আজ সোমবার , ২২শে ফেব্রুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ | ৯ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ |

শিরোনাম

রাহেলা হযরত মডেল স্কুলে প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত ত্রিশাল অনলাইন প্রেসক্লাবের পক্ষ থেকে ভাষা শহীদদের স্মরণে শ্রদ্ধাঞ্জলি ভাষা শহীদদের প্রতি কংশ টিভির পরিবার ও গণমাধ্যম কর্মীদের শ্রদ্ধাঞ্জলী ফুটবল ফাইনাল টুর্নামেন্টে বিজয়ী মধুপুর একাদশ স্পোটিং ক্লাব ২৮ ফেব্রুয়ারী পর্যন্ত শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি বাড়লো ময়মনসিংহ জেলার শ্রেষ্ট উপজেলা নির্বাহী অফিসার ত্রিশালের মোস্তাফিজুর রহমান হালুয়াঘাটে পিকনিকের বাস উল্টে আহত-৮ ময়মনসিংহের ত্রিশালে করোনা টিকাদান কর্মসূচির উদ্বোধন করোনাঃ হালুয়াঘাটে ভ্যাকসিন প্রদান শুরু, ১৩৬ জনের রেজিষ্ট্রেশন সম্পন্ন হালুয়াঘাটে করোনার প্রথম টিকা নিলেন ইউ.এন.ও রেজাউল করিম বাউফলে ছাত্রদলের বিক্ষোভ মিছিল শিক্ষা প্রতিষ্ঠান জাতীয়করণের দাবিতে-পটুয়াখালীতে বিএমজিটিএ এর আলোচনা সভা বাউফলে শীতবস্ত্র পেল শীতার্তরা ফুলপুরে পালকি কমিউনিটি সেন্টার ও রেস্টুরেন্টের উদ্ভোদন করোনা ভ্যাকসিন বিতরণে হালুয়াঘাট উপজেলা প্রশাসনের আলোচনা সভা

বাজপেয়ির মৃত্যুর খবর চেপে রাখার অভিযোগ

প্রকাশিতঃ ৩:৪৩ অপরাহ্ণ | আগস্ট ২৮, ২০১৮ । এই নিউজটি পড়া হয়েছেঃ ১৮৬ বার

আর্ন্তজাতিক ডেস্ক: ভারতের সাবেক প্রধানমন্ত্রী অটল বিহারি বাজপেয়ির মৃত্যু নিয়ে বিতর্ক শুরু হয়েছে। তিনি গত ১৬ আগস্ট মারা যান বলে সবাই জানে। কিন্তু বাজপেয়ি ওই দিনের আগেই মারা যান বলে অভিযোগ উঠেছে।

বিজেপি নেতৃত্বাধীন জোট সরকারের শরিক শিবসেনার এক সাংসদের দাবি, স্বাধীনতা দিবস উপলক্ষে প্রধানমন্ত্রী মোদির ভাষণের জন্যই ১৬ আগস্ট বাজপেয়ির মৃত্যু দেখানো হয়েছে।

১৫ আগস্ট ছিল ভারতের স্বাধীনতা দিবস। এর পর দিন দিল্লির এইমস হাসপাতালের বুলেটিনে ঘোষণা করা হয়, ওই দিন বিকাল ৫টা ৫ মিনিটে ভারতের সাবেক প্রধানমন্ত্রী অটল বিহারি বাজপেয়ি শেষ নিশ্বাঃস ত্যাগ করেন।

কিন্তু ওই ঘোষণার ১০ দিনের মাথায় বাজপেয়ির মৃত্যুর দিনক্ষণ নিয়ে বিতর্ক শুরু হয়েছে।

এইমসের বুলেটিনে ঘোষণা দেয়ার আগেই টুইটে বাজপেয়ির মৃত্যুতে শোকবার্তা জানিয়ে বিতর্কে জড়িয়ে পড়েন ত্রিপুরার তৎকালীন রাজ্যপাল তথাগত রায়। পরে ওই টুইট ডিলিট করে তিনি ক্ষমাও চান।

এর পর এনডিএ জোটের শরিক শিবসেনার সাংসদ সঞ্জয় রাউত দাবি করেছেন, মোদির নির্দেশে ১৬ আগস্ট পর্যন্ত সাবেক প্রধানমন্ত্রীর মৃত্যুর খবর চেপে রাখা হয়েছিল।

শিবসেনার এই সাংসদ মোদিকে লক্ষ্য করে বলেছেন, আমাদের শাসককে সর্বপ্রথম বোঝা উচিত স্বরাজ্যের আসল অর্থ কী?

শিবসেনার মুখপত্র ‘সামনা’তে স্বরাজ্য নামে এক লেখায় সঞ্জয় লিখেছেন, ‘১৬ আগস্ট বাজপেয়ির মৃত্যু হয়েছে। কিন্তু ১২-১৩ আগস্ট থেকেই তার শারীরিক অবস্থা গভীর সংকটজনক অবস্থায় পৌঁছে যায়। স্বাধীনতা দিবসের আগে অর্ধনমিত পতাকায় রাষ্ট্রীয় শোক এবং লাল কেল্লায় প্রধানমন্ত্রীর ভাষণের জন্যই তিনি ১৬ আগস্ট পৃথিবী ছেড়ে চলে গেলেন।’

সূত্র: জিনিউজ।

Shares