আজ শনিবার , ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ |

শিরোনাম

এমপি মাহমুদুল হক সায়েমকে সি.আই.পি শামিমের সংবর্ধনা হালুয়াঘাটে ঈদে বাড়ি ফেরার পথে লাশ হল স্বামীসহ অন্তঃসত্ত্বা স্ত্রী হালুয়াঘাটের স্থলবন্দর দিয়ে ২৭টি পণ্যের আমদানী রপ্তানীর পরিকল্পনা-এমপি সায়েম হালুয়াঘাটে ২৭ হাজার দুস্থ অসহায় পাচ্ছে প্রধানমন্ত্রীর ঈদ উপহার ১৩ বছর পর পদত্যাগ করলেন ইউপি চেয়ারম্যান জাহাঙ্গীর হালুয়াঘাটে ফেইসবুক গ্রুপে কোরআন তেলাওয়াত ও ইসলামী সংগীত প্রতিযোগিতা। পুরস্কার বিতরণ ‘কৃষ্ণনগরের কৃষ্ণকেশীর ‘বেহিসেবি রঙ.. হিমাদ্রিশেখর সরকার হালুয়াঘাট থেকে ফুলপুর পর্যন্ত চার লেনের রাস্তা নির্মাণসহ সড়ানো হচ্ছে অস্থায়ী বাস কাউন্টার জনগণের অধিকার আদায় না হওয়া পর্যন্ত বিএনপি রাজপথে থাকবে-প্রিন্স ডামি নির্বাচন করে গণতন্ত্রকে আইসিইউতে পাঠিয়েছে আওয়ামী লীগ-প্রিন্স বাজারে পণ্যের অগ্নিমূল্যের তাপ তাদের গায়ে লাগেনা-প্রিন্স নালিতাবাড়ীতে প্রেসক্লাবের নির্বাচন, সভাপতি সোহেল সম্পাদক মনির গণতন্ত্র প্রতিষ্ঠা করতে আন্দোলন অব্যাহত থাকবে-বিএনপি নেতা প্রিন্স হালুয়াঘাটে বিএনপি নেতা প্রিন্স’র লিফলেট বিতরণ ৯৮ দিন কারাভোগের পর নিজ এলাকায় বিএনপি নেতা প্রিন্সকে সংবর্ধনা

বাজপেয়ীর শেষকৃত্যে যোগ দিতে এসেছেন প্রতিবেশি দেশের প্রতিনিধিরা

প্রকাশিতঃ ৫:৪৪ অপরাহ্ণ | আগস্ট ১৭, ২০১৮ । এই নিউজটি পড়া হয়েছেঃ ৩৮৮ বার

অনলাইন ডেস্কঃ ভারতের সাবেক প্রধানমন্ত্রী অটল বিহারী বাজপেয়ীকে শুক্রবার সন্ধ্যায় রাষ্ট্রীয় মর্যদায় শেষ বিদায় জানানো হবে। বাজপেয়ীর শেষকৃত্যে উপস্থিত থাকবেন দেশ বিদেশের প্রতিনিধিরা। উপস্থিত থাকবেন প্রতিবেশি দেশের প্রতিনিধিরা। বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী, পাকিস্তানের আইন ও তথ্য মন্ত্রী , শ্রীলঙ্কা ও নেপালের পররাষ্ট্রমন্ত্রী উপস্থিত থাকবেন বলে জানা গেছে। শেষকৃত্যে যোগ দিতে ইতিমধ্যেই দিল্লি এসেছেন ভুটানের রাজা জিগমে খেসর ওয়াংচুকের নেতৃত্বে এক প্রতিনিধিদল। বাজপেয়ীর মৃত্যুতে ভারত জুড়ে পালিত হচ্ছে সাতদিনের রাষ্ট্রীয় শোক।

এই সাতদিন সরকারি সব অফিসে আদালতে জাতীয় পতাকা অর্ধনমিত রাখা হবে। বন্ধ থাকবে সব সরকারি অনুষ্ঠানও। গত বৃহষ্পতিবার সন্ধ্যায় ভারতকে রতœহীন করে চলে গিযেছেন কবি ও রাজনীতিবিদ অটলবিহারী বাজপেয়ী। তাঁর অসাধারণ বাগ্মিতা অনেকসময় পুষ্ট হয়েছে কবিতার পংক্তিতে। মানব কল্যাণের শাশ্বত দর্শনকে বিভিন্ন আঙ্গিকে তিনি তাঁর কবিতায় তুলে ধরেছিলেন। প্রধানমন্ত্রী হিসেবে রাজধর্ম পালনে তিনি ছিলেন অবিচল। বৃহস্পতিবার রাতে তাঁর মরদেহ রাখা ছিল কৃষ্ণ মেনন মাগের বাসভবনে। শুক্রবার তাঁকে নিয়ে যাওয়া হয়েছে দীনদয়াল উপাধ্যায় মার্গে বিজেপির নতুন সদর দফতরে। বিকেল পাঁচটায় সেনাবাহিনীর উপস্থিতিতে রাষ্ট্রীয় মর্যাদায় তাঁর শেষকৃত্য সম্পন্ন হবে স্মৃতিস্থলে। সেখানে উপস্থিত থাকবেন মন্ত্রিসভার সদস্যরা ছাড়া বিজেপির শীর্ষ নেতৃত এবং সব রাজনৈতিক দলের প্রতিনিধিরা। সেনাবাহিনীর তিন প্রধানের উপস্থিতিতে ২১ বার তোপধ্বনির মাধ্যমে অটল বিহারীকে শেষ বিদায় জানানো হবে। রাজঘাটের কাছে তাঁর সমাধিস্থলে একটি স্মৃতিস্মারক তৈরি করা হবে বলে জানিয়েছে ভারত সরকার। শেষযাত্রায় তাঁকে শ্রদ্ধা জানাতে হাজির হয়েছিলেন বিজেপি কর্মী সমর্থকদের পাশাপাশি ঢল নেমেছে অগণিত সাধারণ মানুষেরও। ভারতের সব রাজনৈতিক দলের নেতারা বাজপেয়ীর বাসভবনে গিয়ে গত বৃহষ্পতিবারই শেষ শ্রদ্ধা জানিয়েছেন। সকলে স্মৃতিচারণায় বাজপেয়ীকে একজন অসাম্প্রদায়িক ও ধর্মনিরপেক্ষ মানুষ হিসেবে অভিহিত করেছেন।

Shares