আজ বুধবার , ২৫শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ | ১০ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ |

শিরোনাম

কোভিড-১৯ প্রতিরোধে জনসচেতনতা বৃদ্ধিতে মেয়রের আহব্বান বাউফলে তারেক রহমানের জন্মবার্ষিকী পালিত বাউফলে প্রায়তঃ শিক্ষকের রুহের মাগফিরাত কামনায় দোয়া-মোনাজাত আত্মহত্যার পরও সূদের টাকার জন্য ফোন! ত্রিশালে সড়ক দূরঘটনায় একজন নিহত চার জন আহত ত্রিশালে যুবলীগের ৪৮তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত আমতলীতে মাদ্রাসা মাঠে ধান চাষ বরগুনায় ১০ দোকান পুড়ে ছাই হৃদয় হত্যাকাণ্ডে জড়িত প্রত্যেকের ফাঁসি চান পরিবার আইপিএলে ,নিঃস্ব হচ্ছে অনেক পরিবার ত্রিশাল অনলাইন প্রেসক্লাবের উদ্যোগে শাহ্ আহসান হাবীব বাবুর জন্ম দিন পালন বরগুনায় সেরা সম্পাদককে সংবর্ধনা বরগুনা বেতাগীর আলোচিত বজলু হত্যা মামলার ২ নম্বর আসামি আটক ত্রিশালে শহীদ বীরমুক্তিযোদ্ধা আব্দুর রহমান সড়ক উদ্বোধন ত্রিশালে বিভাগীয় কমিশনারের মতবিনিময় সভা অনুষ্ঠিত

মাহফুজুর রহমান কালামের উদ্যোগে ১৫ ও ২১ আগস্টে নিহতের স্মরনে শোক সভা অনুষ্টিত

প্রকাশিতঃ ৬:১৩ অপরাহ্ণ | আগস্ট ২৬, ২০১৮ । এই নিউজটি পড়া হয়েছেঃ ১৫৫ বার

ডেস্ক রিপোর্টঃ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাত বার্ষিকী জাতীয় শোক দিবস ও ২১ আগষ্ট গ্রেনেড হামলায় নিহতদের স্মরনে উপজেলা বিভিন্ন ইউনিয়নের নেতাকর্মীদের নিয়ে দোয়া মিলাদ মাহফিল, দোয়া ও আলোচনা সভার আয়োজন করেছেন উপজেলা আওয়ামীলীগের ভারপাপ্ত সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান কালাম।
গত কাল শনিবার (২৫ আগস্ট) উপজেলার সনমান্দি ইউনিয়নের ফতেপুর দড়িকান্দী এলাকায় মাহফুুজুর রহমান কালামে নেতৃত্বে যুবলীগের উদ্যোগে এই আলোচনা সভা ও দোয়া মাহফিল ও স্মরণ সভার আয়োজন করা হয়।
সনমান্দি ইউনিয়ন যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক বজলুর রহমানের সভাপতিত্বে আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান কালাম।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ জেলা পরিষদের সদস্য ও বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট সোনারগাঁ শাখার সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান মাসুম, সনমান্দি ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান শাহাবুদ্দিন সাবু, সনমান্দি ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ইসহাক মিয়া, নারায়ণগঞ্জ জেলা তাঁতীলীগের সিনিয়র সহ-সভাপতি দেওয়ান কামাল হোসেন, উপজেলা আওয়ামী লীগ নেতা গোলাম হাফিজ নাসিম, আওয়ামী লীগ নেতা সামছুজ্জামান সামসু, উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি রাসেল মাহমুদ।
আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে মাহফুজুর রহমান কালাম বলেন, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধুর স্বপ্ন ছিল সোনার বাংলা প্রতিষ্ঠা করা। বঙ্গবন্ধু স্বপ্ন দেখেছিলেন এমন একটি দেশ গড়া যেখানে ধনী-দারিদ্রের কোর ভেদাভেদ থাকবেনা সম-অধিকারের ভিত্তিতে সবায় এক আকাশের নিচে বসবাস করবে। সব নাগরিকের নিরাপত্তা নিশ্চিতসহ দেশে উন্নয়নের ধার উন্মুক্ত করা এবং শোষণ মুক্ত, উন্নত, সমৃদ্ধশালী, অসাম্প্রদায়িক ও স্থিতিশীল অর্থনীতি গড়ে তোলা। কিন্তু বঙ্গবন্ধু তার স্বপ্ন বাস্তবায়ন করার আগেই দুষ্কৃতকারীদের হাতে জীবন দিতে হয়েছে। সেই সঙ্গে তার অনবদ্য অবদান একটি স্বাধীন সার্বভৌম দেশ বাংলাদেশ থেকে তার সব কীর্তি-কাহিনী তার সব অবদান নিশ্চিহ্ন করার সব রকমের অপচেষ্টা চালানো হয়। ইতিহাসের বিকৃতি করা হয় ফলে বঙ্গবন্ধুর দল বাংলাদেশ আওয়ামী লীগ দ্বিধাদ্বন্ধের রাজনীতিতে চুপসে যায়। বঙ্গবন্ধুর সমর্থকরা যে যেখানে পারেন সে দিন পালিয়ে গিয়ে বেঁচে থাকার চেষ্টা করেন এবং যারা স্বদেশে ছিলেন তাদের অনেকেই বিভিন্ন দলে হিজরত করেন। এমনই এক ভয়াবহ পরিস্থিতিতে বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনা স্বদেশে প্রত্যাবর্তন করে দলকে পূর্ণগঠনের চেষ্টা করেন। তার প্রচেষ্টায় বাংলাদেশ আওয়ামী লীগ ঘুরে দাঁড়ায়। ১৯৭৫ সালের ১৫ আগস্টের ধারাবাহিকতায় শেখ হাসিনাকে হত্যার উদ্দেশ্যে বিএনপি-জামায়াত জোট ষড়যন্ত্র করে ২১ আগস্ট গ্রেনেড হামলা চালিয়েছিল। সে দিন আল্লাহর রহমতে শেখ হাসিনা বেঁচে গেলেও প্রাণ হারান আইভি রহমানসহ ২২ টি তাজা প্রাণ।
সেই ঘটনার পর থেকে বিএনপি জোট সরকারকে এদেশের মানুষ প্রত্যাখান করে বিপুল ভোটে নৌকাকে জয়যুক্ত করেছিলো। সেইসব মানুষের জন্য শেখ হাসিনা উন্নয়ন করে যাচ্ছেন। দেশ আজ নিম্ন মধ্যম আয়ের দেশে থেকে মধ্যম আয়ের দেশে রূপান্তুরিত হয়েছে। দেশ এগিয়ে যাচ্ছে শেখ হাসিনার নেতৃত্বে আগামীও সরকার গঠন করবে।
সনমান্দি ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাজু আহম্মেদের সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, সোনারগাঁও পৌরসভা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক নবনূর হোসেন সাবিক, উপজেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক খায়রুল ইসলাম বিজয়, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি মাহমুদুল হাসান দুলাল, উপজেলা যুবলীগের সাবেক প্রচার সম্পাদক আবু সিদ্দিক, আওয়ামী লীগ নেতা এডভোকেট মোখলেছুর রহমান আমির, উপজেলা মুক্তিযোদ্ধা প্রজন্ম লীগের সভাপতি আব্দুল কাদের জিলানী, ইউনিয়ন আওয়ামী লীগ নেতা খোরশেদ মোল্লা, আশরাফুর কবির, সাবেক ছাত্রলীগ নেতা সুমন আহম্মেদ প্রমূখ

Shares