আজ শনিবার , ২৭শে ফেব্রুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ | ১৪ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ |

শিরোনাম

ব্রাহ্মণবাড়িয়াতে পৃথক স্থানে ট্রেনে কাটা পড়ে ২জন নিহত এমপি’র পক্ষে হালুয়াঘাট ধান্য ব্যবসায়ী সমিতির কম্বল বিতরণ ধোবাউড়ায় ট্রাক-হোন্ডা সংঘর্ষে নিহত-২, চালক ও হেলপার আটক বাউফলে ইউপি চেয়ারম্যানের ওপর হামলাকারীদের গ্রেপ্তার ও শাস্তির দাবি হালুয়াঘাটে ঝরে পড়া শিশুরা পাবে শিক্ষার সুযোগ। আসছে শিক্ষক নিয়োগও হালুয়াঘাটে স্বামীর আত্নহত্যা দেখে স্ত্রীও বিষ খায়! দুজনেরই মৃত্যু হালুয়াঘাটে স্বামী-স্ত্রীর আত্নহত্যা রাহেলা হযরত মডেল স্কুলে প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত ত্রিশাল অনলাইন প্রেসক্লাবের পক্ষ থেকে ভাষা শহীদদের স্মরণে শ্রদ্ধাঞ্জলি ভাষা শহীদদের প্রতি কংশ টিভির পরিবার ও গণমাধ্যম কর্মীদের শ্রদ্ধাঞ্জলী ফুটবল ফাইনাল টুর্নামেন্টে বিজয়ী মধুপুর একাদশ স্পোটিং ক্লাব ২৮ ফেব্রুয়ারী পর্যন্ত শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি বাড়লো ময়মনসিংহ জেলার শ্রেষ্ট উপজেলা নির্বাহী অফিসার ত্রিশালের মোস্তাফিজুর রহমান হালুয়াঘাটে পিকনিকের বাস উল্টে আহত-৮ ময়মনসিংহের ত্রিশালে করোনা টিকাদান কর্মসূচির উদ্বোধন

আর্জেন্টিনা থেকে ‘অস্থায়ী’ অবসর মেসির!

প্রকাশিতঃ ৯:১০ অপরাহ্ণ | আগস্ট ১৭, ২০১৮ । এই নিউজটি পড়া হয়েছেঃ ১৭৬ বার

নিউজ ডেস্ক: রাশিয়া বিশ্বকাপের দুঃস্বপ্ন এখনো ভুলতে পারেননি। চ্যাম্পিয়ন হতে গিয়ে দ্বিতীয় রাউন্ড থেকে বিদায়! সেই ধাক্কা সামলে উঠা সহজ কথা নয়। সেই যন্ত্রণা পুষে এবার দ্বিধায় পড়ে গেছেন লিওনেল মেসি। ৩১ বছর বয়সী এই ফুটবলার ফের জাতীয় দলের জার্সিতে খেলবেন কীনা সেটা এখনো স্থীর করতে পারেন নি।

নিজের সঙ্গে এই লড়াই করতে গিয়ে হঠাৎ অভিনব এক সিদ্ধান্ত নিয়ে ফেললেন মেসি। ২০১৮ সালে জাতীয় দলের জার্সিতে আর না খেলার সিদ্ধান্ত নিয়েছেন এই আর্জেন্টাইন কিংবদন্তি ফুটবলার। বলা হচ্ছে, জাতীয় দল থেকে ‘অস্থায়ী’ অবসরে চলে গেছেন ফিফার ৫বারের এই বর্ষসেরা ফুটবলার।

আগামী সেপ্টেম্বরে দুটি আন্তর্জাতিক প্রীতি ম্যাচ খেলবে আর্জেন্টিনা। ৭ সেপ্টেম্বর গুয়েতেমালা আর ১১ সেপ্টেম্বর কলম্বিয়ার সঙ্গে লড়বে দুইবারের বিশ্ব চ্যাম্পিয়নরা। আর্জেন্টিনার গণমাধ্যম জানিয়েছে, দুটি ম্যাচের একটিতেও খেলবেন না মেসি। এমন কী অক্টোবরে সৌদি আরবে হতে যাওয়া ব্রাজিলের বিপক্ষে প্রীতি ম্যাচেও নাকি খেলবেন না মেসি! এই বছর ফেরার ইচ্ছে নেই তার।

কিছুদিন আগে আর্জেন্টিনার ভারপ্রাপ্ত কোচ হয়েছেন লিওনেল স্কালোনি। স্থায়ী একজন কোচের সন্ধানে আছে দেশটির ফুটবল ফেডারেশন। কে কোচের চেয়ারে আসছেন সেটা দেখেই হয়তো নিজের আন্তর্জাতিক ক্যারিয়ার নিয়ে সিদ্ধান্ত নেবেন বার্সেলোনার মহাতারকা।

২০১৯ কোপা আমেরিকায় মেসিকে ফেরানোর চেস্টা করবে আর্জেন্টাইন ফুটবল কর্তারা। কিন্তু এই টুর্নামেন্টে খেলা নিয়েও নাকি সংশয় আছে এ প্লেমেকারের।

এর আগেও ২০১৬ সালে কোপা আমেরিকার শিরোপা হাত ফস্কে যাওয়ার পর অভিমানে অবসর নিয়েছিলেন তিনি। পরে ভক্তদের অনুরোধে গায়ে দেন জাতীয় দলের জার্সি।

এখন পরিস্থিতি আরো ভিন্ন। বয়স ৩১ ছাড়িয়েছে। চারবছর পর কাতার বিশ্বকাপে খেলা নিয়ে সংশয় তো আছেই। সব মিলিয়ে দ্বিধার পাহাড় ঠেলে মেসি ফের না ফিরলে অবাক হওয়ার কিছুই থাকবে না! তবে কিংবদন্তির বিশ্বকাপ বিহীন বিবর্ণ বিদায় দেখতে চায় না ভক্তরা।

Shares