আজ শনিবার , ১৯শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ | ৪ঠা আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ |

শিরোনাম

রিফাত হত্যা রায় ৩০ সেপ্টেম্বর ! মিন্নির সাজা হবে কি? টাংগাইল সদরের (বুরো এনজিও) কর্মকর্তা খুন। মতলব উত্তরে আধুনিক প্রযুক্তিতে বীজ উৎপাদন সংরক্ষনে মাঠ দিবস অনুষ্টিত টাংগাইলে জেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক মনিরুজ্জামান লিটন কে কুপিয়ে হত্যা চেস্টা। টাংগাইলে চতুর্থ শ্রেণির (১০) এক শিশুকে ধর্ষণের পর হত্যা। রাঙ্গাবালীতে বিয়ের প্রতিশ্রæতিতে প্রতারণার অভিযোগ, চারজনের বিরুদ্ধে মামলা হালুয়াঘাটে বিজিবি’র পিটুনিতে আহত-১ প্রশ্নবিদ্ধ টি.এইচ.ও ডা. সোহেলী শারমিন! কোটি টাকার দূর্ণীতির নেপথ্যে–? হালুয়াঘাটে নারী সোর্স সুমিসহ ৬ জনের বিরুদ্ধে চাঁদাবাজীর অভিযোগ বাউফলে এক ব্যক্তির চোখ উৎপাটন হালুয়াঘাটে সুমী’র অপকর্ম ফাঁস! প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ ২৪ ঘণ্টায় আরো ৪১ জনের মৃত্যু, শনাক্ত ১৮২৭ রূপগঞ্জ প্রেসক্লাবের স্বঘোষিত সভাপতির হুমকিতে ৫ সাংবাদিক এলাকাছাড়া করোনায় আরও ৩৬ জনের মৃত্যু মসজিদে এসি বিস্ফোরণে মৃত বেড়ে ২৮

পাকিস্তানকে অর্থ সহায়তা দেবে না মার্কিন সেনাবাহিনী

প্রকাশিতঃ ১০:০৮ পূর্বাহ্ণ | সেপ্টেম্বর ০২, ২০১৮ । এই নিউজটি পড়া হয়েছেঃ ১৯০ বার

আর্ন্তজাতিক ডেস্ক: পাকিস্তানের জন্য বরাদ্দ ৩০ কোটি ডলার অর্থ সহায়তা বাতিল করবে আমেরিকা। ইসলামাবাদ জঙ্গি গ্রুপগুলোর বিরুদ্ধে পদক্ষেপ নিতে ব্যর্থ হয়েছে এমন অভিযোগ তুলে এই সিদ্ধান্ত নিয়েছে যুক্তরাষ্ট্রের সেনাবাহিনী।

শনিবার (১ সেপ্টেম্বর) এক বিবৃতিতে কর্নেল ফকনার বলেন, নির্বিচারে সব জঙ্গি গ্রুপকে টার্গেট করতে পাকিস্তানের ওপর আমাদের চাপ অব্যাহত থাকবে। ওই বিবৃতিতে তিনি আরও বলেন, অর্থ সহায়তার ৩০ কোটি ডলার অন্যখাতে ব্যয় করা হবে।

যুক্তরাষ্ট্রের সেনাবাহিনী পেন্টাগনের মুখপাত্র লে. কর্নেল কোনে ফকনার বলেছেন, মার্কিন সেনাবাহিনী অন্য ‘জরুরি অগ্রাধিকার’ বিষয়ে ওই অর্থ খরচ করবে। তবে মার্কিন সেনাবাহিনীর এই পদক্ষেপ কংগ্রেসে অনুমোদন পেতে হবে।

এর আগে চলতি বছরের জানুয়ারিতে মার্কিন সরকার ঘোষণা দেয় যে, তারা পাকিস্তানের নিরাপত্তা খাতে দেয়া প্রায় সব অর্থ সহায়তা বাতিল করবে। শনিবার মার্কিন সেনাবাহিনীর এই পদক্ষেপ ওই ঘোষণারই অংশ।

ওইসময় মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প অভিযোগ করেছিলেন যে, পাকিস্তান ধোঁকা দিয়ে যুক্তরাষ্ট্রের কাছ কোটি কোটি ডলার গ্রহণ করছে।

এদিকে পাকিস্তানের মাটিতে হাক্কানি নেটওয়ার্ক এবং আফগান তালেবানের কার্যক্রম বন্ধে ব্যর্থতার জন্য ইসলামাবাদের সমালোচনা করেছে যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র দপ্তর।

আগামী ৫ সেপ্টেম্বর পাকিস্তান সফরে যাওয়ার কথা রয়েছে মার্কিন পররাষ্ট্রমন্ত্রী মাইক পম্পেও’র। তবে তার সফরের কয়েক দিন আগেই যুক্তরাষ্ট্রের পক্ষ থেকে অর্থ সহায়তা বাতিলের ঘোষণা এলো।

অন্যদিকে ফিলিস্তিনি শরণার্থী বিষয়ক জাতিসংঘের ত্রাণ ও কর্ম সংস্থা (ইউএনআরডব্লিউএ) ‘অবিশ্বাস্যভাবে ত্রুটিপূর্ণ’উল্লেখ করে শুক্রবার তাদের অর্থ সহায়তা দেয়া বন্ধের ঘোষণা দেয় যুক্তরাষ্ট্র।

Shares