আজ শুক্রবার , ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ |

শিরোনাম

ডামি নির্বাচন করে গণতন্ত্রকে আইসিইউতে পাঠিয়েছে আওয়ামী লীগ-প্রিন্স বাজারে পণ্যের অগ্নিমূল্যের তাপ তাদের গায়ে লাগেনা-প্রিন্স নালিতাবাড়ীতে প্রেসক্লাবের নির্বাচন, সভাপতি সোহেল সম্পাদক মনির গণতন্ত্র প্রতিষ্ঠা করতে আন্দোলন অব্যাহত থাকবে-বিএনপি নেতা প্রিন্স হালুয়াঘাটে বিএনপি নেতা প্রিন্স’র লিফলেট বিতরণ ৯৮ দিন কারাভোগের পর নিজ এলাকায় বিএনপি নেতা প্রিন্সকে সংবর্ধনা হালুয়াঘাট ক্ষুদ্র নৃ-গোষ্ঠীদের মধ্যে হাঁস-মুরগি বিতরণ ইশ্বরগঞ্জে বালু শ্রমিক আজিজুল হত্যার আসামী মাখন আটক শিক্ষার্থীদের বেতন অর্ধেক করে দিতে হবে-এমপি সায়েম হালুয়াঘাটে তেলের দোকানে অগ্নিকান্ড ম্যানেজিং কমিটির, সভাপতির পক্ষ থেকে জিপিএ-৫ পেলেই মিলবে ল্যাপটপ! হালুয়াঘাটে যুগান্তর স্বজন সমাবেশে কেক কাটলেন এমপি ‘সায়েম’ শিক্ষার্থীদেরকে নীতিকথা শোনাতে হবে- ইউএনও নালিতাবাড়ী নালিতাবাড়ী উপজেলা নির্বাচনে আসছেন ‘হাজী মোশারফ’ নালিতাবাড়ী উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থী ‘হাজী মোশারফ ‘

কাতারকে হারিয়ে নতুন ইতিহাস গড়লো বাংলাদেশ

প্রকাশিতঃ ৯:১০ অপরাহ্ণ | আগস্ট ১৯, ২০১৮ । এই নিউজটি পড়া হয়েছেঃ ৩৯৭ বার

নিজস্ব প্রতিবেদক: ২০২২ সালের বিশ্বকাপের আয়োজক দেশ কাতার। র‌্যাংকিংয়ে বাংলাদেশের অনেক এগিয়ে কাতার। কাতার ৯৮তম স্থানে। বাংলাদেশ রয়েছে ১৯৪তম স্থানে। সেই কাতারকে এশিয়ান গেমসের ফুটবলে হারিয়ে চমক দেখিয়েছে বাংলাদেশ। গড়েছে নতুন ইতিহাস। এশিয়ান গেমসের ইতিহাসে এই প্রথম বাংলাদেশ গ্রুপ পর্ব টপকে উঠে গেলো শেষ ষোলোতে।

ইন্দোনেশিয়ার জাকার্তায় অনুষ্ঠিত গ্রুপ পর্বের শেষ ম্যাচে একেবারে শেষ মিনিটে এসে জামাল ভূঁইয়ার গোলে কাতারকে ১-০ ব্যবধানে হারিয়েছে বাংলাদেশ।

ইনজুরি সময়ে মাসুক মিয়া জনির পাস থেকে বল ধরে বক্সে ঢুকে জামাল ভূঁইয়া গড়ানো শটে গোল করেন।

বাংলাদেশ ফুটবলের ইতিহাসে প্রথমবারের মতো এশিয়ান গেমসের গ্রুপ পর্ব টপকে শেষ ষোলোতে জায়গা করে নিয়েছে লাল-সবুজের জার্সিধারীরা।

এশিয়ান গেমসে বাংলাদেশের সঙ্গে ‘বি’ কাতার ছাড়াও আরও আছে উজবেকিস্তান ও থাইল্যান্ড। এই গ্রুপ থেকে এরই মধ্যে শেষ ষোল নিশ্চিত করেছে উজবেকিস্তান।

এশিয়ান গেমসের শুরুটা ভালো হয়নি বাংলাদেশের। উজবেকিস্তানের বিপক্ষে ৩-০ গোলে হার দিয়ে শুরু হয়। পরের ম্যাচে ১-১ গোলে ড্র করে থাইল্যান্ডে বিপক্ষে। তবে শেষ ম্যাচে জিতে ইতিহাস লিখে ফেললো বাংলাদেশের যুবারা।

Shares