আজ সোমবার , ১৫ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ২রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ |

শিরোনাম

এমপি মাহমুদুল হক সায়েমকে সি.আই.পি শামিমের সংবর্ধনা হালুয়াঘাটে ঈদে বাড়ি ফেরার পথে লাশ হল স্বামীসহ অন্তঃসত্ত্বা স্ত্রী হালুয়াঘাটের স্থলবন্দর দিয়ে ২৭টি পণ্যের আমদানী রপ্তানীর পরিকল্পনা-এমপি সায়েম হালুয়াঘাটে ২৭ হাজার দুস্থ অসহায় পাচ্ছে প্রধানমন্ত্রীর ঈদ উপহার ১৩ বছর পর পদত্যাগ করলেন ইউপি চেয়ারম্যান জাহাঙ্গীর হালুয়াঘাটে ফেইসবুক গ্রুপে কোরআন তেলাওয়াত ও ইসলামী সংগীত প্রতিযোগিতা। পুরস্কার বিতরণ ‘কৃষ্ণনগরের কৃষ্ণকেশীর ‘বেহিসেবি রঙ.. হিমাদ্রিশেখর সরকার হালুয়াঘাট থেকে ফুলপুর পর্যন্ত চার লেনের রাস্তা নির্মাণসহ সড়ানো হচ্ছে অস্থায়ী বাস কাউন্টার জনগণের অধিকার আদায় না হওয়া পর্যন্ত বিএনপি রাজপথে থাকবে-প্রিন্স ডামি নির্বাচন করে গণতন্ত্রকে আইসিইউতে পাঠিয়েছে আওয়ামী লীগ-প্রিন্স বাজারে পণ্যের অগ্নিমূল্যের তাপ তাদের গায়ে লাগেনা-প্রিন্স নালিতাবাড়ীতে প্রেসক্লাবের নির্বাচন, সভাপতি সোহেল সম্পাদক মনির গণতন্ত্র প্রতিষ্ঠা করতে আন্দোলন অব্যাহত থাকবে-বিএনপি নেতা প্রিন্স হালুয়াঘাটে বিএনপি নেতা প্রিন্স’র লিফলেট বিতরণ ৯৮ দিন কারাভোগের পর নিজ এলাকায় বিএনপি নেতা প্রিন্সকে সংবর্ধনা

বাজপেয়ির মৃত্যুর খবর চেপে রাখার অভিযোগ

প্রকাশিতঃ ৩:৪৩ অপরাহ্ণ | আগস্ট ২৮, ২০১৮ । এই নিউজটি পড়া হয়েছেঃ ৪২৩ বার

আর্ন্তজাতিক ডেস্ক: ভারতের সাবেক প্রধানমন্ত্রী অটল বিহারি বাজপেয়ির মৃত্যু নিয়ে বিতর্ক শুরু হয়েছে। তিনি গত ১৬ আগস্ট মারা যান বলে সবাই জানে। কিন্তু বাজপেয়ি ওই দিনের আগেই মারা যান বলে অভিযোগ উঠেছে।

বিজেপি নেতৃত্বাধীন জোট সরকারের শরিক শিবসেনার এক সাংসদের দাবি, স্বাধীনতা দিবস উপলক্ষে প্রধানমন্ত্রী মোদির ভাষণের জন্যই ১৬ আগস্ট বাজপেয়ির মৃত্যু দেখানো হয়েছে।

১৫ আগস্ট ছিল ভারতের স্বাধীনতা দিবস। এর পর দিন দিল্লির এইমস হাসপাতালের বুলেটিনে ঘোষণা করা হয়, ওই দিন বিকাল ৫টা ৫ মিনিটে ভারতের সাবেক প্রধানমন্ত্রী অটল বিহারি বাজপেয়ি শেষ নিশ্বাঃস ত্যাগ করেন।

কিন্তু ওই ঘোষণার ১০ দিনের মাথায় বাজপেয়ির মৃত্যুর দিনক্ষণ নিয়ে বিতর্ক শুরু হয়েছে।

এইমসের বুলেটিনে ঘোষণা দেয়ার আগেই টুইটে বাজপেয়ির মৃত্যুতে শোকবার্তা জানিয়ে বিতর্কে জড়িয়ে পড়েন ত্রিপুরার তৎকালীন রাজ্যপাল তথাগত রায়। পরে ওই টুইট ডিলিট করে তিনি ক্ষমাও চান।

এর পর এনডিএ জোটের শরিক শিবসেনার সাংসদ সঞ্জয় রাউত দাবি করেছেন, মোদির নির্দেশে ১৬ আগস্ট পর্যন্ত সাবেক প্রধানমন্ত্রীর মৃত্যুর খবর চেপে রাখা হয়েছিল।

শিবসেনার এই সাংসদ মোদিকে লক্ষ্য করে বলেছেন, আমাদের শাসককে সর্বপ্রথম বোঝা উচিত স্বরাজ্যের আসল অর্থ কী?

শিবসেনার মুখপত্র ‘সামনা’তে স্বরাজ্য নামে এক লেখায় সঞ্জয় লিখেছেন, ‘১৬ আগস্ট বাজপেয়ির মৃত্যু হয়েছে। কিন্তু ১২-১৩ আগস্ট থেকেই তার শারীরিক অবস্থা গভীর সংকটজনক অবস্থায় পৌঁছে যায়। স্বাধীনতা দিবসের আগে অর্ধনমিত পতাকায় রাষ্ট্রীয় শোক এবং লাল কেল্লায় প্রধানমন্ত্রীর ভাষণের জন্যই তিনি ১৬ আগস্ট পৃথিবী ছেড়ে চলে গেলেন।’

সূত্র: জিনিউজ।

Shares