল কোনে ফকনার বলেছেন, মার্কিন সেনাবাহিনী অন্য ‘জরুরি অগ্রাধিকার’ বিষয়ে ওই অর্থ খরচ করবে। তবে মার্কিন সেনাবাহিনীর এই পদক্ষেপ কংগ্রেসে অনুমোদন পেতে হবে।

এর আগে চলতি বছরের জানুয়ারিতে মার্কিন সরকার ঘোষণা দেয় যে, তারা পাকিস্তানের নিরাপত্তা খাতে দেয়া প্রায় সব অর্থ সহায়তা বাতিল করবে। শনিবার মার্কিন সেনাবাহিনীর এই পদক্ষেপ ওই ঘোষণারই অংশ।

ওইসময় মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প অভিযোগ করেছিলেন যে, পাকিস্তান ধোঁকা দিয়ে যুক্তরাষ্ট্রের কাছ কোটি কোটি ডলার গ্রহণ করছে।

এদিকে পাকিস্তানের মাটিতে হাক্কানি নেটওয়ার্ক এবং আফগান তালেবানের কার্যক্রম বন্ধে ব্যর্থতার জন্য ইসলামাবাদের সমালোচনা করেছে যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র দপ্তর।

আগামী ৫ সেপ্টেম্বর পাকিস্তান সফরে যাওয়ার কথা রয়েছে মার্কিন পররাষ্ট্রমন্ত্রী মাইক পম্পেও’র। তবে তার সফরের কয়েক দিন আগেই যুক্তরাষ্ট্রের পক্ষ থেকে অর্থ সহায়তা বাতিলের ঘোষণা এলো।

অন্যদিকে ফিলিস্তিনি শরণার্থী বিষয়ক জাতিসংঘের ত্রাণ ও কর্ম সংস্থা (ইউএনআরডব্লিউএ) ‘অবিশ্বাস্যভাবে ত্রুটিপূর্ণ’উল্লেখ করে শুক্রবার তাদের অর্থ সহায়তা দেয়া বন্ধের ঘোষণা দেয় যুক্তরাষ্ট্র।

Shares