আজ রবিবার , ২৮শে ফেব্রুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ | ১৫ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ |

শিরোনাম

ব্রাহ্মণবাড়িয়াতে পৃথক স্থানে ট্রেনে কাটা পড়ে ২জন নিহত এমপি’র পক্ষে হালুয়াঘাট ধান্য ব্যবসায়ী সমিতির কম্বল বিতরণ ধোবাউড়ায় ট্রাক-হোন্ডা সংঘর্ষে নিহত-২, চালক ও হেলপার আটক বাউফলে ইউপি চেয়ারম্যানের ওপর হামলাকারীদের গ্রেপ্তার ও শাস্তির দাবি হালুয়াঘাটে ঝরে পড়া শিশুরা পাবে শিক্ষার সুযোগ। আসছে শিক্ষক নিয়োগও হালুয়াঘাটে স্বামীর আত্নহত্যা দেখে স্ত্রীও বিষ খায়! দুজনেরই মৃত্যু হালুয়াঘাটে স্বামী-স্ত্রীর আত্নহত্যা রাহেলা হযরত মডেল স্কুলে প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত ত্রিশাল অনলাইন প্রেসক্লাবের পক্ষ থেকে ভাষা শহীদদের স্মরণে শ্রদ্ধাঞ্জলি ভাষা শহীদদের প্রতি কংশ টিভির পরিবার ও গণমাধ্যম কর্মীদের শ্রদ্ধাঞ্জলী ফুটবল ফাইনাল টুর্নামেন্টে বিজয়ী মধুপুর একাদশ স্পোটিং ক্লাব ২৮ ফেব্রুয়ারী পর্যন্ত শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি বাড়লো ময়মনসিংহ জেলার শ্রেষ্ট উপজেলা নির্বাহী অফিসার ত্রিশালের মোস্তাফিজুর রহমান হালুয়াঘাটে পিকনিকের বাস উল্টে আহত-৮ ময়মনসিংহের ত্রিশালে করোনা টিকাদান কর্মসূচির উদ্বোধন

হজ করতে গিয়ে প্রাণ হারালো ৭১ বাংলাদেশী

প্রকাশিতঃ ৯:২৫ অপরাহ্ণ | আগস্ট ২৪, ২০১৮ । এই নিউজটি পড়া হয়েছেঃ ২৯১ বার

অনলাইন ডেস্কঃ হজ পালন করতে গিয়ে মোট ৭১ জন বাংলাদেশির মৃত্যু হয়েছে বলে জানিয়েছে জেদ্দায় বাংলাদেশ দূতাবাসের কর্মকর্তারা।

জেদ্দা কনসুলেট কাউন্সেলর (হজ) মোহাম্মদ মাকসুদুর রহমান বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান, চলতি বছর সৌদি আরবে বাংলাদেশ থেকে আগত হজযাত্রীদের মধ্যে ৫৯ পুরুষ এবং ১২ জন নারীর মৃত্যু হয়েছে।

এর মধ্যে মক্কায় ৪৮ জন, মদিনায় ৬ জন, জেদ্দায় ২ জন, মিনায় ৯ জন এবং আরাফাতে ৬ জন বাংলাদেশি হজযাত্রী মারা যান।

সর্বশেষ বৃহস্পতিবার গাজীপুর জেলার মো. তছলিম উদ্দিন (৫৩) মক্কা আল-মুকাররমায় মারা যান, তার পাসপোর্ট নম্বর: BB0085040.

এদিকে শেষ হয়েছে হজের সব আনুষ্ঠানিকতা। মক্কার কাবা শরীফ বিদায়ী প্রদক্ষিণ শেষে নিজ নিজ দেশের পথে রওনা হয়েছেন হাজীরা।

বাংলাদেশ থেকে গত ১৪ জুলাই প্রথম হজ ফ্লাইট শুরু হয়। এবার বাংলাদেশ থেকে ৩৭১টি ফ্লাইটের মাধ্যমে এক লাখ ২৭ হাজার ২৯৮ জন হজ পালন করার জন্য সৌদি আরবে আসেন। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় ৭ হাজার ১৯৮ জন এবং বেসরকারি ব্যবস্থাপনায় ১ লাখ ২০ হাজার জন হজ করতে গেছেন।

হজযাত্রীদের প্রথম ফিরতি ফ্লাইট শুরু হবে ২৭ অগাস্ট থেকে এবং শেষ ফ্লাইটটি দেশে ফিরবে আগামী ২৬ সেপ্টেম্বর।

জেদ্দা কনসুলেট কাউন্সেলর (হজ) মোহাম্মদ মাকসুদুর রহমান সুষ্ঠু ও সুন্দরভাবে হজের কাযর্ক্রম সম্পন্ন করতে সকলের সহযোগিতার জন্য ধন্যবাদ জানিয়েছেন।

Shares