আজ বুধবার , ২৫শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ | ১০ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ |

শিরোনাম

কোভিড-১৯ প্রতিরোধে জনসচেতনতা বৃদ্ধিতে মেয়রের আহব্বান বাউফলে তারেক রহমানের জন্মবার্ষিকী পালিত বাউফলে প্রায়তঃ শিক্ষকের রুহের মাগফিরাত কামনায় দোয়া-মোনাজাত আত্মহত্যার পরও সূদের টাকার জন্য ফোন! ত্রিশালে সড়ক দূরঘটনায় একজন নিহত চার জন আহত ত্রিশালে যুবলীগের ৪৮তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত আমতলীতে মাদ্রাসা মাঠে ধান চাষ বরগুনায় ১০ দোকান পুড়ে ছাই হৃদয় হত্যাকাণ্ডে জড়িত প্রত্যেকের ফাঁসি চান পরিবার আইপিএলে ,নিঃস্ব হচ্ছে অনেক পরিবার ত্রিশাল অনলাইন প্রেসক্লাবের উদ্যোগে শাহ্ আহসান হাবীব বাবুর জন্ম দিন পালন বরগুনায় সেরা সম্পাদককে সংবর্ধনা বরগুনা বেতাগীর আলোচিত বজলু হত্যা মামলার ২ নম্বর আসামি আটক ত্রিশালে শহীদ বীরমুক্তিযোদ্ধা আব্দুর রহমান সড়ক উদ্বোধন ত্রিশালে বিভাগীয় কমিশনারের মতবিনিময় সভা অনুষ্ঠিত

হজ করতে গিয়ে প্রাণ হারালো ৭১ বাংলাদেশী

প্রকাশিতঃ ৯:২৫ অপরাহ্ণ | আগস্ট ২৪, ২০১৮ । এই নিউজটি পড়া হয়েছেঃ ২৭৫ বার

অনলাইন ডেস্কঃ হজ পালন করতে গিয়ে মোট ৭১ জন বাংলাদেশির মৃত্যু হয়েছে বলে জানিয়েছে জেদ্দায় বাংলাদেশ দূতাবাসের কর্মকর্তারা।

জেদ্দা কনসুলেট কাউন্সেলর (হজ) মোহাম্মদ মাকসুদুর রহমান বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান, চলতি বছর সৌদি আরবে বাংলাদেশ থেকে আগত হজযাত্রীদের মধ্যে ৫৯ পুরুষ এবং ১২ জন নারীর মৃত্যু হয়েছে।

এর মধ্যে মক্কায় ৪৮ জন, মদিনায় ৬ জন, জেদ্দায় ২ জন, মিনায় ৯ জন এবং আরাফাতে ৬ জন বাংলাদেশি হজযাত্রী মারা যান।

সর্বশেষ বৃহস্পতিবার গাজীপুর জেলার মো. তছলিম উদ্দিন (৫৩) মক্কা আল-মুকাররমায় মারা যান, তার পাসপোর্ট নম্বর: BB0085040.

এদিকে শেষ হয়েছে হজের সব আনুষ্ঠানিকতা। মক্কার কাবা শরীফ বিদায়ী প্রদক্ষিণ শেষে নিজ নিজ দেশের পথে রওনা হয়েছেন হাজীরা।

বাংলাদেশ থেকে গত ১৪ জুলাই প্রথম হজ ফ্লাইট শুরু হয়। এবার বাংলাদেশ থেকে ৩৭১টি ফ্লাইটের মাধ্যমে এক লাখ ২৭ হাজার ২৯৮ জন হজ পালন করার জন্য সৌদি আরবে আসেন। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় ৭ হাজার ১৯৮ জন এবং বেসরকারি ব্যবস্থাপনায় ১ লাখ ২০ হাজার জন হজ করতে গেছেন।

হজযাত্রীদের প্রথম ফিরতি ফ্লাইট শুরু হবে ২৭ অগাস্ট থেকে এবং শেষ ফ্লাইটটি দেশে ফিরবে আগামী ২৬ সেপ্টেম্বর।

জেদ্দা কনসুলেট কাউন্সেলর (হজ) মোহাম্মদ মাকসুদুর রহমান সুষ্ঠু ও সুন্দরভাবে হজের কাযর্ক্রম সম্পন্ন করতে সকলের সহযোগিতার জন্য ধন্যবাদ জানিয়েছেন।

Shares