আজ সোমবার , ১লা মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ | ১৬ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ |

শিরোনাম

ব্রাহ্মণবাড়িয়াতে পৃথক স্থানে ট্রেনে কাটা পড়ে ২জন নিহত এমপি’র পক্ষে হালুয়াঘাট ধান্য ব্যবসায়ী সমিতির কম্বল বিতরণ ধোবাউড়ায় ট্রাক-হোন্ডা সংঘর্ষে নিহত-২, চালক ও হেলপার আটক বাউফলে ইউপি চেয়ারম্যানের ওপর হামলাকারীদের গ্রেপ্তার ও শাস্তির দাবি হালুয়াঘাটে ঝরে পড়া শিশুরা পাবে শিক্ষার সুযোগ। আসছে শিক্ষক নিয়োগও হালুয়াঘাটে স্বামীর আত্নহত্যা দেখে স্ত্রীও বিষ খায়! দুজনেরই মৃত্যু হালুয়াঘাটে স্বামী-স্ত্রীর আত্নহত্যা রাহেলা হযরত মডেল স্কুলে প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত ত্রিশাল অনলাইন প্রেসক্লাবের পক্ষ থেকে ভাষা শহীদদের স্মরণে শ্রদ্ধাঞ্জলি ভাষা শহীদদের প্রতি কংশ টিভির পরিবার ও গণমাধ্যম কর্মীদের শ্রদ্ধাঞ্জলী ফুটবল ফাইনাল টুর্নামেন্টে বিজয়ী মধুপুর একাদশ স্পোটিং ক্লাব ২৮ ফেব্রুয়ারী পর্যন্ত শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি বাড়লো ময়মনসিংহ জেলার শ্রেষ্ট উপজেলা নির্বাহী অফিসার ত্রিশালের মোস্তাফিজুর রহমান হালুয়াঘাটে পিকনিকের বাস উল্টে আহত-৮ ময়মনসিংহের ত্রিশালে করোনা টিকাদান কর্মসূচির উদ্বোধন

ইরানের অর্থনীতি ধ্বংস করার চেষ্টায় যুক্তরাষ্ট্র

প্রকাশিতঃ ৪:৩৬ অপরাহ্ণ | আগস্ট ২৮, ২০১৮ । এই নিউজটি পড়া হয়েছেঃ ২০৬ বার

আর্ন্তজাতিক ডেস্ক: যুক্তরাষ্ট্র ইরানের অর্থনীতি ধ্বংস করতে নতুন নিষেধাজ্ঞা আরোপ করেছে বলে জানিয়েছেন ইরানের আইনজীবী মোহসেন মোহেবি।

সোমবার(২৭ আগস্ট) আন্তর্জাতিক বিচার আদালতে এই নিষেধাজ্ঞা সংক্রান্ত শুনানিতে ইরানের পক্ষে এসব কথা বলেন এই আইনজীবী।

তিনি আরও বলেন, ইরানের অর্থনীতি, এমনকি দেশটির জনগণ ও কোম্পানিগুলোকে ক্ষতি করার লক্ষ্যে প্রকাশ্যে অপপ্রচার চালাচ্ছে যুক্তরাষ্ট্র।

ইরান পরমাণু চুক্তি থেকে যুক্তরাষ্ট্রের নাম প্রত্যাহারের পর বিভিন্নভাবে তেহরানের ওপর কঠোরতর নিষেধাজ্ঞা আরোপ করে চলছে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। কিন্তু ট্রাম্প প্রশাসনের নিষেধাজ্ঞাকে চ্যালেঞ্জ জানিয়ে জুলাই মাসে ওয়াশিংটনের বিরুদ্ধে আন্তর্জাতিক বিচার আদালতে মামলা করে দেন তেহরান।

এ মামলার মাধ্যমে তেহরানের ওপর আরোপিত নিষেধাজ্ঞা তুলে নেয়ার নির্দেশ প্রদান করতেও বিচারকদের প্রতি আহ্বান জানান ইরান। সোমবার সন্ধ্যা ৮টায় আন্তর্জাতিক আদালতের সদর দফতর জার্মানির হেগে সেই মামলার শুনানি শুরু হয়েছে। আগামী চারদিন ধরে চলবে এই শুনানি।

Shares