আজ সোমবার , ৮ই মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ | ২৩শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ |

শিরোনাম

হালুয়াঘাটে যথাযোগ্য মর্যাদায় ৭ই মার্চ উদযাপন হালুয়াঘাটের মামুন বাফুফে’র ক্যাপ্টেন নির্বাচিত হওয়ায় সংবর্ধনা ব্রাহ্মণবাড়িয়াতে পৃথক স্থানে ট্রেনে কাটা পড়ে ২জন নিহত এমপি’র পক্ষে হালুয়াঘাট ধান্য ব্যবসায়ী সমিতির কম্বল বিতরণ ধোবাউড়ায় ট্রাক-হোন্ডা সংঘর্ষে নিহত-২, চালক ও হেলপার আটক বাউফলে ইউপি চেয়ারম্যানের ওপর হামলাকারীদের গ্রেপ্তার ও শাস্তির দাবি হালুয়াঘাটে ঝরে পড়া শিশুরা পাবে শিক্ষার সুযোগ। আসছে শিক্ষক নিয়োগও হালুয়াঘাটে স্বামীর আত্নহত্যা দেখে স্ত্রীও বিষ খায়! দুজনেরই মৃত্যু হালুয়াঘাটে স্বামী-স্ত্রীর আত্নহত্যা রাহেলা হযরত মডেল স্কুলে প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত ত্রিশাল অনলাইন প্রেসক্লাবের পক্ষ থেকে ভাষা শহীদদের স্মরণে শ্রদ্ধাঞ্জলি ভাষা শহীদদের প্রতি কংশ টিভির পরিবার ও গণমাধ্যম কর্মীদের শ্রদ্ধাঞ্জলী ফুটবল ফাইনাল টুর্নামেন্টে বিজয়ী মধুপুর একাদশ স্পোটিং ক্লাব ২৮ ফেব্রুয়ারী পর্যন্ত শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি বাড়লো ময়মনসিংহ জেলার শ্রেষ্ট উপজেলা নির্বাহী অফিসার ত্রিশালের মোস্তাফিজুর রহমান

কাতারকে হারিয়ে নতুন ইতিহাস গড়লো বাংলাদেশ

প্রকাশিতঃ ৯:১০ অপরাহ্ণ | আগস্ট ১৯, ২০১৮ । এই নিউজটি পড়া হয়েছেঃ ১৭৮ বার

নিজস্ব প্রতিবেদক: ২০২২ সালের বিশ্বকাপের আয়োজক দেশ কাতার। র‌্যাংকিংয়ে বাংলাদেশের অনেক এগিয়ে কাতার। কাতার ৯৮তম স্থানে। বাংলাদেশ রয়েছে ১৯৪তম স্থানে। সেই কাতারকে এশিয়ান গেমসের ফুটবলে হারিয়ে চমক দেখিয়েছে বাংলাদেশ। গড়েছে নতুন ইতিহাস। এশিয়ান গেমসের ইতিহাসে এই প্রথম বাংলাদেশ গ্রুপ পর্ব টপকে উঠে গেলো শেষ ষোলোতে।

ইন্দোনেশিয়ার জাকার্তায় অনুষ্ঠিত গ্রুপ পর্বের শেষ ম্যাচে একেবারে শেষ মিনিটে এসে জামাল ভূঁইয়ার গোলে কাতারকে ১-০ ব্যবধানে হারিয়েছে বাংলাদেশ।

ইনজুরি সময়ে মাসুক মিয়া জনির পাস থেকে বল ধরে বক্সে ঢুকে জামাল ভূঁইয়া গড়ানো শটে গোল করেন।

বাংলাদেশ ফুটবলের ইতিহাসে প্রথমবারের মতো এশিয়ান গেমসের গ্রুপ পর্ব টপকে শেষ ষোলোতে জায়গা করে নিয়েছে লাল-সবুজের জার্সিধারীরা।

এশিয়ান গেমসে বাংলাদেশের সঙ্গে ‘বি’ কাতার ছাড়াও আরও আছে উজবেকিস্তান ও থাইল্যান্ড। এই গ্রুপ থেকে এরই মধ্যে শেষ ষোল নিশ্চিত করেছে উজবেকিস্তান।

এশিয়ান গেমসের শুরুটা ভালো হয়নি বাংলাদেশের। উজবেকিস্তানের বিপক্ষে ৩-০ গোলে হার দিয়ে শুরু হয়। পরের ম্যাচে ১-১ গোলে ড্র করে থাইল্যান্ডে বিপক্ষে। তবে শেষ ম্যাচে জিতে ইতিহাস লিখে ফেললো বাংলাদেশের যুবারা।

Shares