আজ সোমবার , ১লা মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ | ১৬ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ |

শিরোনাম

ব্রাহ্মণবাড়িয়াতে পৃথক স্থানে ট্রেনে কাটা পড়ে ২জন নিহত এমপি’র পক্ষে হালুয়াঘাট ধান্য ব্যবসায়ী সমিতির কম্বল বিতরণ ধোবাউড়ায় ট্রাক-হোন্ডা সংঘর্ষে নিহত-২, চালক ও হেলপার আটক বাউফলে ইউপি চেয়ারম্যানের ওপর হামলাকারীদের গ্রেপ্তার ও শাস্তির দাবি হালুয়াঘাটে ঝরে পড়া শিশুরা পাবে শিক্ষার সুযোগ। আসছে শিক্ষক নিয়োগও হালুয়াঘাটে স্বামীর আত্নহত্যা দেখে স্ত্রীও বিষ খায়! দুজনেরই মৃত্যু হালুয়াঘাটে স্বামী-স্ত্রীর আত্নহত্যা রাহেলা হযরত মডেল স্কুলে প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত ত্রিশাল অনলাইন প্রেসক্লাবের পক্ষ থেকে ভাষা শহীদদের স্মরণে শ্রদ্ধাঞ্জলি ভাষা শহীদদের প্রতি কংশ টিভির পরিবার ও গণমাধ্যম কর্মীদের শ্রদ্ধাঞ্জলী ফুটবল ফাইনাল টুর্নামেন্টে বিজয়ী মধুপুর একাদশ স্পোটিং ক্লাব ২৮ ফেব্রুয়ারী পর্যন্ত শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি বাড়লো ময়মনসিংহ জেলার শ্রেষ্ট উপজেলা নির্বাহী অফিসার ত্রিশালের মোস্তাফিজুর রহমান হালুয়াঘাটে পিকনিকের বাস উল্টে আহত-৮ ময়মনসিংহের ত্রিশালে করোনা টিকাদান কর্মসূচির উদ্বোধন

বাজপেয়ীর শেষকৃত্যে যোগ দিতে এসেছেন প্রতিবেশি দেশের প্রতিনিধিরা

প্রকাশিতঃ ৫:৪৪ অপরাহ্ণ | আগস্ট ১৭, ২০১৮ । এই নিউজটি পড়া হয়েছেঃ ২১০ বার

অনলাইন ডেস্কঃ ভারতের সাবেক প্রধানমন্ত্রী অটল বিহারী বাজপেয়ীকে শুক্রবার সন্ধ্যায় রাষ্ট্রীয় মর্যদায় শেষ বিদায় জানানো হবে। বাজপেয়ীর শেষকৃত্যে উপস্থিত থাকবেন দেশ বিদেশের প্রতিনিধিরা। উপস্থিত থাকবেন প্রতিবেশি দেশের প্রতিনিধিরা। বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী, পাকিস্তানের আইন ও তথ্য মন্ত্রী , শ্রীলঙ্কা ও নেপালের পররাষ্ট্রমন্ত্রী উপস্থিত থাকবেন বলে জানা গেছে। শেষকৃত্যে যোগ দিতে ইতিমধ্যেই দিল্লি এসেছেন ভুটানের রাজা জিগমে খেসর ওয়াংচুকের নেতৃত্বে এক প্রতিনিধিদল। বাজপেয়ীর মৃত্যুতে ভারত জুড়ে পালিত হচ্ছে সাতদিনের রাষ্ট্রীয় শোক।

এই সাতদিন সরকারি সব অফিসে আদালতে জাতীয় পতাকা অর্ধনমিত রাখা হবে। বন্ধ থাকবে সব সরকারি অনুষ্ঠানও। গত বৃহষ্পতিবার সন্ধ্যায় ভারতকে রতœহীন করে চলে গিযেছেন কবি ও রাজনীতিবিদ অটলবিহারী বাজপেয়ী। তাঁর অসাধারণ বাগ্মিতা অনেকসময় পুষ্ট হয়েছে কবিতার পংক্তিতে। মানব কল্যাণের শাশ্বত দর্শনকে বিভিন্ন আঙ্গিকে তিনি তাঁর কবিতায় তুলে ধরেছিলেন। প্রধানমন্ত্রী হিসেবে রাজধর্ম পালনে তিনি ছিলেন অবিচল। বৃহস্পতিবার রাতে তাঁর মরদেহ রাখা ছিল কৃষ্ণ মেনন মাগের বাসভবনে। শুক্রবার তাঁকে নিয়ে যাওয়া হয়েছে দীনদয়াল উপাধ্যায় মার্গে বিজেপির নতুন সদর দফতরে। বিকেল পাঁচটায় সেনাবাহিনীর উপস্থিতিতে রাষ্ট্রীয় মর্যাদায় তাঁর শেষকৃত্য সম্পন্ন হবে স্মৃতিস্থলে। সেখানে উপস্থিত থাকবেন মন্ত্রিসভার সদস্যরা ছাড়া বিজেপির শীর্ষ নেতৃত এবং সব রাজনৈতিক দলের প্রতিনিধিরা। সেনাবাহিনীর তিন প্রধানের উপস্থিতিতে ২১ বার তোপধ্বনির মাধ্যমে অটল বিহারীকে শেষ বিদায় জানানো হবে। রাজঘাটের কাছে তাঁর সমাধিস্থলে একটি স্মৃতিস্মারক তৈরি করা হবে বলে জানিয়েছে ভারত সরকার। শেষযাত্রায় তাঁকে শ্রদ্ধা জানাতে হাজির হয়েছিলেন বিজেপি কর্মী সমর্থকদের পাশাপাশি ঢল নেমেছে অগণিত সাধারণ মানুষেরও। ভারতের সব রাজনৈতিক দলের নেতারা বাজপেয়ীর বাসভবনে গিয়ে গত বৃহষ্পতিবারই শেষ শ্রদ্ধা জানিয়েছেন। সকলে স্মৃতিচারণায় বাজপেয়ীকে একজন অসাম্প্রদায়িক ও ধর্মনিরপেক্ষ মানুষ হিসেবে অভিহিত করেছেন।

Shares