আজ বৃহস্পতিবার , ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ |

শিরোনাম

নালিতাবাড়ীতে প্রেসক্লাবের নির্বাচন, সভাপতি সোহেল সম্পাদক মনির গণতন্ত্র প্রতিষ্ঠা করতে আন্দোলন অব্যাহত থাকবে-বিএনপি নেতা প্রিন্স হালুয়াঘাটে বিএনপি নেতা প্রিন্স’র লিফলেট বিতরণ ৯৮ দিন কারাভোগের পর নিজ এলাকায় বিএনপি নেতা প্রিন্সকে সংবর্ধনা হালুয়াঘাট ক্ষুদ্র নৃ-গোষ্ঠীদের মধ্যে হাঁস-মুরগি বিতরণ ইশ্বরগঞ্জে বালু শ্রমিক আজিজুল হত্যার আসামী মাখন আটক শিক্ষার্থীদের বেতন অর্ধেক করে দিতে হবে-এমপি সায়েম হালুয়াঘাটে তেলের দোকানে অগ্নিকান্ড ম্যানেজিং কমিটির, সভাপতির পক্ষ থেকে জিপিএ-৫ পেলেই মিলবে ল্যাপটপ! হালুয়াঘাটে যুগান্তর স্বজন সমাবেশে কেক কাটলেন এমপি ‘সায়েম’ শিক্ষার্থীদেরকে নীতিকথা শোনাতে হবে- ইউএনও নালিতাবাড়ী নালিতাবাড়ী উপজেলা নির্বাচনে আসছেন ‘হাজী মোশারফ’ নালিতাবাড়ী উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থী ‘হাজী মোশারফ ‘ নালিতাবাড়ী উপজেলা নির্বাচনে চেয়ারম্যান হতে চান “হাজী মোশারফ” নালিতাবাড়ীতে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি গ্রেফতার

আর্জেন্টিনা থেকে ‘অস্থায়ী’ অবসর মেসির!

প্রকাশিতঃ ৯:১০ অপরাহ্ণ | আগস্ট ১৭, ২০১৮ । এই নিউজটি পড়া হয়েছেঃ ৪০৪ বার

নিউজ ডেস্ক: রাশিয়া বিশ্বকাপের দুঃস্বপ্ন এখনো ভুলতে পারেননি। চ্যাম্পিয়ন হতে গিয়ে দ্বিতীয় রাউন্ড থেকে বিদায়! সেই ধাক্কা সামলে উঠা সহজ কথা নয়। সেই যন্ত্রণা পুষে এবার দ্বিধায় পড়ে গেছেন লিওনেল মেসি। ৩১ বছর বয়সী এই ফুটবলার ফের জাতীয় দলের জার্সিতে খেলবেন কীনা সেটা এখনো স্থীর করতে পারেন নি।

নিজের সঙ্গে এই লড়াই করতে গিয়ে হঠাৎ অভিনব এক সিদ্ধান্ত নিয়ে ফেললেন মেসি। ২০১৮ সালে জাতীয় দলের জার্সিতে আর না খেলার সিদ্ধান্ত নিয়েছেন এই আর্জেন্টাইন কিংবদন্তি ফুটবলার। বলা হচ্ছে, জাতীয় দল থেকে ‘অস্থায়ী’ অবসরে চলে গেছেন ফিফার ৫বারের এই বর্ষসেরা ফুটবলার।

আগামী সেপ্টেম্বরে দুটি আন্তর্জাতিক প্রীতি ম্যাচ খেলবে আর্জেন্টিনা। ৭ সেপ্টেম্বর গুয়েতেমালা আর ১১ সেপ্টেম্বর কলম্বিয়ার সঙ্গে লড়বে দুইবারের বিশ্ব চ্যাম্পিয়নরা। আর্জেন্টিনার গণমাধ্যম জানিয়েছে, দুটি ম্যাচের একটিতেও খেলবেন না মেসি। এমন কী অক্টোবরে সৌদি আরবে হতে যাওয়া ব্রাজিলের বিপক্ষে প্রীতি ম্যাচেও নাকি খেলবেন না মেসি! এই বছর ফেরার ইচ্ছে নেই তার।

কিছুদিন আগে আর্জেন্টিনার ভারপ্রাপ্ত কোচ হয়েছেন লিওনেল স্কালোনি। স্থায়ী একজন কোচের সন্ধানে আছে দেশটির ফুটবল ফেডারেশন। কে কোচের চেয়ারে আসছেন সেটা দেখেই হয়তো নিজের আন্তর্জাতিক ক্যারিয়ার নিয়ে সিদ্ধান্ত নেবেন বার্সেলোনার মহাতারকা।

২০১৯ কোপা আমেরিকায় মেসিকে ফেরানোর চেস্টা করবে আর্জেন্টাইন ফুটবল কর্তারা। কিন্তু এই টুর্নামেন্টে খেলা নিয়েও নাকি সংশয় আছে এ প্লেমেকারের।

এর আগেও ২০১৬ সালে কোপা আমেরিকার শিরোপা হাত ফস্কে যাওয়ার পর অভিমানে অবসর নিয়েছিলেন তিনি। পরে ভক্তদের অনুরোধে গায়ে দেন জাতীয় দলের জার্সি।

এখন পরিস্থিতি আরো ভিন্ন। বয়স ৩১ ছাড়িয়েছে। চারবছর পর কাতার বিশ্বকাপে খেলা নিয়ে সংশয় তো আছেই। সব মিলিয়ে দ্বিধার পাহাড় ঠেলে মেসি ফের না ফিরলে অবাক হওয়ার কিছুই থাকবে না! তবে কিংবদন্তির বিশ্বকাপ বিহীন বিবর্ণ বিদায় দেখতে চায় না ভক্তরা।

Shares