আজ সোমবার , ২২শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৯ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ |

শিরোনাম

এম্বুলেন্সে করে মাদক পাচারকালে ২৪০ বোতল ভারতীয় মদসহ একজন আটক এমপি মাহমুদুল হক সায়েমকে সি.আই.পি শামিমের সংবর্ধনা হালুয়াঘাটে ঈদে বাড়ি ফেরার পথে লাশ হল স্বামীসহ অন্তঃসত্ত্বা স্ত্রী হালুয়াঘাটের স্থলবন্দর দিয়ে ২৭টি পণ্যের আমদানী রপ্তানীর পরিকল্পনা-এমপি সায়েম হালুয়াঘাটে ২৭ হাজার দুস্থ অসহায় পাচ্ছে প্রধানমন্ত্রীর ঈদ উপহার ১৩ বছর পর পদত্যাগ করলেন ইউপি চেয়ারম্যান জাহাঙ্গীর হালুয়াঘাটে ফেইসবুক গ্রুপে কোরআন তেলাওয়াত ও ইসলামী সংগীত প্রতিযোগিতা। পুরস্কার বিতরণ ‘কৃষ্ণনগরের কৃষ্ণকেশীর ‘বেহিসেবি রঙ.. হিমাদ্রিশেখর সরকার হালুয়াঘাট থেকে ফুলপুর পর্যন্ত চার লেনের রাস্তা নির্মাণসহ সড়ানো হচ্ছে অস্থায়ী বাস কাউন্টার জনগণের অধিকার আদায় না হওয়া পর্যন্ত বিএনপি রাজপথে থাকবে-প্রিন্স ডামি নির্বাচন করে গণতন্ত্রকে আইসিইউতে পাঠিয়েছে আওয়ামী লীগ-প্রিন্স বাজারে পণ্যের অগ্নিমূল্যের তাপ তাদের গায়ে লাগেনা-প্রিন্স নালিতাবাড়ীতে প্রেসক্লাবের নির্বাচন, সভাপতি সোহেল সম্পাদক মনির গণতন্ত্র প্রতিষ্ঠা করতে আন্দোলন অব্যাহত থাকবে-বিএনপি নেতা প্রিন্স হালুয়াঘাটে বিএনপি নেতা প্রিন্স’র লিফলেট বিতরণ

ময়মনসিংহ-১ হালুয়াঘাট-ধোবাউড়া আসন; আওয়ামীলীগে দ্বন্দ্ব, বিএনপি মাঠ দখলে মরিয়া

প্রকাশিতঃ ৯:৫৫ অপরাহ্ণ | সেপ্টেম্বর ০১, ২০১৮ । এই নিউজটি পড়া হয়েছেঃ ২,৬৬২ বার

ওমর ফারুক সুমনঃ আগামী ডিসেম্বরে একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে মাঠ দখলে মরিয়া হয়ে উঠেছে বড় দুই দল আওয়ামীলীগ ও বিএনপি। ময়মনসিংহ-১ আসনটি হালুয়াঘাট, ধৌবাউড়া ২টি উপজেলা নিয়ে বিস্তৃত। এই নির্বাচনী আসনে মোট ভোটারের সংখ্যা প্রায় ৩ লক্ষ ৭৭ হাজার ১৯৮ জন, নারী ভোটারের সংখ্যা ১ লক্ষ ৮৮ হাজার ২৮৭ জন, পুরুষ ভোটারের সংখ্যা ১ লক্ষ ৮৮ হাজার ৯০২ জন। মুক্তিযুদ্ধের ইতিহাস ও বাঙ্গালী সংস্কৃতির ঐতিহ্য ঘিরে ময়মনসিংহ সীমান্তবর্তী এলাকা হিসেবে এখানে নানা ধর্মের মানুষের পাশাপাশি উপজাতিদেরও বসবাস রয়েছে। তবে উপজাতীদের ভোটার সংখ্যা খুবই নগন্য।
নির্বাচনী এলাকাজুড়ে টানানো ব্যানার, ফেস্টুন, বিলবোর্ড দৃষ্টিগোচর হলে সবার কাছে স্পষ্ট হয় ক্ষমতাসীন দল আওয়ামী লীগের প্রার্থিতার ছড়াছড়ি। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে শুভেচ্ছার পোস্টার, ব্যানার ও বিল বোর্ডসহ দৃশ্যমান প্রচার প্রচারনাই তুঙ্গে রয়েছে আওয়ামী লীগের সংসদ নির্বাচনের মনোনয়ন প্রত্যাশীরা। এলাকায় গণসংযোগ সভা, সমাবেশ, শোডাউন, ধর্মীয় ও সামাজিক আচার-অনুষ্ঠানে যোগদানের অংশগ্রহণ ছাড়াও গণমাধ্যম কর্মীদের সঙ্গে মতবিনিময় করে অনেকেই মনোনয়ন চাওয়ার প্রত্যাশার কথা জানান দিচ্ছেন। একই সঙ্গে মনোনয়ন প্রত্যাশীরা কেন্দ্রীয় নেতাদের সঙ্গেও যোগাযোগ রেখে তদবির করছেন। যদিও দুঃসময়ে দলের জন্য ত্যাগী পরীক্ষিত ও ক্লিন ইমেজ ছাড়া কোন নেতা মনোনয়ন পাওয়ার আশংকা নেই। প্রধান বিরোধী দল জাতীয় পার্টি মনোনয়ন প্রত্যাশীরা নিষ্ক্রিয়। এদিকে বিএনপি’র মনোনয়ন প্রত্যাশীরাও অনেকটাই নিরবে মাঠ দখলে প্রস্তুতি নিচ্ছে।
একাদশ জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে বিএনপি পুরোপুরি প্রস্তুত।তবে বিএনপি’র চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া কারাগারে থাকায় কি হতে যাচ্ছে সামনে এ নিয়ে তৃণমূল নেতাকর্মীদের মাঝে উদ্বেগ-উৎকন্ঠাও বিরাজমান রয়েছে। তবে এ আসনটিতে বিএনপি থেকে একাধিক যোগ্য প্রার্থী রয়েছে। প্রকাশ্যে প্রচার প্রচারনা করতে না পারলেও উঠান বৈঠক, সদস্য সংগ্রহসহ নিরবে গণসংযোগ করছেন অনেকেই। দলের গ্রীন সিগন্যাল পেলেই প্রার্থীরা মাঠে নামবেন, বলে জানান এক বিএনপি নেতা। ইতোমধ্যে কয়েক প্রার্থীরা মাঠে ব্যাপকভাবে গণসংযোগ করছেন।
যারা দীর্ঘদিন যাবৎ আওয়ামীলীগের নির্বাচিত সংসদ সদস্য হিসেবে এই আসনটির একছত্র অধিপতি ছিলেন সংস্কৃতিবিষয়ক প্রতিমন্ত্রী প্রয়াত এ্যাডভোকেট প্রমোদ মানকিন। তার প্রয়ানে শূন্য এই আসনের উপনির্বাচনে সাংসদ নির্বাচিত হন তার পুত্র জুয়েল আরেং। আসন্ন নির্বাচন সামনে রেখে দলিয় নেতাকর্মীদের ঐক্যবদ্ধ করার চেষ্টা চালিয়ে যাচ্ছেন তিনি।
হালুয়াঘাট ধৌবাউড়া এ আসনে মনোয়ন প্রত্যাশীদের মধ্যে এগিয়ে রয়েছেন বর্তমান এমপি জুয়েল আরেং। এছাড়াও সাবেক ছাত্রনেতা উপজেলা চেয়ারম্যান ফারুক আহমদ খান, মুক্তিযোদ্ধা সংসদ ময়মনসিংহ জেলা ইউনিট কমান্ডের কমান্ডার আনোয়ার হোসেন, হালুয়াঘাট উপজেলা যুবলীগের সাবেক সভাপতি ও কানাডা আওয়ামীলীগের আইন বিষয়ক সম্পাদক উদীয়মান তরুণ যুব নেতা অধ্যাপক কবিরুল ইসলাম (কবির), মুক্তিযোদ্ধা ইসমাইল হোসেন, ময়মনসিংহ মেডিক্যালের সাবেক অধ্যক্ষ বিশিষ্ট চিকিৎসক অধ্যাপক সিএন সরকার চন্দন, ধোবাউড়া উপজেলা চেয়ারম্যান মজনু মৃধা, এ্যাডভোকেট পীযূষ কান্তি সরকার ও অধ্যক্ষ হেলাল উদ্দিন আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী, হালুয়াঘাট উপজেলার মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার মুক্তিযোদ্ধা কবিরুল ইসলাম বেগ, ৩নং কৈচাপুর ইউনিয়নের ইউপি চেয়ারম্যান জাহিদ আহমেদ সারোয়ার জাহান জাহাঙ্গীর। মনোনয়ন নিয়ে বিএনপিতেও রয়েছে একাধিক প্রার্থী। বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা সাবেক এমপি আফজল এইচ খান, কেন্দ্রীয় নেতা বিএনপি’র নির্বাহী কমিটির সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স, সাবেক উপজেলা চেয়ারম্যান ও উপজেলা বিএনপি’র যুগ্ন আহবায়ক আলী আজগর। এছাড়া তরুণ ভোটারদের জনপ্রিয় উপজেলা বিএনপির যুগ্ম আহব্বায়ক ব্যবসায়ী নেতা সালমান ওমর রুবেল মনোনয়নের আশায় মাঠঘাট চষে বেড়াচ্ছেন। জাতীয় পার্টি থেকে জাহিদুল ইসলাম পাপ্পু মনোনয়ন প্রত্যাশী। প্রধান বিরোধী দল জাতীয় পার্টি থেকে জাহিদুল ইসলাম পাপ্পু ইতিমধ্যে একক প্রার্থী হিসেবে বিরাজমান রয়েছে বলে জানা যায়।

Shares