আজ বুধবার , ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ |

শিরোনাম

এম্বুলেন্সে করে মাদক পাচারকালে ২৪০ বোতল ভারতীয় মদসহ একজন আটক এমপি মাহমুদুল হক সায়েমকে সি.আই.পি শামিমের সংবর্ধনা হালুয়াঘাটে ঈদে বাড়ি ফেরার পথে লাশ হল স্বামীসহ অন্তঃসত্ত্বা স্ত্রী হালুয়াঘাটের স্থলবন্দর দিয়ে ২৭টি পণ্যের আমদানী রপ্তানীর পরিকল্পনা-এমপি সায়েম হালুয়াঘাটে ২৭ হাজার দুস্থ অসহায় পাচ্ছে প্রধানমন্ত্রীর ঈদ উপহার ১৩ বছর পর পদত্যাগ করলেন ইউপি চেয়ারম্যান জাহাঙ্গীর হালুয়াঘাটে ফেইসবুক গ্রুপে কোরআন তেলাওয়াত ও ইসলামী সংগীত প্রতিযোগিতা। পুরস্কার বিতরণ ‘কৃষ্ণনগরের কৃষ্ণকেশীর ‘বেহিসেবি রঙ.. হিমাদ্রিশেখর সরকার হালুয়াঘাট থেকে ফুলপুর পর্যন্ত চার লেনের রাস্তা নির্মাণসহ সড়ানো হচ্ছে অস্থায়ী বাস কাউন্টার জনগণের অধিকার আদায় না হওয়া পর্যন্ত বিএনপি রাজপথে থাকবে-প্রিন্স ডামি নির্বাচন করে গণতন্ত্রকে আইসিইউতে পাঠিয়েছে আওয়ামী লীগ-প্রিন্স বাজারে পণ্যের অগ্নিমূল্যের তাপ তাদের গায়ে লাগেনা-প্রিন্স নালিতাবাড়ীতে প্রেসক্লাবের নির্বাচন, সভাপতি সোহেল সম্পাদক মনির গণতন্ত্র প্রতিষ্ঠা করতে আন্দোলন অব্যাহত থাকবে-বিএনপি নেতা প্রিন্স হালুয়াঘাটে বিএনপি নেতা প্রিন্স’র লিফলেট বিতরণ

হজ করতে গিয়ে প্রাণ হারালো ৭১ বাংলাদেশী

প্রকাশিতঃ ৯:২৫ অপরাহ্ণ | আগস্ট ২৪, ২০১৮ । এই নিউজটি পড়া হয়েছেঃ ৫১৪ বার

অনলাইন ডেস্কঃ হজ পালন করতে গিয়ে মোট ৭১ জন বাংলাদেশির মৃত্যু হয়েছে বলে জানিয়েছে জেদ্দায় বাংলাদেশ দূতাবাসের কর্মকর্তারা।

জেদ্দা কনসুলেট কাউন্সেলর (হজ) মোহাম্মদ মাকসুদুর রহমান বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান, চলতি বছর সৌদি আরবে বাংলাদেশ থেকে আগত হজযাত্রীদের মধ্যে ৫৯ পুরুষ এবং ১২ জন নারীর মৃত্যু হয়েছে।

এর মধ্যে মক্কায় ৪৮ জন, মদিনায় ৬ জন, জেদ্দায় ২ জন, মিনায় ৯ জন এবং আরাফাতে ৬ জন বাংলাদেশি হজযাত্রী মারা যান।

সর্বশেষ বৃহস্পতিবার গাজীপুর জেলার মো. তছলিম উদ্দিন (৫৩) মক্কা আল-মুকাররমায় মারা যান, তার পাসপোর্ট নম্বর: BB0085040.

এদিকে শেষ হয়েছে হজের সব আনুষ্ঠানিকতা। মক্কার কাবা শরীফ বিদায়ী প্রদক্ষিণ শেষে নিজ নিজ দেশের পথে রওনা হয়েছেন হাজীরা।

বাংলাদেশ থেকে গত ১৪ জুলাই প্রথম হজ ফ্লাইট শুরু হয়। এবার বাংলাদেশ থেকে ৩৭১টি ফ্লাইটের মাধ্যমে এক লাখ ২৭ হাজার ২৯৮ জন হজ পালন করার জন্য সৌদি আরবে আসেন। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় ৭ হাজার ১৯৮ জন এবং বেসরকারি ব্যবস্থাপনায় ১ লাখ ২০ হাজার জন হজ করতে গেছেন।

হজযাত্রীদের প্রথম ফিরতি ফ্লাইট শুরু হবে ২৭ অগাস্ট থেকে এবং শেষ ফ্লাইটটি দেশে ফিরবে আগামী ২৬ সেপ্টেম্বর।

জেদ্দা কনসুলেট কাউন্সেলর (হজ) মোহাম্মদ মাকসুদুর রহমান সুষ্ঠু ও সুন্দরভাবে হজের কাযর্ক্রম সম্পন্ন করতে সকলের সহযোগিতার জন্য ধন্যবাদ জানিয়েছেন।

Shares