আজ মঙ্গলবার , ২৪শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ | ৯ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ |

শিরোনাম

কোভিড-১৯ প্রতিরোধে জনসচেতনতা বৃদ্ধিতে মেয়রের আহব্বান বাউফলে তারেক রহমানের জন্মবার্ষিকী পালিত বাউফলে প্রায়তঃ শিক্ষকের রুহের মাগফিরাত কামনায় দোয়া-মোনাজাত আত্মহত্যার পরও সূদের টাকার জন্য ফোন! ত্রিশালে সড়ক দূরঘটনায় একজন নিহত চার জন আহত ত্রিশালে যুবলীগের ৪৮তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত আমতলীতে মাদ্রাসা মাঠে ধান চাষ বরগুনায় ১০ দোকান পুড়ে ছাই হৃদয় হত্যাকাণ্ডে জড়িত প্রত্যেকের ফাঁসি চান পরিবার আইপিএলে ,নিঃস্ব হচ্ছে অনেক পরিবার ত্রিশাল অনলাইন প্রেসক্লাবের উদ্যোগে শাহ্ আহসান হাবীব বাবুর জন্ম দিন পালন বরগুনায় সেরা সম্পাদককে সংবর্ধনা বরগুনা বেতাগীর আলোচিত বজলু হত্যা মামলার ২ নম্বর আসামি আটক ত্রিশালে শহীদ বীরমুক্তিযোদ্ধা আব্দুর রহমান সড়ক উদ্বোধন ত্রিশালে বিভাগীয় কমিশনারের মতবিনিময় সভা অনুষ্ঠিত

এশিয়া কাপ হয়ে বিশ্বকাপ খেলতে চান আরিফুল

প্রকাশিতঃ ৮:৩৪ অপরাহ্ণ | আগস্ট ৩১, ২০১৮ । এই নিউজটি পড়া হয়েছেঃ ২৫১ বার

স্পোর্টস ডেস্ক: আরিফুল হক। বর্তমান জাতীয় দলের অলরাউন্ডার। তিনি নিজেকে ভাগ্যবান বলতেই পারেন। ২০১৮ সালটি তার জন্য লাকি করণ এই সালেই টি-টোয়েন্টিতে তার অভিষেক। আর তার সাত মাসের মাথায় ডাক পড়ল ওয়ানডে দলেও।

কিন্তু কতটা প্রমাণ করতে পেরেছেন নিজেকে? সুযোগ পেলে তবেই তো প্রমাণ করতে পারবেন। সুযোগ মিলেছে বটে তবে ছয় বা সাত নম্বরে ব্যাট করে কিই বা প্রমাণ করতে পারেন।
নামের পাশে অলরাউন্ডার লেখা থাকলেও ছয় ম্যাচ মিলে বল করেছেন এক ওভার। নিয়েছেন এক উইকেট। আর ব্যাট হাতে ছয় ইনিংসে করেছেন ২১ গড়ে ৪২ রান।

এসব আপাতত অতীত। দৃষ্টি রাখতে হবে সামনের দিকে। টি-টোয়েন্টিতে বেশিক্ষণ উইকেটে না থাকার দোহাই আর ওয়ানডেতে দেয়া যাবে না। এই ফরম্যাটে দেখেশুনে খেলার যথেষ্ট সময়ও পাওয়া যাবে।
দলের নিয়মিত সদস্য সাব্বির রহমান কিংবা সৌম্য সরকারের মতো অলরাউন্ডারদের টপকে এশিয়া কাপের দলে জায়গা করে নেয়াটা যে এত সহজ ব্যপার ছিল না সেটা ভালো মতোই জানেন আরিফুল। আর সেটা অকপটে স্বীকারও করে নিলেন তিনি।

২৫ বছর বয়সী এই অলরাউন্ডার বললেন, এশিয়া কাপের দলে থাকাটা অনেক বড় সৌভাগ্যের। তবে খেলার সুযোগ পাবো কিনা সেটা এখনও জানিনা, সুযোগ পেলে এই আনন্দের পূর্ণতা পাবে। এশিয়া কাপে খেলার সুযোগ পাই বা না পাই, লক্ষ্য থাকবে দলে নিজের জায়গা পাকা করা।

আরিফুলের ভাবনায় ঢুকে গেছে ২০১৯ সালের বিশ্বকাপ। ওই দলে জায়গা করে নিতে কি করতে হবে সেটাও বললেন এই উদীয়মান অলরাউন্ডার। ‘এখন থেকেই নিজেকে তৈরি করতে হবে বিশ্বকাপে খেলার জন্য। এশিয়া কাপে যদি ভালো খেলতে পারি তাহলে আমাকে অনেকদূর এগিয়ে যেতে সাহায্য করবে।’

Shares