আজ সোমবার , ২৩শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ | ৮ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ |

শিরোনাম

কোভিড-১৯ প্রতিরোধে জনসচেতনতা বৃদ্ধিতে মেয়রের আহব্বান বাউফলে তারেক রহমানের জন্মবার্ষিকী পালিত বাউফলে প্রায়তঃ শিক্ষকের রুহের মাগফিরাত কামনায় দোয়া-মোনাজাত আত্মহত্যার পরও সূদের টাকার জন্য ফোন! ত্রিশালে সড়ক দূরঘটনায় একজন নিহত চার জন আহত ত্রিশালে যুবলীগের ৪৮তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত আমতলীতে মাদ্রাসা মাঠে ধান চাষ বরগুনায় ১০ দোকান পুড়ে ছাই হৃদয় হত্যাকাণ্ডে জড়িত প্রত্যেকের ফাঁসি চান পরিবার আইপিএলে ,নিঃস্ব হচ্ছে অনেক পরিবার ত্রিশাল অনলাইন প্রেসক্লাবের উদ্যোগে শাহ্ আহসান হাবীব বাবুর জন্ম দিন পালন বরগুনায় সেরা সম্পাদককে সংবর্ধনা বরগুনা বেতাগীর আলোচিত বজলু হত্যা মামলার ২ নম্বর আসামি আটক ত্রিশালে শহীদ বীরমুক্তিযোদ্ধা আব্দুর রহমান সড়ক উদ্বোধন ত্রিশালে বিভাগীয় কমিশনারের মতবিনিময় সভা অনুষ্ঠিত

অ্যাপলের সিস্টেম হ্যাক করল কিশোর!

প্রকাশিতঃ ৯:৫০ অপরাহ্ণ | আগস্ট ১৭, ২০১৮ । এই নিউজটি পড়া হয়েছেঃ ১৭৩ বার

নিউজ ডেস্ক: প্রযুক্তি নির্মাতা অ্যাপলের প্রধান কম্পিউটার নেটওয়ার্ক হ্যাক করেছে এক কিশোর। হ্যাক করে তাদের নিজস্ব ফাইল ডাউনলোড এবং ক্রেতাদের অ্যাকাউন্টে প্রবেশের কথা স্বীকার করেছে বলে জানিয়েছে অস্ট্রেলিয়ার গণমাধ্যম।

এরপর শুক্রবার অ্যাপল জানিয়েছে, ওই কিশোরের কারণে ক্রেতাদের কোনো তথ্য বেহাত হয়নি।

মেলবোর্নর ১৬ বছর বয়সী ওই কিশোর তার বাড়ি থেকেই মার্কিন প্রতিষ্ঠানটির নেটওয়ার্ক হ্যাক করতে সক্ষম হয়। সে গত এক বছরে বেশ কয়েকবার অ্যাপলের সিস্টেমে অনুপ্রবেশ করেছে বলে আদালতকে জানায় তার উকিল।

অস্ট্রেলিয়ার দ্য এজ পত্রিকা জানায়, ওই কিশোর ৯০ গিগাবাইট সুরক্ষিত ফাইল ডাউনলোড করে এবং ক্রেতাদের অ্যাকাউন্টে প্রবেশ করে।

অ্যাপল অনুপ্রবেশের বিষয়টি ধরতে পারার পর এফবিআইকে অবহিত করে। পরে এফবিআই বিষয়টি অস্ট্রেলিয়ার ফেডারেল পুলিশকে (এএফপি) জানায়।

অস্ট্রেলিয়ার পুলিশ ওই ছেলের বাড়িতে তল্লাশি চালিয়ে দুটি ল্যাপটপ, একটি মোবাইল ফোন এবং একটি হার্ড ড্রাইভ পেয়েছে যা অ্যাপলের সিস্টেম হ্যাক করায় ব্যবহার করা হয়েছিল।

চুরি করা তথ্য ‘হ্যাকি হ্যাক হ্যাক’ নামের একটি ফাইলে সংরক্ষণ করা ছিল বলে জানায় পত্রিকাটি। খবরে আরও বলা হয়, কিশোর হ্যাকার হোয়াটস অ্যাপ অ্যাকাউন্টে তার কর্মকাণ্ড নিয়ে গর্বও প্রকাশ করেছিল।

আগামী ২০ সেপ্টেম্বর ওই হ্যাকারের সাজার আদেশ প্রদান করা হবে। কিশোর অপরাধী হওয়ার কারণে তার নাম প্রকাশ করা হয়নি।

Shares