আজ শুক্রবার , ৪ঠা ডিসেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ | ১৯শে অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ |

শিরোনাম

বাউফলে সাবেক এমপি শহীদুল আলম তালুকদারের মতবিনিময় সভা হালুয়াঘাটে নবান্নকে ঘিরে পিঠা পুলির উৎসব! কোভিড-১৯ প্রতিরোধে জনসচেতনতা বৃদ্ধিতে মেয়রের আহব্বান বাউফলে তারেক রহমানের জন্মবার্ষিকী পালিত বাউফলে প্রায়তঃ শিক্ষকের রুহের মাগফিরাত কামনায় দোয়া-মোনাজাত আত্মহত্যার পরও সূদের টাকার জন্য ফোন! ত্রিশালে সড়ক দূরঘটনায় একজন নিহত চার জন আহত ত্রিশালে যুবলীগের ৪৮তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত আমতলীতে মাদ্রাসা মাঠে ধান চাষ বরগুনায় ১০ দোকান পুড়ে ছাই হৃদয় হত্যাকাণ্ডে জড়িত প্রত্যেকের ফাঁসি চান পরিবার আইপিএলে ,নিঃস্ব হচ্ছে অনেক পরিবার ত্রিশাল অনলাইন প্রেসক্লাবের উদ্যোগে শাহ্ আহসান হাবীব বাবুর জন্ম দিন পালন বরগুনায় সেরা সম্পাদককে সংবর্ধনা বরগুনা বেতাগীর আলোচিত বজলু হত্যা মামলার ২ নম্বর আসামি আটক

রাজধানীতে ১১ কেজি স্বর্ণসহ আটক ৫

প্রকাশিতঃ ৬:৩৩ অপরাহ্ণ | আগস্ট ২৯, ২০১৮ । এই নিউজটি পড়া হয়েছেঃ ১৪৮ বার

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর গাবতলী বাস টার্মিনাল এলাকায় অভিযান চালিয়ে প্রায় ১১ কেজি ওজনের ৯৬টি স্বর্ণের বারসহ আন্তর্জাতিক চোরাচালান চক্রের পাঁচ সদস্যকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-২)। জুতার তলায় বিশেষ কায়দাই ৯৬ টি বার রাখে যার মূল্য সাড়ে ৪ কোটি টাকা। তাদের উদ্দেশ্য ছিল বেনাপোল দিয়ে স্বর্ণের বারগুলো ভারতে পৌঁছে দেওয়া।

বুধবার (২৯ আগস্ট) বিকেলে কারওয়ান বাজার র‍্যাব মিডিয়া সেন্টারে সাংবাদিকদের এসব তথ্য জানান র‌্যাব-২ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল আনোয়ারুজ্জামান।

গ্রেফতারকৃত ৫ স্বর্ণ পাচাকারীরা হলেন, রেজাউল (৩৫), ওলিয়ার (৫০), ওলিয়ার রহমান (৩০), ওহিদুল ইসলাম (৩৪), বিল্লাল (৩৫)।

আনোয়ারুজ্জামান বলেন, যারা স্বর্ণ বহন করছিলেন তারা সবাই একে অপরের আত্মীয়। তারা দীর্ঘ দিন ধরে এ কাজের সঙ্গে জড়িত। এদের প্রধান ছিল ওলিয়ার রহমান। সে আরেক ওলিয়ারয়ের সম্পর্কে শ্যালক হয়।

র‍্যাব এ কর্মকর্তা বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে আমরা জানতে পারি, তারা সপ্তাহে দুইবার মাসে ৮ বার যশোরের বেনাপোলে এই কায়দায় স্বর্ণ পৌঁছে দেয়। প্রতিবারের জন্য সর্বমোট ৭ হাজার টাকা পেত তারা। তবে কার মাধ্যমে স্বর্ণগুলো ভারতে যেত সেটা তারা জানত না। তারা প্রত্যেক বার জুতাতেই স্বর্ণ বহন করত। এক জোড়া জুতার তলায় ২০ টি করে স্বর্ণের বার থাকতো। এক বারে মোট ১০ ভরি করে স্বর্ণ থাকে।

র‌্যাব-২’র এই অধিনায়ক বলেন, এই চোরাচালানে মূলে যারা আছে, তাদেরকে খুঁজে বের করার চেষ্টা করা হবে। তাছাড়া এই মামলার তদন্ত করার জন্য আমরা আবেদন করবো। এতে হয়তো গুরুত্বপূর্ণ অনেক তথ্য বের হয়ে আসবে।

Shares